কম্পিউটার

ম্যাক, আইফোন এবং আইপ্যাডে কীভাবে এয়ারড্রপ করবেন

AirDrop হল ফটো এবং ভিডিও পাঠানোর একটি দ্রুত এবং সহজ উপায়, এবং আপনার iPhone থেকে আপনার Mac, আপনার Mac-এ আপনার iPhone, আপনার iPhone থেকে বন্ধুর iPhone, বা iPhone সহ যেকোন দৃশ্যকল্পে ফাইল, PDF, বা অন্যান্য ফাইলের ধরন কপি করা। , আইপ্যাড এবং একটি ম্যাক। এটি ইমেলের মাধ্যমে ফাইল পাঠানোর চেয়ে দ্রুত এবং পরিষ্কার, এবং টেক্সট মেসেজের মাধ্যমে পাঠানোর মতো আপনার কোনো ডেটা ভাতা ব্যবহার করবে না।

এমনকি আপনি একজন সহকর্মীকে একটি ওয়েবপৃষ্ঠার একটি লিঙ্ক পাঠাতে, একটি মানচিত্রে একটি অবস্থান ভাগ করতে, একটি পরিচিতি ভাগ করতে এবং আরও অনেক কিছু করতে AirDrop ব্যবহার করতে পারেন৷

AirDrop আপনাকে AirDrop-এর সাথে iTunes, Passbook পাস এবং অ্যাপ থেকে মিউজিক শেয়ার করতে দেয় (আপনি শেয়ার করার বিকল্প না দেখা পর্যন্ত হোম স্ক্রিনে অ্যাপ আইকন টিপুন এবং ধরে রাখুন)।

এমনকি আপনি AirDrop-এর মাধ্যমে নোট বা পেজ ডকুমেন্ট শেয়ার করতে পারেন (কিন্তু মনে রাখবেন যে আপনি অ্যাপ থেকে সহযোগিতা করার জন্য অন্য লোকেদেরও যোগ করতে পারেন)।

আপনি যদি দুটি আইফোন বা আইপ্যাডের মধ্যে ভাগ করে থাকেন তবে আপনাকে ব্লুটুথ কাজ করার জন্য যথেষ্ট কাছাকাছি থাকতে হবে। আপনি যদি ম্যাকের সাথে বা এর থেকে ভাগ করে থাকেন তবে আপনার ম্যাকে Wi-Fi সক্ষম করা দরকার (আপনি যদি অন্য ডিভাইসে আপনার তারযুক্ত সংযোগ ভাগ করতে Wi-Fi ব্যবহার করেন তবে এয়ারড্রপ কাজ করবে না) এবং ব্লুটুথ চালু করা দরকার।

সমস্ত Apple ডিভাইস AirDrop ব্যবহার করতে সক্ষম নয় - আমাদের কাছে এই পৃষ্ঠার নীচে AirDrop-এর জন্য সক্ষম এমন Apple ডিভাইসগুলির একটি তালিকা রয়েছে৷

আইফোন থেকে আইফোন/আইপ্যাডে কীভাবে এয়ারড্রপ করবেন

আইফোন বা আইপ্যাড পাঠানো এবং গ্রহণ করা উভয় ক্ষেত্রেই আপনার এয়ারড্রপ চালু করার প্রয়োজন ছিল। যেহেতু iOS 11 AirDrop ডিফল্টরূপে চালু থাকে - যতক্ষণ আপনি Wi-Fi চালু করেন, বা ব্লুটুথ (অন্য ব্যক্তির পরিসরের মধ্যে), আপনি AirDrop ব্যবহার করে ফাইলটি অন্য iPhone বা iPad-এ পাঠাতে সক্ষম হন। পি>

পাঠানো আইফোন বা আইপ্যাডে...

