কম্পিউটার

উইন্ডোজের জন্য টপ বাল্ক রিনেম ইউটিলিটিগুলির মধ্যে 4

উইন্ডোজের জন্য টপ বাল্ক রিনেম ইউটিলিটিগুলির মধ্যে 4

আপনি যদি একজন লেখক, ফটোগ্রাফার, ডিজাইনার বা এমন কেউ হন যিনি প্রচুর ফাইল নিয়ে কাজ করেন, তাহলে আপনি সম্ভবত একাধিক ফাইলের নাম পরিবর্তন করার ব্যথা জানেন। Windows-এ আপনি সহজেই ফাইল বা ফোল্ডারের নাম পরিবর্তন করতে পারেন সেগুলিকে নির্বাচন করে এবং তারপর আপনার কীবোর্ডে F2 কী টিপে। এই ক্রিয়াকলাপের মাধ্যমে, নামটিকে অনন্য করতে Windows স্বয়ংক্রিয়ভাবে সমস্ত ফাইল বা ফোল্ডারে একটি নম্বর যোগ করে৷

একাধিক ফাইল পুনঃনামকরণ করার সময়, আপনি কখনও কখনও আপনার ফাইলগুলিকে কীভাবে পুনঃনামকরণ করবেন তার উপর অনেক বেশি নিয়ন্ত্রণের প্রয়োজন। উদাহরণস্বরূপ, আপনাকে ফাইলের নামের শেষে বা শুরুতে কয়েকটি শব্দ যোগ করতে হতে পারে, অথবা আপনাকে সমস্ত ফাইলের নাম থেকে একটি নির্দিষ্ট সংখ্যক অক্ষর সরাতে হতে পারে। আপনার প্রয়োজনীয়তা যাই হোক না কেন, একটি ভাল ব্যাচ রিনেমিং ইউটিলিটি থাকা আবশ্যক। এখানে Windows এর জন্য কিছু সেরা ব্যাচ রিনেমিং ইউটিলিটি রয়েছে৷

1. বাল্ক রিনেম ইউটিলিটি

বাল্ক রিনেম ইউটিলিটি হল উইন্ডোজের জন্য সেরা নামকরণের টুলগুলির মধ্যে একটি। আসলে, এটি আমার সমস্ত ব্যাচের নাম পরিবর্তনের প্রয়োজনের জন্য আমার প্রতিদিনের ড্রাইভার। হোম স্ক্রিনটি প্রথমবারের ব্যবহারকারীদের জন্য ভীতিজনক, কিন্তু একবার আপনি এটির সাথে পরিচিত হয়ে গেলে এটি ব্যবহার করা সত্যিই সহজ। আপনার নাম পরিবর্তনের প্রয়োজনীয়তা যাই হোক না কেন অ্যাপটি আপনার প্রয়োজনীয় বৈশিষ্ট্যে পরিপূর্ণ।

উইন্ডোজের জন্য টপ বাল্ক রিনেম ইউটিলিটিগুলির মধ্যে 4

কিছু সেরা বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত কিন্তু ফাইলের নামগুলিতে পাঠ্য অপসারণ, যোগ বা পরিবর্তন করার মধ্যেই সীমাবদ্ধ নয়; ফাইলের নাম পরিবর্তন; ফাইলের নামের সাথে টেক্সট সংযোজন বা প্রিপেন্ড করা; অক্ষর, শব্দ, অঙ্ক বা প্রতীক অপসারণ; এক্সটেনশন পরিবর্তন; ফাইল সরানো বা অনুলিপি করা; এবং নিয়মিত অভিব্যক্তির জন্য সমর্থন। সর্বোপরি, অ্যাপটি খুব দ্রুত।

অ্যাপটি ইনস্টলযোগ্য এবং বহনযোগ্য সংস্করণ হিসাবে উপলব্ধ। দ্রুত নামকরণের জন্য ইনস্টলযোগ্য সংস্করণটি একটি ডান-ক্লিক প্রসঙ্গ মেনু আইটেম যোগ করবে৷

2. উন্নত নামকরণ

অ্যাডভান্সড রিনেমার হল আরেকটি ব্যাচ রিনেমিং ইউটিলিটি যা চৌদ্দটি ভিন্ন নামকরণের ক্ষমতা দিয়ে পূর্ণ। প্রোগ্রাম বিনামূল্যে এবং হালকা. ইউজার ইন্টারফেসটি প্রথমবার ব্যবহারকারীদের জন্য এতটা ব্যবহারকারী-বান্ধব নয় কিন্তু আপনি এটির সাথে কিছু সময় কাটালে এটি বেশ সহজ। অ্যাডভান্সড রিনেমারের সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ফাইলের নামের নির্বাচিত অংশগুলিকে অপসারণ করা, ট্যাগগুলির সাথে পুনঃনামকরণ করা, ফাইলের বৈশিষ্ট্য এবং টাইম স্ট্যাম্প পরিবর্তন করা, পুনরায় নম্বর দেওয়া এবং কাস্টম ব্যাচ স্ক্রিপ্ট।

