কম্পিউটার

কীভাবে ম্যাকে ফোর্টনাইট খেলবেন

Fortnite বিগত বছরে শক্তি থেকে শক্তিতে চলে গেছে এবং দি না হলে একটিতে পরিণত হয়েছে সবচেয়ে জনপ্রিয় শ্যুটার উপলব্ধ। আপনি PC, Mac, PS4, Xbox One, Nintendo Switch বা এমনকি iOS/Android-এই থাকুন না কেন, আপনার বন্ধুদের সাথে ডাউনলোড করতে এবং খেলার জন্য Fortnite-এর একটি সংস্করণ প্রস্তুত রয়েছে৷

এখানে, আমরা আপনার Mac-এ Fortnite ইনস্টল করার ধাপগুলির মাধ্যমে আপনার সাথে কথা বলি, সেইসাথে একটি macOS সিস্টেমে গেমিং করার সময় সেরা সম্ভাব্য পারফরম্যান্স পেতে কয়েকটি সহজ টিপস এবং কৌশল প্রদান করি৷

কিভাবে আপনার Mac এ Fortnite ইনস্টল করবেন

সৌভাগ্যক্রমে, যেহেতু এপিক গেমসের ফোর্টনাইট (উভয় সেভ দ্য ওয়ার্ল্ড এবং ব্যাটল রয়্যাল) আনুষ্ঠানিকভাবে ম্যাকে সমর্থিত, তাই আপনার ম্যাকে ফোর্টনাইট ইনস্টল করা মোটামুটি সহজ। আইওএস-এর বিপরীতে, এটি অ্যাপলের অ্যাপ স্টোরে উপলভ্য নয়, প্রক্রিয়াটিকে কিছুটা জটিল করে তোলে কিন্তু কঠিন থেকে দূরে।

আপনার ম্যাকে ফোর্টনাইট কীভাবে ইনস্টল করবেন তা ব্যাখ্যা করার আগে, আমরা ম্যাক গেমারদের জন্য ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি পরীক্ষা করার পরামর্শ দেব। আপনার ম্যাকের ন্যূনতম চশমা বা আরও ভাল থাকলে, আপনার ম্যাকে ফোর্টনাইট থেকে শালীন পারফরম্যান্স পাওয়া উচিত। যদি এটি স্ক্র্যাচের মতো না হয়, আমরা খেলতে অন্য উপায় খুঁজে বের করার পরামর্শ দেব - এই বছরের শুরুতে এটি প্রকাশিত হওয়ার পর থেকে iOS ব্যবহারকারীরা Fortnite নিয়ে অনেক মজা করছেন৷

ন্যূনতম স্পেস

  • macOS সিয়েরা
  • Intel Core i3 2.4GHz
  • 4GB RAM
  • Intel HD 4000 GPU

আপনার Mac এ Fornite ইন্সটল করতে, এই নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার ব্রাউজার খুলুন এবং এপিক গেমস ওয়েবসাইটে যান। ডাউনলোড অবিলম্বে শুরু হওয়া উচিত, কিন্তু যদি না হয়, ম্যানুয়ালি ডাউনলোড শুরু করতে ম্যাক আইকনটি নির্বাচন করুন৷
  2. এপিক গেমস লঞ্চার ইনস্টলার চালান এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।
  3. সাইন ইন করুন বা একটি নতুন এপিক গেমস অ্যাকাউন্ট তৈরি করুন৷ অ্যাকাউন্টটি PS4, Xbox One, PC, iOS বা Android (যদি আপনি ইতিমধ্যে অন্য প্ল্যাটফর্মে খেলে থাকেন) এর মতোই হবে।
  4. এপিক গেম লঞ্চারটি ডিফল্টরূপে Fortnite পৃষ্ঠায় খোলা উচিত, কিন্তু যদি না হয়, তাহলে উপরের বারে Fortnite-এ ক্লিক করুন এবং গেমটি ইনস্টল করতে Install এ ক্লিক করুন।

একবার গেমটি ইনস্টল হয়ে গেলে, আপনি বিনামূল্যে প্লে হিট করতে পারবেন এবং আপনার বন্ধুদের সাথে Fortnite-এর একটি গেমে ঝাঁপিয়ে পড়বেন!

