কম্পিউটার

কিভাবে আপনার আইফোন আনজেলব্রেক

চীনা সফ্টওয়্যার দল পাঙ্গু ইতিমধ্যেই সাম্প্রতিক iOS 11-এর জন্য কয়েকটি জেলব্রেকিং পদ্ধতি প্রকাশ করেছে৷ এর মানে হল যে এখন ব্যবহারকারীরা জেলব্রেক করতে পারবেন এমনকি সবচেয়ে সাম্প্রতিক iPhone 8/8 প্লাস এবং iPhone X, সেইসাথে iOS 11 চালিত সমস্ত পুরানো iDevices।

আপনি যদি আমাদের নিবন্ধগুলি পড়ে থাকেন, আপনি জানেন যে আমরা করব না আপনার iPhones এবং অন্যান্য iDevices jailbreaking সুপারিশ. হ্যাঁ, আপনার আইফোনকে জেলব্রেক করা আপনার জন্য কিছু অতিরিক্ত কার্যকারিতা এবং বৈশিষ্ট্য নিয়ে আসবে। কিন্তু, সুবিধার পাশাপাশি, জেলব্রেকিং একটি পদ্ধতি যা অকার্যকর হবে আপনার iDevice এর ওয়ারেন্টি এবং কর্মক্ষমতা এবং নিরাপত্তা সমস্যা মত অনেক downside আছে. যাইহোক, অনেক ব্যবহারকারী এখনও তাদের ডিভাইস জেলব্রেক করার সিদ্ধান্ত নেয় এবং পরে, তারা আসল স্টক iOS অবস্থায় ফিরে যেতে চায়। কিন্তু সেটা কি আনজেলব্রেক প্রক্রিয়া এমনকি সম্ভব ?

হ্যাঁ, এটা সম্ভব, এবং এটি জেলব্রেকিং প্রক্রিয়ার চেয়েও সহজ। আপনি যদি একটি জেলব্রোকেন আইফোন 8, আইপ্যাড বা অন্য কোনো iOS ডিভাইসের মালিক হন এবং আপনি এটিকে আনজেলব্রেক করতে চান (এটিকে আসল iOS অবস্থায় ফিরিয়ে আনতে), এখানে আপনি আপনার প্রয়োজনীয় সমস্ত কিছু খুঁজে পেতে পারেন৷ নিবন্ধের বাকি অংশে, আপনার iDevices থেকে জেলব্রেক অপসারণের জন্য আপনাকে যে পদক্ষেপগুলি নিতে হবে তা আমি ব্যাখ্যা করব৷

আপনার iDevice ব্যাকআপ করুন

আমরা প্রথম ধাপ শুরু করার আগে, আমি আপনাকে বলি যে আনজেলব্রেকিং এমন একটি প্রক্রিয়া যেখানে আপনি আপনার ব্যক্তিগত ডেটা হারাতে পারেন। সুতরাং, নিশ্চিত করুন যে আপনি আপনার আইফোন বা আইপ্যাডের একটি সম্পূর্ণ ব্যাকআপ সঞ্চালন করেছেন। সর্বোত্তম অনুশীলন হল আপনার ব্যাকআপ ফাইলটি 2টি অবস্থানে (স্থানীয়ভাবে এবং ক্লাউডে) সংরক্ষণ করা। সর্বশেষ iOS 11-এ আপনি কীভাবে iCloud ব্যাকআপ নিতে পারেন তা এখানে।

  1. সংযুক্ত করুন আপনার iPhone, iPad, বা iPod টাচ একটি Wi এ –ফাই
  2. সেটিংস-এ যান , আপনার নাম -এ আলতো চাপুন এবং iCloud বেছে নিন .
    কিভাবে আপনার আইফোন আনজেলব্রেক
  3. iCloud-এ আলতো চাপুন ব্যাকআপ এবং নিশ্চিত করুন যে টগলটি চালু আছে .
  4. এখন, Back Up Now-এ ক্লিক করুন এবং থাক সংযুক্ত৷ প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত Wi-Fi নেটওয়ার্কে।
    কিভাবে আপনার আইফোন আনজেলব্রেক

