কম্পিউটার

কীভাবে ম্যাকে ওভারওয়াচ খেলবেন

Windows, PS4 এবং Xbox One-এর জন্য মে 2016-এ প্রথম রিলিজ হওয়ার পর ওভারওয়াচ ইন্টারনেটে ঝড় তুলেছে। ব্লিজার্ড দ্বারা তৈরি, ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট, স্টারক্রাফ্ট এবং অবশ্যই হার্থস্টোন সহ একইভাবে সফল গেমগুলির পিছনে সংস্থা৷

কিন্তু ম্যাক ব্যবহারকারীদের সম্পর্কে কি? আমরা কি ওভারওয়াচ অ্যাকশনে প্রবেশ করতে পারি? যখন আমরা বসে থাকি এবং একটি ম্যাক বৈকল্পিক সম্পর্কে ব্লিজার্ড থেকে একটি ঘোষণার জন্য অপেক্ষা করি, তখন আপনার ম্যাকে ওভারওয়াচ চালানোর অন্যান্য উপায় রয়েছে – এবং এখানে আমরা ব্যাখ্যা করব কীভাবে৷

অস্বীকৃতি :আমরা ব্যক্তিগতভাবে ম্যাকে ওভারওয়াচ খেলার এই পদ্ধতিগুলি পরীক্ষা করিনি - আপনার ম্যাকের স্পেসিফিকেশনের উপর নির্ভর করে, আপনাকে সর্বনিম্ন সম্ভাব্য গ্রাফিক্স সেটিংসে গেমটি চালানোর প্রয়োজন হতে পারে এবং অল্প সংখ্যক ক্ষেত্রে, এটি শক্তিশালী নাও হতে পারে গেমটি চালানোর জন্য যথেষ্ট।

কিভাবে ম্যাক তার উইন্ডোজ প্রতিপক্ষের সাথে তুলনা করে সে সম্পর্কে আগ্রহী? আমাদের macOS সিয়েরা বনাম Windows 10 তুলনা দেখুন।

ম্যাকে ওভারওয়াচ কীভাবে খেলবেন

ওভারওয়াচ চালানোর কয়েকটি উপায় রয়েছে এবং নীচে আমরা প্রতিটি বিকল্পের মাধ্যমে আপনার সাথে কথা বলব।

বুট ক্যাম্প

আপনার ম্যাকে ওভারওয়াচ খেলার একটি উপায় হল বুট ক্যাম্পের মাধ্যমে উইন্ডোজ 10 ইনস্টল করা এবং উইন্ডোজ পার্টিশনে গেমটি খেলা। বুট ক্যাম্পকে সাধারণত আপনার ম্যাকে উইন্ডোজ (অথবা অন্যান্য OS এর জন্য) ইনস্টল করার সবচেয়ে সহজ এবং সস্তা উপায় হিসাবে গৃহীত হয় কারণ এটি ব্যবহার করা সম্পূর্ণ বিনামূল্যে এবং ম্যাকওএস-এ আগে থেকে ইনস্টল করা আছে৷

অবশ্যই আপনাকে এখনও Windows 10 এর একটি অনুলিপির জন্য অর্থ প্রদান করতে হবে তাই এটি সম্পূর্ণ বিনামূল্যে নয়, তবে আপনি বুঝতে পেরেছেন আমরা কী বলতে চাইছি৷

বুট ক্যাম্পের সাথে অনেকেরই একটি সমস্যা আছে, যদিও - আপনাকে আপনার ম্যাক পুনরায় চালু করতে হবে এবং বিকল্প অপারেটিং সিস্টেম অ্যাক্সেস করতে স্টার্ট আপ ড্রাইভ (উইন্ডোজ, ম্যাক, ইত্যাদি) নির্বাচন করতে হবে, যার অর্থ আপনি একবারে শুধুমাত্র একটি অপারেটিং সিস্টেম চালাতে পারবেন এবং আপনি যদি ক্রমাগত উভয়ের মধ্যে স্যুইচ করতে চান তবে এটি মোটামুটি দীর্ঘস্থায়ী হয়ে উঠতে পারে।

