কম্পিউটার

[ফিক্স] OneNote iPad-এ ক্রাশ হতে থাকে

অবিলম্বে নোট সংরক্ষণ করার ক্ষমতা থাকার সত্যিই উপযুক্ত. OneNote হল মাইক্রোসফট এর সমাধান। ক্রস-প্ল্যাটফর্ম বৈশিষ্ট্য সহ, ব্যবহারকারীরা তাদের অ্যাপল ডিভাইসেও এটি ব্যবহার করতে সক্ষম। একটি খুব সাধারণ সমস্যা রয়েছে যা প্রায়শই একাধিক লোকের মুখোমুখি হয় যারা তাদের আইপ্যাডে OneNote অ্যাপ্লিকেশন ব্যবহার করার চেষ্টা করে। এটি দেখা যাচ্ছে, অ্যাপ্লিকেশনটি একটি নির্দিষ্ট সময় অর্থাৎ 30 সেকেন্ড বা তার পরে ক্র্যাশ হয়ে যায়। এটি সত্যিই বিরক্তিকর বিশেষ করে যখন আপনি একটি ক্লাস/মিটিং বা যাই হোক না কেন নোট নেওয়ার চেষ্টা করছেন।

[ফিক্স] OneNote iPad-এ ক্রাশ হতে থাকে

এই সমস্যাটি একটি নির্দিষ্ট কারণের মধ্যে সীমাবদ্ধ নয় কারণ অ্যাপ্লিকেশনটি আপনার পরিস্থিতির উপর নির্ভর করে বিভিন্ন কারণে ক্র্যাশ হতে পারে। যাইহোক, ক্র্যাশের কিছু সাধারণ কারণ রয়েছে যা আমরা নীচে কভার করতে যাচ্ছি। সুতরাং, আর কোনো ঝামেলা ছাড়াই, চলুন শুরু করা যাক।

  • মুছে দেওয়া নোট — এটি দেখা যাচ্ছে, সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি যার কারণে অ্যাপ্লিকেশনটি ক্র্যাশ হতে পারে তা হতে পারে যে নোটগুলি আপনি মুছে ফেলেছেন এবং মুছে ফেলা নোট বিভাগে পড়ে আছেন৷ এটিকে রিসাইকেল বিন বিভাগ হিসাবেও উল্লেখ করা যেতে পারে। এই ধরনের ক্ষেত্রে সমাধান হবে মুছে ফেলা নোট ফোল্ডার থেকে ফাইলগুলি সরানো।
  • OneNote স্বয়ংক্রিয় সিঙ্ক — সমস্যার আরেকটি সম্ভাব্য কারণ হতে পারে OneNote অ্যাপ্লিকেশনের স্বয়ংক্রিয়-সিঙ্ক বৈশিষ্ট্য। যদিও এটি নিজে থেকে সহায়ক, এটি কখনও কখনও আপনার অ্যাপ্লিকেশনটিকে ক্র্যাশ করতে পারে কারণ যে নোটবুকটি খোলা হচ্ছে তা হয় খুব বড় বা এটি একই সময়ে সিঙ্ক এবং পরিবর্তন করা হয়েছে৷ এই ধরনের পরিস্থিতিতে স্বয়ংক্রিয়-সিঙ্ক বন্ধ করা সমস্যার সমাধান করবে।
  • দূষিত ইনস্টলেশন ফাইল — এই এক সবচেয়ে সুস্পষ্ট হতে হবে. যদি আপনার OneNote অ্যাপ্লিকেশন ইন্সটলেশনে আপনার আইপ্যাডে দূষিত ফাইল থাকে, তাহলে প্রতিবার আপনি এটি চালু করার সময় এটি ক্র্যাশ হয়ে যাবে বলে মনে করা হয়। এই ধরনের ক্ষেত্রে, আপনাকে যা করতে হবে তা হল অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করা এবং এটি যাদুটি করা উচিত।

এখন যেহেতু আমরা সমস্যার সম্ভাব্য কারণগুলি নিয়ে কাজ করেছি, আসুন আমরা বিভিন্ন সমাধানের সাথে শুরু করি যা আপনি সমস্যা থেকে পরিত্রাণ পেতে এবং কোনো উদ্বেগ ছাড়াই অ্যাপ্লিকেশন ব্যবহার করা শুরু করতে পারেন। মাধ্যমে অনুসরণ করুন.

