কম্পিউটার

কার্নেল_টাস্ক কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?

একটি “কার্নেল ,” যে কোনো ওএসের মূল, যা সিপিইউ, মেমরি, অন্যান্য হার্ডওয়্যার এবং সিস্টেমে ইনস্টল করা সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনের মধ্যে থাকে। যখন MAC চালু করা হয়, প্রথম যে জিনিসটি শুরু হয় তা হল কার্নেল, এবং একটি সিস্টেম দ্বারা করা সমস্ত কিছু কিছু সময়ে কার্নেলের মধ্য দিয়ে প্রবাহিত হয়। কার্নেল সমস্ত লঞ্চ ডেমন/পরিষেবা, মেমরি ম্যানেজমেন্ট, নেটওয়ার্কিং ইত্যাদি নিয়ন্ত্রণ করে। কার্নেল প্রয়োজনীয় কাজগুলি চালু করে এবং মেরে ফেলে, তারপর সেই কাজগুলি বন্ধ করার পরে মেমরি পরিষ্কার করে। এবং সেই সমস্ত ব্যাকগ্রাউন্ড অ্যাক্টিভিটি অ্যাক্টিভিটি মনিটরে প্রদর্শিত হয়, যা অ্যাপলের "উইন্ডোজ টাস্ক ম্যানেজার"-এর সমতুল্য, একটি ব্যানারের অধীনে যেমন কারনেল_টাস্ক . "কারনেল_টাস্ক" এর মধ্যে রয়েছে নেটওয়ার্কের মাধ্যমে ডেটা পাঠানো/লেখা বা অন্যান্য অ্যাপ্লিকেশন বা সিস্টেম সফ্টওয়্যার থেকে অন্যান্য কাজ।

কার্নেল_টাস্ক কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?

আপনি যদি এমন কিছু করেন যা প্রচুর প্রসেসিং ক্ষমতা নেয়—4K ভিডিও রূপান্তর করে, বলুন—আপনি ভাবতে পারেন যে এত সময় কী নিচ্ছে এবং অ্যাক্টিভিটি মনিটরটি দেখুন৷ অ্যাক্টিভিটি মনিটর খুলতে Cmd + Space টিপুন তারপর "অ্যাক্টিভিটি" লিখুন এবং এটি পপ আপ হওয়া উচিত। অ্যাক্টিভিটি মনিটর অ্যাপ্লিকেশন> ইউটিলিটি-এর অধীনেও পাওয়া যাবে .

কার্নেল_টাস্ক কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?

%CPU-এ ক্লিক করুন কলাম হেডার তাদের প্রসেসর ব্যবহারের ভাগ দ্বারা চলমান প্রক্রিয়াগুলি সংগঠিত করতে। উচ্চ পরিমাণ প্রসেসিং পাওয়ার ব্যবহার করে যে কোনো কিছু উপরে প্রদর্শিত হবে, এবং আপনার কম্পিউটার ব্যাকগ্রাউন্ডে বিভিন্ন কাজ সম্পাদন করার সাথে সাথে জিনিসগুলি ঘুরতে থাকবে৷

উচ্চ CPU ব্যবহার সাধারণত শুধুমাত্র একটি সমস্যা যখন আপনি এটি আশা করছেন না। আপনি যদি একটি গেম চালাচ্ছেন, আপনার ব্রাউজারে একটি ভিডিও দেখছেন, বা একটি ভিডিও সম্পাদনা করছেন, তাহলে আপনার মেশিনটি সংস্থানগুলি চিবিয়ে দেবে বলে আশা করা যুক্তিসঙ্গত। যদি একটি একক সাফারি ট্যাব বা ম্যাক প্রক্রিয়া তার ন্যায্য ভাগের চেয়ে বেশি ব্যবহার করে, তবে এর অর্থ সাধারণত কিছু ভুল হয়ে গেছে৷

আপনি তাদের উপর ক্লিক করে, তারপর স্ক্রিনের উপরের বাম কোণে "X" এ ক্লিক করে এই জাতীয় যেকোন প্রক্রিয়াগুলিকে মেরে ফেলতে পারেন৷ দুর্ভাগ্যবশত, এটি kernel_task-এর জন্য করা যাবে না কারণ kernel_task হল অপারেটিং সিস্টেমের মূল অংশ .