যাইহোক, যদিও অনেকে এটিকে বুট ক্যাম্পের একটি নিম্ন দিক হিসাবে দেখেন, আমরা একমত নই - একবারে শুধুমাত্র একটি অপারেটিং সিস্টেম চালানোর মাধ্যমে, আপনার ম্যাক তার সমস্ত কম্পিউটিং ক্ষমতা বর্তমান অপারেটিং সিস্টেমে অর্পণ করতে পারে। ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যারের সাথে তুলনা করা হলে যা আপনাকে একটি অপারেটিং সিস্টেমকে অন্যটির মধ্যে চালাতে দেয়, এটি পাওয়ার-হাংরি অ্যাপ এবং গেমগুলির জন্য আরও ভাল বিকল্প বলে মনে হয়। যাইহোক, ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যারটির কিছু সুবিধা রয়েছে, যা আমরা নীচে আসব।

যাইহোক, আমরা ডিগ্রেস করি - একবার আপনি বুট ক্যাম্পের মাধ্যমে উইন্ডোজ 10 ইন্সটল করে নিলে, এটি ডাউনলোড, ইনস্টল এবং ওভারওয়াচ চালানোর ক্ষেত্রে হওয়া উচিত যেন এটি একটি সাধারণ পিসি সেটআপ - যদিও আপনাকে আরও ভাল করার জন্য গ্রাফিক্স সেটিংস নামিয়ে আনতে হতে পারে কর্মক্ষমতা আপনার ম্যাকের বৈশিষ্ট্যের উপর নির্ভর করে।

আপনি যদি Windows 10 ইন্সটল করার জন্য বুট ক্যাম্প ব্যবহার করতে আগ্রহী হন, তাহলে Mac-এ Windows কিভাবে চালাবেন সে সম্পর্কে আরও জানুন।

কীভাবে ম্যাকে ওভারওয়াচ খেলবেন

সমান্তরাল 12

ম্যাকের জন্য অত্যন্ত জনপ্রিয় সমান্তরাল 12 ম্যাক ব্যবহারকারীদের জন্য আরেকটি বিকল্প, এবং আপনার ম্যাক পুনরায় চালু না করেই উইন্ডোজে অ্যাক্সেস সক্ষম করে। প্রকৃতপক্ষে, প্যারালেলস 12 এর সৌন্দর্য হল যে এটি উইন্ডোজ 10 এর মধ্যে থেকে পাওয়ার সত্ত্বেও এটি একটি স্ট্যান্ডার্ড উইন্ডোযুক্ত Mac OS X/macOS অ্যাপ হিসাবে চলে। যাইহোক, অতিরিক্ত কার্যকারিতার সাথে মূল্য ট্যাগ আসে - এটি বুট ক্যাম্পের মতো বিনামূল্যে ব্যবহার করা যায় না৷

প্রকৃতপক্ষে, Parallels 12-এর বাড়ি/ছাত্রদের ব্যবহারের জন্য £64.99 খরচ হয়, যেটিকে কেউ কেউ কিছুটা ব্যয়বহুল বলে মনে করতে পারে যখন আপনি বিবেচনা করেন যে আপনাকে এখনও ওভারওয়াচ এবং Windows 10-এর একটি কপি কিনতে হবে, যার দাম নিজে থেকেই £99 পর্যন্ত হতে পারে - যদিও আমাদের বোন সাইট টেক অ্যাডভাইজার উইন্ডোজের একটি সক্রিয় সংস্করণ থেকে একটি উইন্ডোজ পণ্য কী বের করার একটি উপায় বের করেছে৷

ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যারটির নিচের দিকটি হল যে এটিকে একই সময়ে ম্যাকওএস এবং উইন্ডোজ উভয়কেই শক্তি দিতে হবে, যা আপনার ম্যাকের সংস্থানগুলিতে ড্রেন হিসাবে কাজ করতে পারে - বিশেষ করে যখন গেমিং।