  1. ব্লুটুথ বা ওয়াই-ফাই চালু আছে কিনা দেখুন:উপরের দিকে সোয়াইপ করে কন্ট্রোল সেন্টার খুলুন এবং নিশ্চিত করুন যে ওয়াই-ফাই এবং ব্লুটুথ আইকনগুলি নীল।
  2. আপনি যে ডিভাইস থেকে পাঠাচ্ছেন, সেখানে আপনি যে জিনিসটি আপনার বন্ধুর সাথে শেয়ার করতে চান তা সনাক্ত করুন৷ যেমন একটি ফটো শেয়ার করার জন্য আপনি ফটো অ্যাপ খুলবেন এবং সেই ছবিটি খুঁজে পাবেন, যদি এটি আপনার শেয়ার করা কোনো পরিচিতি হয়, তাহলে পরিচিতি ফাইলটি খুলুন এবং প্রাসঙ্গিক এন্ট্রি খুঁজুন৷
  3. আপনি একবার ফটো বা ফাইলটি নির্বাচন করার পরে, শেয়ার আইকনে আলতো চাপুন (এটি একটি বর্গাকার যা একটি তীর উপরের দিকে নির্দেশ করে, আপনি এটি বেশিরভাগ অ্যাপে দেখতে পাবেন যদিও কখনও কখনও আপনি শুধু 'শেয়ার' শব্দটি দেখতে পাবেন)। li>
  4. বিভিন্ন শেয়ারিং অপশন (বার্তা, মেইল, ইত্যাদি) সহ একটি পৃষ্ঠা খুলবে। সেই সারির উপরে আপনি প্রাথমিকভাবে AirDrop আইকনটি দেখতে পাবেন, কিন্তু কয়েক সেকেন্ড পরে (কখনও কখনও মিনিট) এটিকে আইকন দ্বারা প্রতিস্থাপিত করা উচিত যা আপনি শেয়ার করতে পারেন এমন ব্যক্তি এবং ডিভাইসগুলিকে প্রতিনিধিত্ব করে (উদাহরণস্বরূপ এটি একটি iPhone, iPad বা Mac কিনা তা নির্দেশ করবে) )।
  5. আপনি যার সাথে শেয়ার করতে চান তার আইকনে আলতো চাপুন এবং আপনার ফটো বা ফাইল তাদের সাথে শেয়ার করা হবে - যতক্ষণ না তারা স্থানান্তর স্বীকার করে।

    ম্যাক, আইফোন এবং আইপ্যাডে কীভাবে এয়ারড্রপ করবেন

  6. আপনি আপনার পছন্দ মতো অনেকগুলি ফাইল বা ফটো পাঠাতে পারেন এবং একই সময়ে একাধিক পরিচিতিতে পাঠাতে পারেন৷
  7. ফটো বা ফাইল পাঠানোর পর আপনি আপনার AirDrop সারিতে ব্যক্তির ডিভাইসের নিচে 'প্রেরিত' শব্দটি দেখতে পাবেন।

প্রাপ্ত আইফোন বা আইপ্যাডে...

  1. উপরের মতো, ব্লুটুথ বা ওয়াই-ফাই চালু আছে কিনা তা পরীক্ষা করুন:উপরের দিকে সোয়াইপ করে কন্ট্রোল সেন্টার খুলুন এবং নিশ্চিত করুন যে ওয়াই-ফাই এবং ব্লুটুথ আইকনগুলি নীল।
  2. যখন আপনার বন্ধু আপনার সাথে বিষয়বস্তু ভাগ করার চেষ্টা করে তখন আপনার ডিভাইসে একটি সতর্কতা উপস্থিত হবে যাতে আপনি স্বীকার করতে চান নাকি অস্বীকার করতে চান।
  3. স্বীকার করুন চয়ন করুন এবং সামগ্রীটি ডাউনলোড হতে শুরু করবে।
  4. যদি আপনি আপনার নিজের ডিভাইসগুলির মধ্যে এয়ারড্রপিং করেন তবে আপনি গ্রহণ বা প্রত্যাখ্যান করার বিকল্প দেখতে পাবেন না, যতক্ষণ না উভয় ডিভাইস একই অ্যাপল আইডিতে সাইন ইন করা থাকে।

আইফোনে AirDrop ফাইলগুলি কোথায় সংরক্ষিত আছে

ভাবছেন যে ফাইলগুলি এখন কোথায় গেছে যেগুলি অন্য আইফোনে স্থানান্তরিত হয়েছে?

বিষয়বস্তুটি প্রাসঙ্গিক অ্যাপে উপস্থিত হওয়া উচিত - ফটো অ্যাপে ফটো, ম্যাপে অবস্থানের তথ্য ইত্যাদি।

এয়ারড্রপের জন্য আপনার iPhone/iPad দেখতে/দেখা না গেলে কী হবে?