কার্নেল_টাস্ক কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?

এটি একটি একক প্রক্রিয়া নয়, তবে একটি লেবেলের অধীনে প্রক্রিয়াগুলির একটি সিরিজ। macOS ব্যাকগ্রাউন্ডে সব ধরনের কাজ করে, যেমন নেটওয়ার্কে ডেটা পাঠানো এবং গ্রহণ করা, ডেটা লেখা ও পড়া এবং স্পটলাইট অনুসন্ধানের জন্য নতুন ফোল্ডার বা ডিস্কগুলিকে ইন্ডেক্স করা।

এই প্রক্রিয়াটি প্রায়ই মেমরিতে আপনার উপলব্ধ RAM ব্যবহার করবে ট্যাব, কিন্তু এটি একটি উদ্বেগের অনেক কম। প্রয়োজন অনুযায়ী RAM-এর ব্যবহার বৃদ্ধি এবং হ্রাস। উচ্চ সিপিইউ ব্যবহার পুরো সিস্টেমকে থামাতে পারে, এবং কখনও কখনও এমনকি সিস্টেমের সম্পূর্ণ বিপর্যয় ঘটায়। আপনি হতাশ হলে এটি বোধগম্য, তবে এটি দেখা যাচ্ছে যে আপনার অপারেটিং সিস্টেম আপনার সিপিইউকে অতিরিক্ত গরম হওয়া থেকে বাঁচাতে উদ্দেশ্যমূলকভাবে এটি করছে। kernel_task CPU-কে CPU-র নিবিড় প্রক্রিয়ার জন্য কম উপলব্ধ করে CPU তাপমাত্রা পরিচালনা করতে সাহায্য করে। এটি নিজেই সেই অবস্থার কারণ হয় না। যখন CPU তাপমাত্রা হ্রাস পায়, kernel_task স্বয়ংক্রিয়ভাবে CPU ব্যবহার কমিয়ে দেবে।

যদি ম্যাক ধীর না হয়, তবে এই প্রক্রিয়াটি সিপিইউ নেওয়ার বিষয়ে চিন্তা করার দরকার নেই কারণ এটি স্বাভাবিক। অব্যবহৃত মেমরি ফাইল ক্যাশে করার মতো জিনিসগুলির জন্য kernel_task দ্বারা কাজ করা হয় এবং একটি আধুনিক OS কখনও কখনও কিছু CPU পাওয়ার ব্যবহার করে৷

সুতরাং, kernel_task সেই CPU শক্তিটি ব্যবহার করছে না এটি শুধুমাত্র নিবিড় CPU প্রক্রিয়াটিকে তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখতে এটি ব্যবহার করা থেকে বাধা দিচ্ছে। আপনি যখন বিপদ অঞ্চলের বাইরে থাকবেন তখন সবকিছু স্বাভাবিক অবস্থায় ফিরে আসা উচিত।

কিন্তু উদ্বেগের বিষয় হল যখন kernel_task নিয়ত ব্যবহার করে বেশিরভাগ সিস্টেম সম্পদ, এবং ম্যাক ধীর কারণ একটি সমস্যা হতে পারে। কার্নেল শুধুমাত্র ম্যাক রিস্টার্ট করে রিস্টার্ট করা যেতে পারে এবং কখনও কখনও রিস্টার্ট করলে সমস্যার সমাধান হতে পারে।

কার্নেল_টাস্ক কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?

কিন্তু আচরণ অব্যাহত থাকলে কী হবে, সমস্যা সমাধানের জন্য এখানে কিছু ধারণা রয়েছে।

কিভাবে kernel_task খরচকারী সম্পদ ঠিক করবেন?

আমরা সম্পদের উচ্চ ব্যবহার এবং খরচ কিভাবে ঠিক করতে হয় এবং একটি বিমূর্ত উপায়ে ব্যাখ্যা করতে হয় তার কিছু সাধারণ পদ্ধতির মধ্য দিয়ে যাচ্ছি।

