কম্পিউটার

উইন্ডোজ অ্যাপ স্টোরে নকল অ্যাপ এড়াতে ৩টি টিপস

উইন্ডোজ অ্যাপ স্টোরে নকল অ্যাপ এড়াতে ৩টি টিপস

এখন প্রত্যেকেরই নিজস্ব অ্যাপ স্টোর আছে! অ্যাপলের অ্যাপ স্টোর রয়েছে, গুগলের প্লে স্টোর রয়েছে এবং এখন মাইক্রোসফ্টের নিজস্ব উইন্ডোজ স্টোর রয়েছে, উইন্ডোজ 8 এর জন্য ধন্যবাদ। তবে কিছুটা আকর্ষণ পেতে এবং অন্যান্য অ্যাপ স্টোরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য, মাইক্রোসফ্ট অ্যাপের পরিমাণের চেয়ে বেশি মনোযোগ দেয়। সেই সমস্ত অ্যাপের প্রকৃত গুণমান।

এটি বেশ আলোড়ন সৃষ্টি করেছিল যখন এটি প্রকাশ করা হয়েছিল যে ব্যবহারকারীদের অর্থ এবং নির্দোষতার জন্য প্রতারণা করার জন্য ডিজাইন করা অনেক নকল অ্যাপ রয়েছে। অবশ্যই, মাইক্রোসফ্ট দ্রুত পদক্ষেপ নিয়েছে এবং কয়েকশ জাল অ্যাপ পরিষ্কার করেছে এবং ভবিষ্যতে সমস্যা এড়াতে কিছু কঠোর নিয়মও প্রয়োগ করেছে। যাইহোক, জাল অ্যাপ সবসময় বিদ্যমান। সুতরাং এখানে Windows অ্যাপ স্টোরে জাল অ্যাপ এড়াতে শীর্ষ 3 টি টিপস।

1. সর্বদা ব্যবহারকারীর পর্যালোচনাগুলিকে বিশ্বাস করবেন না

ঠিক আছে, এটি বিপরীত উত্পাদনশীল দেখায় তবে দয়া করে সবসময় অ্যাপ স্টোরের অ্যাপগুলির "ব্যবহারকারীর পর্যালোচনা" অংশে বিশ্বাস করবেন না। এর কারণ হল কিছু অ্যাপ ডেভেলপার ইতিবাচক রিভিউ পাওয়ার জন্য অপ্রচলিত পদ্ধতি ব্যবহার করছেন, যেমন ব্যবহারকারীদের অ্যাপটি ব্যবহার করার আগেই রিভিউ করতে বাধ্য করা, জাল রিভিউ কেনা ইত্যাদি। এই ধরনের কারসাজির কারণে, আমরা ব্যবহারকারীর রিভিউকে স্বাভাবিক হিসেবে নিতে পারি না। মাইক্রোসফ্ট অ্যাপ পর্যালোচনার ক্ষেত্রে কোনও কঠোর নীতি প্রয়োগ করেনি। তাই যখনই আপনি Windows অ্যাপ স্টোর থেকে কোনো অ্যাপ কেনার চেষ্টা করছেন, ব্যবহারকারীর পর্যালোচনার ওপর নির্ভর না করে ইন্টারনেটে অনুসন্ধান করে সেই নির্দিষ্ট অ্যাপ বা ডেভেলপার সম্পর্কে আরও বিস্তারিত জানার চেষ্টা করুন।

2. বিকাশকারী কে দেখুন

উইন্ডোজ অ্যাপ স্টোরে নকল অ্যাপ এড়াতে ৩টি টিপস

আরও অ্যাপ ডাউনলোড পাওয়ার একটি উপায় হল প্রধান ব্র্যান্ড এবং ডেভেলপারদের অনুকরণ করা। এটি একটি নিশ্চিত ফায়ার উপায় কারণ অনেক ব্যবহারকারীর অ্যাপগুলি ডাউনলোড করার প্রবণতা রয়েছে যেগুলির নামে YouTube, Twitter, ইত্যাদি অফিসিয়াল ব্র্যান্ড রয়েছে৷ নিশ্চিত করুন যে এই অ্যাপগুলি কখনও কখনও অফিসিয়াল ডেভেলপার বা ব্র্যান্ডের দ্বারা প্রদত্ত অ্যাপ্লিকেশানগুলির থেকে ভাল হতে পারে তবে এর মানে এই নয় যে আপনি অ্যাপের শিরোনামে অফিসিয়াল নাম দেখেছেন বলেই আপনাকে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। তাই, সবসময় ডেভেলপারদের বিশদ বিবরণ পরীক্ষা করুন এবং যদি আপনি তাদের বিশ্বাস করেন তবেই অ্যাপটি ডাউনলোড করুন।

3. আপনি বিনামূল্যে যা পেতে পারেন তার জন্য অর্থপ্রদান করবেন না

উইন্ডোজ অ্যাপ স্টোরে প্রচুর বিভ্রান্তিকর অ্যাপ রয়েছে যা বিনামূল্যে পরিষেবা থেকে অর্থ উপার্জন করে। কিছু উদাহরণ হল ভিএলসি গাইড, ভিএলসি কীবোর্ড শর্টকাট, ইউটিউব টিপস, ইত্যাদি, যেগুলি একটি ফি দিয়ে আসে, কেউ কেউ এমনকি ইউটিউব, টুইটার, ফেসবুকের মতো জনপ্রিয় বিনামূল্যে পরিষেবাগুলিকে ছিঁড়ে ফেলার মতো কাজ করার জন্য $9.99 এর মতো হাস্যকর অর্থপ্রদানের দাবি করে৷ আপনি যা কিনছেন তা নিয়ে সর্বদা সন্দিহান হন এবং আপনি যা বিনামূল্যে পেতে পারেন তার জন্য কখনই অর্থ প্রদান করবেন না।

উপসংহার

মাইক্রোসফ্ট তার উইন্ডোজ স্টোরের অখণ্ডতা বজায় রাখতে একটি ভাল কাজ করেছে কি না, আমরা নিশ্চিত নই। আমরা কেবল আমাদের অংশটি করতে পারি এবং কেনাকাটা করার আগে অ্যাপটি পরীক্ষা করে আরও পরিশ্রমী হতে পারি। এর মধ্যে Apple এর অ্যাপ স্টোর এবং Google এর প্লে স্টোর উভয়ই রয়েছে।

আপনি যদি এর আগে উইন্ডোজ স্টোরে ভুয়া অ্যাপের সম্মুখীন হয়ে থাকেন (অথবা এর দ্বারা সংঘটিত) তাহলে নীচে মন্তব্য করুন৷


  1. উইন্ডোজ 10-এ টিপস অ্যাপ কীভাবে আনইনস্টল করবেন

  2. উইন্ডোজ 10 ডিভাইসে কীভাবে মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ লাইসেন্স প্রত্যাহার করবেন

  3. Windows 10 এ কিভাবে একটি অ্যাপ বা প্রোগ্রাম আনইনস্টল করবেন

  4. উইন্ডোজ 10কে কম বিরক্তিকর করার 6 টি টিপস