তবে এটি ওভারওয়াচ প্লেয়ারদেরকে খুব বেশি প্রভাবিত করা উচিত নয়, কারণ প্যারালেলস দাবি করে যে ওভারওয়াচের বিকাশকারী ব্লিজার্ডের সাথে কাজ করেছে, প্যারালেলস 12 তৈরি করার সময় তাই এটি ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যারটির মধ্যে মসৃণভাবে চলবে যদিও আমরা উপরে উল্লেখ করেছি, এটিও নির্ভর করবে আপনার ম্যাকের চশমায়।

আপনি সমান্তরাল 12 ইনস্টল করার পরে, আপনার Mac-এ Windows 10 কিনতে এবং ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। এটি ইনস্টল হয়ে গেলে, কেবল ওভারওয়াচ ডাউনলোড করুন এবং উপভোগ করুন!

প্রস্তাবিত ম্যাক স্পেসিক্স

এটা মনে রাখা দরকার যে আপনার Mac-এ Windows ইনস্টল করা সমাধানের একটি অংশ মাত্র - গেমারদেরও নিশ্চিত করতে হবে যে তাদের Mac ওভারওয়াচের ন্যূনতম প্রয়োজনীয়তার সাথে মেলে, যা নীচে পাওয়া যাবে:

  • উইন্ডোজ 7/8.1/10
  • Intel Core i3 প্রসেসর
  • Nvidia GeForce GTX 460/Radeon HD 4850/Intel HD গ্রাফিক্স 4400
  • 4GB RAM
  • 30GB স্টোরেজ স্পেস

যদিও গ্রাফিক্স কার্ডের প্রয়োজনীয়তাগুলি ম্যাক ব্যবহারকারীদের জন্য কিছুটা সমস্যা হতে পারে, ন্যূনতম বৈশিষ্ট্যের জন্য শুধুমাত্র একটি ইন্টেল এইচডি গ্রাফিক্স 4400 প্রয়োজন৷ অনেক বিদ্যমান ম্যাকগুলি ইন্টেল এইচডি গ্রাফিক্স কার্ডগুলি নিয়ে গর্ব করে যা ওভারওয়াচকে পাওয়ার জন্য যথেষ্ট শক্তিশালী হওয়া উচিত, যদিও আমরা আপনার চেক করার পরামর্শ দেব৷ উইন্ডোজ ইন্সটল করার আগে এবং গেম খেলার চেষ্টা করার আগে ম্যাকের স্পেক।

আপনি যদি সত্যিই সেরা সম্ভাব্য অভিজ্ঞতা পেতে চান, তাহলে আমরা জুন 2017-এ ঘোষিত iMacsগুলির মধ্যে একটি বেছে নেওয়ার সুপারিশ করব যা আরও শক্তিশালী গ্রাফিক্স কার্ড সহ আসে৷

যাইহোক, যদি আপনার গ্রাফিক্স কার্ডটি স্ক্র্যাচ করার মতো না হয়, তবে একটি কেনার এবং নিজের ম্যাক আপগ্রেড করার কথা ভাববেন না। অ্যাপল এর ম্যাক রেঞ্জের বিশাল অংশে AMD বা Nvidia গ্রাফিক্স কার্ড অন্তর্ভুক্ত না করার কারণে, এবং অ্যাপল নিজেই Macs আপগ্রেড করা প্রায় অসম্ভব করে তুলেছে, কোম্পানিগুলি কখনই macOS-এর জন্য ড্রাইভার তৈরি করেনি।

এর মানে হল যে আপনি যদি কোনওভাবে আপনার বর্তমান ম্যাকে একটি নতুন গ্রাফিক্স কার্ড ইনস্টল করতে পরিচালনা করেন তবে সম্ভাবনা আপনি এখনও এটি ব্যবহার করতে সক্ষম হবেন না৷


  1. কিভাবে একটি ম্যাকে উইন্ডোজ 8.1 ইনস্টল করবেন

  2. কিভাবে একটি ম্যাকে উইন্ডোজ 7 ইনস্টল করবেন

  3. কিভাবে একটি M1 Mac এ Windows 11 ইনস্টল করবেন

  4. কিভাবে ম্যাকে উইন্ডোজ চালাবেন