কম্পিউটার

কীভাবে আপনার ম্যাকে ডার্ক মোড চালু করবেন

কীভাবে আপনার ম্যাকে ডার্ক মোড চালু করবেন

অ্যাপল Mojave থেকে শুরু করে macOS-এ ডার্ক মোড যোগ করেছে। আপনি যদি এটি সক্ষম না করে থাকেন, আমরা নিশ্চিত যে আপনি একবার এই নাটকীয় নতুন চেহারাটি সক্রিয় এবং সক্রিয় করার পরে, বিশেষ করে রাতে আপনি macOS এর চেহারা দ্বারা প্রভাবিত হবেন। আপনি macOS এর কোন সংস্করণ ব্যবহার করেন তার উপর নির্ভর করে, আপনার কম্পিউটারে ডার্ক মোড সক্রিয় করার বিভিন্ন উপায় রয়েছে। আপনার ম্যাকে ডার্ক মোড কীভাবে চালু করবেন তা এখানে।

কোন macOS সংস্করণে ডার্ক মোড বিল্ট ইন আছে?

ডার্ক মোড প্রথম macOS Mojave-এ প্রদর্শিত হয়েছিল, যা 2018 সালে প্রকাশিত হয়েছিল৷ তাই, এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার জন্য শুধুমাত্র প্রয়োজন একটি Mac চলমান macOS Mojave, Catalina, বা Big Sur (সর্বশেষ উপলব্ধ সংস্করণ)৷

আপনি যদি এখনও আপনার ম্যাক আপডেট না করে থাকেন তবে এটি করার এখনই সঠিক সময়। "অ্যাপল -> সিস্টেম পছন্দগুলি -> সফ্টওয়্যার আপডেট" এ যেতে ভুলবেন না যা আপনার ম্যাককে স্বয়ংক্রিয়ভাবে নতুন আপডেটগুলি পরীক্ষা করার জন্য অনুরোধ করবে৷

1. সিস্টেম পছন্দের মাধ্যমে ডার্ক মোড চালু করুন

ফার্স্ট আপ হল এই বৈশিষ্ট্যটিকে সমর্থন করে এমন সমস্ত macOS সংস্করণ জুড়ে macOS-এর ডার্ক মোড সক্রিয় করার একটি পদ্ধতি। এই পদ্ধতিতে আপনাকে আপনার কম্পিউটারের "সিস্টেম পছন্দসমূহ" অ্যাক্সেস করতে হবে। আপনাকে যা করতে হবে তা এখানে।

1. আপনার স্ক্রিনের উপরের-বাম কোণে Apple লোগোতে ক্লিক করুন৷ একটি ড্রপ ডাউন মেনু প্রদর্শিত হবে. "সিস্টেম পছন্দসমূহ" এ টানুন৷

কীভাবে আপনার ম্যাকে ডার্ক মোড চালু করবেন

2. এর পরে, "সাধারণ"-এ ক্লিক করুন ম্যাকওএস সেটিংসের একটি বিস্তৃত পরিসরে অ্যাক্সেস করতে।

কীভাবে আপনার ম্যাকে ডার্ক মোড চালু করবেন

3. এই মুহুর্তে, আপনি তিনটি বিকল্প দেখতে পাবেন (অথবা দুটি - যদি আপনার macOS এর একটি পুরানো সংস্করণ থাকে) লেবেলযুক্ত লাইট, ডার্ক এবং অটো৷ প্রথম দুটি আপনাকে চাহিদা অনুযায়ী হালকা এবং অন্ধকার মোডের মধ্যে স্যুইচ করতে দেয়। এই দুটি বোতামের যেকোনো একটিতে ক্লিক করুন এবং আপনার macOS এর ইন্টারফেস অবিলম্বে পরিবর্তিত হবে। এছাড়াও আপনি "স্বয়ংক্রিয়" এ ক্লিক করতে পারেন আপনার ম্যাককে দিনের বেলা হালকা চেহারা ব্যবহার করার জন্য এবং রাতে অন্ধকার চেহারার জন্য (অবশ্যই আপনার সময় অঞ্চলের উপর ভিত্তি করে) ব্যবহার করতে।

কীভাবে আপনার ম্যাকে ডার্ক মোড চালু করবেন

2. Siri

এর মাধ্যমে ডার্ক মোড সক্ষম করুন

এর পরে, ডার্ক মোড সক্ষম করার আরেকটি পদ্ধতি হল সিরি - এবং হ্যাঁ, আমরা আপনাকে সিরি ব্যবহার করার পরামর্শ দিই। এই পদ্ধতিটি কাজ করার জন্য, আপনার কাছে এমন একটি সামঞ্জস্যপূর্ণ কম্পিউটার থাকতে হবে যাতে ম্যাকওএস সংস্করণে ডার্ক মোড অন্তর্নির্মিত থাকে (সেই সমস্ত সংস্করণ সিরি বিল্ট ইনের সাথেও আসে)।

