কম্পিউটার

সেকেন্ডের মধ্যে আপনার সমস্ত ম্যাক অ্যাপগুলি কীভাবে প্রস্থান করবেন

আপনার ম্যাকের অ্যাপগুলি ছেড়ে দেওয়া কঠিন নয়। আপনাকে যা করতে হবে তা হল Cmd + Q টিপুন আপনার কীবোর্ডে বা প্রস্থান করুন নির্বাচন করুন৷ স্ক্রিনের উপরের অ্যাপের মেনু থেকে, এবং আপনার খোলা অ্যাপটি বন্ধ হয়ে যাবে।

কিন্তু এটি একবারে শুধুমাত্র একটি অ্যাপ বন্ধ করে। আপনি যদি একসাথে একাধিক ম্যাক অ্যাপ বন্ধ করতে চান, যেমন আপনি দিনের জন্য আপনার কম্পিউটার বন্ধ করার সময় বা এটি পুনরায় চালু করতে চান তাহলে কী হবে?

আসলে আপনার ম্যাকে অ্যাপগুলিকে ব্যাপকভাবে প্রস্থান করার একটি খুব সহজ উপায় রয়েছে। আপনি নিজে কীভাবে এটি করতে পারেন তা দেখতে পড়ুন!

একাধিক অ্যাপ ছাড়ার জন্য একটি সহজ কীবোর্ড শর্টকাট

ম্যাকের জন্য জানার জন্য অনেকগুলি দরকারী কীবোর্ড শর্টকাট রয়েছে৷ একটি হল Cmd + Tab , একটি শর্টকাট যা আপনাকে আপনার খোলা অ্যাপ্লিকেশনগুলির মধ্যে দ্রুত পরিবর্তন করতে দেয়৷ এই কীবোর্ড শর্টকাটটি আপনার Mac-এ একাধিক অ্যাপ দ্রুত বন্ধ করার সূচনা বিন্দু।

Cmd রেখে ট্যাব চাপার পরে কী চেপে ধরে , আপনি আপনার স্ক্রিনে খোলা অ্যাপগুলির একটি তালিকা রাখুন৷ তারপর আপনি ট্যাব টিপতে পারেন আবার এই অ্যাপগুলির তালিকা বরাবর সরানোর জন্য, আপনি যেটি নির্বাচন করতে চান বা বন্ধ করতে চান তাতে থামুন।

সেকেন্ডের মধ্যে আপনার সমস্ত ম্যাক অ্যাপগুলি কীভাবে প্রস্থান করবেন

আপনি যদি Cmd ছেড়ে দেন যখন আপনি একটি অ্যাপ নির্বাচন করেন, তখন হাইলাইট করা অ্যাপটি সক্রিয় হয়ে যাবে। যেকোন খোলা উইন্ডো আপনার স্ক্রিনের সামনে আসবে (যদিও ছোট করা উইন্ডোগুলি মিনিমাইজ করা থাকে) এবং এই সময়ে আপনি যে কোন কীবোর্ড শর্টকাট ব্যবহার করেন তা সেই অ্যাপটিকে প্রভাবিত করে৷

আপনি যদি Cmd ছেড়ে না দেন আপনি যখন অ্যাপ সুইচারে থাকবেন তখন বোতাম, আপনি একটি একক কী দিয়ে অ্যাপগুলি ছেড়ে দিতে পারেন।

আপনি যখন এখনও অ্যাপ সুইচারে থাকবেন, এবং আপনার কাছে একটি অ্যাপ হাইলাইট করা আছে, তখন Cmd চেপে ধরে রাখুন কী এবং Q টিপুন আপনার কীবোর্ডে। হাইলাইট করা অ্যাপটি অবিলম্বে বন্ধ হয়ে যাবে।

Cmd এর সাথে এখনও চেপে ধরে আছে, আপনি এখন ট্যাব টিপতে পারেন অন্য অ্যাপে যেতে, এবং তারপর Q টিপুন পরেরটি বন্ধ করতে।

সেকেন্ডের মধ্যে আপনার সমস্ত ম্যাক অ্যাপগুলি কীভাবে প্রস্থান করবেন

অথবা আপনি শুধু Q আঘাত করতে পারেন আপনি যদি আপনার খোলা প্রতিটি অ্যাপ বন্ধ করে দেন। অ্যাপ সুইচার একবার বন্ধ হয়ে গেলে উইন্ডোতে একটি প্রতিবেশী অ্যাপ হাইলাইট করবে এবং আপনি শুধুমাত্র একটি কী টিপে চালিয়ে যেতে পারবেন। এটি আপনার ম্যাক অ্যাপগুলিকে ব্যাপকভাবে ছেড়ে দেওয়ার একটি অত্যন্ত কার্যকর উপায়!

আপনি যে সমস্ত অ্যাপ চান তা সহজেই বন্ধ করুন

Cmd + Tab + Q সহ অ্যাপগুলি বন্ধ করা হচ্ছে মাত্র এক বা দুই সেকেন্ড লাগে। তাই আপনি যখন রাতের জন্য পাওয়ার ডাউন করেন বা অনেক অ্যাপ আপডেট করার আগে অ্যাপগুলি দ্রুত বন্ধ করার এটি একটি দুর্দান্ত উপায়৷

আমরা সত্যিই এই কীবোর্ড শর্টকাটটি কত দ্রুত এবং সহজ পছন্দ করি এবং আশা করি এটি আপনাকে সাহায্য করবে যেভাবে এটি আমাদের ম্যাকের একাধিক অ্যাপ একসাথে বন্ধ করতে সাহায্য করে৷


  1. কিভাবে Windows 10 পিসিতে আপনার সমস্ত অ্যাপ আপডেট করবেন?

  2. আপনার Mac এ iMovie কিভাবে সঠিকভাবে আনইনস্টল করবেন

  3. কিভাবে একটি Mac এ নিয়ন্ত্রণ+Alt+Delete করবেন এবং জোর করে অ্যাপগুলি ছাড়বেন

  4. ফ্লোটাটো:আপনার ম্যাকে ওয়েব অ্যাপস পান