আপনি যদি অগ্রগতি পরীক্ষা করতে চান এবং ব্যাকআপ সম্পূর্ণ হয়েছে কিনা তা নিশ্চিত করতে চান, সেটিংস-এ যান , আপনার-এ আলতো চাপুন নাম , iCloud,-এ আলতো চাপুন এবং iCloud ব্যাকআপ খুলুন . বোতামের অধীনে এখনই ব্যাক আপ করুন৷ আপনি সময় দেখতে পারেন এবং তারিখ শেষ ব্যাকআপের।

অনজেলব্রেকিং প্রক্রিয়া

আপনার ডিভাইসটি ব্যাকআপ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরে, আপনি এটিকে আনজেলব্রেক করার জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলি দিয়ে শুরু করতে পারেন৷

  1. সংযুক্ত করুন আপনার iPhone বা iPad আপনার PC এ অথবা ম্যাক মূল ব্যবহার করে USB কেবল।
  2. লঞ্চ করুন iTunes আপনার কম্পিউটারে।
  3. আপনার iDevice আনলক করুন এবং টার্ন করুন বন্ধ খুঁজে নিন আমার iPhone .
    • সেটিংস-এ যান , আপনার এ আলতো চাপুন৷ নাম এবং iCloud বেছে নিন .
    • আমার iPhone খুঁজুন-এ আলতো চাপুন এবং নিশ্চিত করুন যে টগলটি বন্ধ আছে . আপনাকে আপনার Apple লিখতে হবে আইডি এবং পাসওয়ার্ড, এই বৈশিষ্ট্যটি বন্ধ করতে৷
      কিভাবে আপনার আইফোন আনজেলব্রেক
  1. iTunes-এ আপনার কম্পিউটারে , আপনার iDevice নির্বাচন করুন যখন এটি প্রদর্শিত হয়।
  2. সারাংশে প্যানেল , পুনরুদ্ধার করুন-এ ক্লিক করুন বোতাম . আপনি সবেমাত্র আনজেলব্রেকিং শুরু করেছেন প্রক্রিয়া .
  3. প্রক্রিয়া চলাকালীন, আপনার ডিভাইস পুনরায় চালু হবে . আপনি পুনরুদ্ধার করতে চান কিনা এটি আপনাকে জিজ্ঞাসা করবে৷ থেকে একটি ব্যাকআপ এখানে আপনি iCloud নির্বাচন করতে পারেন বিকল্প যদি আপনি পুনরুদ্ধার করতে চান এটি ফাইল থেকে যে আপনি তৈরি করেছেন আগে।

প্রক্রিয়াটি শেষ হয়ে গেলে, আপনার iOS ডিভাইস তার ফ্যাক্টরি সেটিংসে ফিরে আসবে। আপনি প্রথমবার আপনার iDevice চালু করার সময় যে স্বাভাবিক সেট-আপ পদক্ষেপগুলি করেছিলেন তা দেখতে পাবেন৷

উপসংহার

আনজেলব্রেকিং প্রক্রিয়া যা আমি উপরে ব্যাখ্যা করেছি কাজ করে প্রতিটি তে একই iPhone, iPad, বা iPod টাচ, সবচেয়ে পুরানো মডেল থেকে নতুন মডেল পর্যন্ত। এটি সর্বশেষ iOS 11 সহ সকল iOS সংস্করণেও কাজ করে।

আপনি যদি কখনও জেলব্রেকটি বিপরীত করতে চান তবে এই নিবন্ধটি পরীক্ষা করে দেখুন। এবং, শুরু করার আগে আপনার iDevice-এ ব্যাকআপ নিয়ে সম্ভাব্য ঝুঁকি থেকে রক্ষা করতে ভুলবেন না।


  1. কিভাবে আপনার iPhone 6 এর রেজোলিউশন পরিবর্তন করবেন

  2. আইফোনে আপনার কলার আইডি কীভাবে পরিবর্তন করবেন

  3. কিভাবে ম্যাকে আপনার আইফোন ব্যাকআপ করবেন

  4. কিভাবে আপনার আইফোন ব্যাক আপ করবেন – ৩টি ভিন্ন উপায়