আপনি যে আইপ্যাড বা আইফোনের সাথে শেয়ার করছেন সেটি যদি সম্ভাব্য এয়ারড্রপ গন্তব্যের তালিকায় দেখা না যায় তবে কয়েকটি সম্ভাবনা রয়েছে। ব্লুটুথ এবং ওয়াই-ফাই বন্ধ থাকতে পারে। AirDrop নিজেই বন্ধ হতে পারে. অথবা আপনার 'বন্ধু' এটি শুধুমাত্র একটি পরিচিতি থেকে গ্রহণ করার জন্য সেট করতে পারে (এবং অব্যক্তভাবে আপনার বিবরণ নেই)।

  1. উপরের মধ্যে যেকোনও একটি ঘটনা আছে কিনা তা নিশ্চিত করতে, ব্লুটুথ এবং ওয়াই-ফাই চালু আছে কিনা তা নিশ্চিত করতে iPhone বা iPad-এ সোয়াইপ আপ করে শুরু করুন। (প্রেরণকারী ডিভাইসে একইটি দুবার চেক করুন)।
  2. এখন চেক করুন যে এয়ারড্রপ বন্ধ নেই:কন্ট্রোল সেন্টারে সোয়াইপ করুন এবং যে জায়গাটিতে আপনি এয়ারপ্লেন মোড, ওয়াইএফ এবং ব্লুটুথের আইকন দেখতে পাবেন সেটি টিপুন এবং ধরে রাখুন৷
  3. এটি আপনাকে একটি দ্বিতীয় স্ক্রিনে নিয়ে যাবে যেখানে আপনি AirDrop এবং ব্যক্তিগত হটস্পট বিকল্পগুলি পাবেন৷ AirDrop ডিফল্টরূপে চালু হওয়া উচিত কিন্তু যদি এটি না হয়, তাহলে সেই আইকনে আলতো চাপুন (আপনি এখন খুঁজে পাবেন যে আপনি সমস্যার সমাধান করেছেন)।
  4. তবে, এটা সম্ভব যে AirDrop চালু আছে কিন্তু ডিভাইসটি শুধুমাত্র পরিচিতি থেকে রিসিভ করার জন্য সেট করা আছে। এই ক্ষেত্রে, AirDrop আইকনে আলতো চাপুন এবং পরিচিতি থেকে প্রত্যেকে স্যুইচ করুন (আপনার বন্ধু যদি তাদের অচেনা লোকদের দ্বারা এয়ারড্রপ হওয়া এড়াতে চান তবে পরে পরিচিতিতে ফিরে যেতে চাইতে পারেন।)
  5. যদি আইফোন বা আইপ্যাড এখনও দেখা যাচ্ছে না, এবং আপনি সমস্ত স্বাভাবিক সন্দেহভাজনদের পরীক্ষা করে দেখেছেন:এটি বন্ধ করে আবার চালু করুন, সফ্টওয়্যারটি আপ টু ডেট আছে কিনা তা নিশ্চিত করুন এবং নিশ্চিত করুন যে ফোনটি আসলে সক্ষম AirDrop (নীচের আমাদের সামঞ্জস্যের তালিকা দেখুন), আপনার Wi-Fi সংযোগের মতো অন্য সমস্যা হতে পারে৷

একবার আপনি ফাইল স্থানান্তর করা হয়ে গেলে, আপনি আপনার iPhone বা iPad এ AirDrop বন্ধ করতে চাইতে পারেন৷

আইফোন থেকে ম্যাকে কিভাবে এয়ারড্রপ করবেন

একটি Mac এ AirDropping ফাইলের জন্য আপনার iPhone সেট আপ উপরে বর্ণিত একটি অনুরূপ প্রক্রিয়া.

পাঠানো আইফোন বা আইপ্যাডে...

