কম্পিউটার

উইন্ডোজ এক্সপি কি এর দুর্দশা থেকে বেরিয়ে আসা উচিত? [পোল]

উইন্ডোজ এক্সপি কি এর দুর্দশা থেকে বেরিয়ে আসা উচিত? [পোল]

মাইক্রোসফ্ট সম্প্রতি উইন্ডোজ এক্সপি সমর্থন বন্ধ করার পরিকল্পনা প্রকাশ করেছে। বিশ্বের সমস্ত কম্পিউটারের এক-তৃতীয়াংশ এখনও ওএসের এই সংস্করণটি চালাচ্ছে তা বিবেচনা করে, এটি স্পষ্টতই কিছু লোককে প্রভাবিত করবে। মাইক্রোসফ্ট কি খুব শীঘ্রই সমর্থন বন্ধ করছে নাকি উইন্ডোজ এক্সপিকে এর দুর্দশা থেকে সরিয়ে দেওয়া উচিত?

উইন্ডোজ 7 এবং 8-এ XP-এর পরে দুটি শক্ত ওএস প্রকাশের সাথে, মাইক্রোসফ্ট স্পষ্টতই তাদের মধ্যে আত্মবিশ্বাসী বোধ করছে, যা বারো বছরের পুরনো XP-কে সমর্থন করা বন্ধ করার জন্য যথেষ্ট। 8 এপ্রিল, 2014 এর পর, XP-তে আর কোনো স্বয়ংক্রিয় আপডেট থাকবে না, যার অর্থ এটি আপনার ব্যক্তিগত তথ্য রক্ষা করতে সাহায্য করবে না। অ্যান্টি-ভাইরাস এখানে সাহায্য করবে না। অতিরিক্তভাবে, নতুন সফ্টওয়্যার এবং ডিভাইসগুলি XP তে কাজ করবে না। যারা এখনও সেই পুরানো OS চালাচ্ছেন তারা হয় সফ্টওয়্যার আপগ্রেড করতে বা একটি নতুন কম্পিউটার কিনতে বাধ্য হবে৷ সম্ভবত এটিই পরিকল্পনা:শেষ পর্যন্ত কম্পিউটারের এক-তৃতীয়াংশ আপগ্রেড করা এবং আরও অর্থ ব্যয় করা।

বারো বছর বয়সী ওএসকে কি অবসর নিতে হবে বা এটির জন্য এখনও ব্যবহার করা যেতে পারে? মাইক্রোসফ্ট কি শুধু কিছু কম্পিউটার এবং সফ্টওয়্যার বিক্রি করার চেষ্টা করছে? মাইক্রোসফটের দুর্দশা থেকে বেরিয়ে আসার সময় কি?


  1. মাইক্রোসফট উইন্ডোজের ইতিহাস – টাইমলাইন

  2. ইনস্টল করা অ্যাপগুলি সরান এবং নতুন অ্যাপগুলি Windows 10-এ ধূসর হয়ে যাওয়া সেটিংসে সংরক্ষণ করবে

  3. মাইক্রোসফ্ট স্টোরে কিছু অ্যাপ বা গেমের জন্য ইনস্টল বোতামটি ধূসর হয়ে গেছে

  4. মাইক্রোসফ্ট বিশ্বজুড়ে উইন্ডোজ 11 রোলআউট শুরু করেছে