কম্পিউটার

আইফোনে কীভাবে ব্যাটারি শেয়ার করবেন

আইফোনে কীভাবে ব্যাটারি শেয়ার করবেন

পাওয়ার শেয়ারিং বা ওয়্যারলেস রিভার্স চার্জিং অনেক স্মার্টফোন ডিভাইসে এটি একটি নতুন বৈশিষ্ট্য এবং আরও উন্নত উন্নয়নের আশায় এখনও কাজ চলছে। অ্যাপল হল নেতৃস্থানীয় ফ্ল্যাগশিপ মোবাইল ম্যানুফ্যাকচারিং কোম্পানি, এবং এর ডিভাইসগুলি, যা তার প্রতিযোগীদের তুলনায় ব্যয়বহুল বলে মনে হয়, এখনও অর্থের জন্য একটি ধাক্কা৷ সুতরাং, একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন মানুষের মনে থেকে যায়:আইফোনে ব্যাটারি কীভাবে ভাগ করবেন? এমনকি আইফোনে ওয়্যারলেস রিভার্স চার্জিং কি বিদ্যমান? আপনি যদি একই বিষয়ে টিপস খুঁজছেন, আমরা আপনার জন্য একটি সহায়ক নির্দেশিকা নিয়ে এসেছি যা আপনাকে শিখিয়ে দেবে কীভাবে আইফোনে ব্যাটারি ভাগ করতে হয় বা এটি সম্ভব কি না।

আইফোনে কীভাবে ব্যাটারি শেয়ার করবেন

কিভাবে আইফোনে ব্যাটারি শেয়ার করবেন

কীভাবে আইফোনে ব্যাটারি ভাগ করতে হয় তা শিখতে যাওয়ার আগে, আসুন প্রথমে দেখি কীভাবে পাওয়ার-শেয়ারিং বৈশিষ্ট্য কাজ করে এবং কোন ডিভাইসগুলি এই বৈশিষ্ট্যটিকে সমর্থন করে। এই সব বিস্তারিত জানতে পড়তে থাকুন!

ফোন পাওয়ার শেয়ারিং ফিচার কীভাবে কাজ করে?

যখন একটি তারের কুণ্ডলীর মধ্য দিয়ে একটি বিদ্যুৎ প্রবাহিত হয় এবং অন্য একটি কয়েলের কাছাকাছি চলে যায়, তখন একটি ঘটনা যা ইলেক্ট্রোম্যাগনেটিক ইন্ডাকশন নামে পরিচিত ঘটে এবং এটি পাওয়ার শেয়ারিং এর পিছনে কাজ করার নীতিও। পাওয়ার শেয়ারিং বৈশিষ্ট্যের সাহায্যে, মোবাইল ফোনগুলি কোনও তার বা অ্যাডাপ্টার ব্যবহার না করেই অন্য ফোন চার্জ করতে তাদের নিজস্ব ব্যাটারি ব্যবহার করবে। আপনাকে কেবলমাত্র আপনার কম ব্যাটারি ডিভাইসকে আরও ব্যাটারিযুক্ত ফোনের সাথে সংযুক্ত করতে হবে এবং তারা নিজেরাই ব্যাটারি বিনিময় করবে। পাওয়ার শেয়ারিং বৈশিষ্ট্যটি মোবাইল ফোন চার্জ করতে ব্যবহার করা যেতে পারে ব্লুটুথ ডিভাইস, এবং স্মার্ট ঘড়ি . কিভাবে আইফোন এবং অন্যান্য ডিভাইসে ব্যাটারি শেয়ার করতে হয় তা জানতে শেষ পর্যন্ত পড়ুন।

আপনি কি আইফোনের ব্যাটারি শেয়ার করতে পারেন? আপনি কি iPhone 11 এর সাথে ব্যাটারি শেয়ার করতে পারবেন?

না , আপনি iPhone 11 সহ iPhone ডিভাইসে iPhone ব্যাটারি শেয়ার করতে পারবেন না, কারণ Apple এখনও সেই বৈশিষ্ট্যটি চালু করেনি৷

আইফোনে কীভাবে ব্যাটারি শেয়ার করবেন

এক আইফোন থেকে অন্য আইফোনে ব্যাটারি স্থানান্তর করা কি সম্ভব? আপনি কি অন্য ফোনে ব্যাটারি লাইফ পাঠাতে পারেন?

