কম্পিউটার

কীভাবে ম্যাক, উইন্ডোজ, iOS এবং অ্যান্ড্রয়েডে OneNote-এ ডার্ক মোড চালু করবেন

আপনি যদি OneNote-এ নোট নেওয়ার সময় একটি নিমজ্জিত স্থান খুঁজছেন, আপনি ডার্ক মোড চালু করতে চাইতে পারেন। এই বৈশিষ্ট্যটি অ্যাপের ম্যাক, উইন্ডোজ এবং iOS সংস্করণে উপলব্ধ, এবং নির্দিষ্ট ব্যবহারকারী ইন্টারফেসের উপাদানগুলির চেহারা পরিবর্তন করবে যাতে এটি চোখের উপর সহজ হবে। মোড আসলে আপনার পৃষ্ঠাগুলির বৈশিষ্ট্যগুলিকে পরিবর্তন করে না এবং জিনিসগুলি যেভাবে দেখায় তা পরিবর্তন করে। এতে পাঠ্যের রঙ, টেবিলের ঘর, কালি স্ট্রোক এবং পাঠ্য হাইলাইট অন্তর্ভুক্ত রয়েছে।

আপনি যদি ইতিমধ্যে আপনার সম্মানিত অপারেটিং সিস্টেমে একটি ডার্ক মোড ব্যবহার করে থাকেন তবে এটি OneNote-এ ডিফল্টরূপে চালু করা উচিত। কিন্তু, যদি না হয়, এই নির্দেশিকাতে, আমরা আপনাকে দেখাব কিভাবে আপনি সমস্ত প্রধান প্ল্যাটফর্মে OneNote-এ ডার্ক মোড চালু করতে পারেন৷

উইন্ডোজ 10

কীভাবে ম্যাক, উইন্ডোজ, iOS এবং অ্যান্ড্রয়েডে OneNote-এ ডার্ক মোড চালু করবেন

Windows 10-এ OneNote অ্যাপে ডার্ক মোড চালু করতে, আপনাকে অ্যাপের মধ্যে থেকে কয়েকটি মেনুতে যেতে হবে। আপনি OneNote অ্যাপ উইন্ডোর উপরের ডানদিকের কোণায় যেতে চাইবেন, সেটিংস এবং আরও  এ ক্লিক করুন এবং তারপর সেটিংস এ ক্লিক করুন বিকল্পগুলি অনুসরণ করে৷ . একবার আপনি এটি করলে, আপনি রঙ  চয়ন করতে চাইবেন৷ বিকল্প ফলকের অধীনে। আপনি আলো নির্বাচন করতে পারেন ডিফল্ট মোড রাখতে, অথবা আপনি অন্ধকার বেছে নিতে পারেন ডার্ক মোড সক্ষম করতে। আপনি চাইলে আমার উইন্ডোজ মোড ব্যবহার করুনও বেছে নিতে পারেন যদি আপনি Windows 10 থেকে আপনার বিদ্যমান রঙের পছন্দের সেটিংসের সাথে OneNote যেতে চান।

MacOS

কীভাবে ম্যাক, উইন্ডোজ, iOS এবং অ্যান্ড্রয়েডে OneNote-এ ডার্ক মোড চালু করবেন

MacOS-এ OneNote-এর সাথে গল্পটা একটু ভিন্ন। MacOS এ আপনার সিস্টেম পছন্দের উপর ভিত্তি করে OneNote এর চেহারা নেয়। আপনি যদি OneNote-এর সাথে ডার্ক মোড ব্যবহার করতে চান, তাহলে আপনার Mac অবশ্যই MacOS 10.14 বা তার পরের সংস্করণে চলতে হবে। এর মানে হল আপনাকে OneNote-এ কোনো সেটিংস পরিবর্তন করতে হবে না। পরিবর্তে, আপনাকে আপনার ম্যাকের সেটিংস কনফিগার করতে হবে। এখানে কিভাবে.

শুরু করতে, আপনি সিস্টেম পছন্দগুলি এ ক্লিক করতে চাইবেন৷ অ্যাপল মেনুতে। তারপরে আপনি সাধারণ এ ক্লিক করতে চাইবেন এবং আদর্শ, এর অধীনে আপনি অন্ধকার বেছে নিতে চাইবেন . এখন, পরের বার যখন আপনি OneNote বুট আপ করবেন, এটি ডার্ক মোডে চলবে। এছাড়াও, মনে রাখবেন যে যদি আপনার Mac ম্যাকওএস সংস্করণ 10.15 বা তার পরে চলমান থাকে, তাহলে আপনি দিনের বেলা স্বয়ংক্রিয়ভাবে লাইট মোড এবং রাতে ডার্ক মোড ব্যবহার করার জন্য আপনার Mac কনফিগার করতে পারেন। এটি করার জন্য, সিস্টেম পছন্দ ডায়ালগ বক্সে, সাধারণ ক্লিক করুন এর পরে আদর্শ এবং তারপর স্বয়ংক্রিয় .