  1. ব্লুটুথ বা ওয়াই-ফাই চালু আছে কিনা দেখুন:উপরের দিকে সোয়াইপ করে কন্ট্রোল সেন্টার খুলুন এবং নিশ্চিত করুন যে ওয়াই-ফাই এবং ব্লুটুথ আইকনগুলি নীল।
  2. আপনি যে ডিভাইস থেকে পাঠাচ্ছেন, সেখানে আপনি ম্যাকের সাথে যে জিনিসটি শেয়ার করতে চান সেটি সনাক্ত করুন। যেমন একটি ফটো শেয়ার করার জন্য আপনি ফটো অ্যাপ খুলবেন এবং সেই ছবিটি খুঁজে পাবেন, যদি এটি আপনার শেয়ার করা কোনো পরিচিতি হয়, তাহলে পরিচিতি ফাইলটি খুলুন এবং প্রাসঙ্গিক এন্ট্রি খুঁজুন৷
  3. আপনি একবার ফটো বা ফাইলটি নির্বাচন করার পরে, শেয়ার আইকনে আলতো চাপুন (এটি একটি বর্গাকার যা একটি তীর উপরের দিকে নির্দেশ করে, আপনি এটি বেশিরভাগ অ্যাপে দেখতে পাবেন যদিও কখনও কখনও আপনি শুধু 'শেয়ার' শব্দটি দেখতে পাবেন)। li>
  4. বিভিন্ন শেয়ারিং অপশন (বার্তা, মেইল, ইত্যাদি) সহ একটি পৃষ্ঠা খুলবে। সেই সারির উপরে আপনি প্রাথমিকভাবে AirDrop আইকনটি দেখতে পাবেন, কিন্তু কয়েক সেকেন্ড পরে (কখনও কখনও মিনিট) এটিকে আইকন দ্বারা প্রতিস্থাপিত করা উচিত যা আপনি শেয়ার করতে পারেন এমন ব্যক্তি এবং ডিভাইসগুলিকে প্রতিনিধিত্ব করে (উদাহরণস্বরূপ এটি একটি iPhone, iPad বা Mac কিনা তা নির্দেশ করবে) )।
  5. যে ম্যাকটির সাথে আপনি শেয়ার করতে চান সেই আইকনে আলতো চাপুন এবং আপনার ফটো বা ফাইলটি সেই ডিভাইসের সাথে শেয়ার করা হবে - যতক্ষণ না স্থানান্তর গৃহীত হয়। (আপনি যদি এইভাবে আপনার নিজের আইফোন থেকে আপনার নিজের ম্যাকে ফাইল পাঠান তবে আপনাকে স্থানান্তর গ্রহণ করতে হবে না, এটি স্বয়ংক্রিয়ভাবে ঘটবে৷)
  6. স্থানান্তরিত ফাইলটি ডাউনলোড ফাইলে ডাউনলোড হবে (যা আপনি ডকে খুঁজে পেতে পারেন)।
  7. ফটো বা ফাইল পাঠানোর পর আপনি আপনার AirDrop সারিতে ব্যক্তির ডিভাইসের নিচে Sent শব্দটি দেখতে পাবেন।

প্রাপক ম্যাকে...

macOS এর পুরানো সংস্করণগুলিতে একটি ফাইন্ডার উইন্ডো খোলার মাধ্যমে AirDrop সক্রিয় করার প্রয়োজন ছিল, কিন্তু এটি আর প্রয়োজনীয় নয়। আপনার শুধুমাত্র ওয়াই-ফাই চালু আছে তা নিশ্চিত করতে হবে।

  1. নিশ্চিত করুন যে আপনার Mac এ Wi-Fi চালু আছে। স্ক্রিনের উপরের ডানদিকে মেনুতে বাঁকা ওয়াই-ফাই আইকনটি কালো হলে এটি স্পষ্ট হওয়া উচিত। যদি এটি না হয়, এই আইকনে ক্লিক করুন এবং Wi-Fi চালু করুন নির্বাচন করুন৷ (বিকল্পভাবে, সিস্টেম পছন্দসমূহ> নেটওয়ার্ক খুলুন এবং Wi-Fi সংযুক্ত আছে কিনা তা পরীক্ষা করুন। এটি না থাকলে Wi-Fi ট্যাবে ক্লিক করুন এবং Wi-Fi চালু করুন নির্বাচন করুন)।
  2. ফাইলটি পাঠানোর জন্য প্রস্তুত হলে আপনাকে ম্যাকে একটি সতর্কতা প্রাপ্ত করা উচিত যাতে একটি ফাইল শেয়ার করা হচ্ছে তা অনুমোদন করতে বলা হয়। (আপনি যদি আপনার iPhone থেকে আপনার Mac এ একটি ফাইল শেয়ার করেন তাহলে আপনি সতর্কতা দেখতে পাবেন না, স্থানান্তর স্বয়ংক্রিয়ভাবে ঘটবে)।
  3. স্থানান্তর অনুমোদন করুন এবং ফাইলটি আপনার ডাউনলোড ফোল্ডারে উপস্থিত হওয়া উচিত (যা আপনি ডকে খুঁজে পেতে পারেন)।
  4. যদি এটি আপনার Mac হয়, iPhone এর মতো একই Apple ID ব্যবহার করে, আপনি একটি সতর্কতা দেখতে পাবেন না কিন্তু ফাইলটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ডাউনলোড ফোল্ডারে স্থানান্তরিত হবে৷