না , এক আইফোন থেকে অন্য আইফোনে ব্যাটারি স্থানান্তর করা সম্ভব নয়। যদিও, আপনি শুধুমাত্র স্যামসাং স্মার্টফোনের নির্বাচিত মডেলগুলিতে এক ফোন থেকে অন্য ফোনে ব্যাটারি পাঠাতে পারেন ওয়্যারলেস পাওয়ার শেয়ারিং বৈশিষ্ট্য ব্যবহার করে। কিভাবে আইফোন এবং স্যামসাং ডিভাইসে ব্যাটারি শেয়ার করতে হয় তা জানতে আরও পড়তে থাকুন।

ফোন কি তারবিহীনভাবে ব্যাটারি শেয়ার করতে পারে?

হ্যাঁ , ফোনগুলি ওয়্যারলেস রিভার্স চার্জিং নামেও পরিচিত পাওয়ার শেয়ার বৈশিষ্ট্যের সাথে ওয়্যারলেসভাবে ব্যাটারি শেয়ার করতে পারে। এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র Samsung মোবাইল ফোন এবং ডিভাইস জুড়ে উপলব্ধ। এই বৈশিষ্ট্যটির সাহায্যে, আপনি একটি ফোনের ব্যাটারি অন্য একটি সামঞ্জস্যপূর্ণ স্মার্টফোন, গ্যালাক্সি ওয়াচ এবং গ্যালাক্সি বাডের সাথে ভাগ করতে পারেন৷

কোন ফোন ব্যাটারি শেয়ার করতে পারে?

iPhone-এ পাওয়ার শেয়ার বা ওয়্যারলেস রিভার্স চার্জিং এখনও একটি বৈশিষ্ট্য নয় এবং শুধুমাত্র Qi-প্রত্যয়িত ডিভাইসে উপলব্ধ। যেমন Huawei P30 Pro এবং কয়েকটি স্যামসাং মডেল জুড়ে যেমন:

  • Galaxy S20, S20+, S20 Ultra
  • Z ফ্লিপ
  • নোট10, নোট10+
  • S10e, S10, S10+
  • ভাঁজ

এটি এখন পর্যন্ত iOS ডিভাইসে উপলব্ধ নয়। অ্যাপল তার স্মার্ট ডিভাইসগুলিতে এই বৈশিষ্ট্যটি উন্মোচন না করা পর্যন্ত আইফোনে কীভাবে ব্যাটারি ভাগ করবেন তা জানতে আপনাকে অপেক্ষা করতে হবে৷

স্যামসাং গ্যালাক্সি ফোনে ব্যাটারি শেয়ারিং কীভাবে কাজ করে?

স্যামসাং গ্যালাক্সি ফোনে ব্যাটারি শেয়ারিং একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য যা Qi ওয়্যারলেস চার্জিং সমর্থন করে যা যেকোনো সমর্থিত ডিভাইস চার্জ করতে পারে। ব্যাটারি শেয়ার করতে, আপনাকে এই ধাপগুলি অনুসরণ করতে হবে:

1. সেটিংস খুলুন৷ অ্যাপ্লিকেশন।

2. নীচে স্ক্রোল করুন এবং ব্যাটারি এবং ডিভাইসের যত্ন-এ আলতো চাপুন৷ .

আইফোনে কীভাবে ব্যাটারি শেয়ার করবেন

3. ব্যাটারি-এ আলতো চাপুন৷ .

4. ওয়্যারলেস পাওয়ার শেয়ারিং-এ আলতো চাপুন৷ সুইচটি টগল করতে।

আইফোনে কীভাবে ব্যাটারি শেয়ার করবেন

5. দুটি ডিভাইস পিছনে পিছনে রাখুন৷ কানেক্ট করতে এবং পছন্দসই ডিভাইস চার্জ করতে।

দ্রষ্টব্য :ফোন বা ডিভাইসটিকে চার্জ করার জন্য অন্য ডিভাইসের মাঝখানে রাখুন যাতে উভয় ডিভাইসের চার্জিং কয়েল সারিবদ্ধ থাকে।

আইফোনে কি ওয়্যারলেস পাওয়ারশেয়ার আছে? আপনি কি এয়ারড্রপ ব্যাটারি করতে পারেন?

