কম্পিউটার

কিভাবে Windows 10 বা Windows 11-এ ব্লুটুথ চালু করবেন

যদিও ভাল ওয়্যার্ড সংযোগগুলি আপনাকে আপনার ফাইলগুলি স্থানান্তর করতে এবং আপনার স্পিকারগুলিকে সংযুক্ত করতে সহায়তা করতে পারে, আপনি যদি গতিশীলতা পেতে চান তবে তারযুক্ত পথে যাওয়া সেরা পছন্দ নাও হতে পারে।

সৌভাগ্যক্রমে, প্রায় সমস্ত উইন্ডোজ কম্পিউটার ব্লুটুথ প্রযুক্তি সমর্থন করে। এই নিবন্ধে, আপনি কীভাবে আপনার পিসিতে ব্লুটুথ সেটিংস সহজেই চালু করতে পারেন তা আমরা দেখব৷

চলুন শুরু করা যাক।

1. কিভাবে Windows 10

এ ব্লুটুথ চালু করবেন

Windows 10-এ ব্লুটুথ চালু করার সবচেয়ে সহজ উপায় হল Windows Action Center, একটি সহজ ইউটিলিটি যা আপনাকে Windows সেটিংসের একটি হোস্ট অ্যাক্সেস এবং পরিচালনা করতে দেয়৷

অ্যাকশন সেন্টার অ্যাক্সেস করতে, সিস্টেম ট্রেতে নীচে-ডান কোণ থেকে বার্তা আইকনে ক্লিক করুন। এখন, বিকল্পগুলির তালিকা থেকে, আপনি ব্লুটুথ এ ক্লিক করতে পারেন৷ .

আপনি এটি করার সাথে সাথে ব্লুটুথ আইকনটি অন্ধকার বা হাইলাইট হয়ে যাবে। এর মানে হল যে ব্লুটুথ এখন সক্রিয়। মনে রাখবেন যে অ্যাকশন সেন্টার Windows 11-এ উপলব্ধ নেই, তাই আপনি Windows 11-এ এভাবে ব্লুটুথ চালু করতে পারবেন না। এর জন্য, নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

কিভাবে Windows 10 বা Windows 11-এ ব্লুটুথ চালু করবেন

2. সেটিংস থেকে ব্লুটুথ চালু করুন

যদিও উপরের পদ্ধতিটি বেশিরভাগ উইন্ডোজ কম্পিউটারে বেশ ভাল কাজ করে, এক না কোন কারণে এটি কিছু ক্ষেত্রে পারফর্ম করতে ব্যর্থ হতে পারে। এবং Windows 11-এর ক্ষেত্রে, যেখানে কোনও অ্যাকশন সেন্টার নেই, আপনি এইরকম ব্লুটুথ সেটিংস অ্যাক্সেস করতে পারবেন না৷

যাইহোক, একটি সমাধান বিদ্যমান। এই ধরনের পরিস্থিতিতে, আপনি সহজভাবে Windows সেটিংস ব্যবহার করতে পারেন অ্যাপ।

শুরু করতে, স্টার্ট মেনু এ যান অনুসন্ধান বার, 'সেটিংস' টাইপ করুন এবং সেরা মিল নির্বাচন করুন। বিকল্পভাবে, Windows কী + I টিপুন . আপনাকে সেটিংস মেনুতে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. ডিভাইস নির্বাচন করুন .
  2. ব্লুটুথ এবং অন্যান্য ডিভাইসে বিভাগ, ব্লুটুথ এ টগল করুন স্লাইডার।

কিভাবে Windows 10 বা Windows 11-এ ব্লুটুথ চালু করবেন

ব্লুটুথ চালু করা হবে, এবং আপনি এখান থেকে আপনার ডিভাইসগুলিকে সংযোগ করতে বা জোড়া করতে পারবেন।

Windows 10 বা Windows 11-এ আপনার ব্লুটুথ চালু করা

একবার আপনি উইন্ডোজে আপনার ব্লুটুথ চালু করলে, পেয়ার আপ করা এবং তারপর ফাইল পাঠানো একটি হাওয়া হয়ে যায়। আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে কোনো ঝামেলা ছাড়াই আপনার পিসির ব্লুটুথ চালু করতে সাহায্য করেছে।


  1. Windows 11 এ ব্লুটুথ কীভাবে সক্ষম করবেন

  2. উইন্ডোজ 11-এ কীভাবে বিজ্ঞপ্তিগুলি বন্ধ করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 এ মাইক্রোফোন চালু করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 এ ব্লুটুথ চালু করবেন? [গাইড]