কম্পিউটার

উইন্ডোজ সিস্টেমের জন্য শীর্ষ 4 বিটটোরেন্ট ক্লায়েন্ট

উইন্ডোজ সিস্টেমের জন্য শীর্ষ 4 বিটটোরেন্ট ক্লায়েন্ট

এর সূচনাকাল থেকেই, পিয়ার-টু-পিয়ার ফাইল শেয়ারিং, বা প্রযুক্তিগতভাবে বিটটরেন্ট প্রোটোকল নামে পরিচিত, বিশ্বের সমস্ত ব্যবহারকারীদের উপর রাজত্ব করেছে, সামগ্রী হোস্ট এবং ডাউনলোড মিররগুলির উপর নির্ভর করার প্রয়োজনীয়তা দূর করে। P2P ব্যবহারকারীদের জন্য নেটওয়ার্কের মাধ্যমে বড় ফাইল শেয়ার করা সহজ করে দিয়েছে যেমন ফাইল দুর্নীতি, ডাউনলোড রিজুমিং এর জন্য খারাপ-সমর্থন ইত্যাদি অপসারণ করে। টরেন্ট ডাউনলোড শুরু করতে আপনার একটি BitTorrent ক্লায়েন্ট প্রয়োজন হবে। এখানে Windows সিস্টেমের জন্য কিছু সেরা BitTorrent ক্লায়েন্ট রয়েছে।

1. uTorrent

হ্যান্ডস ডাউন, uTorrent হল সবচেয়ে জনপ্রিয়, বৈশিষ্ট্য-সমৃদ্ধ এবং হালকা ওজনের BitTorrent ক্লায়েন্টগুলির মধ্যে একটি যা Windows, Mac, Linux এবং Android এর মত একাধিক প্ল্যাটফর্ম সমর্থন করে। uTorrent-এর বেশ কিছু দরকারী বৈশিষ্ট্য রয়েছে যেমন রিমোট মনিটরিং, ব্যান্ডউইথের সময়সূচী, টরেন্ট RSS ফিড থেকে স্বয়ংক্রিয় ডাউনলোড, লেবেলিং, টরেন্ট অনুসন্ধান ইত্যাদি। এমনকি সমস্ত উন্নত বৈশিষ্ট্য থাকা সত্ত্বেও, uTorrent-এর ইউজার ইন্টারফেস নবীন ব্যবহারকারীদের জন্য যথেষ্ট সহজ এবং উন্নত ব্যবহারকারীদের খেলার জন্য যথেষ্ট। চারপাশে।

উইন্ডোজ সিস্টেমের জন্য শীর্ষ 4 বিটটোরেন্ট ক্লায়েন্ট

uTorrent এর একমাত্র খারাপ জিনিস হল যে এটি অ্যাপ্লিকেশন এবং ভয়ানক ইন-অ্যাপ বিজ্ঞাপনগুলি ইনস্টল করার সময় টুলবার এবং স্টাফ (ওরফে ক্র্যাপওয়্যার) ইনস্টল করার চেষ্টা করে। কখনও কখনও বিজ্ঞাপনগুলি এতটাই প্রতারণামূলক হয় যে তারা ব্যবহারকারীদের তাদের ক্লিক করার জন্য প্রতারণা করে৷ আপনি যদি এই অসুবিধাগুলির দিকে খেয়াল রাখেন, তাহলে আপনি সত্যিই ইউটরেন্ট টরেন্ট ক্লায়েন্ট এর বৈশিষ্ট্যগুলি উপভোগ করবেন। আপনি যদি অফিসিয়াল BitTorrent ক্লায়েন্টের কথা ভাবছেন, তাহলে এটি uTorrent ক্লায়েন্টের একটি রিপ-অফ ছাড়া কিছুই নয়৷

2. প্রলয়

Deluge হল আরেকটি টরেন্ট ক্লায়েন্ট যা DTH, ব্যান্ডউইথ শিডিউলিং, UPnP, ম্যাগনেট ইউআরএল, ইত্যাদির মতো প্রায় সমস্ত প্রয়োজনীয় বৈশিষ্ট্যগুলিকে সমর্থন করে৷ এটিকে শীর্ষে রাখতে, Deluge হল একটি ওপেন সোর্স অ্যাপ্লিকেশন যা Windows, Linux এবং Mac প্ল্যাটফর্ম সমর্থন করে৷ যদিও Deluge দূরবর্তী কার্যকারিতাগুলিকে সমর্থন করার জন্য ক্লায়েন্ট-সার্ভার প্রযুক্তিতে তৈরি করা হয়েছে, এটি বাক্সের বাইরে অন্যান্য টরেন্ট ক্লায়েন্টের মতোই কাজ করে। Deluge সম্পর্কে ভাল জিনিস হল যে এটি পারফরম্যান্সের জন্য তৈরি করা হয়েছে, এবং আপনি যদি এটি ধীর মনে করেন তবে সেটিংস পরিবর্তন করুন এবং আপনি যেতে পারবেন। অধিকন্তু, Deluge-এ প্লাগইনগুলির বিস্তৃত পরিসর রয়েছে যা প্রয়োজন অনুসারে বৈশিষ্ট্যগুলিকে আরও প্রসারিত করতে ব্যবহার করা যেতে পারে। সহজ কথায়, এটা ঠিক ইউটরেন্ট ক্লায়েন্ট বিয়োগ অ্যাডওয়্যার এবং বিজ্ঞাপনের অনুরূপ।