পদ্ধতি 1:মুছে ফেলা নোট বা রিসাইকেল বিন ফোল্ডার চেক করা

যখন আপনার OneNote ক্র্যাশ হতে থাকে তখন আপনার প্রথম যে কাজটি করা উচিত তা হল আপনার পূর্বে মুছে ফেলা কোনো অবাঞ্ছিত নোট অবশিষ্ট আছে কিনা তা পরীক্ষা করা। প্রায়শই, যেমন দেখা যাচ্ছে, আপনি যে নোটগুলি মুছে ফেলেন তা স্থায়ীভাবে মুছে ফেলা হয় না এবং শীর্ষে ভিউ ট্যাবের নীচে অবস্থিত মুছে ফেলা নোট বা রিসাইকেল বিন ফোল্ডার থেকে অ্যাক্সেস করা যেতে পারে।

সমস্যাটি ঘটে যখন আপনি পূর্বে মুছে ফেলা ফাইলগুলিতে কোনও দুর্নীতি করে যা শেষ পর্যন্ত অ্যাপ্লিকেশনটিকে ক্র্যাশ করে এবং আপনাকে এটি ব্যবহার করতে বাধা দেয়। অতএব, নিশ্চিত করুন যে এই ফোল্ডারগুলিতে আপনার কোনো অবাঞ্ছিত ফাইল সংরক্ষণ করা নেই। এটি কীভাবে করবেন তা এখানে রয়েছে:  

  1. প্রথমত, OneNote অ্যাপ্লিকেশন খুলুন।
  2. অ্যাপ্লিকেশনটি চালু হয়ে গেলে, ভিউ-এ যান শীর্ষে পাওয়া ট্যাব।
  3. দেখুন-এ ট্যাবে, মোছা হয়েছে-এ ক্লিক করুন টীকা অথবা রিসাইকেল বিন (আপনি যে বিকল্পটি দেখেন তার উপর নির্ভর করে)।
  4. এটি মুছে ফেলা নোট ফোল্ডার খুলবে। এখানে কোন অবাঞ্ছিত ফাইল আছে কিনা চেক করুন. [ফিক্স] OneNote iPad-এ ক্রাশ হতে থাকে
  5. আপনি যা চান এমন কিছু না থাকলে, শুধু ফাইলগুলিতে আলতো চাপুন এবং তারপরে স্থায়ীভাবে বেছে নিন মুছুন৷ সম্পূর্ণরূপে ফাইল পরিত্রাণ পেতে বিকল্প.
  6. একবার আপনি সমস্ত ফাইল মুছে ফেললে, OneNote বন্ধ করুন৷ অ্যাপ্লিকেশন, এবং তারপর এটি চালু করুন।
  7. অ্যাপটি এখনও ক্র্যাশ হয় কিনা দেখুন।

পদ্ধতি 2:স্বয়ংক্রিয় সিঙ্ক বন্ধ করুন

এটি দেখা যাচ্ছে, OneNote প্রায়শই ক্র্যাশ হয়ে যায় যখন আপনি যে নোটবুকটি খুলতে চাচ্ছেন সেটি মূলত একটি ম্যাক ডিভাইস বা পিসিতে তৈরি করা হয়েছিল৷ যেহেতু এই ধরনের নোটবুকগুলি প্রায়শই আকারে খুব বড় হতে পারে, তাই আপনার আইপ্যাডে এই ধরনের ফাইলগুলি খোলার পাশাপাশি সিঙ্ক করলে অ্যাপ্লিকেশনটি ক্র্যাশ হতে পারে৷ যদি এই ক্ষেত্রে আপনার ক্ষেত্রে প্রযোজ্য হয়, তাহলে আপনাকে যা করতে হবে তা হল স্বয়ংক্রিয়-সিঙ্ক বৈশিষ্ট্যটি বন্ধ করুন যা OneNote সেটিংস মেনুতে ডিফল্টরূপে সক্ষম হয়৷

এটি অ্যাপ্লিকেশনটিকে আপনার ফাইলগুলিকে স্বয়ংক্রিয়ভাবে ক্লাউডে সিঙ্ক করা থেকে বাধা দেবে এবং ফলস্বরূপ সম্ভবত আপনার অ্যাপ্লিকেশনটিকে সর্বদা ক্র্যাশ হওয়া থেকে রক্ষা করবে৷ এটি করতে, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন: 

