কম্পিউটার

আপনার ম্যাকে ডিসপ্লেটি কীভাবে আরও কম করবেন

আপনার ম্যাকে ডিসপ্লেটি কীভাবে আরও কম করবেন

কখনও কখনও প্রস্তুতকারকের দেওয়া ডিফল্ট সেটিংস আপনার জন্য ঠিক হয় না, যাতে আপনি চান যে কোনওভাবে আপনার পছন্দ অনুযায়ী সেটি পরিবর্তন করার উপায় থাকত। এই সেটিংসগুলির মধ্যে একটি ম্যাক মেশিনে ডিসপ্লে কমিয়ে দিচ্ছে। উজ্জ্বলতার জন্য ডিফল্ট সেটিংস কিছু ব্যবহারকারীর জন্য কাজ করে না এবং এর জন্য বিভিন্ন কারণ রয়েছে। হতে পারে আপনি সত্যিই অন্ধকার জায়গায় আছেন এবং এমনকি সবচেয়ে আবছা সিরিংও আপনার জন্য খুবই হালকা।

এই ধরনের সময়ে আপনি হয় ডিফল্ট সেটিংসের সাথে কাজ করতে পারেন যদিও আপনি সেগুলি পছন্দ করেন না, অথবা আপনি এর মতো একটি দরকারী গাইড খুঁজে পেতে পারেন যা আপনাকে আপনার ম্যাকের প্রদর্শনকে আরও কম করতে সাহায্য করে৷

হ্যাঁ, অ্যাপল আপনাকে যা করতে দেয় তার চেয়ে বেশি ডিসপ্লেকে ম্লান করার একটি উপায় এখন আপনার কাছে রয়েছে এবং নিম্নলিখিত নির্দেশিকা আপনার যা জানা দরকার তা ব্যাখ্যা করে৷

ডিসপ্লেকে আরও ম্লান করা

শ্যাডি নামে একটি বিনামূল্যের অ্যাপ অ্যাপল আপনাকে ডিফল্টভাবে দেয়নি এমন কিছুতে আপনার ম্যাকের স্ক্রিনের হালকাতা স্তরকে নামিয়ে আনতে আপনাকে অনুমতি দেয়। আপনার চোখের ভালোর জন্য আপনি কীভাবে অ্যাপটি ব্যবহার করতে পারেন তা এখানে।

1. Shady অ্যাপটি ডাউনলোড করুন এবং আপনার Mac এ ইনস্টল করুন৷

2. ডকে লঞ্চপ্যাডে ক্লিক করে শ্যাডি অ্যাপটি চালু করুন এবং তারপরে শ্যাডি অ্যাপটি অনুসন্ধান করে ক্লিক করুন৷

আপনার ম্যাকে ডিসপ্লেটি কীভাবে আরও কম করবেন

3. যেহেতু অ্যাপটি অ্যাপ স্টোরের বাইরে থেকে ডাউনলোড করা হয়েছে, তাই আপনি সত্যিই এটি খুলতে চান কিনা তা জিজ্ঞাসা করা হবে। "খুলুন।"

-এ ক্লিক করুন

আপনার ম্যাকে ডিসপ্লেটি কীভাবে আরও কম করবেন

4. অ্যাপটি চালু হওয়ার সাথে সাথেই আপনি আপনার স্ক্রিনের হালকাতায় একটি পার্থক্য লক্ষ্য করবেন৷

অ্যাপটি মেনু বারে বসে। অ্যাপ আইকনে ক্লিক করুন, এবং আপনি স্লাইডারটি দেখতে পাবেন যা আপনাকে আলো থেকে অন্ধকারে এবং এর বিপরীতে যেতে দেয়। ডিসপ্লেকে আরও ম্লান করতে স্লাইডারটিকে ডার্ক বিকল্পে টেনে আনুন।

আপনার ম্যাকে ডিসপ্লেটি কীভাবে আরও কম করবেন

5. এছাড়াও আপনি স্লাইডারটিকে হালকা বিকল্পে নিয়ে যেতে পারেন৷

আপনি উপরে যে অ্যাপটি ব্যবহার করেছেন সেটি সম্পর্কে একটি আকর্ষণীয় বিষয় রয়েছে। যদিও আপনি অনুমান করেছেন যে অ্যাপটি আসলে আপনার স্ক্রিনের হালকাতার মান পরিবর্তন করেছে, এটি আসলে তা করেনি। যদিও এটি যা করেছে তা হল আপনার স্ক্রিনে একটি ধূসর রঙের ওভারলে স্থাপন করা এবং আপনাকে মনে করায় যে এটি আসলে ডিসপ্লেকে ম্লান করে দিয়েছে।

উপসংহার

যদি আপনার ম্যাকের ডিফল্ট সেটিংস আপনার ডিসপ্লেকে আপনি যা চান তার জন্য ম্লান করতে সাহায্য না করে, তাহলে উপরের অ্যাপটি আপনাকে একটি পয়সা খরচ না করে এটি করতে সহায়তা করবে৷


  1. আপনার ম্যাকে ডিসপ্লেটি কীভাবে আরও কম করবেন

  2. আপনার ম্যাকের আপটাইম কীভাবে সন্ধান করবেন

  3. আপনার ম্যাকে নিষ্ক্রিয় উইন্ডোজ কীভাবে লুকাবেন

  4. আপনার Mac এ iMovie কিভাবে সঠিকভাবে আনইনস্টল করবেন