দ্রষ্টব্য, ম্যাকস বিগ সুর এয়ারড্রপ-এ ম্যাক কন্ট্রোল সেন্টার থেকে একটি শর্টকাট থাকবে। ম্যাক-এ কন্ট্রোল সেন্টার ব্যবহার করার বিষয়ে আপনার যা জানা দরকার তা এখানে।

ম্যাকে AirDrop ফাইলগুলি কোথায় যায়?

ডাউনলোড ফোল্ডারে AirDrop ল্যান্ড ব্যবহার করে Mac এ পাঠানো সমস্ত ফাইল, iPhone বা iPad এর বিপরীতে যেখানে সেগুলি প্রাসঙ্গিক অ্যাপে স্বয়ংক্রিয়ভাবে প্রদর্শিত হবে। এই কারণে, আপনি এখনও ফটোতে এইভাবে পাঠানো ফটোগুলিকে স্থানান্তর করতে চাইতে পারেন।

এয়ারড্রপের জন্য ম্যাক দেখতে/দেখা না গেলে কী হবে?

আপনি যে Mac-এ পাঠানোর চেষ্টা করছেন সেটি AirDrop-এর জন্য প্রদর্শিত না হলে কয়েকটি সম্ভাবনা রয়েছে৷

  1. ইন্টারনেট শেয়ারিং চালু নেই কিনা দেখুন। (আমরা কীভাবে এটি পরীক্ষা করব এবং কীভাবে এটি বন্ধ করব তা নীচে ব্যাখ্যা করি)।
  2. নিশ্চিত করুন যে উভয় ডিভাইস একই Wi-Fi নেটওয়ার্কে সংযুক্ত আছে৷
  3. ব্লুটুথ চালু করুন।
  4. কখনও কখনও শুধু একটি ফাইন্ডার উইন্ডো খোলা এবং এয়ারড্রপ ট্যাব বেছে নেওয়াই এয়ারড্রপকে 'জাগানোর' জন্য যথেষ্ট।
  5. একটি ফাইন্ডার উইন্ডো খুলুন এবং ফেভারিটের অধীনে AirDrop ট্যাবে ক্লিক করুন। আপনি 'Allow me to be discovered by' বিকল্পটি দেখতে পাবেন এবং সবার পছন্দ, শুধুমাত্র পরিচিতি, বা কেউ নেই। শুধুমাত্র পরিচিতি বা সবাই বেছে নিন। (আপনি যদি নিশ্চিত করতে চান যে এই উদাহরণে আপনার ম্যাক দেখা যাচ্ছে তবে সবাই সম্ভবত সেরা)।

কিভাবে ইন্টারনেট শেয়ারিং বন্ধ করবেন

ম্যাক তার ইন্টারনেট সংযোগ Wi-Fi এর মাধ্যমে ভাগ করে নিতে পারে, এই ক্ষেত্রে আপনি উপরের দিকে নির্দেশিত একটি তীর দেখতে পাবেন যেখানে আপনি সাধারণত Wi-Fi প্রতীক দেখতে পাবেন। (আপনি যদি জানতে চান তাহলে আপনার Mac থেকে আপনার iPhone এ ইন্টারনেটের সাথে আপনার সংযোগ ভাগ করে নেওয়ার বিষয়ে আমাদের কাছে একটি টিউটোরিয়াল আছে)।

আপনি যদি ম্যাক থেকে আপনার আইফোন বা আইপ্যাডের সাথে আপনার সংযোগ ভাগ করে থাকেন তবে আপনাকে এটি করা বন্ধ করতে হবে এবং উভয় ডিভাইসকে একই Wi-Fi নেটওয়ার্কে লগ করতে হবে। এটি করতে, সিস্টেম পছন্দ> শেয়ারিং-এ যান এবং সেই বিকল্পের পাশের বাক্সটি অনির্বাচন করে ইন্টারনেট শেয়ারিং বন্ধ করুন।

কিভাবে ম্যাক থেকে আইফোন/আইপ্যাডে এয়ারড্রপ করবেন

একটি ম্যাক থেকে এয়ারড্রপিং শুধুমাত্র ফাইন্ডারের মাধ্যমেই সম্ভব হতো, কিন্তু এখন শেয়ার বিকল্প হিসেবে এয়ারড্রপ নির্বাচন করা সম্ভব। আমরা আপনাকে দেখাব কিভাবে।

পাঠানোর ম্যাকে...

