কম্পিউটার

কেন আপনার সারফেস বুক 2 ধীর গতিতে চলছে এবং এটি সম্পর্কে কী করতে হবে?

অনেকেই একমত হবেন যে সারফেস বুক 2 চিত্তাকর্ষক, মাল্টি-মোড বৈশিষ্ট্য এবং মসৃণ চেহারা সহ প্রযুক্তির একটি বলিষ্ঠ অংশ। এটি হালকা, বহনযোগ্য এবং বেশিরভাগ অ্যাপ্লিকেশনগুলিকে সহজেই পরিচালনা করতে পারে। যাইহোক, "চূড়ান্ত ল্যাপটপ" অপ্রত্যাশিত পারফরম্যান্স সমস্যার একটি তরঙ্গ দ্বারা আঘাত করেছে, এইভাবে ব্যবহারকারীদের প্রত্যাশার ঘাটতি রয়েছে৷

মাইক্রোসফ্টের সমর্থন ফোরাম এবং অন্যান্য সম্পর্কিত ফোরামের প্রশ্নগুলি প্রায় সর্বদা একটি জিনিসের দিকে ইঙ্গিত করে:সারফেস বুক 2 কার্যক্ষমতা ধীর। অনেক সারফেস বুক 2 ব্যবহারকারী একই প্রশ্ন বারবার জিজ্ঞাসা করছেন। উদাহরণস্বরূপ, একজন ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তার সারফেস বুক 2 পিছিয়ে যায় যখন সে YouTube-এ ভিডিওগুলিকে বিরতি দেয় এবং আনপজ করে। গেম খেলা, অ্যাপ বন্ধ করা বা ওয়ার্কস্পেস পরিবর্তন করার সময় অন্য ব্যবহারকারীর একই ধরনের চ্যালেঞ্জ ছিল।

মনে হচ্ছে এই ব্যবহারকারীরা সমস্যার সরাসরি উত্তর পাচ্ছেন না, শুধুমাত্র আরও প্রশ্ন। এটাও স্পষ্ট যে সমস্যাটি 13-ইঞ্চি বা 15-ইঞ্চি সারফেস বুক 2-এর মধ্যেই সীমাবদ্ধ নয়৷ এখনও পর্যন্ত, মাইক্রোসফ্ট একটি পিছিয়ে থাকা সারফেস বুক 2 কীভাবে ঠিক করা যায় সে সম্পর্কে একটি সরল উত্তর জারি করেনি৷

আপনি যদি একই সমস্যার মুখোমুখি হন তবে আপনি সম্ভবত নিজেকে বেশ কয়েকটি প্রশ্ন জিজ্ঞাসা করেছেন। এটা কি ড্রাইভার সমস্যা? হার্ডওয়্যার? উইন্ডোজ? ক্যাশে? আপনি একজন কম্পিউটার প্রো হলেও, সারফেস বুক 2 কেন ধীর গতির তা শুধু দেখেই বলা কঠিন। সুতরাং, আমরা একটি কৌশল তৈরি করব যা আপনাকে বুঝতে সাহায্য করবে কেন আপনার সারফেস বুক 2 পিছিয়ে আছে এবং কীভাবে সমস্যাটি সমাধান করা যায়।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

সারফেস বুক 2 ধীর কেন?

সারফেস বুক 2 অবশ্যই হার্ডওয়্যার বিশ্বকে বিদ্যুতায়িত করেছে। এটি একটি নতুন নকশা আছে, যদিও অপ্রমাণিত. নতুন ডিজাইন এবং বৈশিষ্ট্যগুলি ব্যাখ্যা করতে পারে যে এই পিসি নিজেকে বাগ এবং সামঞ্জস্যের সমস্যাগুলির জন্য ধার দেয়৷ ফলস্বরূপ, অপ্রত্যাশিত জমে যাওয়া এবং ধীর প্রতিক্রিয়া অনিবার্য হতে পারে। কখনও কখনও, আপনি যে উইন্ডোজের সংস্করণে কাজ করছেন তা আপনার পিসিকে ধীর করে দেয়, বিশেষ করে যখন আপনি সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করেননি৷

