কম্পিউটার

আপনার VPN এর নিয়ম ও শর্তাবলীতে যে বিষয়গুলি দেখতে হবে

আপনি যদি নতুন VPN পরিষেবার জন্য সাইন আপ করার আগে নিয়ম ও শর্তাবলী না পড়েন তাহলে আপনি একা নন৷ আমরা এটা করি কারণ 2000+ আইনি শব্দবাক্য মানুষকে চ্যালেঞ্জ করতে পারে। যাইহোক, আপনি একটি ভুল করতে পারেন. একটি VPN-এর শর্তাবলীতে কে এই পরিষেবা ব্যবহার করার যোগ্য, ফেরত দেওয়ার নীতি, অর্থপ্রদান এবং চালানের শর্তাবলী এবং আরও অনেক কিছু সম্বন্ধে প্রচুর তথ্য ধারণ করে৷

আপনাকে চুক্তিটি সম্পূর্ণভাবে পরীক্ষা করতে হবে না। আমরা পরে কভার করব এমন প্রয়োজনীয় আইটেমগুলি পরীক্ষা করলে আপনি অন্য কিছু এড়িয়ে যেতে পারেন। মাত্র 60 সেকেন্ডের পৃষ্ঠায় স্ক্রোল করা এবং কয়েকটি বাক্য স্কিম করা আপনাকে সবচেয়ে খারাপ VPNs এড়াতে সাহায্য করবে এবং সেরা খুঁজুন।

আপনার VPN এর নিয়ম ও শর্তাবলীতে কি দেখতে হবে

আপনি সঠিকভাবে কি পাচ্ছেন?

আপনার VPN এর নিয়ম ও শর্তাবলীতে যে বিষয়গুলি দেখতে হবে

আপনার VPN এর শর্তগুলি পড়ার প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ হল এটি সম্ভবত সাইটের একমাত্র পৃষ্ঠা যা সম্পূর্ণরূপে বর্ণনা করে যে আপনি আপনার বিনিয়োগের জন্য কী পাচ্ছেন। আমরা নির্দিষ্ট বিষয়ে কথা বলছি যেমন পরিষেবাটি শুধুমাত্র ব্যক্তিগত ব্যবহারের জন্য বা এটি কর্পোরেট উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে। শংসাপত্র থাকলে আপনি সর্বাধিক সংখ্যক ডিভাইস সংযোগ করতে পারবেন পরিবারের সদস্যদের সাথে শেয়ার করা যেতে পারে, ইত্যাদি। আপনি যদি শুধুমাত্র একটি মোবাইল VPN খুঁজছেন এবং এটি অন্য কোথাও ব্যবহার করবেন না, এটি একটি বড় ব্যাপার নাও হতে পারে। যাইহোক, যদি আপনার প্রয়োজনীয়তাগুলি আরও জটিল হয়, তাহলে কেনাকাটা করার আগে আপনি কী পাচ্ছেন তা দুবার চেক করুন।

পরিষেবা প্রদানকারীর অবস্থান কি?

আপনার VPN এর নিয়ম ও শর্তাবলীতে যে বিষয়গুলি দেখতে হবে

কিছু অ্যাপ, বিশেষ করে VPN, ওয়েবসাইটে তাদের উৎপত্তি দেশ সম্পর্কে তথ্য প্রদান করে না। এই ক্ষেত্রে, তাদের সার্ভারের অবস্থান সম্পর্কিত তথ্য শর্তাবলীতে উল্লেখ করা হয়েছে। যেহেতু তাদের চুক্তিগুলি আদালতে দাঁড়ানোর উদ্দেশ্যে করা হয়েছে, অনেক প্রদানকারী আপনাকে জানায় যে তারা কোন দেশের আইন মেনে চলছে।

রিফান্ডের নীতি কি?

আপনার VPN এর নিয়ম ও শর্তাবলীতে যে বিষয়গুলি দেখতে হবে

যদিও কিছু ব্যবসা তাদের উদার রিটার্ন নীতি এবং ঝুঁকিমুক্ত VPN ট্রায়াল প্রচার করে, অন্যরা তা করে না। প্রবিধান সম্পর্কে সতর্ক থাকুন যা সরবরাহকারীকে সিদ্ধান্ত নিতে দেয় যে আপনি ফেরত পাবেন কি না। সুতরাং "আমাদের একচেটিয়া বিবেচনার মধ্যে" এর মতো বাক্যাংশগুলির সন্ধান করুন৷ প্রযোজ্য হতে পারে এমন কোনো নির্দিষ্ট বিধিনিষেধ সম্পর্কে সচেতন থাকুন, যেমন যেগুলি বলে যে আপনি যদি পূর্বনির্ধারিত সংখ্যার বেশি বার সংযোগ করেন বা পূর্বনির্ধারিত পরিমাণ ডেটা ব্যবহার করেন তবে আপনি অর্থ ফেরতের জন্য যোগ্য হবেন না। আরও একটি টিপ হল যে আপনি যদি রিটার্ন পলিসি পড়ার পরে এর ন্যায্যতা সম্পর্কে অনিশ্চিত হন তবে তা নয়। যদি আপনার VPN-এর নীতি এতটাই জটিল হয় যে আপনি তা অবিলম্বে বুঝতে পারবেন না তা হল একটি সতর্কতা সাইন ইন।