এখানে কিভাবে ফাইন্ডারের মাধ্যমে এয়ারড্রপ করা যায়।

  1. আপনার Mac-এ Wi-Fi চালু আছে তা নিশ্চিত করুন৷ (আপনি যদি Mac থেকে একটি iPhone বা iPad-এ আপনার ইন্টারনেট সংযোগ ভাগ করে থাকেন তবে আপনাকে এটি করা বন্ধ করতে হবে এবং উভয় ডিভাইসকে একই Wi-Fi নেটওয়ার্কে লগ করতে হবে যেমনটি আমরা উপরে ব্যাখ্যা করেছি।)
  2. একটি ফাইন্ডার উইন্ডো খুলুন এবং বাম দিকের বিকল্পগুলি থেকে AirDrop নির্বাচন করুন৷
  3. চেক করুন যে হয় 'প্রত্যেকে' বা 'শুধুমাত্র পরিচিতি' 'আমাকে আবিষ্কার করার অনুমতি দিন'-এর পাশে উপস্থিত হয়। যদি এখানে 'কোনও না' বিকল্পটি উপস্থিত হয় তবে এটিতে ক্লিক করুন এবং একটি বিকল্প বেছে নিন যা আপনার ম্যাককে দৃশ্যমান করবে। (আপনার ম্যাক আপনার ডিভাইসগুলি দেখার সম্ভাবনা বাড়ানোর জন্য এবং এর বিপরীতে আমরা আপনাকে সবাই দেখতে পাচ্ছেন তা নিশ্চিত করার পরামর্শ দিই৷)
  4. যতক্ষণ পর্যন্ত আইফোন বা আইপ্যাডে এয়ারড্রপ চালু থাকে এবং ঘুমিয়ে না থাকে, ততক্ষণ আপনি ম্যাকের ফাইন্ডারে এয়ারড্রপ উইন্ডোতে এটি দেখতে পাবেন।
  5. ছবি বা ফাইলটিকে আইফোনের প্রতিনিধিত্বকারী আইকনে টেনে আনুন এবং ফেলে দিন।
  6. ফাইলটি স্থানান্তরিত হওয়ার সাথে সাথে একটি নীল রিং প্রদর্শিত হবে এবং iPhone আইকনে বৃত্ত হবে৷ ম্যাক, আইফোন এবং আইপ্যাডে কীভাবে এয়ারড্রপ করবেন
  7. ফটো বা ফাইল পাঠানোর পর আপনি ডিভাইস আইকনের নিচে Sent শব্দটি দেখতে পাবেন

বিকল্পভাবে, আপনি একটি অ্যাপের মধ্যে থেকে ফাইল বা ফটো শেয়ার করতে পছন্দ করতে পারেন, এটিতে ডান/নিয়ন্ত্রণ-ক্লিক করে, অথবা একটি ফাইলের পূর্বরূপ দেখতে কুইক লুক ব্যবহার করে এবং তারপর শেয়ার আইকনে ক্লিক করে (কুইক লুক করতে, একটি ফাইলে ক্লিক করুন এবং স্পেস বার টিপুন)। আপনার Mac থেকে শেয়ার করতে, এই নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. শেয়ার আইকন খুঁজুন (একটি বর্গক্ষেত্র যার তীর নির্দেশ করছে)। আপনি এটি একটি কুইক লুক প্রিভিউ, একটি সাফারি পৃষ্ঠা এবং ফটো অ্যাপের উপরের ডানদিকে দেখতে পাবেন, যখন প্রিভিউতে আপনি এটি বাম দিকে দেখতে পাবেন। এই আইকনে ক্লিক করুন এবং তারপরে প্রদর্শিত তালিকা থেকে AirDrop নির্বাচন করুন।
  2. যদি আপনি শেয়ার আইকনটি দেখতে না পান, তাহলে সম্ভবত 'শেয়ার' বা 'সহযোগিতা' করার বিকল্প থাকবে। এটিতে ক্লিক করুন এবং আপনাকে একটি বিকল্প হিসাবে AirDrop দেখতে হবে।
  3. একটি স্ক্রিন খুলবে যা উপলব্ধ ডিভাইসগুলিকে তালিকাভুক্ত করবে৷ আপনি যার সাথে শেয়ার করতে চান তার উপর ক্লিক করুন এবং ফাইলটি স্থানান্তরের জন্য অপেক্ষা করুন৷ ম্যাক, আইফোন এবং আইপ্যাডে কীভাবে এয়ারড্রপ করবেন

প্রাপ্তি iPhone/iPad এ...

