কম্পিউটার

কিভাবে ম্যাক-এ স্পোটিফাই ধীর গতিতে চলমান ঠিক করবেন

প্রশ্নাতীত, Spotify হল মিউজিক স্ট্রিমিং পরিষেবার রাজা, কিন্তু এর মানে এই নয় যে এটি সমস্ত সমস্যা থেকে মুক্ত। এটির বিশাল ব্যবহারকারী বেস, এটি সমর্থন করে এমন ডিভাইসের সংখ্যা, এটি যে সঙ্গীত ক্যাটালগ অফার করে তা দেখে অবাক হওয়ার কিছু নেই যে এটিতেও সমস্যা রয়েছে।

এর মধ্যে কিছু সমস্যা যেমন:

  • আপনি যখন গান বা স্ট্রিম ফাইলগুলির মাধ্যমে নেভিগেট করার চেষ্টা করেন তখন Spotify ধীরে ধীরে সাড়া দেয়৷
  • Spotify Freezes
  • অপ্রতিক্রিয়াশীল হয়ে ওঠে এবং অন্যান্য।

Spotify ব্যবহার করার সময় এই সমস্যাগুলির মুখোমুখি হওয়া ভাল দৃষ্টিভঙ্গি নয়। বিশেষ করে যারা প্রতিদিন এটি ব্যবহার করেন তাদের জন্য এটি হৃদয়বিদারক।

আমি কিভাবে এটির সাথে সম্পর্ক করতে পারি তা ভাবছেন?

ঠিক আছে, আমিও একজন স্পটিফাই ফ্যান এবং এটি অন্যান্য স্ট্রিমিং পরিষেবার চেয়ে বেশি ব্যবহার করি। আমি গাড়ি চালাই, কাজ করি, রান্না করি বা শুধু আমার সময় উপভোগ করি না কেন, Spotify সবসময় আমার পাশে থাকে।

অ্যাপটি সম্প্রতি ইস্যু দেওয়া শুরু করেছে; প্রতিটি দিন, এটি ধীর হয়ে আসছে। শুধু তাই নয়, প্লেলিস্ট লোড হতে সময় লাগে। সমস্যা সমাধানের জন্য, আমি অ্যাপটি আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করেছি। এটি কাজ করেছে তবে কিছু সময়ের জন্য, তারপরে একই সমস্যা। Spotify-এর কর্মক্ষমতা অধঃপতন হতে শুরু করেছে। এটি একটি বিষয় পরিষ্কার করেছে; অ্যাপে কিছু ভুল হয়েছে।

তাই, সমস্যা সমাধানের জন্য, আমি সমাধান খুঁজতে শুরু করি। এটি ছিল যখন আমি একটি পোস্ট দেখেছিলাম যেখানে উল্লেখ করা হয়েছে যে পুরানো ক্যাশে ফাইলগুলির কারণে Spotify ধীর হয়ে যায়। তাদের ক্যাশে ম্যানুয়ালি পরিষ্কার করার উপায়ও দেওয়া হয়েছিল, কিন্তু সেগুলি ছিল জটিল৷

কিভাবে ম্যাক-এ স্পোটিফাই ধীর গতিতে চলমান ঠিক করবেনঅতিরিক্ত টিপ

সময়ের সাথে সাথে, আমরা যখন অ্যাপের ক্যাশে ফাইলগুলি ব্যবহার করি, তখন তারা জিনিসগুলিকে দ্রুত লোড করতে সাহায্য করার পরিবর্তে অ্যাপটিকে ধীর করে দেয়। অতএব, পুরানো ক্যাশে অপসারণ করা গুরুত্বপূর্ণ।

সুতরাং, আরও সহজবোধ্য সমাধান খোঁজার আশায়, আমি আবার কিছু খনন করেছি এবং একটি দুর্দান্ত সরঞ্জাম পেয়েছি যা ক্যাশে এবং সিস্টেমের আবর্জনা পরিষ্কার করতে সহায়তা করে। এটি শুধুমাত্র স্পটিফাই সমস্যায় সাহায্য করেনি বরং ম্যাক পরিষ্কার করতে, ডুপ্লিকেট অপসারণ করতে, বড় ফাইলগুলি খুঁজে বের করতে এবং মুছে ফেলতে, আইটিউনস ডাউনলোড, ট্র্যাশ খালি করতে এবং আরও অনেক কিছুতে সহায়তা করে।

এই চমত্কার এবং সেরা ম্যাক ক্লিনআপ টুলটিকে ডিস্ক ক্লিন প্রো বলা হয়। অ্যাপস্টোরে উপলব্ধ, এটি একটি বিশ্বস্ত পণ্য এবং ম্যাক স্টোরে #1 অ্যাপ হয়েছে। শুধু তাই নয়, এর প্রতিযোগীদের তুলনায়, এটি যে দামে বিক্রি হয়, অর্থাৎ $23.99, এটি যে বৈশিষ্ট্যগুলি অফার করে তার সামনে কিছুই নয়। আমাকে বিশ্বাস কর; স্পটিফাই এবং ডিস্কের প্রায় সম্পূর্ণ বার্তা সমাধানের জন্য এটি একটি অবশ্যই চেষ্টা করা অ্যাপ।

এটি ডাউনলোড করতে, এখানে ক্লিক করুন.

কিভাবে ম্যাক-এ স্পোটিফাই ধীর গতিতে চলমান ঠিক করবেন

এটি সম্পর্কে জানতে, সম্পূর্ণ পর্যালোচনা পড়ুন।

ম্যাকে ধীর গতিতে চলা Spotify কিভাবে স্বয়ংক্রিয়ভাবে সমাধান করবেন?

