কম্পিউটার

কীভাবে এলোমেলোভাবে ম্যাজিক মাউস জুমিং ঠিক বা নিষ্ক্রিয় করবেন

ডেস্কটপ ম্যাকের জন্য অ্যাপলের ওয়্যারলেস ম্যাজিক মাউস একটি সত্যিকারের বিপ্লবী কম্পিউটার মাউস। পুরো অভিজ্ঞতার আরও প্রিমিয়াম অনুভূতি এবং ব্যবহারের সহজতার জন্য, ম্যাজিক মাউসের সবকিছু - ক্লিক করা থেকে স্ক্রোলিং পর্যন্ত - স্পর্শের মাধ্যমে ঘটে। ম্যাজিক মাউসের পুরো পৃষ্ঠটি স্পর্শ-সংবেদনশীল, যা মূলত ম্যাজিক মাউসকে একটি ট্র্যাকপ্যাড তৈরি করে যা একটি মাউসের মতো একই চেহারা এবং অনুভূতি প্রদান করে। ম্যাজিক মাউসের একটি স্ক্রল-জুমিং বৈশিষ্ট্য রয়েছে যা ব্যবহারকারীদের কেবল স্পর্শ-স্ক্রোলিংয়ের মাধ্যমে তাদের প্রদর্শনগুলি জুম ইন এবং আউট করতে দেয়।

বেশিরভাগ ক্ষেত্রে, ম্যাজিক মাউসের স্ক্রল-জুমিং বৈশিষ্ট্যটি একটি গডসেন্ড। যাইহোক, কিছু ক্ষেত্রে, যেমন ইন্টারেক্টিভ মানচিত্রগুলি ব্যবহারকারীর স্ক্রিনে থাকে বা একটি Adobe অ্যাপ্লিকেশন ব্যবহার করার সময়, এমনকি ম্যাজিক মাউসের পৃষ্ঠে সামান্যতম নড়াচড়াও একটি স্ক্রল-জুম হিসাবে নিবন্ধিত হতে পারে, অনিয়ন্ত্রিতভাবে জুম ইন এবং আউট করে প্রদর্শন. আপনার সম্পূর্ণ ডিসপ্লেটি অনিয়ন্ত্রিতভাবে জুম ইন এবং আউট করা হচ্ছে যখন আপনি কেবল আপনার মাউসকে চারপাশে ঘুরান বা আপনার স্ক্রিনে বস্তুগুলিকে টেনে আনুন এবং ফেলে দিন, এটি বেশ হতাশাজনক হতে পারে, যেখানে এটি প্রায় মোশন সিকনেস-জনিত হয়ে ওঠে৷

কীভাবে এলোমেলোভাবে ম্যাজিক মাউস জুমিং ঠিক বা নিষ্ক্রিয় করবেন

সৌভাগ্যবশত, যদিও, নিচের কয়েকটি সবচেয়ে কার্যকর সমাধান যা অক্ষম করতে ব্যবহার করা যেতে পারে ম্যাজিক মাউসের স্ক্রোল-জুম বৈশিষ্ট্য এবং/অথবা এটি থেকে মুক্তি পান:

সমাধান 1:স্ক্রোল-জুমিং বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করুন

  1. সিস্টেম পছন্দ এ যান> সর্বজনীন অ্যাক্সেস > দেখা হচ্ছে .
  2. বিকল্প…-এ ক্লিক করুন জুম -এ
  3. চেক আনচেক করুন এবং অক্ষম করুন হোল্ডিং করার সময় স্ক্রোল হুইল ব্যবহার করে জুম করুন
  4. সংরক্ষণ করুন ৷ আপনি যে পরিবর্তনগুলি করেছেন।

সমাধান 2:স্মার্ট জুম বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করুন

  1. সিস্টেম পছন্দ এ যান> মাউস .
  2. স্মার্ট জুম সনাক্ত করুন এবং আনচেক করুন পয়েন্ট এবং ক্লিক করুন-এর অধীনে বিকল্প বিভাগ অক্ষম করুন
  3. সংরক্ষণ করুন ৷ পরিবর্তনগুলি৷

সমাধান 3:অন্য একটি মাউস পান এবং সমস্যা এলাকার সাথে ইন্টারঅ্যাক্ট করতে এটি ব্যবহার করুন

যদি উপরে বর্ণিত দুটি সমাধানের কোনোটিই আপনার জন্য কাজ না করে, তবে আপনার একমাত্র অবশিষ্ট পদক্ষেপ হল অন্য একটি মাউস (বিশেষত ভৌত বোতাম এবং একটি ফিজিক্যাল স্ক্রোল হুইল সহ একটি তারযুক্ত একটি) অর্জন করা এবং এটি এমন অঞ্চল এবং অ্যাপ্লিকেশনগুলির সাথে ইন্টারঅ্যাক্ট করতে ব্যবহার করা যেখানে ম্যাজিক মাউস অনিয়ন্ত্রিত এবং উল্লেখযোগ্য স্ক্রল-জুমিং ঘটায়। আপনার প্রয়োজন হলেই আপনি অন্য মাউসটিকে আপনার কম্পিউটারে প্লাগ করতে বেছে নিতে পারেন, তবে আপনি এটিকে সব সময় সংযুক্ত রেখে নিরাপদে দূরে সরিয়ে রাখতে পারেন যাতে আপনার যখন এটির প্রয়োজন হয় তখন আপনাকে যা করতে হবে তা হল ম্যাজিক মাউস সেট করা। একপাশে এবং আপনার অন্য মাউস ব্যবহার করুন. সৌভাগ্যবশত, যেহেতু আপনার কম্পিউটার একটি ম্যাক, তাই ম্যাজিক মাউস এবং অন্য মাউসের সাথে সংযুক্ত থাকা সব সময় তাদের মধ্যে কোনো ধরনের সংঘর্ষের কারণ হবে না এবং উভয়ই ঠিক যেভাবে কাজ করবে সেভাবে কাজ করবে।


  1. Windows 10 এ মাউস অ্যাক্সিলারেশন কীভাবে নিষ্ক্রিয় করবেন

  2. কিভাবে CompatTelRunner.exe ঠিক বা নিষ্ক্রিয় করবেন

  3. কিভাবে SearchApp.exe ঠিক বা নিষ্ক্রিয় করবেন?

  4. 6 সমাধান:উইন্ডোজ 11 এ মাউস ল্যাগ কীভাবে ঠিক করবেন