না , আইফোনে ওয়্যারলেস পাওয়ারশেয়ার নেই। এছাড়াও ব্যাটারি এয়ারড্রপ করা সম্ভব নয় যেহেতু AirDrop একটি বৈশিষ্ট্য যা আপনাকে অ্যাপল ডিভাইস জুড়ে ওয়্যারলেসভাবে ফাইল এবং ডেটা স্থানান্তর করতে দেয়। অতএব, আপনি যদি আইফোন ব্যবহার করেন তবে সর্বদা আপনার সাথে একটি পাওয়ার ব্যাঙ্ক বহন করার পরামর্শ দেওয়া হয়। তাই, এখন পর্যন্ত, আপনি জানেন না কিভাবে আইফোনে ব্যাটারি শেয়ার করতে হয়।

আইফোনে কীভাবে ব্যাটারি শেয়ার করবেন

আইফোন 11, 12 বা 13-এ কীভাবে ব্যাটারি শেয়ার করবেন?

iPhone 11, 12, বা 13 এ ব্যাটারি শেয়ার করা সম্ভব নয় . ফ্ল্যাগশিপ ডিভাইসগুলির জন্য অ্যাপল ভবিষ্যতে এই বৈশিষ্ট্যটি উন্মোচন করতে পারে, তবে আপাতত, আপনি কয়েকটি Samsung এবং Huawei স্মার্টফোনে শুধুমাত্র পাওয়ারশেয়ার বা ওয়্যারলেস রিভার্স চার্জিং বৈশিষ্ট্য দেখতে এবং ব্যবহার করতে পারবেন৷

আপনি কি iOS 14 এবং 15 এ ব্যাটারি শেয়ার করতে পারেন?

না , আপনি iOS 14 বা iOS 15-এ ব্যাটারি ভাগ করতে পারবেন না। যদিও এটি গুজব রয়েছে যে iPhone এ ওয়্যারলেস রিভার্স চার্জিং প্রযুক্তি রয়েছে, অ্যাপল এটিকে কাজ করা থেকে ব্লক করেছে। অ্যাপল সম্পর্কে অভ্যন্তরীণ তথ্য প্রদানকারী সূত্র অনুসারে, আইফোনে ওয়্যারলেস রিভার্স চার্জিং ব্লক করা হয়েছে, কারণ এটি তাদের প্রত্যাশা অনুযায়ী কাজ করেনি।

যদি কোনও সময়ে, তারা এই প্রযুক্তিটি আবার প্রকাশ করার জন্য যথেষ্ট আত্মবিশ্বাসী হয়, আমরা ভবিষ্যতের iOS সংস্করণগুলিতে এই বৈশিষ্ট্যটি দেখতে সক্ষম হতে পারি। এবং আইফোনে কীভাবে ব্যাটারি ভাগ করতে হয় তা শিখতে আপনি নিম্নলিখিত পদক্ষেপগুলি সহ এই বৈশিষ্ট্যটি অ্যাক্সেস করতে পারেন:

1. সেটিংস খুলুন৷ আইফোনের অ্যাপ ড্রয়ার থেকে অ্যাপ।

আইফোনে কীভাবে ব্যাটারি শেয়ার করবেন

2. ব্যাটারি-এ আলতো চাপুন৷ বিকল্প।

আইফোনে কীভাবে ব্যাটারি শেয়ার করবেন

3. এই ব্যাটারি-এ পাওয়ার শেয়ারিং ফিচার পাওয়া যাবে এটি চালু হলে একটি টগল সুইচ হিসাবে মেনু। তাহলেই আপনি জানবেন কিভাবে আইফোনে ব্যাটারি শেয়ার করতে হয়।

আইফোনে কীভাবে ব্যাটারি শেয়ার করবেন

প্রস্তাবিত:

  • কিভাবে খুঁজে বের করবেন কে একটি নকল Instagram অ্যাকাউন্ট তৈরি করেছে
  • অ্যাপল টিভি রিমোট কাজ করছে না তা ঠিক করুন
  • কিভাবে আমার আইফোন খুঁজে বের করতে হয় বলুন কোন অবস্থান পাওয়া যায়নি
  • আইফোনে কারও অবস্থান কীভাবে চেক করবেন

আমরা আশা করি আপনি কিভাবে iPhone এ ব্যাটারি শেয়ার করতে হয় সম্পর্কে শিখেছেন . নীচের মন্তব্য বিভাগের মাধ্যমে আপনার প্রশ্ন এবং পরামর্শ সহ আমাদের কাছে পৌঁছাতে নির্দ্বিধায়। আমাদের পরবর্তী নিবন্ধে আপনি কোন বিষয় সম্পর্কে জানতে চান তা আমাদের জানান।


  1. কীভাবে একটি আইফোন পিং করবেন

  2. আইফোনে স্ক্রীন কীভাবে বিভক্ত করবেন

  3. আইফোনে কীভাবে ব্যাটারি শেয়ার করবেন

  4. কিভাবে ম্যাক থেকে আইফোনের ব্যাটারি চেক করবেন