কম্পিউটার

'rpcsvchost' কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?

প্রতিদিন, আপনি আপনার MacBook ব্যবহার করেন এবং এই একটি প্রক্রিয়া rpcsvhost পর্যবেক্ষণ করেন আপনার কার্যকলাপ মনিটরে. তাই এই প্রক্রিয়া ঠিক কি? এবং এটা কি আপনার ম্যাকের জন্য ক্ষতিকর? উত্তর হল না , এটি আপনার MacBook-এর জন্য কোনোভাবেই ক্ষতিকর নয় কিন্তু এটি macOS-এর একটি মূল উপাদান৷
rpcsvchost রিমোট প্রসেস হোস্টের একটি প্রকার যা আপনার ম্যাককে একটি নেটওয়ার্কের সাথে নিরাপদে সংযোগ করতে সাহায্য করে। এটি বিশেষ করে Microsoft নেটওয়ার্কের সাথে সংযোগ করে .

 rpcsvchost  কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?

rpcsvchost DCE/RPC পরিষেবাগুলি হোস্ট করার জন্য একটি পরিবেশ। এটি আর্গুমেন্ট হিসাবে প্রদত্ত প্লাগইনগুলির একটি তালিকা থেকে DCE/RPC পরিষেবাগুলি লোড করে, শেষ পয়েন্টগুলির একটি উপযুক্ত সেটের সাথে আবদ্ধ করে এবং প্রোটোকল অনুরোধগুলির জন্য শোনে। যেখানে DCE/RPC পরিষেবাগুলি মানে ডিস্ট্রিবিউটেড কম্পিউটিং এনভায়রনমেন্ট / রিমোট প্রসিডিউর কল। সমস্ত ধরণের নেটওয়ার্ক DCE/RPC ব্যবহার করে। Apple 2010 সালে Mac OS X Lion 10.7-এর অংশ হিসাবে DCE/RPC-এর জন্য সমর্থন যোগ করেছে৷

আপনি সম্ভবত rpcsvchost সম্পর্কে পড়েননি যদি এটি আপনাকে বিরক্ত না করে। যদিও এটি macOS-এর একটি সম্পূর্ণ নিরীহ উপাদান, তবুও এই প্রক্রিয়াটি কীভাবে প্রায় 100% CPU শক্তি খেয়ে ফেলে এবং আপনার MacBook কে ধীর করে দেয় সে সম্পর্কে অসংখ্য অভিযোগ রয়েছে। এই সমস্যা সম্পর্কিত প্রধান সমস্যা হল যে এটি হওয়ার কোন বিশেষ কারণ নেই। অনেক ব্যবহারকারী দাবি করেছেন যে বিভিন্ন কারণে তাদের সমস্যা হয়েছিল এবং সমাধানগুলিও অদ্ভুতভাবে অদ্ভুত ছিল। চলুন দেখে নেই কিছু পদক্ষেপ যা ব্যবহারকারীদের জন্য কাজ করেছে।

কিছু ​​পরিচিত কারণ এবং সমাধান

  • বিশেষ ওয়েবসাইট পরিদর্শন . কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা যখন নির্দিষ্ট ওয়েবসাইটগুলি পরিদর্শন করেন, তখন এটি rpcsvchost কে 90% এর বেশি CPU শক্তি ব্যবহার করতে ট্রিগার করে। কারণ হতে পারে যে আপনার MacBook Microsoft Exchange সার্ভারের সাথে সংযোগ করার সময় সমস্যা হচ্ছে৷
  1. আপনার SMC এবং PRAM রিসেট করা হচ্ছে . যখন আপনি সেই প্রক্রিয়া থেকে অদ্ভুত আচরণ পর্যবেক্ষণ করেন, তখন আপনি যা করতে পারেন তা হল এই সমস্যা সমাধানের পদক্ষেপগুলি নেওয়া। আপনার SMC পুনরায় সেট করতে , আপনার MacBook বন্ধ করুন এবং পাওয়ার অ্যাডাপ্টার সংযুক্ত করুন৷ . এখন CTRL+OPTION+SHIFT+POWER টিপুন বোতাম কয়েক সেকেন্ড পরে তাদের ছেড়ে দিন এবং আপনি MagSafe আলোতে একটি সংক্ষিপ্ত পরিবর্তন দেখতে পাবেন যা নির্দেশ করে যে SMC পুনরায় সেট করা হয়েছে।  rpcsvchost  কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?
  2. PRAM রিসেট করা হচ্ছে . এরপর, আমরা আমাদের PRAM পুনরায় সেট করার চেষ্টা করতে পারি . আপনার ম্যাকবুক বন্ধ করুন। POWER+COMMAND+OPTION+P+R টিপুন আপনি ধূসর পর্দা দেখতে আগে বোতাম. আপনার MacBook আবার রিবুট হবে ইঙ্গিত করে যে এটি PRAM রিসেট করেছে এবং চাবিগুলি ধরে রাখুন যতক্ষণ না আপনি স্টার্টআপ চাইম শুনতে পাচ্ছেন . এখন আপনি PRAM রিসেট করার পরে, আপনাকে আপনার সময় অঞ্চল এবং মাউসের গতি ইত্যাদি পুনরায় সামঞ্জস্য করতে হতে পারে, অন্যথায়, আপনি যেতে পারেন।  rpcsvchost  কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?

