কম্পিউটার

TinySpell ব্যবহার করে উইন্ডোজ অ্যাপ্লিকেশনগুলিতে বানান চেক যোগ করা

দেখা যাচ্ছে যে বিপুল সংখ্যক মানুষ "দর্শন শব্দটি কীভাবে বানান করতে হয় তাও জানেন না " সম্ভবত আপনি চিনতে পারেন যে আপনি সেই ব্যক্তিদের মধ্যে একজন এবং মনে করেন যে আপনি প্রতিটি উইন্ডোজ অ্যাপ্লিকেশনে একটি বানান পরীক্ষক ব্যবহার করতে পারেন। এমনকি যদি আপনি একজন শক্তিশালী বানানবিদ হন, আপনি এই সত্যটিকে ছাড় দিতে পারবেন না যে আপনি এক হাজারের মধ্যে একটি বা দুটি শব্দ ভুল বানান করতে পারেন, বিশেষ করে যদি আপনার কাছে আমার মতো অর্ধ-মৃত ব্যাটারির সাথে একটি খারাপ কীবোর্ড থাকে। আমি মনে করি প্রত্যেকে তাদের বানান নিয়ে হেঁচকি দিলে প্রতিটি শব্দের নিচে কিছু লাল রেখা ব্যবহার করতে পারে। আপনি অবশ্যই বানান ত্রুটি সহ একটি আইনি চালান জমা দিতে চান না, তাই না?

TinySpell উদ্ধারে আসে

আমি জানি এটি একটি বিরক্তিকর প্রবণতা যে অনেক অ্যাপ্লিকেশন তাদের নামের সামনে "ক্ষুদ্র" প্রয়োগ করতে শুরু করেছে, যা একটি নাম আসার সময় অলসতার জন্য একটি খোঁড়া অজুহাত, কিন্তু "tinySpell" তার কাজ করে। এমনকি তারা আবেদনের নামের সামনে একটি ছোট হাতের "t" চালু করার ঝামেলার মধ্য দিয়ে গেছে। সুতরাং, আপনি যদি বানান পরীক্ষা অন্তর্ভুক্ত করতে চান তবে এখানে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করুন। আপনি সফ্টওয়্যারের এই ছোট অংশটি ডাউনলোড করা শেষ করার পরে, ZIP সংরক্ষণাগারটি বের করুন এবং ডিরেক্টরিতে এক্সিকিউটেবলটিতে ডাবল ক্লিক করুন। এখন, কোথাও কিছু জিনিস লিখুন. উদ্দেশ্যমূলক কিছু বানান ভুল. আপনি কি বিপ লক্ষ্য করেছেন? আপনি যখনই কিছু ভুল লিখবেন তখনই এটি ঘটবে।

আপনি যদি বীপ পছন্দ না করেন, টাস্ক বার আইকনে ডান-ক্লিক করুন এবং "বীপ নিষ্ক্রিয় করুন" এ ক্লিক করুন। এটি কার্যকর হয়, যদিও, যখন আপনার প্রচুর অ্যাপ্লিকেশন খোলা থাকে এবং আইকনটি ভুলে যাওয়ার সম্ভাবনা থাকে। কখনও কখনও, এটির মিথ্যা ইতিবাচক আছে, এবং আপনি আইকনে ডান-ক্লিক করে এবং এর অভিধানে একটি শব্দ যোগ করে তা সংশোধন করতে পারেন। শুধু এটির বিকল্পগুলি দেখুন:

