কম্পিউটার

রোবলক্স উইন্ডোজ পিসিতে ক্রাশ হতে থাকে

Roblox ক্র্যাশিং এর সমস্যাটি কীভাবে সমাধান করবেন সে সম্পর্কে এখানে একটি সম্পূর্ণ নির্দেশিকা রয়েছে৷ উইন্ডোজ 11/10 পিসিতে। Roblox বিভিন্ন ধরনের গেম খেলার জন্য একটি দুর্দান্ত গেমিং প্ল্যাটফর্ম। যাইহোক, অনেক ব্যবহারকারী অভিযোগ করেছেন যে Roblox গেমের মাঝখানে বা তাদের পিসিতে স্টার্টআপে ক্র্যাশ হতে থাকে। এই সমস্যাটি বিভিন্ন কারণের কারণে হতে পারে যেমন ত্রুটিপূর্ণ গ্রাফিক্স ড্রাইভার, কম-পাওয়ার পিসিতে উচ্চতর গ্রাফিক্স সেটিংস, ব্যাকগ্রাউন্ড প্রোগ্রাম ইত্যাদি। এখন, আপনি যদি একই সমস্যার সম্মুখীন হন যেখানে Roblox ক্র্যাশ করে আপনাকে গেম খেলতে বাধা দেয়, এই পোস্টটি তোমার জন্য. এই নিবন্ধে, আমরা বেশ কয়েকটি সমাধান তালিকাভুক্ত করতে যাচ্ছি যা আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করবে।

রোবলক্স উইন্ডোজ পিসিতে ক্রাশ হতে থাকে

Roblox ক্র্যাশ - একটি অপ্রত্যাশিত ত্রুটি এবং Roblox প্রস্থান করতে হবে। আমরা দুঃখিত!

কেন Roblox ক্র্যাশ হচ্ছে?

Roblox ক্র্যাশের বিভিন্ন কারণ থাকতে পারে। সম্ভাব্য কিছু কারণ হল:

  • বেশিরভাগ ক্ষেত্রে, পুরানো এবং ত্রুটিপূর্ণ গ্রাফিক্স ড্রাইভারগুলি সাধারণত Roblox সহ গেমগুলি ক্র্যাশ করে। আপনি সমস্যার সমাধান করতে আপনার সমস্ত গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার চেষ্টা করতে পারেন৷
  • যদি আপনার পিসিতে অপ্রয়োজনীয় ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশন চলমান থাকে যেগুলি অত্যধিক মেমরি এবং রিসোর্স ব্যবহার করছে, তাহলে এটি রোবলক্সকে ক্র্যাশ করতে পারে৷
  • এর আরেকটি কারণ হতে পারে যে আপনার অতি-প্রতিরক্ষামূলক অ্যান্টিভাইরাস Roblox কে ব্লক করছে এবং এটি ক্র্যাশ করছে। আপনি সমস্যা সমাধানের জন্য অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন।
  • যদি আপনি কম-পাওয়ার পিসিতে Roblox-এ উচ্চ গ্রাফিক্স গুণমান সেট করে থাকেন, তাহলে Roblox সম্ভবত ক্র্যাশ হয়ে যাবে। যদি পরিস্থিতিটি প্রযোজ্য হয়, তাহলে সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে সেই অনুযায়ী গ্রাফিক্সের গুণমান সামঞ্জস্য করার চেষ্টা করা উচিত।
  • অ্যাপ্লিকেশনের দূষিত ইনস্টলেশনের কারণেও Roblox ক্র্যাশিং সমস্যা হতে পারে। এই ক্ষেত্রে, আপনি সমস্যা সমাধানের জন্য Roblox পুনরায় ইনস্টল করতে পারেন।

আপনার ক্ষেত্রে প্রযোজ্য পরিস্থিতির উপর ভিত্তি করে, আপনি সমস্যা সমাধানের জন্য নীচের সংশোধনগুলি চেষ্টা করতে পারেন৷

