কম্পিউটার

আইওএস 11.2 আপডেটের পরে আইফোন এক্স-এ উপলব্ধ নেই ফেস আইডি কীভাবে ঠিক করবেন

আইফোন এক্স সফ্টওয়্যার সমস্যার ক্ষেত্রে অ্যাপলের কঠিন সময় রয়েছে। তারিখ/সময় iOS বাগের কারণে রিবুট করার সমস্যা সমাধানের জন্য তারা iOS 11.2 রিলিজ করার কিছুক্ষণ পরে, ব্যবহারকারীরা তাদের iPhone Xs-এ আরেকটি iOS ত্রুটির কথা জানিয়েছেন – ফেস আইডি উপলব্ধ নয় . অপেক্ষা করুন, কি!?

দুর্ভাগ্যবশত, আপনি যদি আপনার iPhone X iOS 11.2-এ আপডেট করে থাকেন, তাহলে আপনি হয়তো ইতিমধ্যেই লক্ষ্য করেছেন যে আপডেটের পর প্রথম রিবুটে ফেস আইডি সঠিকভাবে কাজ করছে না। এই মুহুর্তে যখন আপনার iPhone X আপনার মুখ স্ক্যান করতে হবে, এটি এই বিরক্তিকর "ফেস আইডি উপলব্ধ নেই" বার্তাটি দেখায়৷

এখানে ভাল খবর হল যে এই বাগটি সমস্ত iPhone X ব্যবহারকারীদের প্রভাবিত করে না। আমি সফলভাবে আমার iPhone X iOS 11.2 এ আপডেট করেছি এবং ফেস আইডি কোনো সমস্যা ছাড়াই কাজ করে। যাইহোক, প্রভাবিত ব্যবহারকারীদের সংখ্যা কম করে না, এবং এটি এখনও ক্রমবর্ধমান। যদি আপনার iPhone Xও এই iOS 11.2 ফেস আইডি বাগ থেকে ভুগে থাকে, তাহলে সমস্যাটি সমাধান করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।
আইওএস 11.2 আপডেটের পরে আইফোন এক্স-এ উপলব্ধ নেই ফেস আইডি কীভাবে ঠিক করবেন

আইফোন X-এ ফেস আইডি উপলব্ধ না হওয়ার কারণ কী

আইফোন X-এ ফেস আইডির সঠিক কারণটি কী তা স্পষ্ট নয়। তবে অ্যাপলের কিছু বিশ্লেষকদের মতে, ব্যবহারকারীদের দ্বারা ম্যানুয়ালি তারিখ এবং সময় পরিবর্তনের কারণে এই সমস্যাটি হতে পারে। এবং, একটি নির্দিষ্ট দিন এবং মাসে তারিখ এবং সময় পরিবর্তন করা iOS তারিখ/সময় ত্রুটির কারণে রিবুটিং সমস্যা সমাধানের অন্যতম সমাধান ছিল। সুতরাং, আপনি যদি আপনার iPhone X-এ ম্যানুয়ালি তারিখ এবং সময় পরিবর্তন করে থাকেন, তাহলে এই নতুন ফেস আইডি সমস্যার সম্মুখীন হলে অবাক হবেন না। তবে, এই ফেস আইডি সমস্যাটি সত্যিই সহজে সমাধান করা যেতে পারে। এবং, যদি আপনি এটি থেকে পরিত্রাণ পেতে চান, পরবর্তী বিভাগে পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

আইফোন X-এ উপলভ্য নয় এমন ফেস আইডি কীভাবে ঠিক করবেন

যদি আমরা একটি ভাল জিনিস হিসাবে পুরো গল্পে কিছু নোট করতে হবে, নিঃসন্দেহে তা হবে আপনি কত দ্রুত এবং সহজে Face ID is Not Available সমস্যাটি ঠিক করতে পারবেন। আপনার যা করা উচিত তা এখানে।

