কম্পিউটার

উইন্ডোজের জন্য টপ ফ্রি ভিডিও কনভার্টার

উইন্ডোজের জন্য টপ ফ্রি ভিডিও কনভার্টার

ভিডিওগুলিকে আপনার পছন্দের ফর্ম্যাটে রূপান্তর করা সেই কাজগুলির মধ্যে একটি যা সহজ হওয়া উচিত তবে আপনার কাছে সঠিক সফ্টওয়্যার না থাকলে অপ্রয়োজনীয়ভাবে ফ্যাফি হতে পারে৷ ভিডিও কনভার্সন করার জন্য ফুল-অন ভিডিও এডিটিং স্যুট পাওয়ার কোন মানে নেই, ঠিক যেমন আপনি শুধুমাত্র একটি ছবি ক্রপ করতে চাইলে ফটোশপ ব্যবহার করার কোন মানে নেই (যদিও আমি করি, কিন্তু আমি একজন খারাপ রোল মডেল)। এখানে Windows-এর জন্য কিছু সেরা বিনামূল্যের ভিডিও কনভার্টারগুলির একটি রানডাউন রয়েছে যা আপনাকে মিনিটের মধ্যে আপনার ভিডিওগুলিকে রূপান্তর করতে সাহায্য করবে।

1. ফ্রিমেক

উইন্ডোজের জন্য টপ ফ্রি ভিডিও কনভার্টার

ফ্রিমেক ব্যবহার করা সহজ এবং AVC-এর তুলনায় এর সুবিধা রয়েছে যে আপনি সব সময় "প্রিমিয়াম" সংস্করণগুলিকে ফাস্ট করবেন না৷ (যদিও এটি ইনস্টলে কিছু তৃতীয় পক্ষের সফ্টওয়্যার নিক্ষেপ করে যা আপনি সম্ভবত এড়াতে চাইবেন।) এটি ডিভিডি এবং ব্লু-রে ফর্ম্যাটে রূপান্তর করার জন্য ফাইলগুলিও প্রস্তুত করতে পারে এবং এমনকি প্রকৃত ডিস্ক-বার্নিং, দ্বিগুণ বৃদ্ধি করতে পারে। সুন্দরভাবে একটি ডিস্ক-লেখার সরঞ্জাম হিসাবে। আপনি যদি নিজেকে একজন ভিডিও এডিটর হিসেবে পছন্দ করেন, তাহলে ভিডিওগুলিকে রূপান্তর করার আগে এডিট করার জন্য বেশ কয়েকটি বিকল্প রয়েছে।

2. Clipconverter/Cloudconvert

আরেকটি ব্রাউজার-ভিত্তিক বিকল্প যা শেষের চেয়ে একটু বেশি গভীরতা, বোন সাইট Clipconverter.cc (যদি আপনি URL এর মাধ্যমে অনলাইন ভিডিও রূপান্তর করেন) এবং Cloudconvert.com (আপনার কম্পিউটার থেকে আপলোড করা ভিডিওগুলির জন্য) আপনার সেরা বাজি৷

তারা আপনাকে শুধু রূপান্তরিত করার চেয়ে আরও কিছু করতে দেয়। ক্লিপকনভার্টারে আপনি ভিডিওগুলি রূপান্তর করার আগে ট্রিম করতে পারেন, ভিডিওগুলিকে অডিওতে রূপান্তর করতে পারেন এবং আপনার রূপান্তরিত ভিডিওটি আপনার হার্ড ড্রাইভে কতটা স্থান ব্যবহার করতে চান তার একটি বিশদ বিবরণ পেতে পারেন৷ ক্লাউডকনভার্ট-এ এটি অনেকগুলি বিকল্পের সাথে একই গল্প যা আপনার রূপান্তরিত ভিডিওগুলিকে ড্রপবক্স এবং গুগল ড্রাইভের মতো ক্লাউড পরিষেবাগুলিতে সংরক্ষণ করা, আপনার ভিডিওগুলিকে সংকুচিত সংরক্ষণাগারে রাখা, তাদের অডিও/ভিডিও আউটপুটগুলি টুইক করা এবং এমনকি সাবটাইটেল যোগ করা অন্তর্ভুক্ত৷

