কম্পিউটার

11টি অদ্ভুত অ্যাপল পণ্য যা আপনি কখনও জানতেন না

অ্যাপল বছরের পর বছর ধরে আইফোন, আইপ্যাড, আইম্যাক এবং আরও অনেক কিছুর মতো সেরা পণ্যগুলির জন্য পরিচিত। এটি এক এবং সমস্ত দ্বারা মঞ্জুর করা হয় যে অ্যাপল পণ্যগুলি গুণমান এবং কর্মক্ষমতার দিক থেকে সেরা। যাইহোক, কোন ব্র্যান্ড রাতারাতি সফল হয় না এবং অ্যাপলের ক্ষেত্রেও তাই হয়েছে! তারা আজ যেখানে আছে সেখানে পৌঁছাতে তাদের অনেক পরীক্ষা-নিরীক্ষা এবং পণ্যের প্রয়োজন হয়েছে।

আমরা অনেকেই জানি না যে অ্যাপল সবসময় এতটা সফল ছিল না। তার প্রারম্ভিক বছরগুলিতে, অ্যাপল পরীক্ষা করে এবং অদ্ভুত পণ্যগুলির ন্যায্য অংশ প্রকাশ করে। স্তম্ভিত? টেক জায়ান্টের কোনো ভুল হতে পারে বলে মনে করেননি?

এই পোস্টে, আমরা 11টি অদ্ভুত অ্যাপল পণ্যের একটি তালিকা একত্রিত করেছি যা আপনি হয়তো জানেন না যে বিদ্যমান ছিল৷

1. ফ্লাওয়ার পাওয়ার এবং ব্লু ডালমেশিয়ান iMacs

11টি অদ্ভুত অ্যাপল পণ্য যা আপনি কখনও জানতেন না

প্রকৃতপক্ষে, অ্যাপল ডালমেশিয়ান আইম্যাকস লঞ্চের মাধ্যমে রঙের প্রতি তাদের ভালবাসা দেখিয়েছে। অ্যাপল ব্লু ডালমেটিয়ান এবং ফ্লাওয়ার পাওয়ার নামে মাল্টি-কালার প্যাটার্ন চালু করেছে যা কেস প্লাস্টিকের মধ্যে মোল্ড করা হয়েছিল। এটি স্ট্রবেরি, গ্রেপ, বন্ডি ব্লু, সেজ, ব্লুবেরি, রুবি, লাইম, ইন্ডিগো ট্যানজারিন, গ্রাফাইট ইত্যাদির মতো বিভিন্ন রঙে তৈরি করা হয়েছিল৷

2. Apple OneScanner

11টি অদ্ভুত অ্যাপল পণ্য যা আপনি কখনও জানতেন না

Apple OneScanner হল ফ্ল্যাটবেড স্ক্যানারগুলির একটি লাইন যা 1990 এর দশকের শুরুতে ছবিতে আসে। পরের বছরে, অ্যাপল 8-বিট (256 শেড) গ্রেস্কেল স্ক্যানিং অফার করে আগের অ্যাপল স্ক্যানারটি প্রতিস্থাপন করে। OneScanner সিরিজটি SCSI কে তার প্রাথমিক ইন্টারফেস এবং 600×1200 dpi এবং 30-বিট কালার স্ক্যানিং এর রেজোলিউশন হিসেবে ব্যবহার করেছে, যা সেই সময়ে উন্নত ছিল। এই ফ্ল্যাটবেড স্ক্যানারটি প্রতিটি দিক পণ্যের একটি স্বয়ংক্রিয় স্ক্যানিং বা ম্যানুয়াল নিয়ন্ত্রণ রয়েছে। যাইহোক, অ্যাপল 1997 সালে পণ্যটি বন্ধ করে দেয়।

3. অ্যাপল পাওয়ারসিডি

11টি অদ্ভুত অ্যাপল পণ্য যা আপনি কখনও জানতেন না

পাওয়ারসিডি মূলত ফিলিপস দ্বারা ডিজাইন করা হয়েছিল এবং অ্যাপল লোগো দিয়ে ব্র্যান্ড করা হয়েছিল। এই সিডি প্লেয়ারটি 1993 সালে বাজারে পাওয়া গিয়েছিল কিন্তু অ্যাপল কয়েক বছর পরে এটি বিক্রি বন্ধ করে দেয়। পাওয়ারসিডি প্রথাগত সিডি পড়তে পারে যখন এটি কোডাক ফটো সিডি, ডেটা সিডি এবং অডিও সিডির মতো স্পিকারের সাথে সংযুক্ত ছিল। এটি একটি ম্যাকের সাথে সংযুক্ত থাকাকালীন ডেটা ডিস্কও পড়তে পারে। প্রকৃতপক্ষে, এটি বিনোদনের একটি দরকারী উৎস ছিল যা 90-এর দশকে অ্যাপল ব্যবহারকারীরা পছন্দ করেছিল।

