কম্পিউটার

Windows 8 এ একটি ভাঙা অ্যাপের সমস্যা সমাধান করা

উইন্ডোজ 8-এর নতুন ইন্টারফেস নতুন সুযোগের একটি বিশ্ব নিয়ে আসে এবং আপনাকে কম্পিউটিং অভিজ্ঞতার একটি নতুন মাত্রায় উন্মুক্ত করে। Windows স্টোরের মধ্যে পাওয়া অ্যাপগুলি অনেক নতুন উপায় উপস্থাপন করে যাতে আপনি আপনার ডিভাইসের সাথে এবং অন্যান্য লোকেদের সাথে ইন্টারঅ্যাক্ট করতে পারেন। অবশ্যই, উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সূচনা থেকে ডেস্কটপ প্রোগ্রামগুলি তাদের সাথে নিয়ে আসা একই সমস্যাগুলি ছাড়া অ্যাপগুলি আসে না। এই অ্যাপগুলির মধ্যে অনেকগুলি কেবল কাজ করা বন্ধ করতে পারে। আপনি যে বিন্দু থেকে কি করবেন? একটু আলোচনা করা যাক, আমরা কি করব?

অ্যাপগুলি সাধারণত ডেভেলপমেন্ট ফ্রেমওয়ার্কের সাহায্যে লেখা হয়। যেহেতু তাদের কোড আসলে অন্য কেউ লিখেছিল (সম্ভবত মাইক্রোসফ্ট), তারা সাধারণত নির্ভরযোগ্য এবং সাধারণত স্থিতিশীল। কিন্তু এমন একটা সময় আসে যখন ফ্রেমওয়ার্কও এই অ্যাপগুলির কিছুর পিছনে চলে যাওয়া কোডিং প্রক্রিয়ার হিক্কার আন্দাজ করে না। এই মুহুর্তে, এটি সমস্যা সমাধান শুরু করার সময়। সমস্যা সমাধানের চেষ্টা করার জন্য কিছু জিনিস চেষ্টা করা যাক।

1:আপনি কিছু করার আগে

আপনার কম্পিউটারের রেজোলিউশনটি অ্যাপগুলি চালানোর জন্য যথেষ্ট কিনা তা পরীক্ষা করুন৷ আপনাকে আপনার রেজোলিউশন 1024×768 বা তার বেশি সেট করতে হবে। অন্যথায়, আপনি অ্যাপগুলি চালাতে পারবেন না। এটি আপনার সমস্যা হতে পারে।

Windows 8 এ একটি ভাঙা অ্যাপের সমস্যা সমাধান করা

2:"বন্ধ এবং আবার চালু" সমাধান

আপনি যদি মনে করেন যে একটি অ্যাপ নীল রঙের বাইরে কাজ করা বন্ধ করে দেয়, কোডটিতে একটি ত্রুটি থাকতে পারে। এটি বন্ধ করে আবার খোলার চেষ্টা করুন। যদি এটি কাজ না করে (এবং এটি আসলে নাও হতে পারে), অ্যাপটি পুনরায় ইনস্টল করার আরও কঠোর পদ্ধতি গ্রহণ করুন। এই প্রায়ই অনেক সমাধান. আপনি যখন একটি অ্যাপ পুনরায় ইনস্টল করেন, আপনি এটিকে সমস্ত ডেটা পুনরায় সেট করার সুযোগ দেন৷ এটি এর পরে আবার কাজ করতে পারে৷

3:আপনার অ্যাপ আপডেট করুন

এটি নতুন অ্যাপ্লিকেশনগুলির সাথে অনেক ঘটে, তবে কিছু পুরানো অ্যাপ্লিকেশনগুলিতেও এই সমস্যা থাকতে পারে:তারা একটি খুব বাগি সংস্করণ প্রকাশ করে এবং তারপরে অবশ্যই একটি আপডেট প্রকাশ করতে হবে যা সবকিছু পরিষ্কার করে। আপনার অ্যাপ্লিকেশানগুলি আপডেট করতে, চার্ম বারে অ্যাক্সেস করুন (উইন+সি), "সেটিংস" এ ক্লিক করুন, তারপরে "অ্যাপ আপডেট" এ ক্লিক করুন৷

Windows 8 এ একটি ভাঙা অ্যাপের সমস্যা সমাধান করা

আপনার সমস্ত অ্যাপের আপডেট পেতে "আপডেটগুলির জন্য চেক করুন" এ ক্লিক করুন এবং সেগুলি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করুন৷ এটি আপনাকে আপনার সমস্যা সমাধানে সাহায্য করতে পারে। এই প্রক্রিয়া শুরু করার আগে আপনার খোলা যেকোনো অ্যাপ বন্ধ করতে ভুলবেন না।

4:আপনি কি একটি ইমেল পেয়েছেন?

মাইক্রোসফ্ট উইন্ডোজ স্টোরের উপর ঈগলের নজর রাখে। এটিতে কিছু সমস্যার কথা শোনার সাথে সাথে এটি স্টোর থেকে অ্যাপগুলিকে বাদ দেয় (যেমন অ্যাপটি ম্যালওয়ারের একটি অংশ বা অনুপযুক্ত সামগ্রী রয়েছে)। সম্ভবত, অ্যাপটি অন্য অ্যাপের কপিরাইট লঙ্ঘন করেছে। কারণ যাই হোক না কেন, আপনি যে অ্যাপটি ব্যবহার করেন সেটি যদি Windows স্টোর থেকে বাদ দেওয়া হয়, তাহলে আপনি এটি ব্যবহার করতে পারবেন না। আপনার ব্যবহার করা কোনো অ্যাপ বাদ দিলে Microsoft আপনাকে ইমেল করে, তাই আপনার ইনবক্স চেক করা উচিত। এটি একটি অসম্ভাব্য দৃশ্য, তবে এটি সময়ে সময়ে ঘটে এবং আপনি এটিকে বাতিল করতে পারবেন না যতক্ষণ না আপনি যাচাই করছেন যে এটির কোন সম্ভাবনা নেই।

কিছু ​​শেষ কথা

আপনার সমাধান ফুরিয়ে গেলে, অ্যাপটির বিকাশকারীর সাথে যোগাযোগ করতে ভুলবেন না! ডেভেলপারদের জানানো গুরুত্বপূর্ণ যে তারা কখন যে জিনিসগুলি ভেঙে দেয়। ভাল যারা সাধারণত তাদের কোড শুনতে এবং বাগ সংশোধন করা হবে. যারা করেন না তাদের জন্য, অ্যাপটি আনইনস্টল করা এবং এটি ব্যবহার করা বন্ধ করা সবচেয়ে ভালো।

আপনার যদি অন্য কোন পরামর্শ থাকে, দয়া করে নীচে মন্তব্য করুন!


  1. Windows 10 এ কিভাবে একটি অ্যাপ বা প্রোগ্রাম আনইনস্টল করবেন

  2. কিভাবে Windows 10 এ আপনার অ্যাপ উইন্ডোগুলিকে স্ট্যাক বা ক্যাসকেড করবেন

  3. উইন্ডোজ 11 পিসিতে মিসিং ব্যাকগ্রাউন্ড অ্যাপ অপশন কিভাবে ঠিক করবেন

  4. Windows 11 এ প্রোগ্রাম এবং অ্যাপস মেরামত করার 2 উপায়