কম্পিউটার

শকওয়েভ ফ্ল্যাশ ক্র্যাশ ফিক্স টিউটোরিয়াল

শকওয়েভ ফ্ল্যাশ ক্র্যাশ ফিক্স টিউটোরিয়াল

শকওয়েভ প্লেয়ার উইন্ডোজের জন্য "ফ্ল্যাশ" প্লাগইনের একটি উপাদান - যা অনলাইন ইন্টারেক্টিভ সামগ্রী চালাতে ব্যবহৃত সফ্টওয়্যারের একটি গুরুত্বপূর্ণ অংশ। যদিও এই সফ্টওয়্যারটি উইন্ডোজকে আরও মসৃণ করতে সাহায্য করার জন্য ব্যবহার করা হয়, তবে সকওয়েভ সঠিকভাবে কাজ না করার কারণে এটি ক্রমাগত বিপুল সংখ্যক সমস্যা তৈরি করে। এটি হয় শকওয়েভের জন্য ক্ষতিগ্রস্থ হওয়া ফাইলগুলির কারণে হতে পারে, আপনার পিসির সফ্টওয়্যারটিতে বেশ কয়েকটি সম্ভাব্য সমস্যা রয়েছে বা উইন্ডোজ এটি চালানোর জন্য প্রয়োজনীয় সেটিংস সঠিকভাবে পড়তে অক্ষম হওয়ার কারণে হতে পারে৷

শকওয়েভ ফ্ল্যাশ ক্র্যাশের কারণ কী?

আপনি যে ক্র্যাশের সম্মুখীন হচ্ছেন তা 3টি সম্ভাব্য সমস্যার কারণে হতে চলেছে:

  • আপনার পিসির সাউন্ড ড্রাইভারগুলি অবিশ্বস্ত বা ক্ষতিগ্রস্ত হতে পারে
  • উইন্ডোজ এর রেজিস্ট্রি নিয়ে সমস্যা হতে পারে
  • শকওয়েভ ফ্ল্যাশ দূষিত বা ক্ষতিগ্রস্ত হতে পারে

শকওয়েভ ফ্ল্যাশ ক্র্যাশগুলি কীভাবে সমাধান করবেন

ধাপ 1 – Flash ActiveX কম্পোনেন্ট পুনরায় ইনস্টল করুন

প্রথম ধাপ হল Shockwave Flash ActiveX কম্পোনেন্ট পুনরায় ইনস্টল করা। এটি উইন্ডোজের "অ্যাড/রিমুভ প্রোগ্রাম" বৈশিষ্ট্যে ক্লিক করে এবং আপনার পিসি থেকে শকওয়েভ ফ্ল্যাশ অ্যাপ্লিকেশনের সমস্ত অংশ মুছে ফেলার মাধ্যমে করা যেতে পারে, যেমন:

  • "স্টার্ট" এ ক্লিক করুন
  • “কন্ট্রোল প্যানেল”> “প্রোগ্রাম যোগ/সরান” ক্লিক করুন
  • শকওয়েভ ফ্ল্যাশ প্লাগইন / নিয়ন্ত্রণ সনাক্ত করুন
  • “সরান” এ ক্লিক করুন
  • আপনার পিসি রিস্টার্ট করুন
  • শকওয়েভ ফ্ল্যাশ প্লাগইনের একটি প্রতিস্থাপন সংস্করণ ডাউনলোড করুন

ধাপ 2 - আপনার পিসির ড্রাইভার আপডেট করুন

উইন্ডোজের "ড্রাইভার" হল যা আপনার কম্পিউটার তার হার্ডওয়্যারের সাথে যোগাযোগ করতে ব্যবহার করে। আপনার সিস্টেমকে প্রয়োজনীয় সফ্টওয়্যারটি অ্যাক্সেস করার জন্য প্রয়োজনীয় বিকল্পগুলি এবং সেটিংস প্রক্রিয়া করতে সহায়তা করার জন্য এগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ আপনার যে কোনও ড্রাইভার আপডেট করা উচিত যা পুরানো বা ক্ষতিগ্রস্থ হতে পারে - যা এই পদক্ষেপগুলি ব্যবহার করে করা যেতে পারে:

1) ডিভাইস ম্যানেজার খুলুন
2) সাউন্ড-কার্ড ডিভাইসটি সন্ধান করুন
3) সেই ডিভাইসের নামটি নোট করুন
4) কেবল এটি আনইনস্টল করুন।
5) আনইনস্টল করার পরে আপনার মেশিন পুনরায় চালু করুন৷
6) আপনার Windows 7 বা Windows Vista স্বয়ংক্রিয়ভাবে সাউন্ড ড্রাইভার ডাউনলোড এবং পুনরায় ইনস্টল করবে৷ আপনি সাউন্ড কার্ড কোম্পানির ওয়েব সাইটে গিয়ে ম্যানুয়ালিও করতে পারেন।

ধাপ 3 - আপনার সিস্টেমে যেকোন রেজিস্ট্রি ত্রুটি পরিষ্কার করুন

পরবর্তী পদক্ষেপটি হল একটি "রেজিস্ট্রি ক্লিনার" টুল ডাউনলোড করা এবং উইন্ডোজের সেটিংসের সাথে বিভিন্ন সমস্যাগুলি সমাধান করা। আমরা খুঁজে পেয়েছি যে আপনার পিসির সমস্যার সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি হল আপনার সিস্টেমের রেজিস্ট্রি ডাটাবেস সঠিকভাবে লোড করা সম্ভব হবে না – যা আপনার সিস্টেমকে অনেক ধীর গতিতে চালাতে এবং অনেক সমস্যার সাথে নিয়ে যায়। রেজিস্ট্রি মূলত গুরুত্বপূর্ণ তথ্য এবং সেটিংসের একটি ডাটাবেস যা উইন্ডোজ কম্পিউটারগুলিকে তাদের সাম্প্রতিক ইমেল এবং ডেস্কটপ ওয়ালপেপারের পছন্দগুলি খুলতে দেয়৷ আপনি যদি আপনার সিস্টেমে কোনো ধরনের সমস্যা/ত্রুটির সম্মুখীন হন, তাহলে সম্ভবত রেজিস্ট্রি ডাটাবেস ত্রুটির কারণ হতে পারে এবং এর সমাধান করতে হবে।

আমরা এই সমস্যাগুলি সমাধান করতে RegAce System Suite নামক একটি টুল ডাউনলোড করার পরামর্শ দিই। এই টুলটি একটি নেতৃস্থানীয় সফ্টওয়্যার কোম্পানি দ্বারা রেজিস্ট্রি ঠিক করতে সাহায্য করার জন্য তৈরি করা হয়েছে, এবং আপনার সিস্টেমের বিভিন্ন সমস্যা মেরামত করতে সর্বোত্তম কাজ করে৷


  1. ক্রোমে শকওয়েভ ফ্ল্যাশ ক্র্যাশগুলি ঠিক করুন

  2. Windows 10 এ AMD Radeon WattMan ক্র্যাশ ঠিক করুন

  3. Windows 10 PC-এ বায়োমিউট্যান্ট ক্র্যাশ কীভাবে ঠিক করবেন?

  4. Windows 10-এ Forza Horizon 4 গেম ক্র্যাশ কিভাবে ঠিক করবেন?