যে অ্যাপ্লিকেশনগুলির জন্য একটি নেটওয়ার্ক সংযোগ প্রয়োজন

  • টিমভিউয়ার . একজন ব্যবহারকারী দাবি করেছেন যে তার ক্ষেত্রে, TeamViewer rpcsvchost সৃষ্টি করছে প্রক্রিয়াকরণ শক্তি টন গ্রাস করতে. এটি আনইনস্টল করে এটি ঠিক করা হয়েছে।  rpcsvchost  কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?
  • IBM-এর ট্রাস্টির রিপোর্ট অনলাইন ব্যাংকিংয়ের জন্য। কিছু ব্যাঙ্কের একজন “ট্রাস্টি প্রয়োজন কিছু ধরণের প্রয়োগ এবং ট্রাস্টির র‌্যাপোর্ট তাদের মধ্যে একটি। কিছু ব্যবহারকারী পোস্ট করেছেন যে এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে rpcsvchost হয়েছে 99% CPU পর্যন্ত ব্যবহার করতে . একটি সমাধান খুঁজতে আপনাকে আপনার ব্যাঙ্কের সাথে যোগাযোগ করতে হতে পারে।  rpcsvchost  কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?

অন্যান্য কারণ এবং সমাধান

  • ম্যালওয়্যার . ম্যালওয়্যার CPU থ্রটলিং এর একটি সম্ভাব্য কারণ হতে পারে। আপনার ল্যাপটপকে যেকোনো সম্ভাব্যভাবে অবাঞ্ছিত প্রোগ্রাম (PUPs) সাফ করা উচিত। , বিশেষ করে যাদের কিছু ইন্টারনেট সংযোগ প্রয়োজন। এর সাথে, ম্যালওয়্যার এবং ভাইরাসগুলির জন্য একটি সম্পূর্ণ সিস্টেম স্ক্যান চালান।  rpcsvchost  কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?
  • খারাপ হার্ডওয়্যার . আপনার খারাপ হার্ডওয়্যার থাকতে পারে বা ধুলো জমে আছে যা আপনার ল্যাপটপের কুলিং কর্মক্ষমতাকে বাধাগ্রস্ত করতে পারে। আপনার ল্যাপটপ পরিষ্কার করা সাহায্য করতে পারে। এটি একটি হার্ড ড্রাইভও হতে পারে৷ সমস্যা।
  • খালি করা হচ্ছে রিসাইকেল বিন . এটি অদ্ভুত শোনাতে পারে, এটি দেখা গেছে যে স্তূপ করা রিসাইকেল বিনটি পরিষ্কার করার ফলে rpcsvchost তৈরি হয়েছে CPU খরচ স্বাভাবিক অবস্থায় ফিরে যেতে।  rpcsvchost  কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?
  • নিরাপদ মোডে রিবুট করা হচ্ছে . নিরাপদ বুটিংয়ের কারণে সিস্টেমে রক্ষণাবেক্ষণ করা কিছু ক্যাশে পুনর্নির্মাণ করা হয় এবং কখনও কখনও এমন অদ্ভুত সমস্যা সমাধানের জন্য এটিই লাগে।  rpcsvchost  কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?

  1. Conhost কি।Exe এবং কেন এটি আমার টাস্ক ম্যানেজারে চলছে

  2. Fontdrvhost.exe কি এবং কেন এটি চলছে?

  3. splwow64.exe কি এবং এটি কেন চলছে

  4. Rundll32.exe কি এবং কেন এটি চলছে (আপডেট করা)