কম্পিউটার

'স্টোরডাউনলোড' কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?

আপনি যদি অ্যাক্টিভিটি মনিটরের মাধ্যমে যেকোনও সময় ব্যয় করেন, আপনি লক্ষ্য করবেন যে স্টোর ডাউনলোড করার একটি প্রক্রিয়া চলছে। এটি শুধুমাত্র ম্যাক অ্যাপ স্টোর আপনার জন্য কিছু সফ্টওয়্যার ডাউনলোড করছে।

স্টোরডাউনলোড প্রক্রিয়াটি ম্যাকওএস-এ ব্যাকগ্রাউন্ডে চলে এবং কম্পিউটিং-এ ব্যাকগ্রাউন্ডে চলা প্রক্রিয়াটিকে ডেমন বলা হয়। এই স্টোর ডাউনলোড করা ডেমন ম্যাক অ্যাপ স্টোরের জন্য ডাউনলোড পরিচালনা করে। নামটি নিজেই স্পষ্ট করে তোলে যে এটি ম্যাক অ্যাপ স্টোরের জন্য চলছে। অধিকন্তু, এই প্রক্রিয়াটি শুধুমাত্র তখনই CPU সম্পদ ব্যবহার করে যখন আপনি কিছু ডাউনলোড করছেন, তা হোক এটি একটি অ্যাপ্লিকেশন যা আপনি স্টোরে ডাউনলোড করার জন্য বেছে নিয়েছেন বা আপনার কাছে ইতিমধ্যেই থাকা একটি অ্যাপের আপডেট।

 স্টোরডাউনলোড  কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?

প্রক্রিয়াটি ফোল্ডার থেকে চলছে

“/System/Library/PrivateFrameworks/CommerceKit.framework/Versions/A/Resources/”

রিসোর্স ফোল্ডারে ম্যাক অ্যাপ স্টোরের সাথে সম্পর্কিত অন্যান্য গুরুত্বপূর্ণ প্রক্রিয়াগুলিও রয়েছে যেমন ইনস্টল এবং বাণিজ্য।

বর্তমান ডাউনলোডগুলি পরীক্ষা করতে, ম্যাক অ্যাপ স্টোর খুলুন৷ , এবং তারপর “আপডেটগুলি চেক করুন৷ ” বিভাগ।

 স্টোরডাউনলোড  কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?

কিন্তু আপনি যদি স্টোরডাউনলোড চালানোর সময় এবং আপনার সিস্টেম রিসোর্স গ্রহণ করার উপর আরও নিয়ন্ত্রণ করতে চান তবে আপনি সেই সেটিং পরিবর্তন করতে পারেন।

কিন্তু মনে রাখবেন যে সিস্টেম আপডেট আপনার ম্যাককে ম্যালওয়্যার এবং অন্যান্য হুমকি থেকে রক্ষা করে এবং মাঝে মাঝে নতুন বৈশিষ্ট্য যোগ করে। সফ্টওয়্যার আপডেটের ক্ষেত্রেও তাই, তাই আপনার সমস্ত অ্যাপ আপ টু ডেট রাখা গুরুত্বপূর্ণ।

সেটিংস নিয়ন্ত্রণ করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন,

  1. সিস্টেম পছন্দ খুলুন .  স্টোরডাউনলোড  কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?
  2. অ্যাপ স্টোরে ক্লিক করুন ” বোতাম
  3. স্বয়ংক্রিয় আপডেট সেটিংস উইন্ডোর উপরের ডানদিকে দেখানো হয়।  স্টোরডাউনলোড  কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?
  4. আপনি যদি পটভূমিতে আপডেটগুলি ডাউনলোড করতে না চান তবে বিকল্পটি টিক চিহ্ন মুক্ত করুন, “পটভূমিতে নতুন উপলব্ধ আপডেটগুলি ডাউনলোড করুন ”।

সেটিংসের প্রথম বিকল্প, “আপডেটগুলির জন্য স্বয়ংক্রিয়ভাবে চেক করুন৷ ,” হয় নিয়ন্ত্রণ করবে ম্যাকের নিয়মিত নতুন সংস্করণের জন্য পরীক্ষা করা উচিত কি না। এটি বন্ধ করা ভাল নয় কারণ আপডেটগুলি উপলব্ধ থাকলে সেগুলি সম্পর্কে জানা সবসময় গুরুত্বপূর্ণ৷

২য় বিকল্প, “পটভূমিতে নতুন উপলব্ধ আপডেট ডাউনলোড করুন ,” হয় নিয়ন্ত্রণ করবে সিস্টেম ব্যাকগ্রাউন্ডে আপডেট ডাউনলোড করবে বা না করবে।

আবার, এই দুটি বিকল্পের কোনোটিই স্বয়ংক্রিয়ভাবে আপডেট ইনস্টল করে না:তারা হয় নিয়মিত আপডেট খোঁজে বা সিস্টেমের উচিত যখনই উপলব্ধ আপডেটগুলি ডাউনলোড করা।

পরবর্তী তিনটি বিকল্প নিয়ন্ত্রণ করবে সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে আপডেটগুলি ইনস্টল করবে বা ব্যবহারকারীর হস্তক্ষেপের মাধ্যমে৷

  • অ্যাপ আপডেট ইনস্টল করুন চেক করুন এবং ম্যাক অ্যাপ স্টোর ব্যবহার করে আপনার ডাউনলোড করা অ্যাপ্লিকেশনগুলি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হবে, আপনাকে কিছু করতে হবে না। মনে রাখবেন যে আপডেটটি ইনস্টল করার জন্য আপনাকে প্রোগ্রামটি বন্ধ করতে হবে, অন্যথায় আপনি এটি সম্পর্কে একটি বিজ্ঞপ্তি দেখতে পাবেন৷
  • macOS আপডেট ইনস্টল করুন চেক করুন ”, এবং দশমিক পয়েন্ট আপডেট (উদাহরণস্বরূপ, 10.12.3 থেকে 10.12.4 আপডেট করা) স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হবে। আপনার সিস্টেম পুনরায় চালু হওয়ার আগে আপনাকে জিজ্ঞাসা করা হবে। macOS-এর নতুন সংস্করণ (অর্থাৎ, 10.12 Sierra থেকে 10.13 সাম-অন্য-ক্যালিফোর্নিয়া-ল্যান্ডমার্কে আপডেট করা) স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হবে না।
  • "সিস্টেম ডেটা ফাইল এবং নিরাপত্তা আপডেটগুলি ইনস্টল করুন চেক করুন৷ " এই নিয়মিত আপডেটগুলি আপনার সিস্টেমে এটি তৈরি করে তা নিশ্চিত করতে৷ এই আপডেটগুলির জন্য খুব কমই সিস্টেম রিবুটের প্রয়োজন হয় এবং আপনার Macকে সুরক্ষিত রাখতে সাহায্য করে, তাই সেগুলিকে নিষ্ক্রিয় করার কোন কারণ নেই৷

আপনি যদি নিরাপদ থাকতে চান তবে ম্যাক এবং অন্যান্য অ্যাপগুলিকে আপ-ডু-ডেট রাখতে মনে রাখবেন, এমনকি স্বয়ংক্রিয় আপডেটগুলি বন্ধ থাকা অবস্থায়ও


  1. Conhost কি।Exe এবং কেন এটি আমার টাস্ক ম্যানেজারে চলছে

  2. Fontdrvhost.exe কি এবং কেন এটি চলছে?

  3. splwow64.exe কি এবং এটি কেন চলছে

  4. Rundll32.exe কি এবং কেন এটি চলছে (আপডেট করা)