কম্পিউটার

এই কারণে আপনার ম্যাক ধীর গতিতে চলছে

হ্যাঁ, প্রতিটি Mac প্রকৃতপক্ষে সময়ের সাথে সাথে হার্ডওয়্যার সমস্যাগুলির সাথে মোকাবিলা করে যা এর কার্যকারিতাকে ধীর করে দেয়। কিন্তু, যখন আপনি সময়ের আগে হঠাৎ করে এই পরিবর্তনটি অনুভব করতে শুরু করেন, তখন সম্ভবত আপনার ম্যাকের প্রতি আপনার অবহেলাই আপনার ডেস্কে এই উদ্বেগ নিয়ে এসেছে। আপনার ম্যাকের গতি কমানোর বেশ কয়েকটি কারণ রয়েছে যা সহজেই সংশোধন করা যেতে পারে। এই ধরনের স্লো-ডাউন প্রতিরোধ করার জন্য ব্যবহারকারীদের প্রান্ত থেকে সামান্য যত্ন প্রয়োজন।

আমরা সর্বাধিক সাধারণ, কিন্তু সর্বাধিক উপেক্ষা করা ম্যাক সমস্যাগুলি তালিকাভুক্ত করেছি যা এটিকে ধীর করে দেয় এবং এর কার্যকারিতাকে প্রভাবিত করে। সঠিক পদ্ধতি প্রয়োগ করা হলে সেগুলি সহজেই ঠিক করা যায়।

ক্লিনআপ মাই সিস্টেম হল এখানে উল্লিখিত সমস্ত সমস্যার সমাধান করার একটি দ্রুত উপায় এবং এটি আপনার ম্যাকের সমস্যাগুলির জন্য সর্বাত্মক সমাধান৷ এই নিবন্ধে, আমরা ব্যাখ্যা করি কিভাবে এই টুলটি সমস্ত ম্যাক ব্যবহারকারীদের জন্য সর্বোত্তম ব্যবহার হতে পারে।

এই কারণে আপনার ম্যাক ধীর গতিতে চলছে

এই কারণে আপনার ম্যাক ধীর গতিতে চলছে

এখানে যে সমস্যাগুলি আপনার ম্যাকের গতি কমিয়ে দিচ্ছে এবং এর জন্য প্রাসঙ্গিক সমাধানগুলি রয়েছে:

এই কারণেই আপনার ম্যাক ধীর গতিতে চলছে

1. পুরানো আবর্জনা এবং ক্যাশে হার্ড ড্রাইভে স্থান পূরণ করছে

২. ক্যাশে এবং লগ ফাইল।

3. অনেকগুলি অব্যবহৃত অ্যাপ

4. লগইন আইটেমগুলি আপনার ম্যাককে ধীর করে দিচ্ছে

5. বড় ফাইলগুলি সঞ্চয়স্থান গ্রহণ করছে

আমার সিস্টেম পরিষ্কার করুন ৷ :ওয়ান স্টপ সলিউশন

এই কারণে আপনার ম্যাক ধীর গতিতে চলছে

1. পুরানো আবর্জনা এবং ক্যাশে হার্ড ড্রাইভে স্থান পূরণ করছে

- ম্যাক সবসময় হার্ড ড্রাইভে জায়গা কম থাকে।

- অনেক ব্যবহারকারী তাদের উচ্চ সঞ্চয়ের প্রয়োজনীয়তা মেটাতে একটি বাহ্যিক হার্ড ড্রাইভ খোঁজেন। কিন্তু, ম্যাক-এ চালানোর জন্য যেকোনো অ্যাপের জন্য, এটির কনফিগারেশন ফাইলগুলির জন্য পথ তৈরি করতে এবং সঠিকভাবে কাজগুলি প্রক্রিয়া করার জন্য এটির জন্য যথেষ্ট স্টোরেজ বিনামূল্যে থাকা উচিত।

- এই প্রয়োজনীয় সঞ্চয়স্থানটি প্রায়ই পুরানো ব্যবহারকারীর ক্যাশে, সিস্টেম ক্যাশে, দ্বারা নেওয়া হয় এবং অ্যাপ-জেনারেটেড ক্যাশে . এর ফলে, নতুন অ্যাপ ফাইলগুলির জন্য স্থানের অভাব দেখা দেয়, এইভাবে সিস্টেমের প্রতিক্রিয়া সময়কে ধীর করে দেয়।

2. ক্যাশে ফাইল এবং লগ পরিষ্কার করুন –

- ম্যাকগুলি এটিতে ব্যবহৃত সিস্টেম এবং অ্যাপ্লিকেশন থেকে সমস্ত ক্যাশে ফাইলগুলিকে বিশৃঙ্খলা করে। এর সাথে, সিস্টেম লগ, ব্যবহারকারী লগগুলিও তৈরি করা হয় যা সময়ের সাথে সাথে আপনার ম্যাকের কার্যকারিতাকে বাধাগ্রস্ত করতে পারে৷

- ক্লিনআপ মাই সিস্টেম এই ক্যাশে ফাইলগুলিকে দক্ষতার সাথে ট্রেস করতে পারে এবং সেগুলি সরিয়ে ফেলতে পারে। এছাড়াও আপনি আপনার Mac-এ তৈরি সমস্ত লগ খুঁজে বের করতে পারেন এবং Cleanup My System-এ ডেডিকেটেড টুল ব্যবহার করে দ্রুত মুছে ফেলতে পারেন।

