কম্পিউটার

আইওএস 15-এ কাজ না করে জাগানোর জন্য ট্যাপ কীভাবে ঠিক করবেন

iOS 15-এ কাজ না করে জাগানোর জন্য ট্যাপ ঠিক করতে এই হ্যাকগুলি ব্যবহার করে দেখুন।

Apple ইতিমধ্যেই সেপ্টেম্বরে iOS 15 আপডেট চালু করেছে এবং এটি দুর্দান্ত বৈশিষ্ট্যে পূর্ণ যা অ্যাপল ব্যবহারকারীদের পছন্দের। এই দুর্দান্ত বৈশিষ্ট্যগুলি থাকা সত্ত্বেও, এটি বাগ এবং সমস্যাগুলি থেকে মুক্ত নয় যা ব্যবহারকারীদের iOS 15 এ আপগ্রেড করার পরে ক্রমাগত তাড়িত করে৷ এই সমস্যাগুলির সাথে আপনাকে সাহায্য করার জন্য আমরা প্রকাশ করতে থাকি। তবে, বেশ কিছু আইফোন ব্যবহারকারী অ্যাপল ফোরাম সম্পর্কে অভিযোগ করছেন যে ট্যাপ টু ওয়েক বৈশিষ্ট্যটি আইফোনে কাজ করছে না। আপনি এখানে থাকলে, এর মানে হল যে আপনি একই সমস্যার সাথে লড়াই করছেন এবং আপনি আপনার আইফোনের স্ক্রীন ট্যাপ করে জাগিয়ে তুলতে অক্ষম। কিন্তু চিন্তা করবেন না; এটা সহজে ঠিক করা যায়।

আইওএস 15-এ কাজ না করে জাগানোর জন্য ট্যাপ কীভাবে ঠিক করবেন

এই নিবন্ধে, আমরা iOS 15-এ কাজ না করার জন্য ট্যাপটি ঠিক করার জন্য কিছু চেষ্টা করা এবং পরীক্ষিত হ্যাক ব্যাখ্যা করেছি।

ট্যাপ টু ওয়েক বৈশিষ্ট্যটি চালু করুন 

আপনি যখন অনুভব করেন যে আপনি iOS 15 এ আপগ্রেড করার পরে ট্যাপ টু ওয়েক বৈশিষ্ট্যটি কাজ করছে না, তখন আপনাকে প্রথমে যা করতে হবে তা হল এই বৈশিষ্ট্যটি সক্ষম কিনা তা নিশ্চিত করা। আপনি যখন অন্য কিছু সেটিংস পরিবর্তন করছেন তখন 'ট্যাপ টু ওয়েক' বৈশিষ্ট্যটি কোনওভাবে অক্ষম হওয়ার একটি ভাল সম্ভাবনা রয়েছে। চলুন দেখি কিভাবে দেখতে হয় ফিচারটি চালু আছে কি না।

  • সেটিংস অ্যাপে যান এবং অ্যাক্সেসিবিলিটি> টাচ এ যান।
  • এখন 'ট্যাপ টু ওয়েক' বিকল্পের জন্য টগল চালু করুন।

আইওএস 15-এ কাজ না করে জাগানোর জন্য ট্যাপ কীভাবে ঠিক করবেন

যদি টগলটি ইতিমধ্যেই সক্ষম করা থাকে তবে টগলটি বন্ধ করুন এবং তারপরে এটিকে আবার চালু করুন এবং দেখুন সমস্যাটি সাজানো হয়েছে কিনা৷

ট্যাপ টু ওয়েক ফিচারটি কি আপনার আইফোনে সমর্থিত?

আসুন এটি পরিষ্কার করা যাক যে ট্যাপ টু ওয়েক বৈশিষ্ট্যটি শুধুমাত্র কিছু আইফোন মডেলে উপস্থিত রয়েছে। আপনার কাছে যদি iPhone 13 সিরিজ, iPhone 12 সিরিজ, iPhone 11 সিরিজ, iPhone XR, iPhone XS সিরিজ এবং iPhone X-এর অন্তর্গত একটি iPhone থাকে তবেই আপনি কার্যকারিতা জাগানোর জন্য ট্যাপ ব্যবহার করতে পারেন। আপনি যদি এগুলি ছাড়া অন্য কোনও আইফোনের মালিক হন তবে আপনি আপনার আইফোনে ট্যাপ করে জাগাতে পারবেন না।

যাইহোক, আপনার আইফোন 8 বা পুরানো মডেল থাকলে আপনি আপনার আইফোনে 'রাইজ টু ওয়েক' বৈশিষ্ট্যটি সক্ষম করতে পারেন। এই বৈশিষ্ট্যটি টাচ আইডি সহ সমস্ত আইফোনে উপস্থিত রয়েছে। এটি সক্ষম করতে, সেটিংস অ্যাপে যান এবং ‘ডিসপ্লে এবং উজ্জ্বলতা সেটিংস খুলুন।
এখন ‘রাইজ টু ওয়েক বৈশিষ্ট্যটি সন্ধান করুন এবং এর পাশে উপস্থিত সুইচটি চালু করুন।