উইন্ডোজ সিস্টেমের জন্য শীর্ষ 4 বিটটোরেন্ট ক্লায়েন্ট

3. Vuze

Vuze একটি টরেন্ট ক্লায়েন্টের চেয়েও বেশি, এটি HD ভিডিও শেয়ারিং, হাই ডেফিনিশন ভিডিও প্লেয়ার, ইন্টিগ্রেটেড ক্রস কোডেক, ডিভাইসে প্লেব্যাক ইত্যাদির মতো ফাংশনগুলির জন্য সমর্থন সহ মিডিয়া ম্যানেজার হিসাবে দ্বিগুণ হয়৷ Vuze আপনাকে যেকোনো মিডিয়া সামগ্রীতে সদস্যতা নিতে দেয় এবং এটি সমর্থন করে বাক্সের বাইরে সিডি/ডিভিডি বার্ন করা। অবশ্যই, Vuze-এর নেতিবাচক দিক হল যে এটি নিয়মিত টরেন্ট ক্লায়েন্টের চেয়ে বেশি সম্পদ নিবিড় এবং অ্যান্টিভাইরাস ইন্টিগ্রেশনের মতো কিছু দরকারী বৈশিষ্ট্য শুধুমাত্র প্রো ব্যবহারকারীদের জন্য উপলব্ধ৷

উইন্ডোজ সিস্টেমের জন্য শীর্ষ 4 বিটটোরেন্ট ক্লায়েন্ট

4. ট্রান্সমিশন-কিউটি উইন

ট্রান্সমিশন-কিউটি উইন একটি সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত হালকা ওজনের বিটটরেন্ট ক্লায়েন্ট যা ক্লায়েন্ট এবং সার্ভার উভয়ই কাজ করে। অফিসিয়াল ট্রান্সমিশন-কিউটি টরেন্ট ক্লায়েন্ট শুধুমাত্র ম্যাক এবং লিনাক্স প্ল্যাটফর্মগুলিকে সমর্থন করে, তবে আমরা যেটি নিয়ে আলোচনা করছি তা হল একটি অনানুষ্ঠানিক উইন্ডোজ পোর্টেড বিল্ড যার নাম ট্রান্সমিশন-কিউটি উইন ক্লায়েন্ট। যদিও ইউজার ইন্টারফেসটি অন্যান্য সমস্ত টরেন্ট ক্লায়েন্টের থেকে একটু আলাদা, এতে অফিসিয়াল সংস্করণের সমস্ত বৈশিষ্ট্য রয়েছে যেমন সম্পূর্ণ এনক্রিপশন, চুম্বক লিঙ্ক, পোর্ট ফরওয়ার্ডিং, ট্র্যাকার সম্পাদনা ইত্যাদির জন্য সমর্থন। আপনি যদি মৌলিক কিছু মনে না করেন ইন্টারফেস, তাহলে ট্রান্সমিশন-কিউটি উইন আপনার জন্য।

উইন্ডোজ সিস্টেমের জন্য শীর্ষ 4 বিটটোরেন্ট ক্লায়েন্ট

উপরে উল্লিখিতগুলি ছাড়াও, সেখানে অনেক ভাল টরেন্ট ক্লায়েন্ট রয়েছে যেমন qBittorent, Tixati, Tribler, ইত্যাদি, অনুরূপ বৈশিষ্ট্য সহ। শুধু তাদের চেষ্টা করুন এবং আপনার প্রয়োজনের সাথে মানানসই একটি খুঁজুন।

আশা করি এটি সাহায্য করবে, এবং আপনার প্রিয় বিটটরেন্ট ক্লায়েন্ট শেয়ার করার জন্য নীচে মন্তব্য করুন৷


  1. Windows 10 এর জন্য সেরা ইমেল ক্লায়েন্ট

  2. উইন্ডোজ 10, 8, 7 এর জন্য সেরা 13 সেরা মিউজিক নোটেশন সফ্টওয়্যার

  3. উইন্ডোজ 10, 8, 7 পিসি 2022 এর জন্য সেরা 10 সেরা ওয়েবক্যাম সফ্টওয়্যার

  4. উইন্ডোজ 10 সংস্করণ 21H2 এর জন্য 2022 সালে 7টি সেরা FTP ক্লায়েন্ট