1. ডিস্ক ক্লিন প্রো ডাউনলোড, ইনস্টল এবং চালান৷

কিভাবে ম্যাক-এ স্পোটিফাই ধীর গতিতে চলমান ঠিক করবেন

2. সিস্টেম স্ক্যান শুরু করুন ক্লিক করুন

কিভাবে ম্যাক-এ স্পোটিফাই ধীর গতিতে চলমান ঠিক করবেন

3. স্ক্যান শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন৷

4. একবার হয়ে গেলে, এখন পরিষ্কার করুন ক্লিক করুন। এটি সমস্ত ব্যবহারকারীর ক্যাশে এবং জাঙ্ক ফাইল মুছে ফেলবে যা স্পটিফাইকে ধীর করে দেয় এবং স্পটিফাই অভিজ্ঞতা নষ্ট করে।

কিভাবে ম্যাক-এ স্পোটিফাই ধীর গতিতে চলমান ঠিক করবেন

আপনি যদি চান, আপনি পৃথক মডিউল চালাতে পারেন এবং সদৃশ, পুরানো অব্যবহৃত ফাইল, বড় ফাইল এবং ডাউনলোড করা পুরানো মুছে ফেলার মাধ্যমে স্টোরেজ স্পেস পুনরুদ্ধার করতে পারেন।

যাইহোক, যদি আপনি একটি পণ্য ব্যবহার করতে না চান এবং শুধুমাত্র ম্যানুয়াল পদক্ষেপগুলি চেষ্টা করতে চান, চিন্তা করবেন না।

আমরা এটিও কভার করেছি।

ম্যাকে স্পটিফাই ক্যাশে ফাইল ম্যানুয়ালি কীভাবে পরিষ্কার করবেন

ম্যাক থেকে ম্যানুয়ালি স্পটিফাই ক্যাশে পরিষ্কার করতে এবং জমে যাওয়া, ধীরগতি এবং পিছিয়ে থাকা স্পটিফাইকে ঠিক করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. প্রস্থান করুন স্পটিফাই। আপনি যদি নিশ্চিত না হন যে এটি চলছে কিনা, তাহলে অ্যাক্টিভিটি মনিটরে যান।

2. এই ওপেন ফাইন্ডারের জন্য> যান> ইউটিলিটিস> অ্যাক্টিভিটি মনিটর

3. Spotify সন্ধান করুন এবং প্রক্রিয়াটি বন্ধ করুন৷

4. এর পরে, ফাইন্ডার> যান> ফোল্ডারে যান  পুনরায় লঞ্চ করুন

5. কপি-পেস্ট ~/Library/Caches/com.spotify.client/ ফোল্ডারে যান এবং Go টিপুন।

6. এখানে, আপনি একটি ব্রাউজার ফোল্ডার, ডেটা, fsCachedData এবং অন্যান্য ফাইল দেখতে পাবেন। সমস্ত ফাইল নির্বাচন করুন এবং ট্র্যাশে যান

7. আবার ফাইন্ডার> যান> ফোল্ডারে যান যান . এইবার টাইপ করুন ~/লাইব্রেরি/অ্যাপ্লিকেশন সাপোর্ট/Spotify/> Go

8. এখানে, perfs নামে একটি ফাইল খুঁজুন

9. perfs  খুলুন টেক্সট এডিটরে।

10. perfs ফাইলের শেষে যান এবং storage.size=1024 কপি-পেস্ট করুন। আমরা ক্যাশের আকার ক্যাপ করার জন্য এটি করছি।

11. ফাইল সংরক্ষণ করুন৷

12. PersistentCache ফোল্ডারটি নির্বাচন করুন এবং মুছুন৷

এই হল. এই পদক্ষেপগুলি সম্পাদন করার পরে, আমরা ম্যাক পুনরায় বুট করার পরামর্শ দিই। এখন Spotify লোড করার চেষ্টা করুন; আপনি কোন সমস্যা সম্মুখীন করা উচিত নয়.

ম্যাকে ধীর গতিতে চলমান Spotify ঠিক করতে, আপনি যে কোনও উপায় ব্যবহার করতে পারেন। কিন্তু মনে রাখবেন ম্যানুয়াল পদ্ধতি শুধুমাত্র স্পটিফাই ক্যাশে পরিষ্কার করবে যখন আমরা ডিস্ক ক্লিন প্রো ব্যবহার করি স্বয়ংক্রিয়ভাবে ম্যাক অপ্টিমাইজ করতে এবং স্টোরেজ স্পেস পুনরুদ্ধার করতে সাহায্য করবে। তাহলে তুমি কিসের জন্য অপেক্ষা করছ? আপনি যদি কোনও সমস্যা ছাড়াই একটি পরিষ্কার এবং অপ্টিমাইজ করা ম্যাক চান তবে ডিস্ক ক্লিন প্রো দিন - শক্তিশালী এবং সেরা ম্যাক অপ্টিমাইজার টুল, চেষ্টা করুন৷

কিভাবে ম্যাক-এ স্পোটিফাই ধীর গতিতে চলমান ঠিক করবেন

একবার আপনি চেষ্টা করে দেখুন, মন্তব্য বিভাগে আপনার প্রতিক্রিয়া শেয়ার করুন.


  1. উন্নত অভিজ্ঞতার জন্য ম্যাকে ধীর গতিতে চলমান এক্সেল ঠিক করুন

  2. মাইনক্রাফ্ট ধীর গতিতে চলছে? কিভাবে আপনার ম্যাক

  3. কিভাবে ম্যাকে Spotify আনইনস্টল করবেন

  4. কিভাবে ঠিক করবেন macOS মন্টেরি ইজ রানিং স্লো ইস্যু ইন (2022)