1. Siri সক্রিয় করতে, ডিজিটাল সহকারীর আইকনে ক্লিক করুন, যা সাধারণত আপনার স্ক্রিনের উপরের-ডান কোণায় পাওয়া যায় (macOS এর মেনু বারের মধ্যে)। বিকল্পভাবে, আপনি যদি আগে এই বিকল্পটি সক্রিয় করে থাকেন তবে আপনি এই ডিজিটাল সহকারীকে সক্রিয় করতে "হেই সিরি" বলতে পারেন (সিস্টেম পছন্দগুলি -> সিরি> "হে সিরি" শুনুন)।

কীভাবে আপনার ম্যাকে ডার্ক মোড চালু করবেন

2. বলুন “ডার্ক মোড চালু করুন ,” “ডার্ক মোড সক্ষম করুন, ” অথবা শুধু “ডার্ক মোড দিয়ে যান " Siri এই ক্রিয়াটি প্রয়োগ করতে কয়েক মুহূর্ত সময় নেবে এবং এটি হয়ে গেলে আপনার একটি নিশ্চিতকরণ দেখতে হবে৷

কীভাবে আপনার ম্যাকে ডার্ক মোড চালু করবেন

3. আপনি যেমন আশা করতে পারেন, আপনি বলতে পারেন “ডার্ক মোড বন্ধ করুন, ” “ডার্ক মোড অক্ষম করুন ,” বা “হালকা মোড চালু করুন ” আপনার ম্যাকের লাইট মোডে ফিরে যেতে। তার যে হিসাবে হিসাবে সহজ.

কীভাবে আপনার ম্যাকে ডার্ক মোড চালু করবেন

3. কন্ট্রোল সেন্টারের মাধ্যমে ডার্ক মোড চালু করুন (macOS Big Sur-এ উপলব্ধ)

আপনারা অনেকেই জানেন, macOS Big Sur এর চেহারার দিক থেকে আগের macOS সংস্করণগুলি থেকে একটি কঠোর প্রস্থান। আপনার কাছে এখন একটি সম্পূর্ণ নতুন কন্ট্রোল সেন্টার আছে, যেখানে আপনি সব ধরনের দ্রুত ক্রিয়া সম্পাদন করতে পারেন৷ এই নতুন বিকল্পের মাধ্যমে কীভাবে ডার্ক মোড চালু করবেন তা এখানে।

1. কন্ট্রোল সেন্টার আইকনে ক্লিক করুন, আপনার স্ক্রিনের উপরের-ডান কোণায় পাওয়া যায়। একবার আপনি এটিতে ক্লিক করলে, বিকল্পগুলির একটি সম্পূর্ণ অ্যারে নীচে উপস্থিত হওয়া উচিত।

কীভাবে আপনার ম্যাকে ডার্ক মোড চালু করবেন

2. ডিসপ্লেতে ক্লিক করুন। আরও স্পষ্টভাবে, ডিসপ্লে প্যানেলের মধ্যে বা "উজ্জ্বলতা স্লাইডার" এর বাইরে যে কোনও জায়গায় আপনি সেখানে দেখতে পাবেন তীর আইকনে ক্লিক করুন।

কীভাবে আপনার ম্যাকে ডার্ক মোড চালু করবেন

3. আপনি "ডার্ক মোড" লেবেলযুক্ত একটি আইকন দেখতে পাবেন। আপনার ম্যাকে ডার্ক মোড চালু করতে এটিতে ক্লিক করুন। আপনি যদি ডার্ক মোড নিষ্ক্রিয় করতে চান তবে আইকনে আবার ক্লিক করুন। এটাই!

কীভাবে আপনার ম্যাকে ডার্ক মোড চালু করবেন

র্যাপিং আপ

আপনার ম্যাকে ডার্ক মোড চালু করার তিনটি পদ্ধতি। উপরন্তু, আমরা দরকারী সম্পদ একটি দম্পতি আছে. প্রথমে, macOS Big Sur (নতুন বৈশিষ্ট্য, উপলব্ধতা এবং সামঞ্জস্য) সম্পর্কে যা যা জানার আছে তা পরীক্ষা করে দেখে নিন। এছাড়াও, আপনি জানতে চাইবেন কিভাবে macOS বিগ সার কাস্টমাইজ করে এটিকে সত্যিকারের নিজের করে নিতে হয়।


  1. কিভাবে আপনার ম্যাকে 'ছবিতে ছবি' মোড সক্ষম ও ব্যবহার করবেন

  2. কীভাবে ম্যাক, উইন্ডোজ, iOS এবং অ্যান্ড্রয়েডে OneNote-এ ডার্ক মোড চালু করবেন

  3. আইওএস 13-এ ডার্ক মোড কীভাবে চালু করবেন?

  4. কিভাবে ইনস্টাগ্রামে ডার্ক মোড চালু করবেন