কম্পিউটার

কিভাবে এয়ারপডস ত্রুটি "সংযোগ ব্যর্থ হয়েছে" ঠিক করবেন?

কিছু ব্যবহারকারী তাদের এয়ারপডগুলি তাদের ডিভাইসে যুক্ত করার চেষ্টা করার সময় একটি সমস্যার সম্মুখীন হচ্ছেন। এটি করার চেষ্টা করার পরে, সংযোগ ব্যর্থ ত্রুটি বার্তাটি কিছুক্ষণ পরে স্ক্রিনে উপস্থাপিত হয়। আপনি যখন আপনার ফোনে আপনার AirPods ভুলভাবে সংযোগ করার চেষ্টা করছেন তখন কখনও কখনও এই সমস্যাটি ঘটতে পারে। আপনি যখন আপনার AirPods সংযোগ করার চেষ্টা করছেন তখন কিছু নির্দিষ্ট পদক্ষেপ অনুসরণ করা এবং যত্ন নেওয়া প্রয়োজন অন্যথায় এটি ব্যর্থ হবে। তা ছাড়াও, এয়ারপডগুলি নিজেরাই অনবোর্ড ক্যাশের কারণে সমস্যার কারণ হতে পারে। এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে প্রশ্নে থাকা সমস্যাটির সমাধান করা যায় তাই শুধু অনুসরণ করুন।

কিভাবে এয়ারপডস ত্রুটি  সংযোগ ব্যর্থ হয়েছে  ঠিক করবেন?

এটি দেখা যাচ্ছে, আপনার এয়ারপডগুলি ব্যবহার করার সময় বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে যেমন AirPods মাইক্রোফোন কাজ করছে না এবং আরও অনেক কিছু। যদিও এই সমস্যাগুলি বিরল হতে পারে, তবুও সেগুলি হওয়ার সম্ভাবনা রয়েছে৷ যেমনটি আমরা উল্লেখ করেছি, সাধারণত আপনার এয়ারপড এবং ফোনের মধ্যে জোড়া ব্যর্থ হয় কারণ সাধারণ নির্দেশাবলী অনুসরণ করা হয় না। কিছু বিরল ক্ষেত্রে, আপনার নেটওয়ার্ক সেটিংসে উল্লিখিত সমস্যাও দেখা দিতে পারে যে ক্ষেত্রে আপনাকে কেবল সেগুলি পুনরায় সেট করতে হবে। এটি বলার সাথে সাথে, আসুন শুরু করি এবং আপনাকে বিভিন্ন পদ্ধতি দেখাই যা আপনি সমস্যা সমাধানের জন্য ব্যবহার করতে পারেন।

কেসের ঢাকনা খোলা রাখুন

আপনার ফোনের সাথে আপনার AirPods সংযোগ করার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে চার্জিং কেসের ঢাকনা খোলা আছে এবং AirPods কেসের ভিতরে আছে। এটি দেখা যাচ্ছে, কিছু ব্যবহারকারী প্রশ্নে সমস্যাটি অনুভব করছেন কারণ তারা তাদের এয়ারপডগুলি ভুলভাবে জোড়া দেওয়ার চেষ্টা করে। চার্জিং কেসের ঢাকনা খোলা রাখা হল আপনার এয়ারপড জোড়া লাগানোর অন্যতম গুরুত্বপূর্ণ পূর্বশর্ত। এইভাবে, আপনার পুরো প্রক্রিয়া চলাকালীন ঢাকনাটি খোলা রাখা উচিত কারণ সংযোগটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত এটি বন্ধ করা প্রশ্নে ত্রুটি বার্তার জন্ম দিতে পারে৷

কিভাবে এয়ারপডস ত্রুটি  সংযোগ ব্যর্থ হয়েছে  ঠিক করবেন?

এয়ারপড ভুলে যান

আপনার এয়ারপডের সাথে একটি নতুন সংযোগ স্থাপন করে আপনি প্রশ্নে সমস্যাটি সমাধান করতে পারেন এমন আরেকটি উপায়। এটি করার জন্য, আপনাকে আপনার AirPods ভুলে যেতে হবে যাতে আপনার ফোনে সঞ্চিত পুরানো ক্যাশে মুছে ফেলা হয়। যেমন, আপনি যখন ডিভাইসগুলি আবার জোড়া লাগাবেন, তখন একটি নতুন সংযোগ স্থাপন করা হবে এবং সমস্যাটি সম্ভবত চলে যাবে। এটি অন্যান্য ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা হয়েছে যারা একই রকম সমস্যার সম্মুখীন হয়েছিল। এটি করার জন্য, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার AirPods চার্জিং কেসের ভিতরে রাখুন এবং ঢাকনা বন্ধ করুন। তারপর, প্রায়30 সেকেন্ড অপেক্ষা করুন .
  2. এর পর, সেটিংস খুলুন অ্যাপ এবং ব্লুটুথ-এ নেভিগেট করুন
  3. তথ্যটিতে আলতো চাপুন (i) আপনার AirPods এর পাশে আইকন। কিভাবে এয়ারপডস ত্রুটি  সংযোগ ব্যর্থ হয়েছে  ঠিক করবেন?
  4. ফলো-আপ স্ক্রিনে, এই ডিভাইসটি ভুলে যান আলতো চাপুন বিকল্প কিভাবে এয়ারপডস ত্রুটি  সংযোগ ব্যর্থ হয়েছে  ঠিক করবেন?
  5. এটি হয়ে গেলে, কেসের ঢাকনাটি আবার খুলুন এবং আপনার AirPods সংযোগ করুন৷ দেখুন যে সমস্যাটি সমাধান করে কিনা।

