কম্পিউটার

কীভাবে ম্যাকে আইফোন ব্যাটারি ডায়াগনস্টিক চালাবেন

কীভাবে ম্যাকে আইফোন ব্যাটারি ডায়াগনস্টিক চালাবেন

বেশিরভাগ ক্ষেত্রে, প্রতিদিন আপনার আইফোন চার্জ করা এবং ব্যবহার করা কোনও বাধা ছাড়াই বন্ধ হয়ে যাবে। যাইহোক, যদি আপনার আইফোন এলোমেলোভাবে বন্ধ হওয়া শুরু করে, বা ডিভাইসের ব্যাটারির শতাংশ লাফিয়ে বাড়তে থাকে, বা এমনকি যদি কাজের চাপে না থাকা অবস্থায় ডিভাইসটি অতিরিক্ত গরম হয় বলে মনে হয়, তাহলে ডায়াগনস্টিক চালানো ভাল হতে পারে। সর্বোপরি, এই লক্ষণগুলি আসন্ন ব্যাটারি ব্যর্থতার সূত্র।

ডায়াগনস্টিক চালানো তুলনামূলকভাবে সহজ এবং আপনার ব্যাটারি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে কিনা তা দেখার একটি দুর্দান্ত উপায়। এখন, অবশ্যই, যেকোনও Apple খুচরা দোকান বা অনুমোদিত পরিষেবা প্রদানকারী আপনার জন্য ডায়াগনস্টিক চালাতে পারে, কিন্তু বেশিরভাগ দোকানে অল্প বা এর মধ্যে, ডায়াগনস্টিকগুলি নিজে চালানো সবচেয়ে বেশি প্রযোজ্য হবে। এবং এই সব সেরা অংশ? এটি আপনার ওয়ারেন্টি বাতিল করবে না।

ডায়াগনস্টিক সফটওয়্যার ইনস্টল করা

কীভাবে ম্যাকে আইফোন ব্যাটারি ডায়াগনস্টিক চালাবেন

আমাদের প্রথমে নারকেল ব্যাটারি ডাউনলোড করতে হবে। এই ক্ষেত্রে আমরা coconutBattery সংস্করণ 3.4 চালাব। মনে রাখবেন যে coconutBattery শুধুমাত্র macOS মেশিনে কাজ করে, তাই আপনি যদি Windows চালান তাহলে আপনাকে Mac এর সাথে একজন বন্ধু খুঁজতে হবে।

কখন এবং আপডেটগুলি বাস্তবায়িত হয়েছে তার উপর নির্ভর করে আপনি "ডাউনলোড 3.4" লিঙ্ক বা অনুরূপ লিঙ্ক না দেখা পর্যন্ত পৃষ্ঠায় স্ক্রোল করুন। এছাড়াও, যদি সবচেয়ে বর্তমান সংস্করণটি আপনার প্রয়োজনগুলিকে সমর্থন না করে, তাহলে ওয়েবপৃষ্ঠাটি পুরানো অপারেটিং সিস্টেমগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ পুরানো সংস্করণগুলি অফার করবে৷

ফাইলটি নিজেই, একটি ".zip," লেখার সময় মাত্র 8.5MB এবং এটি ইনস্টল হতে খুব বেশি সময় লাগবে না। নারকেলব্যাটারির আমার প্রিয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এর ব্যবহারে সামগ্রিক সহজতা এবং হালকাতা, যার অর্থ এটি আপনার সিপিইউকে আটকাবে না বা আপনার মেশিনে প্রচুর স্টোরেজ ব্যবহার করবে না।

coconutBattery অ্যাপটি আপনাকে আপনার Mac এর জন্য ব্যাটারি ডায়াগনস্টিকসও দেখাবে, যা একটি চমৎকার অতিরিক্ত।

অ্যাপ চালানো হচ্ছে

আপনি যে ফাইলটি ডাউনলোড করেছেন সেটি খুলতে ডাবল ক্লিক করুন৷

কীভাবে ম্যাকে আইফোন ব্যাটারি ডায়াগনস্টিক চালাবেন

অ্যাপ্লিকেশানটি অবিলম্বে চালু না হলে, আপনাকে এখানে দেখা সতর্কতা উইন্ডোতে "খুলুন" ক্লিক করতে হবে৷

কীভাবে ম্যাকে আইফোন ব্যাটারি ডায়াগনস্টিক চালাবেন

একবার খোলা হলে, coconutBattery কে স্বয়ংক্রিয়ভাবে আপডেটগুলি অনুসন্ধান করার অনুমতি দেওয়া ভাল৷ এইভাবে যখন নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তন করা হয় - নির্ভুলতা বৃদ্ধি করা এবং অন্তর্দৃষ্টিপূর্ণ বৈশিষ্ট্যগুলি যোগ করা - আপনি অংশ নিতে সক্ষম হবেন৷

কীভাবে ম্যাকে আইফোন ব্যাটারি ডায়াগনস্টিক চালাবেন

ডেটা দেখা

নারকেল ব্যাটারি এখন খোলার সাথে, আপনাকে আপনার ম্যাক যেটি অ্যাপ্লিকেশনটি চালাচ্ছে উভয়ের পরিসংখ্যান এবং ম্যাকের ব্যাটারি সম্পর্কে পরিসংখ্যান উপস্থাপন করা হবে, যদি এটি থাকে। যদি আপনার ম্যাকের ব্যাটারি না থাকে, যেমন ম্যাক প্রো বা ম্যাক মিনি, আপনি শুধুমাত্র মেশিন সম্পর্কে প্রাথমিক পরিসংখ্যান দেখতে পাবেন।