উইন্ডোজের জন্য টপ বাল্ক রিনেম ইউটিলিটিগুলির মধ্যে 4

অধিকন্তু, অ্যাপটি টার্গেট ফাইল থেকে পুনরুদ্ধার করা ডেটা যেমন GPS তথ্য, ডাউনলোড করা ভিডিও থেকে টিভি শো এয়ার ডেট ইত্যাদি অনুযায়ী ফাইলের নাম পরিবর্তন করতে সক্ষম। কাস্টম ব্যাচ স্ক্রিপ্টিং ব্যবহার করে, আপনি আপনার প্রয়োজন মেটানোর জন্য বিভিন্ন পদ্ধতি তৈরি করতে পারেন।

3. PFrank

অন্যান্য নামকরণের ইউটিলিটিগুলির মতোই, PFrank-এর ট্যাগ অনুযায়ী ফাইলের নাম পরিবর্তন করার ক্ষমতা, ফাইলের বৈশিষ্ট্য এবং টাইমস্ট্যাম্প পরিবর্তন করার ক্ষমতা সহ বেশ কিছু উন্নত বৈশিষ্ট্য রয়েছে। পুনঃনামকরণের মানদণ্ডের গোষ্ঠীকরণ, ইত্যাদি। অ্যাপটি আরও জটিল নামকরণের প্রয়োজনের জন্য নিয়মিত অভিব্যক্তিকে সমর্থন করে। প্রকৃতপক্ষে, অ্যাপটি কিছু পূর্ব-কনফিগার করা রেগুলার এক্সপ্রেশনের সাথে আসে এবং আপনার প্রয়োজন হলে আপনি সহজেই আপনার প্রয়োজন অনুযায়ী সেগুলি পরিবর্তন করতে পারেন। একটি উন্নত ফাইল পুনঃনামকরণ হওয়ার কারণে, অ্যাপটিতে কিছু বিভ্রান্তিকর ব্যবহারকারী-ইন্টারফেসের সাথে একটি খাড়া শেখার বক্ররেখা রয়েছে।

উইন্ডোজের জন্য টপ বাল্ক রিনেম ইউটিলিটিগুলির মধ্যে 4

আপনি যদি অগোছালো ইউজার ইন্টারফেস এবং কিছু টেকনিক্যাল জার্গন নিয়ে কিছু মনে না করেন, তাহলে এই রিনেমিং অ্যাপটি আপনার জন্য।

4. সাইরেন

সাইরেন হল আরেকটি উন্নত ব্যাচের নাম পরিবর্তন করার ইউটিলিটি। সমস্ত মৌলিক পুনঃনামকরণ ফাংশনগুলির সাথে, অ্যাপটি সেই অনুযায়ী ফাইলগুলির নাম পরিবর্তন করতে ফাইল বৈশিষ্ট্য থেকে তথ্য ব্যবহার করতেও সক্ষম। অ্যাপটি কমান্ড লাইন ইন্টারফেসকেও সমর্থন করে যদি আপনি এই ধরনের জিনিসের মধ্যে থাকেন।

যদিও সাইরেনের বেশ কিছু পূর্বনির্ধারিত মোড, ট্যাগ এবং এক্সপ্রেশন রয়েছে, অ্যাপটির সাথে আরামদায়ক হতে কিছুটা সময় লাগে। তাছাড়া, অ্যাপটির ভাল জিনিস হল এটি বহনযোগ্য, অর্থাৎ এটি ব্যবহার করার জন্য আপনাকে এটি ইনস্টল করার দরকার নেই।

উইন্ডোজের জন্য টপ বাল্ক রিনেম ইউটিলিটিগুলির মধ্যে 4

বলা হচ্ছে, ডেভেলপার অ্যাপে কাজ করা বন্ধ করে দিয়েছে, কিন্তু এটি আমার Windows 7 এবং 10 মেশিনেই পুরোপুরি কাজ করছে।

আপনার নাম পরিবর্তনের প্রয়োজনীয়তার জন্য উপরের অ্যাপগুলি ব্যবহার করার বিষয়ে আপনার চিন্তাভাবনা এবং অভিজ্ঞতা ভাগ করে নিচে মন্তব্য করুন৷


  1. Windows 10 এ আপনার ফোন থেকে সর্বাধিক সুবিধা পাওয়ার জন্য শীর্ষ পাঁচটি টিপস

  2. আপনার মনিটরের HDR প্রদর্শনের জন্য Windows 11 HDR ক্যালিব্রেশন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  3. Windows 10

  4. স্মার্ট ট্রাভেলারের জন্য সেরা 5টি ভ্রমণ অ্যাপ