কম্পিউটার

আপনার ম্যাকে Winmail.dat ফাইলগুলি কীভাবে খুলবেন

ভাবছেন কিভাবে Mac এ একটি winmail dat ফাইল খুলবেন? আপনি সঠিক জায়গায় এসেছেন। কয়েকটি সমাধান অনুসরণ করে, আপনি সহজে কয়েকটি সহজ ধাপে ম্যাকওএস-এ winmail dat ফাইল খুলতে পারেন।

আসুন শুরু করা যাক।

Winmail.dat ফাইলগুলি কী?

Winmail.dat ফাইলগুলি Microsoft Outlook বা Microsoft Exchange দ্বারা তৈরি করা হয়৷ সুতরাং, আপনি যদি আপনার ডিভাইসে “Winmail.dat” নামে একটি ইমেল সংযুক্তি পেয়ে থাকেন, তাহলে এর অর্থ হল প্রেরকটি Outlook এর মাধ্যমে ইমেলটি পাঠিয়েছেন।

আপনার ম্যাকে Winmail.dat ফাইলগুলি কীভাবে খুলবেন

Microsoft Outlook আপনি যখনই একটি বার্তা রচনা করেন তখন থেকে বেছে নেওয়ার জন্য আপনাকে তিনটি ফর্ম্যাট অফার করে:রিচ টেক্সট, HTML এবং প্লেইন টেক্সট৷ যখনই একজন ব্যবহারকারী রিচ টেক্সট ফরম্যাটে বা HTML-এ একটি ইমেল বার্তা রচনা করে, Outlook স্বয়ংক্রিয়ভাবে মেইলের সাথে একটি winmail.dat ফাইল সংযুক্ত করে। winmail.dat ফাইলটিতে ইমেলের ফর্ম্যাটিং তথ্য রয়েছে। যদিও, এটি একটি অপঠনযোগ্য বিন্যাস। যদি কোনো ব্যবহারকারী বার্তাটি রচনা করার সময় প্লেইন টেক্সট ফরম্যাট বেছে নেয়, তাহলে একটি winmail.dat ফাইল ইমেলের সাথে সংযুক্ত করা হবে না।

ম্যাকে Winmail.dat ফাইলগুলি কীভাবে খুলবেন?

Apple সাধারণত winmail.dat ফাইল সংযুক্তিগুলিকে উপেক্ষা করার পরামর্শ দেয় কারণ এতে শুধুমাত্র ইমেল পাঠ্যের ফর্ম্যাটিং তথ্য থাকে৷ কিন্তু এমন কিছু উদাহরণ থাকতে পারে যেখানে আপনি ম্যাকে একটি winmail.dat ফাইল খুলতে চাইতে পারেন। যদি প্রেরক বিশেষভাবে সংযুক্ত ফাইলটি উল্লেখ করার জন্য ইমেলে উল্লেখ করে থাকে, তাহলে আপনি winmail.dat ফাইলটি খুলতে চাইতে পারেন। এখানে 3টি ভিন্ন উপায় রয়েছে যা আপনি macOS-এ winmail dat ফাইলগুলি খুলতে ব্যবহার করতে পারেন৷

#1 ফাইলটি একটি ভিন্ন ফর্ম্যাটে সংরক্ষণ করুন

ইমেল সংযুক্তিতে রাইট-ক্লিক করুন, "সংরক্ষণ করুন" নির্বাচন করুন৷ এখন "সেভ এজ" উইন্ডোতে, পছন্দসই ফাইল ফরম্যাটটি বেছে নিন। DOC যদি এটি একটি Word ফাইল বা PDF হয়।

আপনার ম্যাকে Winmail.dat ফাইলগুলি কীভাবে খুলবেন

একবার ফাইলের ফর্ম্যাটটি পরিবর্তন হয়ে গেলে, ফোল্ডারের অবস্থানে নেভিগেট করুন এবং আপনি এর বিষয়বস্তু দেখতে সক্ষম কিনা তা দেখতে ফাইলটি খোলার চেষ্টা করুন৷

#2 একটি Winmail Dat Opener টুল ব্যবহার করুন

ম্যাকে winmail.dat ফাইল খোলার আরেকটি সহজ সমাধান হল তৃতীয় পক্ষের টুল ব্যবহার করে৷ TNEF এর যথেষ্ট একটি নির্ভরযোগ্য টুল যা আপনাকে মাত্র কয়েকটি দ্রুত পদক্ষেপে কাজ করতে সাহায্য করতে পারে।