Windows PC-এ Roblox ক্র্যাশ হচ্ছে ঠিক করুন

আপনার Windows 11/10 PC-এ Roblox ক্র্যাশ বা সংযোগ বিচ্ছিন্ন হওয়ার সমস্যা সমাধানের জন্য আপনি চেষ্টা করতে পারেন এমন সমাধানগুলি এখানে রয়েছে:

  1. প্রশাসক হিসাবে Roblox চালান।
  2. গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন।
  3. উইন্ডোজ আপডেট করুন।
  4. অপ্রয়োজনীয় ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশন বন্ধ করুন।
  5. আপনার অ্যান্টিভাইরাস/ ফায়ারওয়াল নিষ্ক্রিয় করুন।
  6. প্রক্সি সেটিং অক্ষম করুন।
  7. রোবলক্স গ্রাফিক্সের গুণমান পরিবর্তন করুন।
  8. Roblox পুনরায় ইনস্টল করুন।

1] প্রশাসক হিসাবে Roblox চালান

কখনও কখনও, আপনাকে যা করতে হবে তা হল সমস্যা সমাধানের জন্য প্রশাসক হিসাবে একটি প্রোগ্রাম চালানো। আপনি যদি যথাযথ প্রশাসকের সুযোগ-সুবিধা ছাড়াই এটি চালান তবে রোবলক্স ক্র্যাশ হতে পারে। সুতরাং, প্রশাসক হিসাবে Roblox চালু করার বিষয়টি নিশ্চিত করুন এবং তারপরে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন৷

প্রশাসক হিসাবে Roblox চালাতে, Roblox প্রোগ্রাম আইকনে ডান-ক্লিক করুন এবং তারপর প্রসঙ্গ মেনু থেকে Run as an administrator বিকল্পটি নির্বাচন করুন। এছাড়াও, আপনি সর্বদা প্রশাসক বিশেষাধিকারের সাথে Roblox চালাচ্ছেন তা নিশ্চিত করতে, আপনি এই পদক্ষেপগুলি চেষ্টা করতে পারেন:

  1. প্রথমে, Roblox এক্সিকিউটেবল ফাইলে ডান-ক্লিক করুন এবং প্রসঙ্গ মেনু থেকে প্রপার্টি-এ ক্লিক করুন। বিকল্প।
  2. এখন, বৈশিষ্ট্য উইন্ডোতে, সামঞ্জস্যতা-এ যান ট্যাব।
  3. এরপর, আপনি একটি একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান দেখতে পাবেন৷ এখানে বিকল্প; সহজভাবে এই বিকল্পটি সক্রিয় করুন৷
  4. এর পর, পরিবর্তনগুলি সংরক্ষণ করতে প্রয়োগ> ঠিক আছে বোতামে ক্লিক করুন।
  5. এখনই Roblox চালু করার চেষ্টা করুন এবং দেখুন এটি ক্র্যাশ হওয়া বন্ধ করেছে কিনা৷

2] গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

গ্রাফিক্স ড্রাইভার পিসিতে গেম খেলার জন্য বিশিষ্ট। আপনি যদি পুরানো বা ত্রুটিপূর্ণ গ্রাফিক্স ড্রাইভার ব্যবহার করে থাকেন, তাহলে আপনার গেমটি রোবলক্স সহ ক্র্যাশ হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। সুতরাং, আপনার গ্রাফিক্স ড্রাইভারগুলিকে সর্বশেষ সংস্করণে আপডেট করার কথা বিবেচনা করুন এবং আশা করি, এটি আপনার জন্য সমস্যার সমাধান করবে৷

