কম্পিউটার

2019 সালে macOS-এ 5টি সবচেয়ে বড় জিনিস খোঁজার জন্য

2019 সালে macOS-এ 5টি সবচেয়ে বড় জিনিস খোঁজার জন্য

2019 macOS এর জন্য একটি বড় বছর হবে। আপেলের ওভেনে বেশ কয়েকটি পাই রয়েছে যা প্রস্তুত হতে চলেছে এবং তাদের অনেকেরই সুস্বাদু গন্ধ। যদিও আমরা নিশ্চিত যে নতুন iPhone এবং macOS এবং iOS উভয়েরই নতুন সংস্করণ পাব, সেখানে কিছু উচ্চ-মূল্যের বৈশিষ্ট্য রয়েছে যা আমরা macOS-এর বিশ্বে দেখতে পাব।

ম্যাক প্রো অবশেষে লঞ্চ হল

2019 সালে macOS-এ 5টি সবচেয়ে বড় জিনিস খোঁজার জন্য

অ্যাপল বছরের পর বছর ধরে প্রো মার্কেটকে নিচে নামিয়ে দিচ্ছে। প্রকৃতপক্ষে, তারা তাদের ব্যর্থতা সম্পর্কে এতটাই সচেতন ছিল যে, একটি বিরল ব্যতিক্রমে, তারা এমন একটি পণ্য ঘোষণা করেছিল যা এখনও বিক্রির জন্য প্রস্তুত ছিল না। অ্যাপল ঐতিহাসিকভাবে অন্যান্য নির্মাতাদের মতো পণ্যের পূর্ব-ঘোষণা করতে ঘৃণা করে, তবে তারা পরিত্যক্ত প্রো ব্যবহারকারীদের ম্যাকওএসকে সম্পূর্ণরূপে বাদ দেওয়া থেকে বিরত রাখার প্রয়াসে নতুন ম্যাক প্রো-এর জন্য একটি ব্যতিক্রম করেছে। এখানে 2019 সালে আমরা আশা করতে পারি ম্যাক প্রো শেষ পর্যন্ত তাক লাগিয়ে দেবে, সম্ভবত Q3-তে৷

উন্নত পেশাদার সহায়তা

2019 সালে macOS-এ 5টি সবচেয়ে বড় জিনিস খোঁজার জন্য

যদিও ম্যাক প্রো সম্পর্কে খুব কমই জানা যায়, অ্যাপলের সাথে কথোপকথন পরামর্শ দিয়েছে যে কোম্পানিটি অতীতের ভুলগুলির পুনরাবৃত্তি না করার জন্য খুব চেষ্টা করছে। তারা শীতল করার দিকে বিশেষ মনোযোগ দিচ্ছে যাতে তারা "থার্মাল কর্নার" এড়াতে পারে যা ট্র্যাশক্যান ম্যাক প্রো-এর ডিজাইনকে সীমাবদ্ধ করে। আমরা একটি মডুলার ডিজাইনও আশা করব, তবে এর অর্থ অনেক কিছু হতে পারে।

আমরা ব্যবহারকারী-পরিষেবাযোগ্য হার্ডওয়্যার, ক্রয়-পরবর্তী সম্প্রসারণ বিকল্প, উত্তরাধিকার এবং আধুনিক সংযোগ ইন্টারফেস এবং নির্ভরযোগ্য আপডেটের প্রতিশ্রুতি আশা করি। এই বৈশিষ্ট্যগুলির সাহায্যে অ্যাপল প্রো বাজারে তাদের হারিয়ে যাওয়া আস্থা পুনরুদ্ধার করতে শুরু করতে পারে এবং iPhone কোম্পানি ছাড়া অন্য কিছু হিসাবে তাদের খ্যাতি পুনরুজ্জীবিত করতে শুরু করতে পারে৷

আরো iOS অ্যাপস

2019 সালে macOS-এ 5টি সবচেয়ে বড় জিনিস খোঁজার জন্য

MacOS Mojave এর সাথে, অ্যাপল অবশেষে তাদের দীর্ঘ-গুজব মার্জিপান প্রকল্প প্রকাশ করেছে। এই ফ্রেমওয়ার্কটি ডেভেলপারদের জন্য iOS অ্যাপগুলিকে macOS-এ পোর্ট করা সহজ করে তোলে। যদিও এটি এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে, অ্যাপল Mojave-তে চারটি iOS-শুধু অ্যাপ প্রকাশ করেছে। আমরা আশা করব যে বাকি অ্যাপগুলি শেষ পর্যন্ত 2019 সালে macOS-এ উপস্থিত হবে। হয়তো আপনি প্রথমবারের মতো কখনও macOS-এ Siri-এর সাথে একটি টাইমার সেট করতে সক্ষম হবেন। .

