কম্পিউটার

উইন্ডোজের জন্য 4টি দুর্দান্ত ফ্রি অডিও এডিটিং প্রোগ্রাম

বাণিজ্যিক অডিও সম্পাদনা প্রোগ্রামগুলি বেশ ব্যয়বহুল। Adobe Audition, সবচেয়ে স্বনামধন্য অডিও এডিটিং স্যুটগুলির মধ্যে একটি, সম্পূর্ণ লাইসেন্সের জন্য $349 খরচ করে৷ কিন্তু আপনি কি জানেন যে এমন বিকল্প আছে যেগুলিকে একত্রে ব্যবহার করলে আপনার কোন খরচ হবে না? সেটা ঠিক. আপনি যদি কিছু সাধারণ টুকরা সম্পাদনা করতে চান এবং রেকর্ড করার জন্য কোনো সিকোয়েন্সার বা বিশেষ সরঞ্জাম ব্যবহার করার প্রয়োজন না হয়, তাহলে আপনাকে সফ্টওয়্যারে শত শত ডলার খরচ করতে হবে না। আরও ভাল বিকল্প আছে, এবং সেগুলি নীচে উপস্থাপন করা হবে৷

1. সাহসিকতা

অডিও সম্পাদনার জন্য সম্ভবত সেরা বিনামূল্যের অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি, অডাসিটি আপনাকে অডিও রেকর্ড করতে, টেপগুলিকে ডিজিটাল ফর্ম্যাটে রূপান্তর করতে, বিভিন্ন ধরণের অডিও ফাইল সম্পাদনা করতে, মিক্স তৈরি করতে, আপনার ক্লিপগুলির প্লেব্যাকের গতি সামঞ্জস্য করতে এবং অনেকগুলি পরিচ্ছন্ন জিনিস করতে দেয়৷ ! এই অ্যাপ্লিকেশনটি Windows, Mac OS X 10.4, এবং Linux-এর জন্য সামঞ্জস্যপূর্ণ। আপনি যদি একটি টাকাও না দিয়ে কিছু গুরুতর সম্পাদনা করতে চান তবে এটি আপনার বাজি। ইন্টারফেস, তবে, বরং সহজ এবং নিস্তেজ. কিন্তু অডিও সম্পাদনা করার সময় কে একটি সুন্দর ইন্টারফেস প্রয়োজন? এখানে একটি স্ক্রিনশট:

উইন্ডোজের জন্য 4টি দুর্দান্ত ফ্রি অডিও এডিটিং প্রোগ্রাম

ধৃষ্টতা।

2. Wavosaur

অডাসিটি একমাত্র সফ্টওয়্যার নয় যা বিনামূল্যে পাওয়া যায়। আপনি সম্ভবত আরও হার্ডকোর কিছু খুঁজছেন, এবং অডাসিটি আপনাকে সবকিছু দেখায় না। সম্ভবত Wavosaur আপনার অ্যাপ্লিকেশন. এটি দেখতে একই রকম, তবে এটি একটি ইন্টারফেসের কিছুটা জটিল যা আপনাকে আরও কিছুটা করতে দেয়। এখানে দুর্দান্ত অংশ:আপনাকে এটি ইনস্টল করার দরকার নেই। এটি একটি পোর্টেবল এক্সিকিউটেবলে আসে যা আপনি কেবল একটি ফোল্ডারে ঢুকতে পারেন এবং বাক্সের বাইরে ব্যবহার করতে পারেন। ইন্টারফেসটি কেমন দেখায় তা এখানে:

উইন্ডোজের জন্য 4টি দুর্দান্ত ফ্রি অডিও এডিটিং প্রোগ্রাম

আপনি দেখতে পাচ্ছেন, আপনি অনেকগুলি সরঞ্জাম পান যা আপনাকে অ্যাডোব অডিশনের মতো ব্যয়বহুল সরঞ্জামগুলির প্রয়োজন ছাড়াই আপনার অডিওকে মানচিত্র তৈরি করতে এবং সম্পাদনা করতে সহায়তা করতে পারে। এখানে ডাউনলোড লিঙ্ক।