4. সাইলেন টাইপ অ্যাপল প্রিন্টার

11টি অদ্ভুত অ্যাপল পণ্য যা আপনি কখনও জানতেন না

এটি ছিল প্রথম প্রিন্টার যা অ্যাপল 1979 সালে ঘোষণা করেছিল কিন্তু 1980 সালে মাত্র $599-এ মুক্তি পায়। এটি একটি তাপীয় প্রিন্টার ছিল যার জন্য একটি বিশেষ কাগজের প্রয়োজন এবং 80-কলামের আউটপুট প্রদান করতে সক্ষম। যেহেতু এটি অ্যাপল II প্লাসের ঠিক পরে চালু হয়েছিল, তাই এটি অ্যাপল III ব্যবহারকারীদের সাথেও সামঞ্জস্যপূর্ণ ছিল। সাইলেন্টাইপ অ্যাপল প্রিন্টার অন্যান্য প্রিন্টারের তুলনায় কম দামের প্রিন্টার ছিল।

5. বিংশতম বার্ষিকী ম্যাকিনটোশ (1997)

11টি অদ্ভুত অ্যাপল পণ্য যা আপনি কখনও জানতেন না

এটি একটি ব্যয়বহুল মেশিন যা আপনার সেই সময়ে তাদের ব্যাঙ্কে থাকা ব্যক্তির চেয়েও বেশি খরচ করে। এটি ছিল ব্যক্তিগত কম্পিউটারের একটি সীমিত সংস্করণ যা 1997 সালে বিংশতম বার্ষিকী ম্যাকিনটোস-এ চালু করা হয়েছিল। অধিকন্তু, মেশিনটিকে উল্লেখ করা হয়েছিল এবং এটি তৈরি করা ওভার-ইঞ্জিনিয়ারড ব্যক্তিগত কম্পিউটার হিসাবে বিবেচিত হয়েছিল।

6. সলিড রোজ গোল্ড অ্যাপল ইয়ারপডস

11টি অদ্ভুত অ্যাপল পণ্য যা আপনি কখনও জানতেন না

এটি একটি সাধারণ ইয়ারফোন ছিল না, সলিড রোজ গোল্ড Apple EarPods ছিল একটি সীমিত সংস্করণ যা Bono's Product (RED) দাতব্যকে উপকৃত করার জন্য 18k সলিড রোজ গোল্ড থেকে তৈরি করা হয়েছিল। এই ইয়ারপডগুলির দাম প্রায় 16,000 গুণ বেশি ছিল নিয়মিত $29 জোড়া অ্যাপল বিক্রির চেয়ে। সলিড রোজ গোল্ড অ্যাপল ইয়ারপডের বিক্রি প্রায় $20,000 থেকে $25,000 ছিল কিন্তু শেষ পর্যন্ত $461,000 পর্যন্ত বেড়েছে।

7. Apple QuickTake 100 ক্যামেরা (1994)

11টি অদ্ভুত অ্যাপল পণ্য যা আপনি কখনও জানতেন না

আপনাদের মধ্যে কেউ কেউ বিশ্বাস করতে কষ্ট করতে পারে কিন্তু হ্যাঁ অ্যাপল ক্যামেরা ব্যবসায়ও তাদের কার্ড খেলেছে। Apple QuickTake 100 ক্যামেরা 1994 সালে চালু করা হয়েছিল কিন্তু তিন বছর পরে অ্যাপল বিক্রি বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। 'টাইম ম্যাগাজিনের প্রোফাইল' অনুসারে QuickTake ছিল "প্রথম ভোক্তা ডিজিটাল ক্যামেরা" এবং এটিকে "1923 থেকে বর্তমান পর্যন্ত 100টি সর্বশ্রেষ্ঠ এবং সবচেয়ে প্রভাবশালী গ্যাজেট" এর মধ্যে স্থান দিয়েছে৷