খুব অন্তত, আমরা বর্তমানে ম্যাকওএস-এ থাকা অ্যাপগুলির উন্নতি আশা করব। আমরা উইন্ডোজ, ভাল ক্লিক সমর্থন, এবং অন্যান্য লেআউট বিকল্প দেখতে পারি। মার্জিপান ফ্রেমওয়ার্কের জন্য অ্যাপলের চূড়ান্ত পরিকল্পনা কী তার উপর বৈশিষ্ট্যের তালিকা নির্ভর করে। এটি কি অবশেষে AppKit প্রতিস্থাপন করবে, নাকি এতে অন্তর্ভুক্ত হবে? এই মুহূর্তে, শুধুমাত্র অ্যাপল নিশ্চিতভাবে জানে। আমরা আশা করি যে Marzipan এবং AppKit আগামী বছরের জন্য পাশাপাশি থাকবে।

macOS-iOS মার্জারের দিকে অগ্রগতি

অ্যাপল প্রতিশ্রুতি দিয়েছে যে ম্যাকোস কখনই iOS-এ সম্পূর্ণরূপে একত্রিত হবে না। যাইহোক, কোম্পানির দুটি অপারেটিং সিস্টেমের মধ্যে কিছু উল্লেখযোগ্য ওভারল্যাপ তৈরি করার একটি স্পষ্ট উচ্চাকাঙ্ক্ষা রয়েছে। Marzipan শুধুমাত্র প্রথম ধাপ. ব্লুমবার্গ বলেছেন Apple "একটি অ্যাপের একটি সেট তৈরি করতে চায় যা তার ডিভাইসগুলির পরিবার জুড়ে সমানভাবে কাজ করে:iPhones, iPads এবং Macs," কিন্তু আমরা জানি না যে এটি দেখতে কেমন হবে বা প্ল্যাটফর্মগুলি কতটা আলাদা হবে। যাইহোক, আমরা আশা করতে পারি এমন টুল যা ডেভেলপারদের জন্য উভয় প্ল্যাটফর্মে অ্যাপ রিলিজ করা সহজ করে, অথবা চারটি বিদ্যমান ক্রসওভার অ্যাপে ব্যবহৃত মার্জিপান API-এর রিলিজ।

আরো ভালো সিরি কার্যকারিতা

2019 সালে macOS-এ 5টি সবচেয়ে বড় জিনিস খোঁজার জন্য

এটি একটি প্রত্যাশার চেয়ে মুক্তিপণ নোট বেশি, তবে অ্যাপলের প্রয়োজন৷ সিরির ক্ষমতা উন্নত করতে। এটি বাজারে প্রতিটি একক ভয়েস সহকারী দ্বারা আউটক্লাস করা হয়েছে। এমনকি বক্তৃতা শ্রবণ এবং বোঝার মৌলিক কাজটি একটি অবিশ্বাস্য ধ্বংসাবশেষ। তারপরে, আমাদের প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াকরণ এবং ব্যাকএন্ড সম্পর্কে চিন্তা করতে হবে যা মৌলিক অনুসন্ধানে অক্ষম বলে মনে হয়। 2019 সালে যদি Siri iOS 13 এর সাথে উন্নতি করা শুরু না করে, তাহলে আমরা মূলত আশা করতে পারি এটি চিরকালের জন্য ভয়ানক থাকবে।

অন দ্য হরাইজন - 2020 এবং তার বাইরে

অ্যাপল থেকে আমরা দেখতে পাই সবচেয়ে বড় সম্ভাব্য পরিবর্তন হল অ্যাপলের নিজস্ব ডিজাইনের একটি এআরএম চিপে সুইচ করা। অ্যাপল এখানে আইফোন চিপ উত্পাদন থেকে তার গভীর দক্ষতা ব্যবহার করতে পারে। অ্যাপল ইনটেলের উপর নির্ভরতা থেকেও মুক্ত হবে যা পণ্য বিলম্বিত করেছে।

তবে এআরএম-এ স্যুইচ করা সহজ হবে না। এমনকি অ্যাপল গতকাল হার্ডওয়্যার প্রকাশ করলেও, ম্যাকওএস এবং তৃতীয় পক্ষের অ্যাপগুলিকে এআরএম-এ স্থানান্তর করার বছরব্যাপী প্রক্রিয়া রয়েছে। পাওয়ারপিসি থেকে ইন্টেলে স্যুইচ করার মতোই, আমরা আগামী কয়েক বছর ধরে লিগ্যাসি x86 অ্যাপগুলিকে পাওয়ারিং কিছু ধরণের এমুলেটর দেখতে চাই।

অ্যাপল যদি তাদের নিজস্ব এআরএম চিপগুলিতে স্যুইচ করে, যা ক্রমবর্ধমান সম্ভাব্য বলে মনে হয়, আমরা লঞ্চের তিন থেকে পাঁচ বছরের মধ্যে একটি সম্পূর্ণ রূপান্তর আশা করতে পারি। এটি Marzipan এবং একটি দীর্ঘ অনুমান করা iOS-macOS সংযুক্তির জন্যও প্রভাব ফেলতে পারে। 2020 এবং তার পরেও অপেক্ষা করার মতো কিছু।


  1. 5টি আপ-এন্ড-কামিং ক্রিপ্টোকারেন্সি খোঁজার জন্য

  2. আপনার VPN এর নিয়ম ও শর্তাবলীতে যে বিষয়গুলি দেখতে হবে

  3. iOS 15.2 – অ্যাপল ব্যবহারকারীদের জন্য নতুন বৈশিষ্ট্য রোল আউট

  4. বিনামূল্যে সফ্টওয়্যার ইনস্টল করার সময় ক্ষতিকারক জিনিসগুলি খেয়াল রাখতে হবে