আপনার iPhone রিস্টার্ট করুন

আপনি যদি নিশ্চিত হন যে আপনার আইফোন 'ট্যাপ টু ওয়েক' বৈশিষ্ট্যটিকে সমর্থন করে কিন্তু তা করতে অক্ষম, তাহলে এর অর্থ হল আপনার আইফোনে কোনো এলোমেলো ত্রুটি আছে। আপনি যখন আপনার আইফোনটিকে দীর্ঘ সময়ের জন্য রিবুট না করে ক্রমাগত ব্যবহার করেন, তখন এটি হঠাৎ করে ত্রুটিপূর্ণ হয়ে যায়। আপনার আইফোন রিবুট করা ব্যাকগ্রাউন্ড অ্যাপস এবং পরিষেবাগুলি রিসেট করে। এছাড়াও, এটি RAM এবং ক্যাশে ফাইলগুলিকেও মুছে দেয় এবং আইফোনের কার্যক্ষমতাকে যথেষ্ট উন্নত করে। তাহলে চলুন দেখে নেই অ্যাপ এবং বৈশিষ্ট্যগুলির সাথে অসঙ্গতি সমস্যাগুলি সমাধান করতে আপনার আইফোনকে কীভাবে রিবুট করবেন:

আইওএস 15-এ কাজ না করে জাগানোর জন্য ট্যাপ কীভাবে ঠিক করবেন

iPhone 13, iPhone 12, iPhone 11/XS/XR/X মডেলগুলি রিবুট করতে, একই সাথে ভলিউম ডাউন বোতাম সহ ওয়েক বোতামটি দীর্ঘক্ষণ টিপুন। আপনি ভলিউম আপ বোতাম টিপতে পারেন তবে এটি স্ক্রিনশট বৈশিষ্ট্যটিকেও ট্রিগার করতে পারে। যাইহোক, পাওয়ার স্লাইডার অফ স্ক্রিনে প্রদর্শিত হবে এবং আপনার iPhone পাওয়ার বন্ধ করতে ডানদিকে টেনে আনুন৷

আপনি যদি এর চেয়ে পুরানো মডেল ব্যবহার করেন তবে স্লাইডারে পাওয়ার অফ স্লাইডার না আসা পর্যন্ত ওয়েক বোতামটি দীর্ঘক্ষণ টিপুন। এখন উভয় বোতাম ছেড়ে দিন এবং স্লাইডারটিকে বাম দিকে নিয়ে যান।

আপনার iPhone পুনরায় চালু করুন

যদি সমস্যাটি এখনও থাকে তবে আপনি আপনার আইফোন পুনরায় চালু করার চেষ্টা করতে পারেন। আপনার iPhone কিভাবে জোর করে পুনরায় চালু করবেন তা এখানে দেওয়া হল

ফেস আইডি (iPhone 13, iPhone 12, iPhone 11, iPhone XR, iPhone XS, এবং iPhone X) সহ একটি iPhone জোর করে পুনরায় চালু করতে:

  • ভলিউম আপ বোতাম টিপুন এবং দ্রুত ছেড়ে দিন
  • ভলিউম ডাউন বোতাম টিপুন এবং দ্রুত ছেড়ে দিন
  • এখন যতক্ষণ না আপনি আইফোনের স্ক্রিনে অ্যাপল লোগো দেখতে পাচ্ছেন ততক্ষণ পর্যন্ত ওয়েক বোতামটি টিপুন।

আইওএস 15-এ কাজ না করে জাগানোর জন্য ট্যাপ কীভাবে ঠিক করবেন

এগুলি ছাড়া অন্য কোনও আইফোনকে জোর করে পুনরায় চালু করতে, ওয়েক বোতাম এবং হোম বোতাম একসাথে দীর্ঘক্ষণ টিপুন। আপনি দেখতে পাবেন যে অ্যাপল লোগো পর্দায় প্রদর্শিত হবে। এই সময়ে, উভয় বোতাম ছেড়ে দিন এবং আপনি দেখতে পাবেন যে আপনার iPhone জোর করে পুনরায় চালু করবে।

উপসংহার

আপনি iOS 15-এ আপগ্রেড করার পরে আপনার আইফোনে ট্যাপ টু ওয়েক কার্যকারিতা ঠিক করতে এই পদ্ধতিগুলি আপনাকে সাহায্য করতে পারে৷ আপনি যদি এখনও এটির সাথে লড়াই করে থাকেন তবে এর অর্থ হল কিছু বাগ রয়েছে যা আইফোনের কার্যকারিতাতে হস্তক্ষেপ করছে৷ . যেহেতু অ্যাপল এখনও আনুষ্ঠানিকভাবে তার পক্ষ থেকে এই সমস্যাটির সমাধান করতে পারেনি, আপনি যা করতে পারেন তা হল অ্যাপল নতুন আপডেট প্রকাশ না করা পর্যন্ত অপেক্ষা করুন। ততক্ষণ পর্যন্ত আপনি আপনার আইফোন স্ক্রীন চালু করতে ওয়েক বোতামটি ব্যবহার চালিয়ে যেতে পারেন।


  1. আইফোন টাচ স্ক্রিন কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন

  2. আইফোনে কাজ করছে না বিরক্ত করবেন না তা কীভাবে ঠিক করবেন

  3. আইফোন স্পিকার কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

  4. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন