কম্পিউটার

নতুন iPhone 7 থেকে 7টি জিনিস আশা করা যায়

  • স্টোরেজ বুস্ট

প্রসারণযোগ্য মেমরি এবং মেমরি কার্ড স্লটের অনুপস্থিতি এখনও অ্যাপলের ডিজাইনারদের জন্য যাওয়ার উপায়৷ যাইহোক, ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে যে iPhone 7 এর অভ্যন্তরীণ মেমরিতে একটি উল্লেখযোগ্য বুস্ট পাবে। সূচনা মডেলটিতে এখন 32 জিবি স্টোরেজ স্পেস থাকবে, উচ্চতর স্পেক মডেলে 128 জিবি এবং 256 জিবি অভ্যন্তরীণ স্পেস রয়েছে।

নতুন iPhone 7 থেকে 7টি জিনিস আশা করা যায়

  • উন্নত RAM

যদিও বেস মডেলে আগের প্রজন্মের একই 2GB RAM থাকবে, iPhone 7 Plus 3 GB RAM দ্বারা চালিত হবে৷ মেমরিতে এই বৃদ্ধি অবশ্যই আপডেট করা ক্যামেরার কারণে যা একটি স্থিতিশীল পারফরম্যান্সের জন্য কিছু অতিরিক্ত শক্তির প্রয়োজন হবে। যদি এই বৈশিষ্ট্যটি প্রদর্শিত হয়, এটি আইফোন 7 কে পারফরম্যান্সের ক্ষেত্রে সবচেয়ে শক্তিশালী মোবাইল ডিভাইসগুলির মধ্যে একটি করে তুলবে৷

নতুন iPhone 7 থেকে 7টি জিনিস আশা করা যায়

  • ওভারহল করা ক্যামেরা সিস্টেম

7 প্লাস মডেলে সম্ভবত একটি নতুন ডুয়াল-লেন্স ক্যামেরা সিস্টেম থাকবে, যা ফোনের ফটোগ্রাফিক ক্ষমতাকে উল্লেখযোগ্য মাত্রায় উন্নত করবে বলে বলা হয়। এটিতে দুটি 12 মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে যা ওয়াইড-এঙ্গেল এবং ক্লোজ কোয়ার্টার ফটোগ্রাফির জন্য উপযুক্ত। এই সংমিশ্রণটি অপটিক্যাল জুমের মতো কার্যকারিতা এবং পরিবর্তনশীল আলোর পরিস্থিতিতে ফটোগ্রাফি করার ক্ষমতাকে অনুমতি দেবে।

এখানে পড়ুন: কিভাবে পরিচিতি আইফোন থেকে অ্যান্ড্রয়েডে স্থানান্তর করবেন

নতুন iPhone 7 থেকে 7টি জিনিস আশা করা যায়

  • হেডফোন জ্যাক সরানো হয়েছে

এখন এটি একটি সুস্পষ্ট কার্ভবল যা ক্রেতাদের মধ্যে একটি বড় বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে৷ প্রচলিত ফোন এবং এর পূর্বসূরীদের থেকে ভিন্ন, Apple iPhone 7-এ হেডফোন বা স্পিকার লাগানোর জন্য কোনো ধরনের অডিও জ্যাক থাকবে না। পরিবর্তে, ফোনটি সরবরাহ করা ইয়ারপ্লাগের সাথে ওয়্যারলেসভাবে যুক্ত করতে সক্ষম হবে, যেগুলির নাম 'এয়ারপডস' বলে গুজব রয়েছে। কেউ এখনও একটি বিশেষ সংযোগকারী ব্যবহার করে নিয়মিত ইয়ারফোন/হেডফোন সংযোগ করতে পারে যা লাইটনিং পোর্টে প্লাগ করা যেতে পারে। কিন্তু যেহেতু এটি প্রস্তুতকারকের দ্বারা সরবরাহ করা নাও হতে পারে, তাই হেডফোন জ্যাকের অভাব কিছু অভিযোগের কারণ হতে পারে৷