কোন বিশেষ ব্যবহারের বিধিনিষেধ আছে?

আপনার VPN এর নিয়ম ও শর্তাবলীতে যে বিষয়গুলি দেখতে হবে

আপনি যখন বুলেট পয়েন্ট তালিকায় পৌঁছান তখন যেকোনো VPN শর্তাবলীর পৃষ্ঠায় দ্রুত স্ক্রোল করা বন্ধ করুন। এটি সম্ভবত "নিষিদ্ধ ক্রিয়াকলাপ" এর একটি তালিকা যা পরিষেবা প্রদানকারী পরিষেবাটি ব্যবহার করার সময় না করতে উত্সাহিত করে৷ এইগুলির বেশিরভাগই ঠিক যা আপনি প্রত্যাশা করবেন। স্প্যাম ট্রান্সমিট করবেন না, চাইল্ড পর্নোগ্রাফি শেয়ার করবেন না, অন্য পিসিতে হ্যাক করবেন না। এই নিয়মগুলির অনেকগুলি সম্ভবত কখনও প্রয়োগ করা হয়নি। একজন প্রদানকারীর খ্যাতি তাদের বাকি জীবনের জন্য নষ্ট হয়ে যাবে যদি তারা দাবি করে যে একজন ব্যবহারকারী নিয়ম ও শর্তাবলী লঙ্ঘন করেছেন কারণ কার্যত সমস্ত VPN দাবি করে যে আপনি অনলাইনে যা করেন তা তারা ট্র্যাক করে না।

নবীকরণের শর্তাবলী কি?

আপনার VPN এর নিয়ম ও শর্তাবলীতে যে বিষয়গুলি দেখতে হবে

আপনি যখন বেশিরভাগ VPN-এর জন্য সাইন আপ করেন, তখন আপনার পরিকল্পনা স্বয়ংক্রিয়ভাবে পুনর্নবীকরণের জন্য কনফিগার করা হবে। এটি একটি আশ্চর্য হিসাবে আসা উচিত নয়; এটি সাধারণত ক্রয় প্রক্রিয়ার সময় স্পষ্টভাবে বলা হয়, তবে সূক্ষ্ম বিষয়গুলি বোঝার জন্য সূক্ষ্ম মুদ্রণ পড়া এখনও অপরিহার্য। আদর্শভাবে, শর্তাবলী বলে যে এটি আপনার সদস্যতার পরে ঘটে, যেমন "বিলিং মেয়াদের শেষে"। যাইহোক, আমরা কিছু সংস্থার কথা শুনেছি যে তারা এক বা দুই দিন আগে পুনর্নবীকরণ করে, দাবি করে যে এটি কোনও পরিষেবার বাধা দূর করে – যদিও বাস্তবে, এটি কেবলমাত্র সেই গ্রাহকদেরই ধরা দেয় যারা ধরে নেয় যে তারা শেষ মুহূর্তে বাতিল করতে পারে।

বোনাস বৈশিষ্ট্য:Systweak VPN

আপনার VPN এর নিয়ম ও শর্তাবলীতে যে বিষয়গুলি দেখতে হবে

সিস্টওয়েক ভিপিএন একটি চমত্কার VPN পরিষেবা যা বিশ্বব্যাপী 53টি দেশ এবং 200টি অবস্থানে গ্রাহকদের 4500 টিরও বেশি সার্ভারের সাথে সংযুক্ত করে৷ 53টি দেশ জুড়ে 200টি ভিন্ন অবস্থানে, আপনি আপনার অবস্থান এবং IP ঠিকানা মাস্ক করতে পারেন। সিস্টউইক ভিপিএন কেন আদর্শ পছন্দ তা নির্ধারণে আপনাকে সহায়তা করার জন্য, নীচে কিছু সুবিধা রয়েছে৷