আপনি সেটিংস> উইন্ডোজ আপডেট> ঐচ্ছিক আপডেট বিকল্প ব্যবহার করে আপনার গ্রাফিক্স ড্রাইভার ম্যানুয়ালি আপডেট করতে পারেন। এছাড়াও, ড্রাইভার আপডেট করার জন্য আপনি নির্মাতার অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার গ্রাফিক্স ড্রাইভারের সর্বশেষ সংস্করণ পেতে পারেন।

যদি আপনার গ্রাফিক্স ড্রাইভার আপ-টু-ডেট থাকে এবং আপনি এখনও Roblox ক্র্যাশের সম্মুখীন হন, তাহলে সমস্যার অন্য কোনো কারণ থাকতে হবে। সুতরাং, আপনি পরবর্তী সম্ভাব্য সমাধানে যেতে পারেন।

3] উইন্ডোজ আপডেট করুন

গেমারদের জন্য, সিস্টেমের ত্রুটি, সামঞ্জস্যের সমস্যা এবং সেইসাথে ক্র্যাশগুলি কমাতে তাদের সিস্টেম আপ-টু-ডেট রাখার সুপারিশ করা হয়। আপনার যদি কিছু মুলতুবি উইন্ডোজ আপডেট থাকে, সেগুলি ডাউনলোড করুন এবং ইনস্টল করুন। এটি করতে, সেটিংস অ্যাপটি খুলুন এবং তারপরে উইন্ডোজ আপডেট ট্যাবে যান। এখানে, আপডেটের জন্য চেক করুন এবং আপনার পিসিতে ইনস্টল করুন। এর পরে, আপনার পিসি পুনরায় চালু করুন, আপডেটগুলি শেষ হতে দিন এবং তারপরে সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে Roblox চালু করুন৷

4] অপ্রয়োজনীয় ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশন বন্ধ করুন

Roblox ক্র্যাশ হওয়ার বা উদ্দেশ্য অনুযায়ী কাজ না করার কারণ হতে পারে যে ব্যাকগ্রাউন্ডে অনেকগুলি প্রোগ্রাম চলছে। আপনার পিসিতে চলমান একাধিক অপ্রয়োজনীয় ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশন থাকলে, সেগুলি অবশ্যই প্রচুর মেমরি এবং অন্যান্য সংস্থান গ্রহণ করছে৷ গেমগুলির সাধারণত উল্লেখযোগ্য মেমরি এবং সংস্থানগুলির প্রয়োজন হয় এবং এটি রোবলক্স ক্র্যাশ হওয়ার কারণ হতে পারে। সুতরাং, পরিস্থিতি প্রযোজ্য হলে, সমস্ত অপ্রয়োজনীয় ব্যাকগ্রাউন্ড প্রোগ্রাম বন্ধ করুন এবং দেখুন সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা।

প্রথমত, টাস্ক ম্যানেজার খুলতে Ctrl + Shift + Esc হটকি টিপুন এবং তারপরে বিস্তৃত প্রোগ্রামগুলি নির্বাচন করুন এবং এন্ড টাস্ক ব্যবহার করে সেগুলি বন্ধ করুন। বোতাম এখন, Roblxo পুনরায় চালু করুন এবং আশা করি, এটি আর ক্র্যাশ হবে না৷

5] আপনার অ্যান্টিভাইরাস/ ফায়ারওয়াল নিষ্ক্রিয় করুন

আপনি যদি একটি অতিরিক্ত সুরক্ষামূলক তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস ব্যবহার করেন যা ভুলবশত রবলক্সকে ব্লক করছে তাহলে রোবলক্স ক্র্যাশ হতে পারে। পরিস্থিতি প্রযোজ্য হলে, ক্র্যাশ ছাড়াই Roblox-এ গেমিং উপভোগ করতে আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করা উচিত।