iOS এবং iPadOS

কীভাবে ম্যাক, উইন্ডোজ, iOS এবং অ্যান্ড্রয়েডে OneNote-এ ডার্ক মোড চালু করবেন

আইপ্যাড এবং আইফোনগুলিতে, আপনার সিস্টেম পছন্দগুলির উপর ভিত্তি করে OneNote এর ডার্ক মোডও গ্রহণ করবে। আপনি iOS 13 এবং iPadOS 13 এর সাথে চলমান থাকলে, iOS এবং iPadOS উভয় ক্ষেত্রেই পদক্ষেপগুলি একই এবং আপনি নিশ্চিত করতে চাইবেন যে আপনার সিস্টেম-ব্যাপী অন্ধকার মোড চালু আছে। এখানে কিভাবে.

প্রথমে সেটিংস অ্যাপে যান। তারপরে আপনি ডিসপ্লে এবং ব্রাইটনেস এ ক্লিক করতে চাইবেন . একবার আপনি এটি করলে, আদর্শ-এর অধীনে , আপনি অন্ধকার নির্বাচন করতে চাইবেন ডার্ক মোড চালু করতে। পরের বার যখন আপনি OneNote খুলবেন, এটি ডার্ক মোডে প্রদর্শিত হবে। মনে রাখবেন, যখন OneNote ডার্ক মোডে থাকে, আপনি পৃষ্ঠার ক্যানভাসের পটভূমি অন্ধকার থেকে আলোতে স্যুইচ করতে পারেন। iPadOS এ এটি করতে, দেখুন এ আলতো চাপুন৷ ট্যাব এবং তারপরে আলতো চাপুন ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করুন . iOS-এ, -এ আলতো চাপুন। . . বোতাম , এবং তারপরে ব্যাকগ্রাউন্ড স্যুইচ করুন এ আলতো চাপুন

Android

কীভাবে ম্যাক, উইন্ডোজ, iOS এবং অ্যান্ড্রয়েডে OneNote-এ ডার্ক মোড চালু করবেন

অবশেষে, অ্যান্ড্রয়েড আছে। অ্যান্ড্রয়েডের জন্য OneNote-এ ডার্ক মোড চালু করা অনেকটা MacOS এবং iOS-এর মতো। দুর্ভাগ্যবশত, কোন ডেডিকেটেড সুইচ নেই, এবং আপনার ডিভাইসে কাজ করার জন্য একটি ডার্ক মোড বৈশিষ্ট্য থাকতে হবে। এর মানে হল যে আপনাকে অ্যান্ড্রয়েড পাই বা উচ্চতর চালাতে হবে, যা সমস্ত অ্যান্ড্রয়েড ফোনের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। অ্যান্ড্রয়েডে ডার্ক মোড চালু করা আপনার ডিভাইস মেকারের উপর ভিত্তি করে পরিবর্তিত হবে, কিন্তু আমরা আমাদের পিক্সেল 3XL চলমান স্টক অ্যান্ড্রয়েড 10 এ কীভাবে এটি করেছি তা এখানে রয়েছে।

সেটিংস অ্যাপে যান এবং তারপরে ডিসপ্লে এ ক্লিক করুন . সেখানে গেলে, ডার্ক থিম খুঁজুন বিকল্প, এবং টগল সুইচ চালু করুন। তারপর আপনি OneNote খুলতে পারেন, এবং দেখতে পারেন যে অ্যাপটি একটি ডার্ক মোডে স্যুইচ করেছে। নোটবুকের অনুসন্ধান ফলাফলের তালিকা এবং স্ক্রিনের নীচের বারটি কালো রঙে পরিবর্তিত হবে৷

ডার্ক মোড সব জিনিস

ডার্ক মোড সমর্থন করার জন্য OneNote একমাত্র মাইক্রোসফ্ট অ্যাপ নয়। আমরা আগে ব্যাখ্যা করেছি কিভাবে আপনি এজ, ওয়ানড্রাইভ এমনকি অফিস 365-এ ডার্ক মোড সক্ষম করতে পারেন। আপনি কি ডার্ক মোডের ভক্ত? নিচের মন্তব্যে আমাদের জানান।


  1. Windows 10

  2. Windows, iOS, Android এবং MacOS-এ OneNote-এ নোটবুক বিভাগগুলিকে কীভাবে পাসওয়ার্ড সুরক্ষিত করবেন

  3. আইওএস 13-এ ডার্ক মোড কীভাবে চালু করবেন?

  4. কিভাবে Android এবং iOS-এ Gmail ডার্ক মোড সক্ষম করবেন