8. Macintosh XL (1985)

11টি অদ্ভুত অ্যাপল পণ্য যা আপনি কখনও জানতেন না

Macintosh XL অ্যাপল লিসা 2/10 ব্যক্তিগত কম্পিউটার এবং একটি ম্যাকের মস্তিষ্কের একটি পরিবর্তিত সংস্করণ ছিল। অ্যাপল 1985 সালে Macintosh XL চালু করেছিল কিন্তু উচ্চ মূল্যের কারণে পণ্যটির চাহিদা ছিল ধীর। Macintosh XL তার ভবিষ্যত রক্ষা করতে পারেনি এবং Apple তিন মাস পর পণ্যটি বন্ধ করে দিয়েছে।

9. অ্যাপল নিউটন (1993-1998)

11টি অদ্ভুত অ্যাপল পণ্য যা আপনি কখনও জানতেন না

অ্যাপল নিউটন পঁচিশ বছর আগে 1993 সালে অ্যাপল দ্বারা তৈরি ব্যক্তিগত ডিজিটাল সহকারীর একটি সিরিজ। এটি 1ম বৈশিষ্ট্য হস্তাক্ষর স্বীকৃতির সরঞ্জাম হিসাবেও পরিচিত। এটি একটি উদ্ভাবনী ধারণা ছিল কিন্তু দুর্ভাগ্যবশত প্রাথমিক সমস্যা এবং অতিরিক্ত দামের কারণে বিক্রি বাধাগ্রস্ত হয়েছে। অ্যাপল ফেব্রুয়ারী 27, 1998 এ বিক্রয় বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

10. অ্যাপল ক্লোথিং লাইন (1986)

11টি অদ্ভুত অ্যাপল পণ্য যা আপনি কখনও জানতেন না

বিশ্বাস করুন বা না করুন, তবে গ্যাজেট, নতুন মডেল এবং ইন্টারফেস চেষ্টা করার পরে, অ্যাপল পোশাকের লাইনে তাদের হাত চেষ্টা করেছিল। স্টিভ জবসের কয়েকটি খারাপ ধারণা ছিল এবং অ্যাপল সংগ্রহ তাদের মধ্যে একটি ছিল। অ্যাপল সোয়েটশার্ট, প্যাটার্নযুক্ত শার্ট, পোলো, ক্যাপ এবং শিশুদের পোশাকের বিশাল পরিসর চালু করেছে। তাছাড়া, পোশাক ছাড়াও, বেল্ট এবং ব্যাগের মতো আনুষাঙ্গিকগুলিতে ব্র্যান্ডের একটি বিশাল কাল্ট ছিল।

11. অ্যাপল পিপিন (1995-1997)

11টি অদ্ভুত অ্যাপল পণ্য যা আপনি কখনও জানতেন না

অ্যাপল 1996 সালে একটি উন্মুক্ত মাল্টিমিডিয়া প্রযুক্তি প্ল্যাটফর্ম চালু করেছিল। অ্যাপল এই গেমিং প্ল্যাটফর্মটি ম্যাকিনটোশ অপারেটিং সিস্টেমের উপর ভিত্তি করে ডিজাইন করেছে। এটি 1996 সালে চালু করা হয়েছিল এবং 1997 সালে বন্ধ হয়ে গিয়েছিল কিন্তু একরকম অ্যাপল বছরে 42000 ইউনিট বিক্রি করতে সক্ষম হয়েছিল।

সুতরাং, এগুলি অ্যাপল প্রবর্তন করেছিল কিন্তু বেশিদিন স্থায়ী হয়নি। এই পণ্য প্রতিশ্রুতিশীল ভবিষ্যত আছে? আপনি কি মনে করেন দয়া করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান?


  1. 5 দরকারী iOS 13.2 লুকানো বৈশিষ্ট্য কামনা করি আপনি তাড়াতাড়ি জানতেন

  2. 9 আশ্চর্যজনক ইউটিউব হ্যাক যা আপনি কখনও জানতেন না!

  3. ডার্ক ওয়েব :ইন্টারনেটের যে দিকটি আপনি কখনই জানতেন না – ইনফোগ্রাফিক

  4. Apple TV 4K:10 টি টিপস এবং ট্রিকস আপনাকে অবশ্যই জানা উচিত