কম্পিউটার

অ্যাপল শপিং গাইড:কখন অ্যাপল পণ্য কিনবেন

অ্যাপল শপিং গাইড:কখন অ্যাপল পণ্য কিনবেন

রিয়ার-ভিউ মিররে Apple এর 2020 WWDC এর সাথে, প্রত্যাশা বছরের বাকি অংশ এবং নতুন Apple হার্ডওয়্যারের জন্য ব্যাক আপ তৈরি করা শুরু করতে পারে। সাধারণত যেমনটি হয়, অ্যাপল গ্রীষ্মে তার নতুন সফ্টওয়্যার আপডেটগুলি দেখায় এবং শরত্কালে নতুন হার্ডওয়্যার প্রকাশ করে। সেই সাথে অ্যাপল পণ্য কেনার জন্য এটি কখন উপযুক্ত সময় তা নিয়ে অনেক প্রশ্ন আসে। এই Apple শপিং গাইডে, আমরা আজকে কি কিনলে আপনি স্বাচ্ছন্দ্য বোধ করতে পারেন এবং আপনার কী বন্ধ রাখা উচিত তা দেখে নেব৷

ম্যাকবুক এয়ার/প্রো

আপনার কি করা উচিত :এখনই কিনুন

এখন ম্যাকবুক এয়ার/প্রো কিনবেন কিনা তা নির্ধারণ করা ক্রমবর্ধমান কঠিন। সাম্প্রতিক 2020 আপডেটগুলি 256GB বেস স্টোরেজ সহ Apple-এর সমস্ত ল্যাপটপ লাইনআপকে আরও ভাল করেছে। ঘৃণিত প্রজাপতি কীবোর্ড বাদ দেওয়া অ্যাপলের 2020 ল্যাপটপ লাইনআপকেও বিবেচনার যোগ্য করে তুলেছে।

এগুলি সবই বলেছে, অ্যাপলের ইন্টেল চিপস থেকে "অ্যাপল সিলিকন" এ যাওয়ার সিদ্ধান্তটি অবিশ্বাস্যভাবে লোভনীয়। হ্যাঁ, অ্যাপল সিলিকন কীভাবে কাজ করবে সে সম্পর্কে অনেক অসামান্য প্রশ্ন রয়েছে। যদি এটি অ্যাপলের তৈরি আইফোন এবং আইপ্যাড প্রসেসরের মতো কিছু চালায় তবে এটি একটি ব্যতিক্রমী শক্তিশালী পারফর্মার হতে পারে।

অ্যাপল শপিং গাইড:কখন অ্যাপল পণ্য কিনবেন

অ্যাপল সিলিকন অপেক্ষার যোগ্য হতে পারে এমন অনেকগুলি কারণের মধ্যে আরও ভাল ব্যাটারি লাইফ এবং সামগ্রিক কার্যকারিতা হতে পারে। যাইহোক, আপনি যদি একটি নতুন কম্পিউটারের জন্য অপেক্ষা করতে না পারেন বা এখনও একটি ম্যাকে উইন্ডোজ চালাতে চান তবে আপনার অ্যাপলের বর্তমান লাইনআপ থেকে কিছু বাছাই করা উচিত। ম্যাকবুক এয়ার এবং 13″ এবং 16″ ম্যাকবুক প্রো কম্পিউটারগুলি তাদের নিজস্ব অধিকারে সত্যিই অসামান্য মেশিন। ম্যাকবুক এয়ারে $999 মূল্য বিশেষভাবে আকর্ষণীয়, এবং অ্যাপল সিলিকন দুর্দান্ত দেখায়, বর্তমান প্রো এবং এয়ার মডেলগুলি ব্যতিক্রমীভাবে ভাল পারফর্ম করে৷

iMac

আপনার কি করা উচিত :অপেক্ষা করুন

আপনার এখনই একটি নতুন iMac কেনার বিষয়ে কিছু প্রশ্ন নেই। বর্তমান iMac মডেলটি নতুন করে ডিজাইন করার জন্য খুব বেশি দেরি হয়ে গেছে। অ্যাপল কখন একটি নতুন আইম্যাক প্রকাশ করবে বা তারা অ্যাপল সিলিকনের জন্য অপেক্ষা করবে তার কোনও উত্তর নেই, তবে আপনি যদি অপেক্ষা করতে পারেন তবে আপনার উচিত।

অ্যাপল শপিং গাইড:কখন অ্যাপল পণ্য কিনবেন

আপনি যদি আগামী ছয় মাসের মধ্যে একটি iMac কিনতে চান, অপেক্ষা করুন৷

iPhone

আপনার কি করা উচিত :অপেক্ষা করুন

যখন কেউ জিজ্ঞাসা করে যে এখন একটি আইফোন কেনার উপযুক্ত সময় কিনা, উত্তরটি নির্ভর করে ক্যালেন্ডার বছরের কোন সময়ে প্রশ্নটি করা হয়েছে তার উপর। ইতিহাসের পুনরাবৃত্তি হলে, অ্যাপল আগামী ষাট দিনের মধ্যে একটি নতুন আইফোন (একাধিক আইফোনের মতো) লঞ্চ করবে (এই লেখা পর্যন্ত)।

সাধারণত যেমনটি হয়, তাদের অন্যান্য নতুন বৈশিষ্ট্যগুলির মধ্যে দ্রুততর প্রসেসর, উন্নত ক্যামেরা এবং ব্যাটারির আয়ু বৃদ্ধি পাবে। এটাও সম্ভব যে নতুন আইফোনের দাম একইভাবে হবে, যদি একইভাবে না হয়, তবে বর্তমান মডেলগুলির সাথে। আপনি এই মুহূর্তে যা করতে পারেন তা হল অপেক্ষা। অন্য সব কিছুর উপরে, আসন্ন "iPhone 12" সম্ভবত 5G সংযোগ সহ Apple-এর প্রথম iPhone হতে পারে৷

অ্যাপল শপিং গাইড:কখন অ্যাপল পণ্য কিনবেন

আইফোন 11 সিরিজের মতো বিদ্যমান আইফোন মডেলগুলি নতুন আইফোন প্রকাশের পরেই দাম কমবে। এখন, আপনি যদি জানুয়ারিতে এই প্রশ্নটি জিজ্ঞাসা করেন, উত্তরটি সম্পূর্ণ ভিন্ন দেখাতে পারে। এই শরৎ মৌসুমের কাছাকাছি, অপেক্ষা করুন, অপেক্ষা করুন, অপেক্ষা করুন।

iPad

আইপ্যাড প্রো, বিশেষত, যা 2020 সালের মার্চ মাসে রিফ্রেশ করা হয়েছিল, এটি একটি বিশেষ কঠিন সিদ্ধান্ত। আপনি যদি অ্যাপল নিউজ ওয়ার্ল্ডকে ঘনিষ্ঠভাবে অনুসরণ করেন, আপনি জানেন যে আসন্ন রিফ্রেশ সম্পর্কে সবসময় গুজব থাকে এবং আইপ্যাড প্রো এর থেকে আলাদা নয়।

এটি বলেছে, A12Z বায়োনিক চিপ, প্রো ডিসপ্লে, প্রো ক্যামেরা এবং LiDAR স্ক্যানার অন্তর্ভুক্তি এটিকে একটি অবিশ্বাস্যভাবে লোভনীয় ডিভাইস করে তোলে। ম্যাজিক কীবোর্ডে নিক্ষেপ করুন এবং আইপ্যাড প্রো কখনই কম্পিউটারের কাছাকাছি ছিল না। অ্যাপল কি একই বছরে তাদের ইতিমধ্যে বিদ্যমান আপডেটে আরেকটি আপডেট প্রকাশ করবে? এটি অসম্ভাব্য, তাই এগিয়ে যান এবং একটি ধরুন৷

অ্যাপল শপিং গাইড:কখন অ্যাপল পণ্য কিনবেন

$329 সপ্তম-প্রজন্মের আইপ্যাড এখনই একটি কঠিন কেনাকাটা। হ্যাঁ, এটি একটি সামান্য কম শক্তিসম্পন্ন A10 প্রসেসরের সাথে আসে, তবে এটি পরিবার, বাচ্চাদের এবং সাধারণ বিনোদনের জন্য দুর্দান্ত৷

iPad Air এবং iPad Mini 5 এর জন্য, উভয়ই 2019 সালের প্রথম দিকে রিফ্রেশ করা হয়েছিল, উত্তর দেওয়া একটু কঠিন। বছরের শেষের আগে এই দুটিই আপডেট করা খুব সম্ভব, তাই সেপ্টেম্বর/অক্টোবর পর্যন্ত অপেক্ষা করা পুরোপুরি যুক্তিসঙ্গত বলে মনে হচ্ছে।

AirPods

আপনার কি করা উচিত :এখনই কিনুন

WWDC-তে কোম্পানির ঘোষণাগুলি দেখায় যে iOS 14 এর সাথে, AirPods আরও স্মার্ট হয়ে উঠবে। চার্জিং অপ্টিমাইজ করার মতো জিনিস এবং, AirPods Pro এর ক্ষেত্রে, একটি চারপাশের-সাউন্ড ইফেক্টের মতো কিছু, শরত্কালে মুক্তি পাচ্ছে। আপাতত, কোনো AirPods কেনাকাটা বন্ধ রাখার কোনো কারণ নেই।

অ্যাপল শপিং গাইড:কখন অ্যাপল পণ্য কিনবেন

"নিয়মিত" এয়ারপড এবং এয়ারপডস প্রো উভয়ই এই বছর রিফ্রেশ হওয়ার সম্ভাবনা কম। তা সত্ত্বেও, যেকোনো পরিবর্তন সর্বোত্তমভাবে ক্রমবর্ধমান হতে পারে, তাই এমন কিছুই নয় যা আপনাকে তাড়াতাড়ি কেনার জন্য নিজেকে লাথি দিতে বাধ্য করবে।

অ্যাপল ওয়াচ

আপনার কি করা উচিত :অপেক্ষা করুন

আবারও, আমরা এমন একটি Apple পণ্যের দিকে তাকিয়ে আছি যা সুপারিশ করা অবিশ্বাস্যভাবে সহজ কিন্তু এখনই হ্যাঁ বলা কঠিন৷

অ্যাপল শপিং গাইড:কখন অ্যাপল পণ্য কিনবেন

অ্যাপল ওয়াচ সিরিজ 5 একটি চমত্কার স্মার্টওয়াচ এবং সহজেই বিভাগে সেরা। অ্যাপল এই বছরের শেষের দিকে একটি নতুন আইফোনের মতো একই সময়ে একটি নতুন ঘড়ি ঘোষণা করতে পারে এমন একটি ভাল সম্ভাবনা রয়েছে। সুসংবাদটি হল যে কোনও নতুন অ্যাপল ওয়াচের রিলিজ 5 সিরিজের মূল্য হ্রাসের দিকে নিয়ে যাবে, যা অপেক্ষা করার আরেকটি কারণ হতে পারে। সিরিজ 3 থেকে প্রতিটি অ্যাপল ওয়াচ ওয়াচওএস 7 পাবে, যার মধ্যে স্লিপ ট্র্যাকিং রয়েছে৷

উপসংহার

কখন একটি নতুন অ্যাপল পণ্য কিনবেন তা নির্ধারণ করা সবসময়ই একটি জাগলিং কাজ। একটি পণ্য রিফ্রেশের জন্য আপনি কতক্ষণ অপেক্ষা করতে পারেন তা সর্বদা আলোচনা হয়েছে। যদিও অ্যাপল তাদের রিফ্রেশের জন্য একটি অভ্যন্তরীণ ক্যালেন্ডারে রয়েছে বলে মনে হচ্ছে, তারা খুব সহজেই জিনিসগুলি পরিবর্তন করতে পারে। ভুলে যাবেন না যে আপনি যদি একজন ছাত্র হন, আপনি অ্যাপল পণ্যগুলিতে ছাড় পেতে পারেন, তাই আপনার যদি এখন সত্যিই কিছু প্রয়োজন হয় তবে অপেক্ষা করবেন না। আত্মবিশ্বাসের সাথে কিনুন যে আপনি যে অ্যাপল পণ্য কিনবেন তা বছরের পর বছর ধরে হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার উভয় সমর্থন পাবে।


  1. অ্যাপল কেয়ার কীভাবে বাতিল করবেন তার সুবিধাজনক গাইড

  2. আমার কি মন্টেরিতে আপগ্রেড করা উচিত নাকি অপেক্ষা করা উচিত?

  3. মাইক্রোসফ্ট পুরষ্কার দিয়ে আমি কীভাবে নতুন মাইক্রোসফ্ট পণ্য কিনতে অর্থ উপার্জন করি - একটি নির্দেশিকা

  4. 11টি অদ্ভুত অ্যাপল পণ্য যা আপনি কখনও জানতেন না