  1. কারণ কারনেল_টাস্ক হল আপনার অপারেটিং সিস্টেম, এবং হত্যা প্রক্রিয়াগুলি সম্পদ খালি করার সর্বোত্তম উপায়, একটি সহজ পুনরায় চালু করুন আপনার ম্যাকের সমস্যা এখনই পরিষ্কার হয়ে যাবে।
  2. বিবেচনা করুন স্ক্যানিং ম্যালওয়ারের জন্য আপনার Mac , যা সমস্যা সৃষ্টি করতে পারে।
  3. যদি kernel_task অনেক CPU/মেমরি ব্যবহার করে যখন বিশেষ কিছু করা হচ্ছে না, তাহলে আপনার হাতে আরেকটি সমস্যা আছে। সাধারণত, এটি "kexts নামে পরিচিত তৃতীয় পক্ষের কার্নেল এক্সটেনশনের কারণে হয়৷ "macOS-এ। এই মডিউলগুলি হার্ডওয়্যার ড্রাইভার এবং কিছু সফ্টওয়্যার, যা সরাসরি কার্নেলের সাথে ইন্টারফেস করে। একটি ত্রুটিপূর্ণ কেক্সটের কারণে kernel_task অতিরিক্ত CPU গ্রহণ করতে পারে। এটি পরীক্ষা করার জন্য, ম্যাকটিকে নিরাপদ মোডে বুট করা উচিত। Mac শাট ডাউন করুন, তারপর Shift কী চাপার সময় এটি আবার চালু করুন। “নিরাপদ বুট এর বিকল্প ” লগইন স্ক্রিনে দেখানো হবে। নিরাপদ মোড তৃতীয় পক্ষের কেক্সট সক্ষম করে না, তাই আপনার ম্যাকের নিরাপদ মোডে কোনো সমস্যা না থাকলে, আপনি আপনার সমস্যাটি খুঁজে পেয়েছেন। যেকোনো 3 rd আনইনস্টল করুন -পার্টি ড্রাইভার/সফ্টওয়্যার সম্প্রতি ইনস্টল করা হয়েছে এবং দেখুন এটি সাহায্য করে কিনা। কার্নেল_টাস্ক কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?
  1. আরো বিস্তারিত জানতে Etrecheck ব্যবহার করুন যেটি কয়েক ডজন ডায়াগনস্টিক চালায়, যাতে সিস্টেমে ইনস্টল করা এবং চলমান সমস্ত কেক্সটের একটি তালিকা থাকে। আপনি যা মনে করেন সমস্যাটি আনইনস্টল করুন এবং দেখুন সমস্যাটি সমাধান হয়েছে কিনা। কার্নেল_টাস্ক কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?
  2. অনেক CPU ব্যবহার করার খারাপ অভ্যাস সহ একটি অ্যাপ্লিকেশন এবং এটিকে অনুরোধ জানানো হল ফ্ল্যাশ . যদি ফ্ল্যাশ বা ব্রাউজার ট্যাবগুলি কার্নেল_টাস্কের পাশাপাশি সিপিইউ পাওয়ার গ্রহণ করে তবে ফ্ল্যাশ সম্পূর্ণরূপে আনইনস্টল বা অক্ষম করুন। ফলস্বরূপ, ফ্ল্যাশ তার বিভিন্ন বাগ সহ CPU ব্যবহার করবে না, এবং CPU-কে ঠান্ডা রাখার জন্য kernel_task এর মোকাবিলা করবে।
  3. অপ্রয়োজনীয় সরান স্টার্টআপ আইটেম এবং হার্ড ড্রাইভের জায়গা খালি করা।
  4. NVRAM রিসেট করুন আপনার ম্যাকে।
  5. আপনার সিস্টেম ম্যানেজমেন্ট কন্ট্রোলার রিসেট করুন (SMC ) কার্নেল_টাস্ক কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?
  6. বাহ্যিক তাপমাত্রার উপর ফোকাস করুন (পরিবেশ) যা আপনি তাপ পরিচালনা করার জন্য ডিজাইন করা ধীরগতি দূর করতে এয়ার কন্ডিশনার দ্বারা কৃত্রিমভাবে শীতল করতে পারেন। বাইরের তাপমাত্রা কম্পিউটারের তাপমাত্রাকেও প্রভাবিত করে।
  7. অনুরাগীদের দেখে নিন ম্যাকবুক, ভক্তদের ধুলো আউট. এছাড়াও, হিটসিঙ্ক পরিষ্কার করুন। তাপীয় পেস্টটি শুকনো কিনা তা পরীক্ষা করুন। ফ্যানের গতি বাড়ান।
  8. একটি কুলিং প্যাড ব্যবহার করুন আপনার ল্যাপটপের জন্য।
  9. চ্যাসিসের যেকোনো অংশের উচ্চ তাপমাত্রা প্লাগ ইন করা পেরিফেরিয়ালগুলির সাথে একসাথে চার্জ করা থেকে এই সমস্যাটি হতে পারে। চার্জিং কেবলটি বাম দিক থেকে ডানদিকের পোর্টগুলিতে সরানো MAC ঠান্ডা করার জন্য যথেষ্ট হবে এবং সমস্যাটি সমাধান করতে পারে৷ ম্যাগসেফ চার্জিং সহ একটি মেশিনে ব্যাটারি পূর্ণ না হওয়া পর্যন্ত বাম পোর্টগুলি থেকে পেরিফেরালগুলি আনপ্লাগ করার চেষ্টা করুন৷
  10. ক্যাশে মুছুন
    Terminal "rm -rf ~/Library/Caches"
    -এ নিম্নলিখিত কমান্ডটি চালানোর মাধ্যমে
  11. সাফারি ক্যাশে মুছুন যদি Safari সমস্যা সৃষ্টি করে থাকে)
  12. পাওয়ার ব্লক রিসেট করুন . বিশেষ করে যদি আপনার একটি অসামঞ্জস্যপূর্ণ AC উৎস থাকে, বিশেষ করে যদি ল্যাপটপটি ইঙ্গিত করে যে এটি প্লাগ ইন করা আছে, কিন্তু চার্জ হচ্ছে না কারণ পাওয়ার সাপ্লাই যদি অবিশ্বস্ত AC খুঁজে পায়, তাহলে এটি ল্যাপটপ চার্জ করা বন্ধ করে দেয়। সমাধান করতে, শুধুমাত্র কয়েক সেকেন্ডের জন্য উভয় প্রান্ত থেকে পাওয়ার সাপ্লাই আনপ্লাগ করুন, তারপরে এই প্রান্তগুলি আবার প্লাগ করুন৷ এটি ল্যাপটপটিকে আবার চার্জ করা শুরু করতে পারে, এবং kernel_task CPU এবং খাওয়া বন্ধ করে ভক্তরা এত ঘোরানো বন্ধ করে দেয়।