3. জোকোশের

ব্যবহার করা সহজ কিছু চান? সব বোতাম এবং knobs দ্বারা বিভ্রান্ত? Jokosher একটি অনেক সহজ এবং আরো ব্যবহারকারী বান্ধব ইন্টারফেস আছে. তবে সরলতা আপনাকে বোকা বানাতে দেবেন না। এটি অন্যান্য প্রতিযোগীদের মতোই শক্তিশালী, যদি আরও না হয়! আপনি অডিওর একাধিক ট্র্যাক যোগ এবং সম্পাদনা করার মতো জিনিসগুলি করতে পারেন, একটি মিশ্রণ রচনা করেন। ইন্টারফেসটি অনেক বেশি "সুন্দর" এবং আরও স্বজ্ঞাত, যেখানে এটির অন্তর্গত সবকিছু রয়েছে। আসুন দেখে নেই:

উইন্ডোজের জন্য 4টি দুর্দান্ত ফ্রি অডিও এডিটিং প্রোগ্রাম

এই অ্যাপ্লিকেশনটি উইন্ডোজ এবং লিনাক্স উভয়ের সাথেই সামঞ্জস্যপূর্ণ; এবং আপনি এটি এখানে ডাউনলোড করতে পারেন।

4. লিনাক্স মাল্টিমিডিয়া স্টুডিও

আপনি যদি গভীর রাতে কাজ করার সময় চোখের জন্য একটি আশ্চর্যজনক ইন্টারফেস এবং রঙের ত্রাণ সহ একটি অ্যাপ্লিকেশন খুঁজছেন, এটি আপনার সফ্টওয়্যার। লিনাক্স মাল্টিমিডিয়া স্টুডিওর নামে একটি "লিনাক্স" থাকতে পারে, তবে এর অর্থ এই নয় যে বিকাশকারী এটিকে উইন্ডোজে পোর্ট করেনি। লিনাক্স মাল্টিমিডিয়া স্টুডিও (LMMS) এর প্রচুর পরিমাণে বৈশিষ্ট্য রয়েছে যা এটিকে প্রায় হুবহু অ্যাডোব অডিশনের মতো মনে করে, $349 মূল্য ট্যাগ বিয়োগ করে। সম্ভবত LMMS সম্পর্কে সবচেয়ে আকর্ষণীয় জিনিসগুলির মধ্যে একটি হল আপনাকে ক্রমানুসারে এবং সঙ্গীত রচনা করতে দেওয়ার ক্ষমতা - এমন কিছু যা এখন পর্যন্ত, অন্য কোনো অডিও সম্পাদনা প্রোগ্রাম সম্পর্কে উল্লেখ করা হয়নি।

উইন্ডোজের জন্য 4টি দুর্দান্ত ফ্রি অডিও এডিটিং প্রোগ্রাম

উপরের ভিডিওটি আপনাকে কর্মক্ষেত্রে প্রোগ্রাম দেখায়। এই ধরনের সফটওয়্যারকে হারাতে পারে এমন অনেক কিছুই নেই! এটি এখানে পান।

আপনি যা দেখেছেন তা পছন্দ করেছেন?

আপনি যদি এমন কিছু ব্যবহার করেন যা এখানে তালিকাভুক্ত করা হয়েছে তার চেয়ে আপনার কাছে ভালো মনে হয় এবং এটি বিনামূল্যে, নীচে একটি মন্তব্যে এটি পোস্ট করুন!


  1. Windows 10 এর জন্য 13টি সেরা ফ্রি ফাইল রিকভারি সফটওয়্যার

  2. 2022 সালের উইন্ডোজ পিসির জন্য 11 সেরা এবং বিনামূল্যের HD মিডিয়া প্লেয়ার

  3. Windows এর জন্য 8 সেরা ফ্রি মিডিয়া সেন্টার

  4. উইন্ডোজ 11, 10, 8 এবং 7 এর জন্য সেরা ফ্রি স্নিপিং টুল