নতুন iPhone 7 থেকে 7টি জিনিস আশা করা যায়

  • নতুন প্রসেসর

iPhone 7-এর প্রসেসরও সম্পূর্ণ ওভারহল পাওয়ার কথা। আগের জেনারেশনে বৈশিষ্ট্যযুক্ত 1.85 GHz A9 এর বিপরীতে, নতুন A10 2.45 GHz পর্যন্ত ঘড়ির গতি প্রদান করতে পারে। এর অর্থ হল নতুন আইফোনটি কেবল দ্রুত নয়, এটি আগের প্রজন্মের তুলনায় পারফরম্যান্সের ক্ষেত্রে অনেক বেশি স্থিতিশীল। এটি ডিভাইসের ব্যাটারি ব্যাকআপ নিয়ে কিছু সমস্যার কারণ হতে পারে। কিন্তু যেহেতু আমরা ফিজিক্যাল প্রোডাক্ট দেখিনি, তাই আমরা শুধু নতুন ফোনে একটি উন্নত ব্যাটারি লাইফ অনুমান করতে পারি।

নতুন iPhone 7 থেকে 7টি জিনিস আশা করা যায়

  • ক্যামেরার জন্য ৪টি LED ফ্ল্যাশ

ডুয়াল-লেন্স ক্যামেরাটি আইফোন 7-এর সাথে অ্যাপলের টেক্কার বৈশিষ্ট্য বলে মনে হচ্ছে। তবে আরও ভাল লেন্সের সাথে আরও ভাল আলোর অবস্থার প্রয়োজন রয়েছে যা দিয়ে তৈরি করা যেতে পারে ফোনের শক্তিশালী ফ্ল্যাশ। ক্যামেরার ফ্ল্যাশটি 4টি এলইডি দিয়ে সজ্জিত বলে বলা হয় যা ব্যবহারকারীদের জন্য 'উষ্ণ' এবং 'ঠান্ডা' আলোর অবস্থা প্রদান করতে জোড়ায় কাজ করবে৷

  • পানির বিরুদ্ধে ভালো প্রতিরোধ

পুরোনো ডিজাইন থেকে উল্লেখযোগ্য পরিবর্তন হওয়া সত্ত্বেও এই বৈশিষ্ট্যটি নির্মাতার দ্বারা বাজারজাত না করার একটি বিশাল সম্ভাবনা রয়েছে৷ বিভিন্ন বিশ্লেষকদের মতে, iPhone 7-এর অ্যাপল ঘড়ির মতোই জল প্রতিরোধ ক্ষমতা রয়েছে বলে জানা গেছে। অ্যাপল ঘড়িটি IPX7 ওয়াটার রেজিস্ট্যান্স দিয়ে সুরক্ষিত, যা এক মিটার পর্যন্ত গভীরতায় নিমজ্জিত অবস্থায়ও ডিভাইসটিকে কার্যক্ষম অবস্থায় বজায় রাখতে পারে।

নতুন iPhone 7 থেকে 7টি জিনিস আশা করা যায়

এছাড়াও সামগ্রিক নকশা এবং কার্যকারিতায় কিছু মূল পরিবর্তন রয়েছে যা এটিকে সত্যিকারের পরবর্তী প্রজন্মের ডিভাইসে পরিণত করবে৷ জানা গেছে, iPhone 7 জনপ্রিয় সিলভার, রোজ-গোল্ড এবং গোল্ড ছাড়াও পিয়ানো কালো এবং গাঢ় কালোর মতো একেবারে নতুন রঙে আসবে। 'হোম' বোতাম অপসারণ নিয়ে কিছু গুজব এবং জল্পনাও রয়েছে। তবে কিছুই নিশ্চিত নয়, যেহেতু অ্যাপল কর্মকর্তারা চূড়ান্ত প্রকাশের আগে তাদের ঠোঁট সিল করে রেখেছেন।


  1. আইফোন থেকে সিমে পরিচিতিগুলি কীভাবে অনুলিপি করবেন

  2. একটি পুরানো আইফোন থেকে একটি নতুন আইফোন 13 এ ফটোগুলি কীভাবে স্থানান্তর করবেন

  3. আইফোনে মেমোজি বৈশিষ্ট্য কীভাবে ব্যবহার করবেন

  4. নতুন iPhone SE কেনার পরিকল্পনা করছেন? এখনই করতে প্রথম কয়েকটি জিনিস