উইন্ডোজের জন্য টপ ফ্রি ভিডিও কনভার্টার

ব্রাউজার-ভিত্তিক ভিডিও রূপান্তরকারীদের জন্য এটি আমার এক নম্বর বাছাই।

3. Avidemux

উইন্ডোজের জন্য টপ ফ্রি ভিডিও কনভার্টার

আপনি যদি আপনার ভিডিও রূপান্তরগুলির সাথে আরও গভীরে যেতে চান, অডিও ফর্ম্যাটগুলির সাথে খেলা করতে চান, আরও কিছু বিস্তৃত সম্পাদনা করতে চান যেমন কাটা, এনকোডিং, রিফ্রেশ রেট সহ খেলা ইত্যাদি, তাহলে আপনি Avidemux দিতে চাইতে পারেন চেষ্টা করুন এটিতে এক টন ফর্ম্যাট রয়েছে, যদিও আপনি যদি এটির সর্বাধিক ব্যবহার করতে চান তবে আপনার "ভিডিও ডিকোডার" এবং "ভিডিও আউটপুট" এর মধ্যে পার্থক্যটি জানতে হবে। এটি আরও আত্মবিশ্বাসী পিসি ব্যবহারকারীদের জন্য বা যারা ভিডিও সম্পাদনা সম্পর্কে একটি বা দুটি জিনিস শিখতে চান তাদের জন্য সুপারিশ করা হয়।

4. যেকোনো ভিডিও কনভার্টার

উইন্ডোজের জন্য টপ ফ্রি ভিডিও কনভার্টার

সম্ভবত এই তালিকার সবচেয়ে বিখ্যাত রূপান্তরকারী, AVC এর একটি ভাল খ্যাতি এবং ভাল কারণ রয়েছে। এটিতে বিভিন্ন ভিডিও ফর্ম্যাটের সবচেয়ে বড় সংগ্রহগুলির মধ্যে একটি রয়েছে যা আপনি আপনার ভিডিওগুলিকে রূপান্তর করতে পারেন এবং এমনকি আপনার ভিডিওগুলিকে রূপান্তর করার আগে আপনার ভিডিওগুলিতে মৌলিক বিশেষ প্রভাবগুলি যোগ করার মতো মূর্খ জিনিসগুলি করতে দেয়৷ আপনি এটিকে আপনার পিসি বা ইন্টারনেট থেকে ভিডিও রূপান্তর করতে ব্যবহার করতে পারেন, এবং Facebook এবং Vimeo-এর মতো সাইট থেকে সরাসরি ভিডিও দেখার জন্য এটিতে সুবিধাজনক সরঞ্জাম রয়েছে৷

সতর্কতা :এর সমস্ত গুণাবলীর জন্য, AVC ইনস্টলেশনের সময় ক্র্যাপওয়্যারের সাথে কিছুটা চাপযুক্ত এবং প্রতিটি রূপান্তরের পরে আপনাকে অর্থপ্রদত্ত প্রো সংস্করণে আপগ্রেড করতে বলে৷ আপনি যদি এই জিনিসগুলি মোকাবেলা করতে না চান, তাহলে এটি এড়িয়ে চলুন।

উপসংহার

উপরোক্ত ভিডিও কনভার্টারগুলি বিভিন্ন ধরনের পরিস্থিতিকে কভার করে এবং কম্পিউটার সাক্ষরতার বিভিন্ন স্তরের লোকেদেরকে মিটমাট করে – নতুন থেকে শুরু করে … ঠিক বিশেষজ্ঞ নয় কিন্তু আত্মবিশ্বাসী ব্যবহারকারী। স্পষ্টতই সেখানে আরও অনেক বিকল্প রয়েছে, তাই আপনি যদি মনে করেন যে আপনি এমন কিছু খুঁজে পেয়েছেন যা কাটতে পারে, তাহলে মন্তব্যে আমাদের জানান।


  1. উইন্ডোজ 11, 10, 8 এবং 7 এর জন্য সেরা ফ্রি স্নিপিং টুল

  2. বিনামূল্যে ওয়েবসাইটগুলি থেকে এমবেডেড ভিডিওগুলি কীভাবে ডাউনলোড করবেন

  3. উইন্ডোজ 10, 8, 7 পিসি 2022 এর জন্য সেরা 10 সেরা ওয়েবক্যাম সফ্টওয়্যার

  4. Windows PC