ঝুঁকিপূর্ণ কাজ

এই সমস্যাটির একটি অদ্ভুত সমাধান আছে বলে মনে হচ্ছে যার মধ্যে কিছু ফাইল আশেপাশে সরানো অন্তর্ভুক্ত কিন্তু যেহেতু এগুলি সিস্টেম ফাইল তাই আমরা আপনাকে সেগুলি সরানোর পরামর্শ দিই না যদি না এটি আপনার জন্য একটি বড় সমস্যা হয়৷

  1. এই ম্যাক সম্পর্কে যান ” উপরের বাম কোণায় আপেল লোগোর নীচে বিভাগটি এবং “আরো তথ্য” নির্বাচন করুন৷ কার্নেল_টাস্ক কী এবং কেন এটি আমার ম্যাকে চলছে?
  2. “সিস্টেম রিপোর্ট” বিকল্পে ক্লিক করুন।
  3. "মডেল আইডেন্টিফায়ার" এর পরে কম্পিউটার কী বলে তা নোট করুন৷
  4. নিম্নে নেভিগেট করুন।
     master drive >System -Library >Extensions >IOPlatformPluginFamily.kext -Contents >Plugins >ACPI_SMC_PlatformPlugin.kext >Contents >Resources > (The folder that we noted down in the third step)
  5. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং আপনার করা উচিত

যদি কিছুই সাহায্য না করে, মাঝে মাঝে আপনাকে আপনার সময় নষ্ট করা বন্ধ করতে হবে এবং macOS পুনরায় ইনস্টল করতে হবে স্ক্র্যাচ থেকে, Mac রিসেট করুন বা Apple স্টোরে ট্রিপ বিবেচনা করুন .


  1. Conhost কি।Exe এবং কেন এটি আমার টাস্ক ম্যানেজারে চলছে

  2. Fontdrvhost.exe কি এবং কেন এটি চলছে?

  3. splwow64.exe কি এবং এটি কেন চলছে

  4. Rundll32.exe কি এবং কেন এটি চলছে (আপডেট করা)