TinySpell ব্যবহার করে উইন্ডোজ অ্যাপ্লিকেশনগুলিতে বানান চেক যোগ করা

অন্যান্য অ্যাপ্লিকেশনগুলিতে TinySpell নিষ্ক্রিয় করা হচ্ছে

গেমস এবং ভিজ্যুয়াল স্টুডিওর মতো অন্যান্য অ্যাপ্লিকেশনগুলিতে আপনার বানান সংশোধন করা tinySpell-এর জন্য বিরক্তিকর হতে পারে, যেখানে আপনি যা টাইপ করেন তার বেশিরভাগই যেকোন বানান পরীক্ষকের কাছে অযৌক্তিক হবে। সুতরাং, আপনি যদি একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন নিষ্ক্রিয় করতে চান, তাহলে tinySpell-এর মেনুতে "Applications" এ ক্লিক করুন। আপনি এমনকি কয়েকটি বাদে সমস্ত অ্যাপ্লিকেশন অক্ষম করতে পারেন। "অ্যাপ্লিকেশন" উইন্ডোটি দেখুন এবং দেখুন এটি কতটা সহজ:

TinySpell ব্যবহার করে উইন্ডোজ অ্যাপ্লিকেশনগুলিতে বানান চেক যোগ করা

টিনিস্পেল পরীক্ষা করুন

tinySpell খুলুন এবং তারপর শুধু নোটপ্যাড খুলুন। একগুচ্ছ বিদ্রুপ টাইপ করা শুরু করুন এবং আপনি দেখতে পাবেন যে এই অ্যাপ্লিকেশনটি আপনার ভুলগুলি কত দ্রুত ধরতে পারে:

TinySpell ব্যবহার করে উইন্ডোজ অ্যাপ্লিকেশনগুলিতে বানান চেক যোগ করা

এখন ছোট পপ-আপে ক্লিক করার চেষ্টা করুন যা আপনাকে দেখানোর জন্য tinySpell যথেষ্ট উদার ছিল এবং আপনি এইরকম কিছু নিয়ে এসেছেন:

TinySpell ব্যবহার করে উইন্ডোজ অ্যাপ্লিকেশনগুলিতে বানান চেক যোগ করা

অ্যাপ্লিকেশনটি দ্রুত বানান সাজেশন নিয়ে আসে যা Microsoft Office 2010-এর মতো 100 মেগাবাইটের বেশি র‍্যাম দখল না করেই সম্ভবত আপনার বানান শব্দের সাথে মিলে যায়। যখন আমি লোকেদের জিজ্ঞাসা করি কেন তারা মাইক্রোসফ্ট অফিস ব্যবহার করে, তারা প্রায়শই বলে যে তারা বানান এবং ব্যাকরণ পরীক্ষা করার পাশাপাশি বিন্যাস করার সুবিধা নিতে এটি ব্যবহার করে। যখন আমি তাদের tinySpell সম্পর্কে বলি, তারা নিফটি লিটল অ্যাপের পাশাপাশি কিছু বিকল্প চেষ্টা করার জন্য প্রস্তুত। একজন ব্যক্তি এমনকি বলেছিলেন যে তিনি ওয়ার্ডপ্যাডে স্যুইচ করতে প্রস্তুত। সত্যি বলতে, আমি MS Office ব্যবহার করতে থাকব, কারণ এটি আমার সাংবাদিকতার কাজে যোগ করে, কিন্তু আমি এমন অনেক লোককে জানি যারা তাদের দৈনন্দিন জীবনে tinySpell-এর সুবিধা নিতে পারে।

অ্যাপ্লিকেশনটি উপভোগ করুন, এবং মন্তব্যে আপনি এটি সম্পর্কে কী ভাবছেন তা আমাকে জানান!

tinySpell


  1. পাওয়ারশেল বা কমান্ড প্রম্পট ব্যবহার করে উইন্ডোজ 10 ওএস আর্কিটেকচার (32-বিট বা 64-বিট) কীভাবে পরীক্ষা করবেন

  2. উইন্ডোজ 11/10 এ কমান্ড লাইন ব্যবহার করে কীভাবে ব্যাটারি স্তর পরীক্ষা করবেন

  3. Windows 10-এ একটি ডেস্কটপ শর্টকাট ব্যবহার করে অ্যাপ্লিকেশন ফোল্ডার অ্যাক্সেস এবং লঞ্চ করুন

  4. বানান পরীক্ষা ওয়ার্ডে কাজ করছে না [উইন্ডোজ 10 পিসিতে স্থির]