  1. স্বয়ংক্রিয় সিঙ্ক বৈশিষ্ট্যটি বন্ধ করতে, প্রথমে, আপনার iPad-এ OneNote অ্যাপ্লিকেশন চালু করুন৷
  2. অ্যাপ্লিকেশনটি চালু হয়ে গেলে, সেটিংস-এ ক্লিক করুন অ্যাপ্লিকেশনের উপরের ডানদিকে আইকন। [ফিক্স] OneNote iPad-এ ক্রাশ হতে থাকে
  3. তারপর, সেটিংস-এ মেনু, সিঙ্ক-এ যান ট্যাব।
  4. সেখান থেকে, অটো সিঙ্ক অ্যাটাচমেন্ট বন্ধ করুন .
  5. এটি স্বয়ংক্রিয়-সিঙ্ক বৈশিষ্ট্যটি বন্ধ করবে৷ দেখুন যে সমস্যাটি সমাধান করে কিনা।

পদ্ধতি 3:OneNote পুনরায় ইনস্টল করুন

সমস্যার আরেকটি কারণ হতে পারে কোনো দূষিত ইনস্টলেশন ফাইল। এটি বেশ সুস্পষ্ট যে অ্যাপ্লিকেশনটির ইনস্টলেশন ফাইলগুলি যদি দূষিত হয় তবে আপনি এটি সঠিকভাবে ব্যবহার করতে পারবেন না এবং এটি একটি বা অন্য সমস্যা ফেলবে। অতএব, আপনার ইনস্টলেশন সম্পূর্ণ হয়েছে তা নিশ্চিত করার জন্য, আপনাকে অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করতে হবে এবং তারপরে আপনার ডিভাইসে এটি পুনরায় ইনস্টল করতে হবে।

এটি একাধিক ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা হয়েছে যারা একই রকম সমস্যার সম্মুখীন হয়েছে, এইভাবে, এটি চেষ্টা করার মতো। যাইহোক, আপনি এগিয়ে যাওয়ার আগে, অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনি অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করার আগে, আপনার ফাইলগুলি ক্লাউডে ব্যাক আপ বা সিঙ্ক করা হয়েছে কারণ অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করার ফলে আপনি আপনার নোটবুকের ফাইলগুলি হারাতে পারেন৷ আপনি আসলে OneNote আনইনস্টল করতে পারেন এমন দুটি উপায় রয়েছে৷ আমরা তাদের উভয় মাধ্যমে যেতে হবে. এই বলে, OneNote অ্যাপ্লিকেশন আনইনস্টল করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন 

  1. প্রথম যেভাবে আপনি অ্যাপ্লিকেশনটিকে আনইনস্টল করতে পারেন তা হল আপনার হোম স্ক্রিনে যেকোনো অ্যাপ ধরে রাখা এবং তারপরে হোম স্ক্রীন সম্পাদনা করুন এ আলতো চাপুন বিকল্প।
  2. এর ফলে সমস্ত অ্যাপ্লিকেশন ঝিমঝিম হয়ে যাবে। ক্রস আইকনে আলতো চাপুন OneNote অ্যাপ্লিকেশনে এবং তারপরে অবশেষে মুছুন আলতো চাপুন৷ অ্যাপ্লিকেশন আনইনস্টল করার বিকল্প। [ফিক্স] OneNote iPad-এ ক্রাশ হতে থাকে
  3. এটি করার আরেকটি উপায় হল আপনার iPad এর সেটিংস এ যাওয়া .
  4. সেখান থেকে, সাধারণ-এ আলতো চাপুন সাধারণ বিকল্পগুলিতে যাওয়ার বিকল্প।
  5. তারপর, iPad স্টোরেজ-এ আলতো চাপুন বিকল্প [ফিক্স] OneNote iPad-এ ক্রাশ হতে থাকে
  6. সেখানে, আপনি ইনস্টল করা সমস্ত অ্যাপ্লিকেশনগুলির একটি তালিকা দেখতে সক্ষম হবেন৷
  7. তালিকা থেকে, OneNote খুঁজুন এবং তারপরে ট্যাপ করুন৷
  8. অবশেষে, অ্যাপ মুছুন আলতো চাপুন আপনার ডিভাইস থেকে অ্যাপটি মুছে ফেলার বিকল্প।
  9. একবার আনইনস্টল হয়ে গেলে, অ্যাপ স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি আবার ইনস্টল করুন .
  10. আশা করি এটি আপনার সমস্যার সমাধান করবে।

  1. কিভাবে ইনস্টাগ্রাম ক্র্যাশ হচ্ছে ঠিক করবেন

  2. Android-এ ক্র্যাশ হওয়া হোয়াটসঅ্যাপকে ঠিক করুন

  3. অ্যান্ড্রয়েডে ক্র্যাশ হওয়া ফেসবুককে ঠিক করুন

  4. সমাধান:স্কাইপ উইন্ডোজ 10 এ ক্র্যাশ হতে থাকে