যাইহোক, আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করা আপনার পিসিকে হুমকি এবং ঝুঁকির মধ্যে ফেলতে পারে। সুতরাং, আপনার অ্যান্টিভাইরাসের ব্যতিক্রম তালিকায় রোবলক্স যুক্ত করার একটি বিকল্প রয়েছে যাতে এটি রোবক্সকে হুমকি হিসাবে সনাক্ত না করে। ব্যতিক্রম বা বর্জন সেটিংস বিভিন্ন অ্যান্টিভাইরাসের জন্য কিছুটা পরিবর্তিত হয়। উদাহরণস্বরূপ, আপনি হোম> সেটিংস> সাধারণ> বর্জন-এ নেভিগেট করতে পারেন অ্যাভাস্ট অ্যান্টিভাইরাসে এবং ব্রাউজ করুন এবং বর্জনের তালিকায় যোগ করতে রোবলক্স নির্বাচন করুন। আপনি যদি AVG অ্যান্টিভাইরাস ব্যবহার করেন, তাহলে Home> Settings> Components> Web Shield> Exceptions-এ যান এবং তালিকায় Roblox অ্যাপ্লিকেশন যোগ করুন। একইভাবে, আপনি Roblox-কে অন্যান্য অ্যান্টিভাইরাসে সাদা তালিকাভুক্ত করতে পারেন।

একইভাবে, আপনি আপনার ফায়ারওয়াল নিষ্ক্রিয় করতে পারেন। বিকল্পভাবে, আপনি Windows Firewall-এর মাধ্যমে Roblox-এর অনুমতি দিতে পারেন এবং দেখতে পারেন যে এটি আপনার জন্য সমস্যাটি ঠিক করে কিনা।

6] প্রক্সি সেটিং অক্ষম করুন

আপনি সমস্যা সমাধানের জন্য প্রক্সি সেটিংস নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন৷ কিছু ব্যবহারকারী এই পদ্ধতি ব্যবহার করে সমস্যার সমাধান করেছেন এবং এটি আপনার জন্যও কাজ করতে পারে। উইন্ডোজ পিসিতে প্রক্সি সেটিংস নিষ্ক্রিয় করার ধাপগুলি এখানে রয়েছে:

  1. প্রথমে, Win+R হটকি ব্যবহার করে রান ডায়ালগ বক্স খুলুন এবং তারপর inetcpl.cpl লিখুন এটা. এটি ইন্টারনেট বৈশিষ্ট্য উইন্ডো খুলবে৷
  2. এখন, সংযোগ ট্যাবে যান এবং ল্যান সেটিংস বোতামে ক্লিক করুন৷
  3. পরবর্তী ডায়ালগ উইন্ডোতে, আপনার LAN এর জন্য একটি প্রক্সি সার্ভার ব্যবহার করুন টিক চিহ্ন মুক্ত করুন প্রক্সি সার্ভার বিভাগের অধীনে বিকল্প।
  4. এরপর, পরিবর্তনগুলি সংরক্ষণ করতে প্রয়োগ> ঠিক আছে বোতাম টিপুন।
  5. অবশেষে, Roblox অ্যাপটি পুনরায় চালু করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা।

7] Roblox গ্রাফিক্স গুণমান পরিবর্তন করুন

আপনি যদি একটি কম-পাওয়ার কম্পিউটারে উচ্চ গ্রাফিক্স গুণমান সেট করে থাকেন, তাহলে Roblox ক্র্যাশ হতে পারে। সুতরাং, এই ক্ষেত্রে, আপনি সেই অনুযায়ী Roblox-এ গ্রাফিক্স সেটিংস সামঞ্জস্য করতে পারেন। এখানে Roblox গ্রাফিক্সের গুণমান পরিবর্তন করার পদক্ষেপগুলি রয়েছে:

  1. প্রথমে, Roblox অ্যাপটি খুলুন এবং একবার আপনি এটির ভিতরে প্রবেশ করলে, উপরের-বাম কোণে উপস্থিত তিন-বারের মেনু আইকনে ক্লিক করুন।
  2. এখন, সেটিংস ট্যাবে যান এবং তারপর ম্যানুয়াল থেকে গ্রাফিক্স মোড বেছে নিন।
  3. এরপর, গ্রাফিক্স কোয়ালিটি কমাতে গ্রাফিক্স কোয়ালিটি স্লাইডারটিকে বাম দিকে টেনে আনুন।
  4. এর পরে, Roblox পুনরায় চালু করুন এবং সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