আপনার VPN এর নিয়ম ও শর্তাবলীতে যে বিষয়গুলি দেখতে হবে

সীমাবদ্ধতার চারপাশে একটি উপায় খুঁজে বের করা গুরুত্বপূর্ণ

ভ্রমণের সময়, আপনি এখন একক অবস্থানে কোনো আঞ্চলিক সীমাবদ্ধ বিষয়বস্তু শুনতে বা দেখতে পারেন। আপনাকে অবশ্যই সেই দেশের সার্ভারের সাথে সংযোগ করতে হবে যেখান থেকে বিষয়বস্তু পাওয়া যায়।

সর্বোচ্চ এনক্রিপশন স্তর নিযুক্ত করা হয়

Systweak VPN আপনার গোপনীয়তা রক্ষা করতে সামরিক-গ্রেড AES 256-বিট এনক্রিপশন অফার করে। এমনকি হ্যাকাররা তথ্যে অ্যাক্সেস লাভ করলেও, তারা আজই এটিকে ডিকোড করতে সক্ষম হবে।

'কিল' মোড চালু করুন

আপনার ইন্টারনেট সংযোগ অবিলম্বে বন্ধ হয়ে যাবে যদি VPN সার্ভার ব্যর্থ হয়, নিশ্চিত করে যে আপনার ব্যক্তিগত তথ্য কখনই প্রকাশ করা হবে না।

আইপি ঠিকানা মাস্কিং

আপনার আইপি ঠিকানা বা অবস্থান প্রকাশিত হওয়ার বিষয়ে আপনার কখনই উদ্বিগ্ন হওয়া উচিত নয়। আপনার আইপি ঠিকানা পরিবর্তন করতে এনক্রিপ্ট করা টানেল সার্ভারগুলির যেকোনো একটি নির্বাচন করুন৷

পাবলিক ওয়াই-ফাই নিরাপত্তা

পাবলিক ওয়াই-ফাই ব্যবহার করার সময় অপরাধমূলক হামলা, ম্যালওয়্যার সংক্রমণ এবং এক্সপোজার থেকে নিজেকে এবং আপনার ডেটা রক্ষা করুন৷

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (ISP) থ্রটলিং এড়ানো যায়

উচ্চ গতির বিনিময়ে, আপনার ISP থেকে বাফারিং এবং থ্রটলিংকে বিদায় জানান৷

কোনও ডেটা নিরাপত্তা লঙ্ঘন হয়নি

ডেটা লঙ্ঘনের ভয় ছাড়াই আপনার অনলাইন কার্যক্রম ব্যক্তিগত, সুরক্ষিত এবং বেনামী রাখুন৷

IKev2

উচ্চ গতি এবং ডেটা নিরাপত্তা সহ একটি সুরক্ষিত সংযোগ তৈরি করতে, Systweak VPN ইন্টারনেট কী এক্সচেঞ্জ সংস্করণ 2 ব্যবহার করে। (IKev2)

একটি VPN এর সাথে সংযোগ করুন

এটি তৃতীয় পক্ষের গবেষণা দ্বারা সমর্থিত। OpenVPN, একটি খুব অভিযোজনযোগ্য ওপেন-সোর্স প্রোটোকল যা ফিল্টার এবং ফায়ারওয়াল দ্বারা এস্কেপ সনাক্তকরণের অনুমতি দেয়, Systweak VPN দ্বারা ব্যবহৃত হয়৷

আপনার VPN-এর নিয়ম ও শর্তাবলীতে যে বিষয়গুলি দেখতে হবে তার চূড়ান্ত কথা

আমি আশা করি উপরের টিপসগুলি আপনার পরবর্তী ভিপিএন পরিষেবা নির্বাচন করতে সহায়ক হবে। যেকোনো সফ্টওয়্যার কেনার আগে প্রয়োজনীয় বিবরণ পরীক্ষা করার জন্য কয়েক মিনিট ব্যয় করা অপরিহার্য। Systweak VPN হল সেরা VPNগুলির মধ্যে একটি যা আপনার প্রায় সমস্ত চাহিদা পূরণ করবে৷

সামাজিক মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – ফেসবুক , ইন্সটাগ্রাম , এবং YouTube . কোন প্রশ্ন বা পরামর্শ আমাদের জানান. আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. আমরা নিয়মিত টিপস, কৌশল এবং সাধারণ প্রযুক্তিগত সমস্যার উত্তর পোস্ট করি।


  1. 5টি আপ-এন্ড-কামিং ক্রিপ্টোকারেন্সি খোঁজার জন্য

  2. আইপ্যাড এবং আইফোনের জন্য সেরা ফ্রি ভিপিএন

  3. ব্যবসা এবং কর্মচারীদের জন্য VPNs

  4. ভিপিএন এবং অন্যান্য পদ্ধতির মাধ্যমে কীভাবে আপনার অবস্থান পরিবর্তন করবেন