কম্পিউটার

কীভাবে আপনার ম্যাকে ডার্ক মোড চালু করবেন এবং ব্যবহার করবেন

এটি কোন গোপন বিষয় নয় যে আপনার ইলেকট্রনিক ডিভাইসের স্ক্রীন দ্বারা নির্গত আলো আমাদের শরীরকে অনেক উপায়ে প্রভাবিত করে। এটি চোখের চাপ সৃষ্টি করতে পারে এবং আপনার ঘুমের ধরণ পরিবর্তন করতে পারে, বিশেষ করে যদি আপনি গভীর রাতে কম্পিউটার বা যেকোনো মোবাইল ডিভাইস ব্যবহার করেন।

কিন্তু প্রদত্ত যে লোকেরা তাদের মোবাইল ডিভাইসের উপর খুব নির্ভরশীল, অ্যাপলের মতো নির্মাতারা নিশ্চিত করেছে যে লোকেরা অতিরিক্ত স্ক্রীন সময়ের কারণে স্বাস্থ্যের উপর নেতিবাচক প্রভাবগুলি হ্রাস বা হ্রাস করার উপায় তৈরি করে তাদের ইলেকট্রনিক ডিভাইসগুলি ব্যবহার করা বন্ধ করবে না।

ডার্ক মোড কি?

ডার্ক মোড এমন একটি বৈশিষ্ট্য যা অনেক ডিভাইসেই থাকে। উদাহরণস্বরূপ, অ্যাপল টিভিতে একটি ডার্ক মোড রয়েছে, যেখানে বেশিরভাগ ইন্টারফেসের রঙ সাদা (হালকা) থেকে কালো (গাঢ়) তে পরিবর্তিত হয়। যাইহোক, আপনি যদি ভাবছেন আপনার ম্যাকে একটি ডার্ক মোড আছে কিনা, আপনি কিছুটা হতাশ হতে পারেন। ম্যাকগুলিতে আনুষ্ঠানিকভাবে একটি অন্ধকার মোড নেই, তবে এটি অনুরূপ কিছু পায়, যা আপনি নীচের সহজ পদক্ষেপগুলি অনুসরণ করে সক্রিয় করতে পারেন:

  • সিস্টেম পছন্দ এ যান> সাধারণ .
  • টিক করুন ডার্ক মেনু বার এবং ডক ব্যবহার করুন নিচে আদর্শ এর অধীনে .

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

এখন পর্যন্ত, এটি জানা যায়নি যে আপনি সিরির সাহায্যে এটি সক্রিয় করতে পারবেন কিনা, তাই এই বৈশিষ্ট্যটি চালু করার একমাত্র উপায় হল সিস্টেম পছন্দগুলি .

তাহলে, কি পরিবর্তন হবে?

একবার আপনি ডার্ক মোডে ম্যাকের টেক অ্যাক্টিভেট করলে, আপনি সম্ভবত লক্ষ্য করবেন যে ইন্টারফেসটি ভিন্ন মনে হচ্ছে, যদিও তীব্রভাবে নয়। এর কারণ হল শুধুমাত্র উপরের মেনু বার এবং নীচের ডক ডার্ক মোডে থাকবে। আপনি যদি এখনই পার্থক্য দেখতে না পান, তাহলে এখানে কিছু বিষয় পর্যবেক্ষণ করতে হবে:

  • ডকে, একসময়ের ফ্যাকাশে স্বচ্ছ পটভূমি এখন আরও গাঢ় হওয়া উচিত। যদিও এটি স্বচ্ছ থাকে, এবং যদি আপনি ডকের পিছনে উইন্ডোগুলি সরান, তবে তাদের হালকা রঙগুলি এখনও দেখাবে৷
  • মেনু বারে, ড্রপ-ডাউন মেনুগুলি অন্ধকার হয়ে যাবে। যাইহোক, তাদের পিছনের জানালার হালকাতা এখনও জ্বলজ্বল করবে।

মনে রাখার জন্য কয়েকটি নোট

বর্তমানে, শুধুমাত্র Apple অ্যাপের মেনু বার ডার্ক মোড ব্যবহার করতে পারে . থার্ড পার্টি বা ডাউনলোড করা অ্যাপগুলি পরিবর্তনের দ্বারা প্রভাবিত নাও হতে পারে যদি না অ্যাপগুলির মধ্যে একটি ডার্ক মোড বৈশিষ্ট্য থাকে এবং আপনি ম্যানুয়ালি মোডটি সক্রিয় না করেন। কিছু অ্যাপ্লিকেশানের জন্য একটি অন্ধকার মেনু প্রদর্শন করাও সম্ভব, তবে এটির মাধ্যমে দেখার বা স্বচ্ছ প্রভাব থাকবে না৷

উপরন্তু, আপনি প্রভাবশালী macOS ইন্টারফেসের রঙ নীল থেকে গ্রাফাইটে পরিবর্তন করতে পারেন, যা একটি গাঢ় প্রভাবও দিতে পারে। এটি সিস্টেম পছন্দ এ গিয়েও পরিবর্তন করা যেতে পারে> সাধারণ> আবির্ভাব উইন্ডো।

কিন্তু আপনার Mac সর্বদা এই কৌশলগুলি সম্পাদন করতে সক্ষম একটি দুর্দান্ত অবস্থায় আছে তা নিশ্চিত করতে, যেকোন সমস্যার জন্য স্ক্যান করতে এবং একটি বোতামের একটি সাধারণ ক্লিকে সেগুলি থেকে মুক্তি পেতে Mac মেরামত অ্যাপ ব্যবহার করুন৷


  1. কিভাবে ম্যাকে এয়ারড্রপ চালু করবেন এবং এটি কীভাবে ব্যবহার করবেন

  2. কীভাবে ম্যাক, উইন্ডোজ, iOS এবং অ্যান্ড্রয়েডে OneNote-এ ডার্ক মোড চালু করবেন

  3. কীভাবে আপনার ম্যাককে বিগ সুর এবং পুরানো ম্যাকোসে ডার্ক মোড তৈরি করবেন

  4. কিভাবে ম্যাকে এয়ারড্রপ ব্যবহার এবং চালু করবেন