কম্পিউটার

1616 ত্রুটি সংশোধন টিউটোরিয়াল

1616 ত্রুটি উইন্ডোজ ইনস্টলারের সাথে একটি সমস্যা - এবং এটি একটি সমস্যা যা আপনার পিসিকে আপনার সিস্টেমে সফ্টওয়্যারের একটি অংশ ইনস্টল করতে সক্ষম হতে বাধা দেবে। আপনার পিসিতে সঠিক সেটিংস এবং তথ্য না থাকলে এবং এটি যতটা সম্ভব কার্যকরভাবে চালানোর প্রয়োজন হলে ত্রুটিটি সাধারণত দেখাবে। এই ত্রুটির সাথে আপনার যে সমস্যাটি হবে তা হল যে আপনি যখন একটি অ্যাপ্লিকেশন চেষ্টা করে এবং ইনস্টল করেন তখন এটি ক্রমাগত প্রদর্শিত হতে চলেছে - যার অর্থ এটি হয় উইন্ডোজ ইনস্টলারের সমস্যা হওয়ার কারণে বা উইন্ডোজ চালানোর জন্য প্রয়োজনীয় ফাইলগুলি অ্যাক্সেস করতে না পারার কারণে। .

1616 ত্রুটির কারণ কী?

1616 ত্রুটি এই 3টি সম্ভাব্য সমস্যার কারণে হয়েছে:

  • উইন্ডোজ এর "রেজিস্ট্রি" ডাটাবেসের সাথে ত্রুটি থাকবে
  • উইন্ডোজ ইন্সটলার ক্ষতিগ্রস্ত বা নষ্ট হয়ে যাবে
  • আপনার পিসিতে সফ্টওয়্যার দ্বন্দ্ব/ত্রুটি থাকবে

1616 ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 - উইন্ডোজ ইনস্টলার ক্লিনআপ ইউটিলিটি ব্যবহার করুন

এই টুলটি উইন্ডোজ ইন্সটলারের যেকোনও সমস্যা সমাধানের জন্য ডিজাইন করা হয়েছে, এবং আপনার কম্পিউটার আপনার পিসিতে থাকা বিভিন্ন সমস্যা মেরামত করতে সক্ষম কিনা তা নিশ্চিত করতে ব্যবহার করা হয়, যাতে ইনস্টলেশন শুরু হতে না পারে। যদিও এই প্রোগ্রামটি মাইক্রোসফ্ট দ্বারা বন্ধ করে দেওয়া হয়েছে, এটি ত্রুটির সমাধান করার সেরা উপায়গুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয়:

  • উইন্ডোজ ইনস্টলার ক্লিনআপ ইউটিলিটি ডাউনলোড করুন
  • এটি আপনার পিসিতে চলতে দিন
  • প্রোগ্রামের সাথে আপনার সিস্টেমের যে কোন সমস্যা হতে পারে তা পরিষ্কার করুন
  • আপনার সিস্টেম রিস্টার্ট করুন

ধাপ 2 - নিরাপদ মোডে পুনরায় চালু করুন

আপনার সিস্টেমের অভ্যন্তরে দ্বন্দ্বের কারণে আপনার ত্রুটি হতে পারে। আপনার কম্পিউটারকে "নিরাপদ মোডে" পুনরায় চালু করার মাধ্যমে এটি সমাধান করা যেতে পারে, যা ত্রুটির কারণ হতে পারে এমন যেকোনো সফ্টওয়্যারকে নিষ্ক্রিয় করে দেবে৷ এটি অর্জন করতে আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে এটি করতে পারেন:

  • আপনার পিসি রিস্টার্ট করুন
  • উইন্ডোজ লোড হওয়ার আগে ক্রমাগত F8 টিপুন
  • লঞ্চ মেনু থেকে "নেটওয়ার্কিংয়ের সাথে নিরাপদ মোড" নির্বাচন করুন
  • সফ্টওয়্যারটি আবার ইনস্টল করার চেষ্টা করুন

ধাপ 3 - রেজিস্ট্রি ডেটাবেস পরিষ্কার করুন

এটি 1616 ত্রুটি ঠিক করার সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি, কারণ রেজিস্ট্রিটি উইন্ডোজ সিস্টেমের সমস্যার সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি। আপনার কম্পিউটারের এই অংশটি মূলত একটি কেন্দ্রীয় ডাটাবেস যা আপনার পিসির জন্য গুরুত্বপূর্ণ সেটিংস এবং বিকল্পগুলি সঞ্চয় করে, যা আপনার কম্পিউটারকে আপনার সাম্প্রতিক ইমেল থেকে আপনার ডেস্কটপ ওয়ালপেপার পর্যন্ত সবকিছু প্রক্রিয়া করার অনুমতি দেয়। যদিও রেজিস্ট্রিটি ক্রমাগত উইন্ডোজকে সুচারুভাবে পরিচালনা করতে সাহায্য করার জন্য ব্যবহার করা হচ্ছে, এটি প্রায়শই ক্ষতিগ্রস্থ হচ্ছে, যা আপনার সিস্টেমকে অনেক ধীর গতিতে চালাতে এবং অনেক সমস্যার সাথে নিয়ে যাবে। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে রেজিস্ট্রির ভিতরে থাকা যেকোনও ত্রুটি মেরামত করতে সক্ষম হতে হবে - একটি প্রক্রিয়া যা "রেজিস্ট্রি ক্লিনার" টুল ব্যবহার করে অর্জন করা যেতে পারে।

আমরা সুপারিশ করি যে আপনি আপনার পিসি স্ক্যান করতে এবং এতে থাকতে পারে এমন বিভিন্ন ত্রুটি ঠিক করতে "RegAce System Suite" নামক একটি প্রোগ্রাম ব্যবহার করুন৷


  1. CRITICAL_STRUCTURE_CORRUPTION ত্রুটি ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ ডিআইএসএম ত্রুটি 87 ঠিক করুন

  3. উইন্ডোজ ত্রুটি 0 ERROR_SUCCESS ঠিক করুন

  4. Windows 10 এ ত্রুটি 0X800703ee ঠিক করুন