এয়ারপড রিসেট করুন

যদি আপনি আপনার AirPods-এর সাথে সংযোগ করার সময় এখনও প্রশ্নে ত্রুটি বার্তার সম্মুখীন হন, তাহলে এই ধরনের পরিস্থিতিতে, আপনি আপনার AirPods রিসেট করে দেখতে পারেন যে এটি সমস্যার সমাধান করে কিনা। যাইহোক, এটি করার জন্য, আপনাকে প্রথমে আপনার ডিভাইসে AirPods ভুলে যেতে হবে। যেমন, উপরের পদ্ধতি অনুসরণ করুন এবং আবার সংযোগ না করে আপনার AirPods ভুলে যান। একবার আপনি এটি করার পরে, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার AirPods আনপেয়ার করে, সেগুলি কেসে রাখুন এবং ঢাকনা বন্ধ করুন৷ প্রায় 30 সেকেন্ড অপেক্ষা করুন।
  2. এর পর, ঢাকনা খুলুন। কিভাবে এয়ারপডস ত্রুটি  সংযোগ ব্যর্থ হয়েছে  ঠিক করবেন?
  3. তারপর, কেসের পিছনে, সেটআপ বোতাম টিপুন এবং ধরে রাখুন যতক্ষণ না স্ট্যাটাস লাইট কয়েকবার জ্বলছে। এর পরে, এটি ক্রমাগত সাদা ঝলকানি শুরু করা উচিত। কিভাবে এয়ারপডস ত্রুটি  সংযোগ ব্যর্থ হয়েছে  ঠিক করবেন?
  4. এটি হয়ে গেলে, আপনার AirPods রিসেট করা হয়েছে৷ ত্রুটিটি এখনও থেকে যায় কিনা তা দেখতে আবার সংযোগ করার চেষ্টা করুন৷

নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন

অবশেষে, যদি উপরের পদ্ধতিগুলির মধ্যে কোনওটিই আপনার জন্য সমস্যার সমাধান না করে, তবে সম্ভবত আপনার ফোনের নেটওয়ার্ক সেটিংস সমস্যার কারণ হতে পারে। এই ক্ষেত্রে প্রযোজ্য হলে, আপনাকে আপনার নেটওয়ার্ক সেটিংস রিসেট করতে হবে। এটি করা আপনার নেটওয়ার্ক সেটিংসকে তাদের ডিফল্ট মানগুলিতে সেট করবে এবং সেইসাথে পুরানো ক্যাশে সাফ করবে। যেমন, আপনার ব্লুটুথ ক্যাশে সাফ করা উচিত এবং আপনি কোনও সমস্যা ছাড়াই আপনার এয়ারপডগুলির সাথে সংযোগ করতে সক্ষম হবেন। আপনার নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. শুরু করতে, সেটিংস খুলুন আপনার ডিভাইসে অ্যাপ।
  2. সেটিংস অ্যাপে, সাধারণ-এ যান। কিভাবে এয়ারপডস ত্রুটি  সংযোগ ব্যর্থ হয়েছে  ঠিক করবেন?
  3. সেখানে, রিসেট-এ আলতো চাপুন বিকল্প কিভাবে এয়ারপডস ত্রুটি  সংযোগ ব্যর্থ হয়েছে  ঠিক করবেন?
  4. অবশেষে, রিসেট স্ক্রিনে, নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন আলতো চাপুন বিকল্প কিভাবে এয়ারপডস ত্রুটি  সংযোগ ব্যর্থ হয়েছে  ঠিক করবেন?
  5. আপনি এটি করার পরে, সমস্যাটি দূর হয় কিনা তা দেখতে আবার আপনার AirPods এর সাথে সংযোগ করার চেষ্টা করুন৷

  1. ত্রুটি কিভাবে ঠিক করবেন 503 ব্যাকএন্ড ফেচ ব্যর্থ হয়েছে

  2. Windows 10 এ VPN Error 789 কানেকশন ফেইলড কিভাবে ঠিক করবেন

  3. Windows 10 এ সংযোগ ব্যর্থ ত্রুটি 651 কিভাবে ঠিক করবেন

  4. Windows 10