  1. উপরের মত, আপনাকে নিশ্চিত করতে হবে যে ব্লুটুথ বা ওয়াই-ফাই চালু আছে।
  2. যখন ম্যাক ব্যবহারকারী ফাইল বা ফটো শেয়ার করেন তখন এটি কপি হওয়ার আগে আপনার ট্রান্সফারের অনুমোদনের জন্য জিজ্ঞাসা করা একটি সতর্কতা দেখতে হবে (যদি না আপনি আপনার Mac থেকে আপনার iPhone শেয়ার করছেন এবং তারা উভয়ই একই Apple ID ব্যবহার করে লগ ইন করেন) )।
  3. সতর্কতা গ্রহণ করুন এবং ফাইল স্থানান্তরিত হবে।
  4. আপনি একটি সতর্কতা দেখতে পাবেন যে একটি ফাইল আসছে৷
  5. আপনাকে কোনো ছবি পাঠানো হলে আপনি তা iPhone-এ আপনার Photos অ্যাপে পাবেন। অন্যান্য ফাইলের প্রকারগুলি প্রাসঙ্গিক অ্যাপে শেষ হওয়া উচিত, যদি না এটি স্পষ্ট না হয় যে তাদের কোন অ্যাপে যাওয়া উচিত। উদাহরণস্বরূপ, আমরা আমাদের আইফোনে একটি পিডিএফ পাঠিয়েছি এবং নয়টি ভিন্ন অ্যাপে এটি খোলার বিকল্প দেওয়া হয়েছিল।

আপনার যদি আইফোন বা আইপ্যাড ফাইলটি না পেয়ে কোনো সমস্যা হয় তবে উপরের আমাদের পরামর্শটি দেখুন৷

কিভাবে ম্যাক থেকে ম্যাক এ এয়ারড্রপ করবেন

একটি ম্যাক থেকে অন্য ম্যাকে এয়ারড্রপিং একটি ম্যাক থেকে একটি আইপ্যাড বা আইফোনে এয়ারড্রপিংয়ের মতো। উপরের মত আপনি হয় আপনার ফাইলগুলিকে একটি AirDrop Finder উইন্ডোতে টেনে নিয়ে শেয়ার করতে পারেন, অথবা আপনি AirDrop কে একটি শেয়ার বিকল্প হিসাবে নির্বাচন করতে পারেন৷

যাইহোক, পুরানো ম্যাকগুলিতে AirDrop যেভাবে কাজ করে তাতে কিছু পার্থক্য রয়েছে, যা আমরা নীচে আলোচনা করব৷

পাঠানোর ম্যাকে...

ফাইন্ডারের মাধ্যমে বা শেয়ার বিকল্প ব্যবহার করে ম্যাক থেকে এয়ারড্রপিংয়ের জন্য উপরে আমাদের পরামর্শ অনুসরণ করুন।

প্রাপক ম্যাকে...

  1. নিশ্চিত করুন যে Wi-Fi চালু আছে এবং আপনি অন্য Mac এর মতো একই Wi-Fi নেটওয়ার্কে সংযুক্ত আছেন৷
  2. ব্লুটুথ চালু আছে কিনা দেখুন (সিস্টেম পছন্দগুলি> ব্লুটুথ খুলুন)।
  3. অন্যান্য ম্যাক থেকে ফাইলটি পাঠানো হলে আপনাকে একটি পপ-আপ দেখতে হবে যাতে জানানো হয় যে একটি ফাইল শেয়ার করা হচ্ছে।
  4. স্থানান্তর গ্রহণ করতে সংরক্ষণে ক্লিক করুন (বা প্রত্যাখ্যান ক্লিক করুন)।

যদি অন্য Mac বা iOS ডিভাইস আপনাকে উপরে দেখতে না পায় তবে কি করতে হবে তা আমরা সম্বোধন করি, কিন্তু সংক্ষেপে:

