কম্পিউটার

কীভাবে জোর করে একটি ম্যাক পুনরায় চালু করবেন?

Mac অ্যাপল দ্বারা তৈরি এবং বিতরণ করা ব্যক্তিগত কম্পিউটারগুলির একটি ব্র্যান্ড৷ এই কম্পিউটারগুলি তাদের অনন্য অপারেটিং সিস্টেম এবং অসাধারণ বিল্ড কোয়ালিটির জন্য আলাদা। প্রাথমিকভাবে, কম্পিউটারগুলির নাম ছিল ম্যাকিনটোশ কিন্তু পরে এটিকে ম্যাক করা হয়। ম্যাক ডিপার্টমেন্টে ম্যাকবুক এয়ার, ম্যাকবুক প্রো, এবং আইম্যাক সহ একটি বিশাল প্রোডাক্ট লাইন রয়েছে যা সবচেয়ে জনপ্রিয় কিছু।

কীভাবে জোর করে একটি ম্যাক পুনরায় চালু করবেন?

কখনও কখনও আপনি আপনার Mac কম্পিউটারে আটকে যেতে পারেন এবং কম্পিউটার পুনরায় চালু করতে হতে পারে। আপনি সাধারণভাবে কম্পিউটার পুনরায় চালু করতে পারেন, তবে, কখনও কখনও যদি কম্পিউটারটি একটি ত্রুটির সম্মুখীন হয় এবং হিমায়িত হয়ে থাকে, একটি সাধারণ পুনরায় চালু করা সম্ভব নাও হতে পারে। অতএব, এই নিবন্ধে, আমরা আপনার Mac পুনরায় চালু করতে এবং এটিকে বরফ হওয়া থেকে রক্ষা করার জন্য কিছু সুবিধাজনক পদ্ধতি নিয়ে আলোচনা করব৷

কিভাবে জোর করে একটি ম্যাক পুনরায় চালু করবেন?

ম্যাকের অনেকগুলি বিভিন্ন পণ্য লাইন রয়েছে, তাই, তাদের প্রতিটিতে জোর করে পুনরায় চালু করার পদ্ধতিগুলি কিছুটা আলাদা। নীচে, আমরা কিছু জনপ্রিয় ম্যাক পণ্য পুনরায় চালু করার পদ্ধতি অন্তর্ভুক্ত করেছি। দ্বন্দ্ব এড়াতে সাবধানে এবং সঠিকভাবে পদক্ষেপগুলি অনুসরণ করা নিশ্চিত করুন৷

একটি MacBook Pro এবং MacBook Air জোরপূর্বক পুনরায় চালু করুন:

আপনি যদি একটি MacBook Pro/Air ব্যবহার করেন, তাহলে এমন একটি উচ্চ সম্ভাবনা রয়েছে যে আপনি এমনকি জানেন না যে ডিভাইসে একটি পাওয়ার বোতাম রয়েছে। এটি নতুন ম্যাকবুক প্রো/এয়ারের একটি সাধারণ ডিজাইনের ত্রুটি কারণ অ্যাপল টাচ নির্দেশ করার জন্য একটি চিহ্ন রাখতে ব্যর্থ হয়েছে আইডি বোতাম হয় আসলে শক্তি বোতাম যেমন. একটি পাওয়ার বোতাম অনুকরণ করতে টাচ আইডি বোতামটি পুশ করা যেতে পারে।

  1. কমান্ড টিপুন এবং ধরে রাখুন ” + “Ctrl ” + “শক্তি বোতাম (টাচ আইডি) "বোতাম। কীভাবে জোর করে একটি ম্যাক পুনরায় চালু করবেন?
  2. মুক্তি স্ক্রীন কালো হয়ে গেলে বোতাম।
  3. অপেক্ষা করুন সিস্টেম পুনরায় চালু করার জন্য।

অন্যান্য ম্যাকগুলিকে জোর করে পুনরায় চালু করুন:

  1. টিপুন এবং ধরুন কম্পিউটারের পিছনে অবস্থিত পাওয়ার বোতাম। কীভাবে জোর করে একটি ম্যাক পুনরায় চালু করবেন?
  2. অপেক্ষা করুন যাতে স্ক্রীন কালো হয়ে যায় এবং বোতামটি ছেড়ে দেয়।
  3. অপেক্ষা করুন পুনরায় চালু করার প্রক্রিয়া শুরু করার জন্য।

দ্রষ্টব্য:  ম্যাকওএসের কিছু সংস্করণে একটি "অটোমেটিক রিস্টার্ট যখন ম্যাক ফ্রিজ" বৈশিষ্ট্য ছিল, আপনার ডিভাইসে এটি আছে কিনা তা পরীক্ষা করে দেখুন। এই বৈশিষ্ট্যটি আপনার কম্পিউটারকে স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু করার জন্য কনফিগার করা যেতে পারে যদি এটি হিমায়িত হয়ে যায় এবং এটি আসলে খুব দরকারী।


  1. কীবোর্ড শর্টকাট দিয়ে কীভাবে ম্যাক অ্যাপ্লিকেশনগুলিকে জোর করে ছাড়বেন

  2. কিভাবে ম্যাকে স্ক্রিনশট কাটবেন

  3. কীভাবে ম্যাকে ট্র্যাশ খালি করতে বাধ্য করবেন

  4. ম্যাক (2022)