আশা করি, মাইক্রোসফ্ট তার ভবিষ্যতের আপডেটগুলিতে সমস্যার স্থায়ী সমাধান প্রদান করবে। ইতিমধ্যে, আসুন সমস্যার অন্যান্য সম্ভাব্য সমাধানগুলি অন্বেষণ করি৷

সারফেস বুক 2-এ স্লো পারফরম্যান্স কীভাবে ঠিক করা যায় তার টিপস

সমাধান 1:চলমান অ্যাপ্লিকেশন বন্ধ করুন

আপনি যে সহজে অ্যাপ্লিকেশনগুলির মধ্যে পরিবর্তন করতে পারেন তা একটি সমস্যা হতে পারে, বিশেষ করে উইন্ডোজ 8-এ। এই কারণে, আপনি অনেকগুলি খোলা অ্যাপ্লিকেশনের সাথে শেষ করতে পারেন যা আপনার পিসিকে ধীর করে দেয়। ধন্যবাদ, সমস্যাটি সমাধান করা সহজ:

  • যদি আপনার ডেস্কটপে প্রচুর অ্যাপ্লিকেশন চলমান থাকে, তাহলে প্রতিটি উইন্ডোর উপরের ডানদিকের কোণায় ক্লোজ বোতামে ট্যাপ করে সেগুলি বন্ধ করুন।
  • মনে রাখবেন যে ডেস্কটপ উইন্ডো বন্ধ করার অর্থ এই নয় যে আপনি চলমান সমস্ত প্রক্রিয়া বন্ধ করে দিয়েছেন।
  • সুতরাং, একটি ভাল কৌশল হল “টাস্ক ম্যানেজার” অনুসন্ধান করা। অনুসন্ধান বাক্স থেকে
  • টাস্ক ম্যানেজার উইন্ডোটি সমস্ত চলমান অ্যাপ্লিকেশন এবং প্রক্রিয়াগুলির একটি তালিকা সহ পপ আপ করবে৷
  • একটি চলমান অ্যাপ্লিকেশন শেষ করতে, আপনি যে নির্দিষ্ট অ্যাপটি থামাতে চান তা বেছে নিন, তারপর মেনুতে ডান-ক্লিক করুন এবং এন্ড টাস্ক বেছে নিন এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 2:পাওয়ার মোড সামঞ্জস্য করুন

সারফেস বুক 2 আপনাকে সেরা পারফরম্যান্স এবং সেরা ব্যাটারি লাইফের মধ্যে আপনার পছন্দের ভারসাম্য বজায় রাখতে দেয়। আপনার সেটিং দেখতে, টাস্কবারে ব্যাটারি আইকনটি বেছে নিন। এর পরে, পাওয়ার মোডকে আরও ভাল পারফরম্যান্সে রিসেট করুন এবং দেখুন এটি কাজ করে কিনা।

সমাধান 3:আপডেট চালান

কিছু মতামতের বিপরীতে, মাইক্রোসফ্ট আপডেটগুলি সাধারণত উদীয়মান সমস্যাগুলির সমাধান করার জন্য বোঝানো হয়। সাম্প্রতিক আপডেটগুলি ইনস্টল করা আপনার সারফেসকে ধীর করে দিতে পারে এমন বাগটি ঠিক করতে সহায়তা করতে পারে৷ সুতরাং, নিশ্চিত করুন যে আপনার পিসি সব সর্বশেষ আপডেট আছে. এই কাজটি সম্পন্ন করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • নিশ্চিত করুন যে আপনি গুরুত্বপূর্ণ জিনিসগুলি সংরক্ষণ করেছেন, কারণ সারফেস বুক 2 আপডেট প্রক্রিয়ার অংশ হিসাবে পুনরায় চালু হতে পারে৷
  • স্টার্ট> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা এ যান , তারপর Windows Update> আপডেটের জন্য চেক করুন নির্বাচন করুন .
  • হালনাগাদ অবস্থা এর অধীনে আপডেটগুলি উপলব্ধ কিনা তা পরীক্ষা করুন৷
  • যদি সেগুলি উপলব্ধ থাকে, আপনি যে আপডেটগুলি ইনস্টল করতে চান তা নির্বাচন করুন এবং ইনস্টল করুন ক্লিক করুন .
  • আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন এটি আরও ভাল চলছে কিনা৷

সমাধান 4:আপনার পিসিকে ঠান্ডা হতে দিন

কখনও কখনও, যখন সারফেস বুক 2 খুব গরম হয়, এটি ধীরে ধীরে চলে। আপনার কম্পিউটার অতিরিক্ত গরম হলে, এটি একটি ঠাণ্ডা জায়গায় নিয়ে যান, তারপর প্রায় 5 মিনিট অপেক্ষা করুন। আপনি যদি গেমস এবং ভিডিও স্ট্রিমিং সফ্টওয়্যারের মতো মেমরি-ইনটেনসিভ অ্যাপ চালাচ্ছেন, আপনার মেশিন ঠান্ডা হওয়ার সাথে সাথে সেগুলি বন্ধ করার চেষ্টা করুন এবং দেখুন এটি দ্রুত চলে কিনা।

সমাধান 5:আপনার পিসি পুনরায় চালু করুন

কখনও কখনও, সারফেস বুক 2-এ ধীর প্রতিক্রিয়া সমাধান করার জন্য আপনাকে যা প্রয়োজন তা হল এটি পুনরায় চালু করা:

  • স্টার্ট এ যান মেনু, তারপর পাওয়ার> রিস্টার্ট বেছে নিন .

সমাধান 6:ডিস্ক স্পেস এবং হার্ডওয়্যার সমস্যাগুলি পরীক্ষা করুন

সাধারণত, আপনার ডিস্কে কমপক্ষে 10% ফাঁকা জায়গা থাকলে উইন্ডোজ সবচেয়ে ভাল কাজ করে। নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে আপনার ডিস্কে আপনার কতটা স্থান রয়েছে তা পরীক্ষা করুন:

  • স্টার্ট> সেটিংসে যান, তারপর সিস্টেম> স্টোরেজ নির্বাচন করুন .
  • স্টোরেজ এর অধীনে , আপনার ডিস্কের স্থান পরীক্ষা করুন।

যদি আপনার কম্পিউটারে জায়গা কম থাকে, তাহলে অস্থায়ী ফাইলগুলি মুছে ফেলার চেষ্টা করুন:

  • স্টোরেজের মধ্যে, এই PC বেছে নিন , তারপর এখন খালি স্থান .
  • উভয়টিই নির্বাচন করুন রিসাইকেল বিন এবং অস্থায়ী ফাইল , তারপর মুছে ফেলার জন্য অন্যান্য জাঙ্ক ফাইল চেক করুন এবং ফাইলগুলি সরান ক্লিক করুন৷ .
  • আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং দেখুন এটি কর্মক্ষমতা সমস্যা সমাধান করে কিনা৷

যদি আপনার পিসি এখনও স্লো হয়, অপ্রয়োজনীয় অ্যাপ আনইনস্টল করুন। অ্যাপ্লিকেশানগুলি আনইনস্টল করতে, স্টার্ট এ যান৷ মেনু এবং এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • সেটিংস> অ্যাপস> অ্যাপস এবং বৈশিষ্ট্য বেছে নিন .
  • আপনার অ্যাপগুলি সাজান, তারপর অপসারণ করতে বেছে নিন এবং আনইনস্টল করুন ক্লিক করুন .
  • এর পর, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

উপরোক্ত ছাড়াও, হার্ডওয়্যার-সম্পর্কিত সমস্যার জন্যও পরীক্ষা করুন। আপনি Windows মেমরি ডায়াগনস্টিক টুলের মাধ্যমে এই কাজটি সম্পন্ন করতে পারেন:

  • টাস্কবারের সার্চ বক্সে, “মেমরি লিখুন ”।
  • ফলাফল থেকে, Windows মেমরি ডায়াগনস্টিক বেছে নিন .
  • আপনাকে বেশ কয়েকটি বিকল্প দেওয়া হবে, তবে "এখনই পুনরায় চালু করুন এবং সমস্যাগুলি পরীক্ষা করুন (প্রস্তাবিত)" .
  • আপনার পিসি পুনরায় চালু হবে, তারপরে, ডায়াগনস্টিক টুলটি স্ক্রিনে ফলাফল প্রদর্শন করবে।

সমাধান 7:আপনার পিসি পুনরুদ্ধার করুন এবং পুনরায় সেট করুন

আপনি যখন একটি কম্পিউটার পুনরুদ্ধার করেন, তখন আপনি সাম্প্রতিক পরিবর্তনগুলি দূর করেন যা পিসিকে ধীর করে দিতে পারে। যদি আপনি সন্দেহ করেন যে একটি সাম্প্রতিক ইনস্টল করা আপডেট বা অ্যাপটি সমস্যার মূল হতে পারে, তাহলে একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট থেকে আপনার সারফেস পুনরুদ্ধার করুন:

  • টাস্কবারের সার্চ বক্স থেকে, "রিস্টোর পয়েন্ট" লিখুন, তারপর ফলাফল পরীক্ষা করুন এবং "একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করুন" চয়ন করুন৷ .
  • সিস্টেম সুরক্ষা নির্বাচন করুন ট্যাব> সিস্টেম পুনরুদ্ধার .
  • পরবর্তী নির্বাচন করুন, তারপরে সমস্যা সৃষ্টি করতে পারে এমন অ্যাপটি নির্বাচন করুন এবং পরবর্তী> সমাপ্ত করুন ক্লিক করুন .
  • আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং দেখুন এটি দ্রুত চলে কিনা।

বিকল্পভাবে, আপনি শেষ বিকল্প হিসাবে আপনার পিসি রিসেট করতে পারেন। আপনার পিসি রিসেট করতে, এই ধাপগুলি অনুসরণ করুন:

  • সেটিংস বেছে নিন শুরু থেকে মেনু, তারপর আপডেট এবং নিরাপত্তা> পুনরুদ্ধার .
  • রিসেট এর অধীনে এটি PC , শুরু করুন ক্লিক করুন .

আসুন সংক্ষিপ্ত করা যাক

সারফেস বুক 2 এখনও একটি দুর্দান্ত 2-ইন-1 ডিভাইস এবং আপনি যদি একজন বৈধ কাজের সঙ্গী খুঁজছেন তবে একটি স্মার্ট পছন্দ, তবে সারফেস বুক 2 এর সাথে ব্যবধান একটি চুক্তি-ব্রেকার হতে পারে, যা আপনাকে ফেরত দিতে বাধ্য করতে পারে। ডিভাইস বা সম্পূর্ণরূপে এড়িয়ে চলুন। তবে সমস্যাটি পরিচালনা করার এবং এই পিসিতে থাকা ভাল বৈশিষ্ট্যগুলি উপভোগ করার একটি ভাল উপায় রয়েছে৷

উপরের সমস্ত সমাধান চেষ্টা করা একটি বাস্তব কাজ, তাই না? যদি তা হয় তবে আপনি এখনও একটি একক ইনস্টলেশনের মাধ্যমে সমস্যার সমাধান করতে পারেন। সমস্যা নির্ণয় করতে আউটবাইট পিসি মেরামত ব্যবহার করুন, জাঙ্ক ফাইলগুলি সাফ করুন, সিস্টেমের স্থিতিশীলতা পুনরুদ্ধার করুন এবং আপনার পিসির গতি বাড়াতে প্রয়োজনীয় পরিবর্তন করুন৷

উপরের পরামর্শগুলি আপনার সারফেস বুক 2 স্লো পারফরম্যান্সের সমস্যা সমাধানে আপনাকে সাহায্য করেছে কিনা দয়া করে আমাদের জানান। যদি না হয়, কি আপনার জন্য কাজ করেছে? অনুগ্রহ করে শেয়ার করুন যাতে একই সমস্যা সহ অন্যরা আপনার অভিজ্ঞতা থেকে শিখতে পারে৷


  1. Conhost কি।Exe এবং কেন এটি আমার টাস্ক ম্যানেজারে চলছে

  2. Fontdrvhost.exe কি এবং কেন এটি চলছে?

  3. splwow64.exe কি এবং এটি কেন চলছে

  4. Rundll32.exe কি এবং কেন এটি চলছে (আপডেট করা)