3. অনেকগুলি অব্যবহৃত অ্যাপ

- ব্যবহারকারীরা এককালীন ব্যবহারের জন্য অনেকগুলি অ্যাপ্লিকেশন ডাউনলোড করে এবং সেগুলি আনইনস্টল করবেন না।

- এই অ্যাপগুলি আপনার ম্যাকে অপ্রয়োজনীয় জায়গা নেয়। যদিও একটি সাধারণ ম্যানুয়াল প্রক্রিয়া রয়েছে, যেখানে আপনি এই অ্যাপগুলিকে বিনে টেনে আনতে পারেন, কাজটি শেষ করার জন্য এটি যথেষ্ট নয়।

- অ্যাপটি বিনের মাধ্যমে আনইনস্টল হওয়া সত্ত্বেও অতিরিক্ত ফাইলগুলি থেকে যায়।

4. লগইন আইটেমগুলি আপনার ম্যাককে ধীর করে দিচ্ছে

আপনি লগইন আইটেম নির্বাচন করতে পারেন ম্যাকের উপর। এই আইটেমগুলি সেই অ্যাপগুলিকে নির্দেশ করে যেগুলি সিস্টেম শুরু হওয়ার সময় স্টার্টআপ হয়।

- আপনি ম্যাকে আপনার কাজ চালিয়ে যাওয়ার সময় এই আইটেমগুলি পটভূমিতে লোড হয়৷ এগুলি আপনার Mac এর বুট টাইমকে ধীর করে দেয় কারণ সিস্টেমটিকে OS এর সাথে অতিরিক্ত অ্যাপ লোড করতে হয়৷

- প্লাস, যেহেতু তারা ব্যাকগ্রাউন্ডে চলে, তাই তারা অপ্রয়োজনীয় মেমরি নেয় যা অন্য কোথাও ব্যবহার করা যেতে পারে, এইভাবে সামগ্রিক সিস্টেমের কর্মক্ষমতাকে প্রভাবিত করে।

5. বড় ফাইলগুলি সঞ্চয়স্থান গ্রহণ করছে

- সিস্টেমে সংরক্ষিত বিভিন্ন মিডিয়া ফাইল রয়েছে যা আকারে তুলনামূলকভাবে বড়। এর মধ্যে কিছু অব্যবহৃত বা পুরানো ফাইল যা কোন কাজে আসে না এবং শুধু জায়গা নিচ্ছে।

- যেহেতু এই ধরনের মিডিয়া ফাইলগুলি সিস্টেম জুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন ফোল্ডারে সংরক্ষণ করা হয়, সেগুলি আবিষ্কার করা অস্বস্তিকর।

- পূর্ববর্তী ডাউনলোডগুলি এবং মেল সংযুক্তিগুলি থেকে পুরানো ফাইলগুলিও আপনার Mac এ জায়গা নিতে থাকে৷

-ক্লিনআপ সেকশনের অধীনে মেল অ্যাটাচমেন্ট এবং ফাইল ও ফোল্ডারের অধীনে পুরানো এবং বড় ফাইলের মতো টুল ব্যবহার করে আপনি অনেক জায়গা খালি করতে পারেন।

এগুলি সবচেয়ে সাধারণ উদ্বেগ যা ম্যাক মেশিনে কর্মক্ষমতা সমস্যা সৃষ্টি করে। আপনার ম্যাকে ক্লিনআপ মাই সিস্টেম ইনস্টল করে, আপনি এই সমস্যাগুলি থেকে পরিত্রাণ পেতে পারেন এবং আপনার ম্যাককে মসৃণভাবে চালাতে পারেন। আপনার ম্যাক পরিষ্কার এবং অপ্টিমাইজ করার জন্য আরও কিছু ম্যানুয়াল কৌশল রয়েছে, তবে ক্লিনআপ মাই সিস্টেম ব্যবহারকারীদের ম্যাক সমস্যাগুলিকে সহজ এবং ঝামেলামুক্ত পদ্ধতিতে মোকাবেলা করতে দেয়।

আপনার ম্যাকের কর্মক্ষমতা সমস্যা হলে আমাদের জানান। এছাড়াও, ক্লিনআপ মাই সিস্টেম মডিউল সম্পর্কে আপনার মতামত আমাদের জানান। এবং এই ধরনের আরও প্রযুক্তির জন্য। সমাধান, আমাদের নিউজলেটারে সাবস্ক্রাইব করুন বা আপডেট থাকতে আপনার Facebook এবং Twitter ফিডে WeTheGeek যোগ করুন।


  1. মাইনক্রাফ্ট ধীর গতিতে চলছে? কিভাবে আপনার ম্যাক

  2. কেন আমার ম্যাক ধীর গতিতে সাড়া দিচ্ছে?

  3. আপনার ম্যাক স্টার্টআপে চিরকালের জন্য লাগে? ম্যাক স্লো স্টার্টআপ

  4. কেন আপনার এয়ারপডগুলি ম্যাক থেকে সংযোগ বিচ্ছিন্ন করে চলেছে