কীভাবে Fortnite Mac কর্মক্ষমতা এবং ফ্রেমরেট উন্নত করা যায়

অবশ্যই, ম্যাকের ফোর্টনাইট উইন্ডোজ, কনসোল বা এমনকি মোবাইলের মতো দুর্দান্ত নয়, প্রধানত ম্যাকগুলি সমন্বিত গ্রাফিক্স বৈশিষ্ট্যযুক্ত হওয়ার কারণে। শুধুমাত্র হাই-এন্ড বা সম্প্রতি প্রকাশিত Macs-এ স্বতন্ত্র GPU বৈশিষ্ট্য রয়েছে এবং এটি শুধুমাত্র সেই কয়েকটি মডেল যা সম্পূর্ণ Fortnite অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম হবে।

এটিও উল্লেখ্য যে এপিক গেমস ম্যাক ভেরিয়েন্টের উপর খুব বেশি মনোযোগ দেয় না এবং যেমন, কিছু দীর্ঘ-সময়ের বাগ রয়েছে যা এখনও এপিক দ্বারা স্কোয়াশ করা হয়নি। যথা, কিছু ম্যাক গেমার টেক্সচারিং সমস্যা, খারাপ ফ্রেমের হার এবং লোডিং স্ক্রিনে আটকে থাকার অভিজ্ঞতা পেয়েছেন। আপনি যদি এই সমস্যাগুলির মধ্যে যেকোনও সমস্যায় পড়েন তবে আপনার Mac এ Fortnite আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন।

সাধারণ Fortnite কর্মক্ষমতা উন্নতির জন্য, চেষ্টা করার জন্য কয়েকটি টিপস আছে।

গ্রাফিক্স সেটিংস পরিবর্তন করুন

ফোর্টনাইটের গ্রাফিকাল সেটিংসের জন্য ডিফল্ট মাঝারি হলেও, আমরা সমস্ত সেটিংস নিম্নে সেট করার সুপারিশ করব। এটি সেটিংস মেনুর মাধ্যমে করা যেতে পারে, হ্যামবার্গার আইকনে (তিন লাইন) ক্লিক করে এবং Fortnite প্রাক-গেম লবি মেনুতে যেকোনো সময় সেটিংস নির্বাচন করে অ্যাক্সেসযোগ্য।

অত্যধিক ত্যাগ না করার সময় এটি আপনাকে তাত্ক্ষণিক ফ্রেম রেট বুস্ট দেবে ভিজ্যুয়াল মানের দিক থেকে - ফোর্টনাইট হল এমন কয়েকটি গেমের মধ্যে একটি যা নিম্নমানের গ্রাফিক্স চালানোর সময় মোটামুটি শালীন দেখায়।

অন্যান্য প্রোগ্রাম চালানো বন্ধ করুন

এটি ম্যাক ব্যবহারকারীদের জন্য কিছুটা নো-ব্রেইনার, কারণ এটি সাধারণত বেশিরভাগ প্রক্রিয়াকে গতি দেবে, তা গেমিং হোক বা iMovie-তে ভিডিও রেন্ডার করা হোক।

সহজভাবে করা; এপিক গেমস লঞ্চার ছাড়া আপনার ম্যাকের প্রতিটি অ্যাপ এবং পরিষেবা বন্ধ করুন।

আপনি কার্টুনি পরিবেশ জুড়ে ফোর্ট এবং ট্রেডিং শট তৈরি করার সময় ব্যাকগ্রাউন্ডে Google Chrome এবং Mac অ্যাপ স্টোরের পছন্দগুলি চালানোর জন্য ব্যবহার করার পরিবর্তে এটি আপনার Macকে গেমটি চালানোর জন্য আরও সংস্থান রাখার অনুমতি দেয়৷


  1. কিভাবে Mac এ একটি ডিভিডি চালাবেন

  2. কীভাবে ম্যাকে ওভারওয়াচ খেলবেন

  3. ম্যাকের সি# এ কীভাবে কোড করবেন

  4. কিভাবে ম্যাকে Xbox One গেম খেলবেন