  1. যদি অন্য ম্যাক আপনাকে দেখতে না পায়, তাহলে একটি ফাইন্ডার উইন্ডো খুলুন এবং AirDrop নির্বাচন করুন৷
  2. ফাইন্ডার উইন্ডোতে আপনি 'অ্যালো মি টু বি আবিষ্কার বাই' বিকল্পটি দেখতে পাবেন এবং প্রত্যেকের পছন্দ, শুধুমাত্র পরিচিতি বা কেউ নয়। নিশ্চিত করুন যে আপনি একটি উপযুক্ত বিকল্প বেছে নিয়ে আবিষ্কারযোগ্য। আপনার Mac আপনার ডিভাইসগুলি দেখার সম্ভাবনা বাড়ানোর জন্য এবং এর বিপরীতে আমরা আপনাকে সবাই দেখতে পাচ্ছেন তা নিশ্চিত করার পরামর্শ দিই

কিভাবে এয়ারড্রপের মাধ্যমে একটি পুরানো ম্যাকে ফাইল পাঠাতে হয়

আমরা উপরে উল্লিখিত হিসাবে, একটি পুরানো Mac-এ বা থেকে পাঠানোর সময় প্রক্রিয়ায় কিছু পার্থক্য রয়েছে৷

পাঠানোর ম্যাকে...

  1. এয়ারড্রপ উইন্ডোতে 'দেখবেন না আপনি কাকে খুঁজছেন' এ ক্লিক করুন।
  2. একটি পুরানো ম্যাকের জন্য অনুসন্ধান করার বিকল্পটি নির্বাচন করুন৷
  3. এয়ারড্রপ উইন্ডোতে আপনি যে ম্যাকটি শেয়ার করার চেষ্টা করছেন সেটি দেখতে পাবেন, আপনি যে ফাইলটি শেয়ার করতে চান সেটি টেনে আনুন।

ম্যাক, আইফোন এবং আইপ্যাডে কীভাবে এয়ারড্রপ করবেন

সামঞ্জস্যপূর্ণ Macs, iPhones এবং iPads

AirDrop সমস্ত ম্যাক এবং সমস্ত iOS ডিভাইসে কাজ করবে না, তাই এটি এমন একটি বৈশিষ্ট্য নাও হতে পারে যার আপনি সুবিধা নিতে পারেন। AirDrop নিম্নলিখিত ম্যাক মডেল দ্বারা সমর্থিত (আপাতদৃষ্টিতে):

  • ম্যাকবুক প্রো (2008 সালের শেষের দিকে) বা তার পরে, ম্যাকবুক প্রো (17-ইঞ্চি, 2008 সালের শেষের দিকে) বাদ দিয়ে
  • ম্যাকবুক এয়ার (2010 সালের শেষের দিকে) বা তার পরে
  • ম্যাকবুক (2008 সালের শেষের দিকে) বা তার পরে, সাদা ম্যাকবুক (2008 সালের শেষের দিকে) বাদ দিয়ে
  • iMac (2009 সালের প্রথম দিকে) বা তার পরে
  • ম্যাক মিনি (মধ্য 2010) বা তার পরে
  • ম্যাক প্রো (এয়ারপোর্ট এক্সট্রিম কার্ড সহ 2009 সালের শুরুর দিকে, বা 2010 সালের মাঝামাঝি)
  • iPhone 5 বা তার পরে
  • iPad (4র্থ প্রজন্ম বা পরবর্তী)
  • iPad মিনি
  • iPod touch (5ম প্রজন্ম)
  • iPad Pro

আপনার যদি এয়ারড্রপের সমস্যা হয় তবে এটি পড়ুন:এয়ারড্রপ সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

পুরানো ম্যাকে কাজ করার জন্য AirDrop পাওয়া সম্ভব - এই নিবন্ধটি পড়ুন:একটি অসমর্থিত Mac এ AirDrop কিভাবে পাবেন


  1. আইফোন থেকে ম্যাকে কীভাবে এয়ারড্রপ করবেন

  2. কীভাবে আপনার আইফোন, আইপ্যাড এবং ম্যাকে অবাঞ্ছিত পাঠ্য বার্তাগুলিকে ব্লক করবেন

  3. কীভাবে আপনার আইফোন, আইপ্যাড এবং ম্যাকে সিরি বন্ধ করবেন

  4. আইফোন, আইপ্যাড এবং ম্যাকে এয়ারড্রপ ব্যবহার করে কীভাবে পাসওয়ার্ড শেয়ার করবেন