আপনার ম্যাকে Winmail.dat ফাইলগুলি কীভাবে খুলবেন

TNEF এনাফ ম্যাক অ্যাপ স্টোরে উপলব্ধ এবং এটি ম্যাককে সবচেয়ে সহজে উইনমেইল ডেটা ফাইলগুলি পড়তে এবং বের করতে দেয়৷ সুতরাং, পরের বার যখনই আপনি একটি winmail.dat ফাইল একটি ইমেল সংযুক্তি হিসাবে পাবেন, আপনি ফাইলের বিষয়বস্তু বের করতে TNEF এনাফ অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন৷

আপনার Mac এ TNEF এর যথেষ্ট টুল চালু করুন৷ "এর সাথে খুলুন" মেনুতে আলতো চাপুন এবং তারপরে ফাইলের অবস্থানে ব্রাউজ করুন। আপনি দ্রুত অ্যাক্সেসের জন্য winmail.dat ফাইলটি টেনে আনতে পারেন। আর এটাই!

#3 Gmail এ সংযুক্তি খুলুন

আপনার ম্যাকে Winmail.dat ফাইলগুলি কীভাবে খুলবেন

Gmail উইনমেইল ফাইলগুলি পরিচালনা করার জন্য একটি সুন্দর শালীন কাজ করে৷ সুতরাং, আপনাকে যা করতে হবে তা এখানে।

আপনার Gmail অ্যাকাউন্টে winmail.dat সংযুক্তি সহ ইমেলটি ফরোয়ার্ড করুন৷ এখন, আপনার জিমেইল অ্যাকাউন্টে লগ ইন করুন এবং তারপর এই হ্যাকটি কাজ করেছে কিনা তা দেখতে winmail dat ফাইলটি খোলার চেষ্টা করুন৷

আপনার ডিভাইসটি অপ্টিমাইজ করতে CleanMyMac X ডাউনলোড এবং ইনস্টল করুন

আপনার ম্যাকের ধীরগতির এবং অলস কর্মক্ষমতা নিয়ে বিরক্ত? ভাল, আমরা আপনার জন্য একটি দরকারী পরামর্শ থাকতে পারে. আপনার ম্যাককে নতুনের মতো ভালো করতে আপনার ডিভাইসে CleanMyMacX ইউটিলিটি টুলটি ডাউনলোড এবং ইনস্টল করুন। হ্যাঁ, এটা ঠিক!

আপনার ম্যাকে Winmail.dat ফাইলগুলি কীভাবে খুলবেন

CleanMyMacX হল একটি অল-ইন-ওয়ান প্যাকেজ যা আপনার Mac-এর পারফরম্যান্সকে মাত্র কয়েকটি ক্লিকে ঠিক করতে পারে৷ এই নিফটি টুলটি আবর্জনা ফাইল এবং ডেটা খুঁজে পেতে এবং সরাতে আপনার ডিভাইসটিকে গভীরভাবে স্ক্যান করে। CleanMyMacX অপ্রয়োজনীয় ফাইলগুলিকে সরিয়ে দেয়, যেমন পুরানো ক্যাশে, ভাঙা ডাউনলোড, লগ এবং অকেজো স্থানীয়করণ আপনার ম্যাকের কর্মক্ষমতা অপ্টিমাইজ করতে৷

উপসংহার

এখানে 3টি ভিন্ন উপায় ছিল যা আপনি ম্যাকে winmail.dat ফাইল খুলতে ব্যবহার করতে পারেন৷ আপনি ফাইল এক্সটেনশন পরিবর্তন করতে পারেন, একটি তৃতীয় পক্ষের টুল ব্যবহার করতে পারেন অথবা উইনমেইল ডেটা ফাইলগুলি অ্যাক্সেস করতে Gmail এ স্যুইচ করতে পারেন। শুধুমাত্র কয়েকটি সহজ ধাপে উইনমেইল ফাইলের বিষয়বস্তু অ্যাক্সেস করতে উপরের তালিকাভুক্ত যে কোনো পদ্ধতি ব্যবহার করুন।

শুভকামনা!


  1. কিভাবে আপনার উইন্ডোজ ফাইলগুলি ম্যাকে স্থানান্তর করবেন

  2. আপনার ম্যাকে একাধিক ফাইল কীভাবে নির্বাচন করবেন (2022)

  3. আপনার ম্যাক কম্পিউটারে একটি RAR ফাইল কীভাবে খুলবেন

  4. কিভাবে ম্যাকে দ্রুত এবং নিরাপদে 7z ফাইল খুলবেন