কীভাবে ম্যাকে আইফোন ব্যাটারি ডায়াগনস্টিক চালাবেন

আপনার iOS ডিভাইস সম্পর্কে পরিসংখ্যান দেখতে, মেনু বার থেকে "iOS ডিভাইস" নির্বাচন করুন৷

কীভাবে ম্যাকে আইফোন ব্যাটারি ডায়াগনস্টিক চালাবেন

সমস্ত ব্যাটারির বিবরণ স্ক্রিনের নীচের অংশে প্রদর্শিত হবে। আরও ডিভাইসের বিশদ বিবরণের জন্য, যেমন বয়স, সিরিয়াল নম্বর এবং প্রসেসর, আপনি "ডিভাইসের বিবরণ" নির্বাচন করতে পারেন।

কীভাবে ম্যাকে আইফোন ব্যাটারি ডায়াগনস্টিক চালাবেন

ডেটা বোঝানো

তো এসবের মানে কি?! এটা আসলে বেশ সহজ।

চার্জ ক্ষমতা - পাওয়ার মিলিঅ্যাম্প ঘন্টা বা mAh হিসাবে প্রদর্শিত হয়। আমার 6s এর ক্ষেত্রে, এটি 1715mAh শক্তি সঞ্চয় করার জন্য ডিজাইন করা হয়েছিল কিন্তু ব্যবহারের মাধ্যমে এটি 1311mAh - বা 76.4% সর্বোচ্চ চার্জে অবনতি হয়েছে। 477 দিন পুরানো একটি ডিভাইস থেকে এই ধরনের অবনতি প্রত্যাশিত, কিন্তু যদি আপনার ডিভাইসের সর্বোচ্চ ডিজাইন ক্ষমতার চেয়ে উল্লেখযোগ্যভাবে কম হয়, তাহলে আপনার ব্যাটারি এক্সচেঞ্জ করার জন্য আপনার ডিভাইসটি নিয়ে যাওয়াই উত্তম হতে পারে৷

লোড সাইকেল এবং ব্যবহার - একটি লোডসাইকেল হল একটি পূর্ণ স্রাব এবং তার পরে একটি সম্পূর্ণ চার্জ বা 0% থেকে 100% পর্যন্ত। সুতরাং, যদি আপনার 50% চার্জ থাকে এবং এটি 100% চার্জ করে, তাহলে চার্জ 50% না হওয়া পর্যন্ত ডিভাইসটি ব্যবহার করুন, আপনি একটি লোডসাইকেল সম্পন্ন করেছেন। গড়. ব্যাটারির ক্ষমতা ডিজাইন ক্ষমতা থেকে উল্লেখযোগ্যভাবে পিছিয়ে যাওয়ার আগে আপনি প্রায় 1000 লোডসাইকেল যেতে পারেন। যদি আপনার লোডসাইকেলগুলি ক্ষয় হওয়ার আগে 1000 এর গড় থেকে উল্লেখযোগ্যভাবে কম হয়, এবং সর্বাধিক ক্ষমতা ডিজাইনের ক্ষমতার চেয়ে অনেক কম হয়, তাহলে আপনি আবার আপনার ডিভাইসটি মেরামতের জন্য নিতে চাইতে পারেন৷

উপসংহার

যদি ব্যাটারি জাহাজের আকার দেখায়, তাহলে সম্ভবত এটি। যদি না হয়, একটি জিনিয়াস বার অ্যাপয়েন্টমেন্ট করুন এবং এটি পরীক্ষা করে নিন। দাবিত্যাগ হিসাবে, যেকোনো হার্ডওয়্যার মেরামতের জন্য সর্বদা একটি অ্যাপল অনুমোদিত পরিষেবা প্রদানকারীর কাছে যান, কারণ তৃতীয় পক্ষের কাছে গেলে আপনার ওয়ারেন্টি বাতিল হয়ে যাবে।

অ্যাপল স্টোরে যেকোনো ব্যাটারি প্রতিস্থাপনের জন্য, সমস্যাটি যাচাই করার জন্য মেরামত করার আগে একজন বিশেষজ্ঞ coconutBattery-এর অনুরূপ অ্যাপ্লিকেশন চালাবেন।

আপনি যদি এখনও দেখেন যে আপনার চার্জ হওয়া উচিত তার চেয়ে উল্লেখযোগ্যভাবে দ্রুত ফুরিয়ে যাচ্ছে, আপনি আপনার ব্যবহার এবং শক্তি সংরক্ষণের উপর নজর রাখতে চাইতে পারেন৷


  1. আইফোনে কীভাবে ব্যাটারি শেয়ার করবেন

  2. আপনার ম্যাকের সমস্যা ঠিক করতে ম্যাকে অ্যাপল ডায়াগনস্টিকস কীভাবে চালাবেন

  3. কিভাবে ম্যাক থেকে আইফোনের ব্যাটারি চেক করবেন

  4. কিভাবে ম্যাকে উইন্ডোজ চালাবেন