8] Roblox পুনরায় ইনস্টল করুন

যদি কিছুই কাজ করে না, তাহলে আপনার Roblox পুনরায় ইনস্টল করার কথা বিবেচনা করা উচিত। Roblox অ্যাপের দূষিত ইনস্টলেশন বা দূষিত ইনস্টলেশন ফাইলগুলির কারণে ক্র্যাশগুলি ঘটতে পারে। যদি এটিই সমস্যার কারণ হয়ে থাকে, তাহলে আপনি রোবলক্সের নতুন ইনস্টলেশনের মাধ্যমে এটি ঠিক করতে সক্ষম হবেন৷

সুতরাং, প্রথমে, আপনার পিসি থেকে Roblox সম্পূর্ণরূপে আনইনস্টল করুন; এটি একটি তৃতীয় পক্ষের আনইনস্টলার ব্যবহার করার পরামর্শ দেওয়া হয় যা অবশিষ্ট এবং অবশিষ্ট ফাইলগুলিকেও সরিয়ে দেয়৷ এর পরে, আপনার পিসি রিস্টার্ট করুন এবং তারপরে মাইক্রোসফ্ট স্টোরে রোবলক্স পৃষ্ঠাটি খুলুন এবং এখান থেকে এটি ইনস্টল করুন। এখন, দেখুন সমস্যাটি ঠিক হয়েছে কিনা৷

সম্পর্কিত :Xbox One-এ Roblox এরর কোড 106, 110, 116 কিভাবে ঠিক করবেন।

আপনি কিভাবে আপনার Roblox ক্যাশে সাফ করবেন?

আপনার Roblox ক্যাশে সাফ করতে, আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

  1. প্রথমে, রান ডায়ালগ বক্স চালু করতে Windows + R টিপুন।
  2. এখন, %Temp%\Roblox টাইপ করুন এবং এন্টার বোতাম টিপুন।
  3. এরপর, Ctrl + A হটকি ব্যবহার করে সমস্ত ফাইল নির্বাচন করুন।
  4. এর পরে, সমস্ত ফাইল মুছে ফেলার জন্য মুছুন বোতাম বা বিকল্পটি ব্যবহার করুন।

এটি আপনার Roblox ক্যাশে সাফ করবে, এবং যদি ক্ষতিগ্রস্থ ক্যাশের কারণে কিছু সমস্যা হয় তবে এটি সমাধান করা হবে৷

Roblox এরর কোড 277 কি?

আপনি যখন Roblox সার্ভার থেকে সংযোগ বিচ্ছিন্ন হন তখন Roblox-এ ত্রুটি কোড 277 ট্রিগার হয়। সার্ভার ডাউন থাকলে, ইন্টারনেট সমস্যা, ক্ষতিগ্রস্ত সিস্টেম ফাইল ইত্যাদির কারণে এটি হতে পারে।

এটাই!

এখন পড়ুন: Xbox One-এ Roblox এরর কোড 6, 279, 610 কিভাবে ঠিক করবেন।

রোবলক্স উইন্ডোজ পিসিতে ক্রাশ হতে থাকে
  1. টর্মেন্টেড সোলস উইন্ডোজ পিসিতে ক্র্যাশ হতে থাকে

  2. ব্যাক 4 ব্লাড উইন্ডোজ পিসিতে ক্রাশ হতে থাকে

  3. সমাধান:স্কাইপ উইন্ডোজ 10 এ ক্র্যাশ হতে থাকে

  4. রোব্লক্স ক্র্যাশ হচ্ছে কীভাবে ঠিক করবেন?