তারিখ/সময় স্বয়ংক্রিয়ভাবে সেট করুন এবং রিবুট করুন

  1. আপনার পাসকোড ব্যবহার করে আপনার iPhone X হোম স্ক্রীনে প্রবেশ করার পরে, খোলান সেটিংস অ্যাপ এবং ট্যাপ করুন সাধারণ-এ .
  2. এখন, যাও তারিখ থেকে & সময় এবং নিশ্চিত করুন যে আপনি বাঁকছেন চালু টগল স্বয়ংক্রিয়ভাবে সেট করুন . (এই টগলটি তারিখ এবং সময় স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্য করবে)
  3. আপনি এটি সম্পন্ন করার পরে, রিবুট করুন আপনার iPhone X .
    1. টিপুন এবং ধরে রাখুন ঘুম /জাগো যতক্ষণ না আপনি স্লাইড দেখতে পান ততক্ষণ বোতাম পাওয়ার বন্ধ করতে .
    2. স্লাইড স্লাইডার ঘুরে ডিভাইসটি বন্ধ .
    3. টিপুন এবং ধরে রাখুন ঘুম/জাগরণ আবার ঘুরে বোতাম চালু আপনার iPhone X।

আইওএস 11.2 আপডেটের পরে আইফোন এক্স-এ উপলব্ধ নেই ফেস আইডি কীভাবে ঠিক করবেন

আপনার আইফোন এক্স রিবুট করার পরে, ফেস আইডি যথারীতি কাজ করা উচিত। যাইহোক, যদি এখনও একই সমস্যার সম্মুখীন হন, নিম্নলিখিত পদ্ধতিটি চেষ্টা করুন।

সমস্ত সেটিংস রিসেট করুন

দ্রষ্টব্য: এই ধাপটি iPhone X-এর সমস্ত সেটিংসকে ফ্যাক্টরি অবস্থায় ফিরিয়ে আনবে।

  1. যাও সেটিংস-এ এবং খোলা সাধারণ বিভাগ, তারপর ট্যাপ করুন রিসেট-এ .
  2. ট্যাপ করুনরিসেট-এ সমস্ত সেটিংস৷ এবং প্রবেশ করুন আপনার পাসকোড যদি প্রয়োজন হয়।

এই 2টি পদক্ষেপগুলি বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীদের সমস্যা সমাধানে সহায়তা করেছে৷ যদি এর কোনোটিই আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য না করে, তাহলে অ্যাপলের সহায়তা দলের সাথে যোগাযোগ করতে সন্দেহ করবেন না।

শেষ কথা

ফেস আইডি সম্ভবত সেরা এবং এখনও অনন্য আইফোন এক্স বৈশিষ্ট্য। এবং, এটি ছাড়া আপনার চকচকে এবং ব্যয়বহুল ডিভাইস ব্যবহার করা, অবশ্যই একটি বিকল্প নয়। iOS 11.2 আপনার আইফোনে ফেস আইডির জন্য কিছু সমস্যা আনতে পারে, তবে সৌভাগ্যক্রমে বাগটি ঠিক করা বেশ সহজ। সুতরাং, iOS 11.2 ইনস্টল করতে সন্দেহ করবেন না যদি আপনি ইতিমধ্যে না থাকেন। উপরন্তু, আপডেটের পরে, অনেক ব্যবহারকারী আরও স্ন্যাপিয়ার ফেস আইডি অভিজ্ঞতার রিপোর্ট করেন।

iOS 11.2 এ আপনার ফেস আইডি অভিজ্ঞতা কেমন? আপনি কি "ফেস আইডি উপলব্ধ নেই" সমস্যাটি অনুভব করছেন? এবং, এই ফিক্সগুলি আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করেছে। নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান৷


  1. ফোন অ্যাপ iOS 15 আপডেট করার পরে কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

  2. আইওএস 15 এ আপগ্রেড করার পরে স্পটলাইট অনুসন্ধান কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  3. আইওএস 15-এ কাজ না করে জাগানোর জন্য ট্যাপ কীভাবে ঠিক করবেন

  4. আইওএস 13 এ আপগ্রেড করার পরে কীভাবে আইফোনে অ্যাপগুলি আপডেট করবেন?