কম্পিউটার

ফেসবুক চ্যাট ক্র্যাশ

ফেসবুক চ্যাট ক্র্যাশ

আপনি যখন Facebook চালান তখন আপনি যদি ওয়েব ব্রাউজার ক্র্যাশের সম্মুখীন হন , সম্ভবত আপনার পিসিতে এমন অনেক সমস্যা হবে যা এই সফ্টওয়্যারটি চালানোর জন্য প্রয়োজনীয় ফাইল বা সেটিংস অ্যাক্সেস করতে সক্ষম হতে বাধা দেবে। Facebook চ্যাট মূলত একটি খুব প্রক্রিয়া-নিবিড় অ্যাপ্লিকেশন, এবং তাই আপনার পিসিতে যে কোনো সমস্যা হতে পারে এমন সম্ভাব্য সমস্যার সমাধান করতে আপনাকে সক্ষম হতে হবে।

ফেসবুক চ্যাট ক্র্যাশ হওয়ার কারণ কি?

এই প্রোগ্রামটি ক্র্যাশ হওয়ার প্রধান কারণ হল যেভাবে আপনার পিসি এটি চালানোর জন্য প্রয়োজনীয় ফাইল বা বিকল্পগুলি অ্যাক্সেস করতে সক্ষম হবে না। এই প্রোগ্রামটিকে "জাভা"-এ কোড করা হয়েছে, যার মানে হল এটি পুরো পৃষ্ঠাটিকে রিফ্রেশ না করেই ওয়েব পেজে আপডেট করতে পারে... একই সময়ে Facebook সার্ভারের সাথে যোগাযোগ করার সময়। যদিও এই প্রযুক্তিটিকে ইন্টারনেটের জন্য সেরা হিসাবে দেখা হয়, তবে এটি সঠিকভাবে কাজ করাও খুব কঠিন৷

ফেসবুক চ্যাট ক্র্যাশগুলি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 - আপনার পিসিতে জাভা পুনরায় ইনস্টল করুন

এই সমস্যার সবচেয়ে সম্ভবত অপরাধী হতে চলেছে "জাভা"। এটি সেই প্রোগ্রাম যা Facebook চ্যাট চালানোর অনুমতি দেয়, এবং আপনার কম্পিউটার চালানোর জন্য ব্যবহার করা সমস্ত গুরুত্বপূর্ণ ফাইল এবং সেটিংস প্রক্রিয়া করতে সক্ষম তা নিশ্চিত করতে সাহায্য করার জন্য ক্রমাগত ব্যবহার করা হয়। যদিও জাভা সাধারণত খুব স্থিতিশীল থাকে, তবে এটি ক্রমাগত একটি বড় সংখ্যক সমস্যার দিকে পরিচালিত করে, এটি আপনাকে এই সফ্টওয়্যারটি পুনরায় ইনস্টল করার সুপারিশ করে:

  • ইন্টারনেটে ক্লিক করুন এবং "JavaRa" ডাউনলোড করুন
  • এই প্রোগ্রামটি ইনস্টল করুন এবং এটিকে আপনার পিসি থেকে জাভা সরিয়ে দিন
  • আপনার কম্পিউটার পুনরায় চালু করুন
  • আবার জাভা ইনস্টল করুন

ধাপ 2 - আপনার ওয়েব ব্রাউজার পুনরায় ইনস্টল করুন

পরবর্তী ধাপ হল যেকোনও ওয়েব ব্রাউজার পুনরায় ইনস্টল করা যা আপনার সিস্টেমের জন্য সমস্যা সৃষ্টি করতে পারে। আমরা দেখেছি যে ফায়ারফক্স, ক্রোম এবং অন্যান্য নেতৃস্থানীয় ব্রাউজারগুলির পছন্দগুলি সময়ের সাথে সাথে ক্ষতিগ্রস্থ / দূষিত হতে পারে – সেগুলিকে খুব অস্থির করে তোলে৷ আপনি যদি এই সরঞ্জামগুলির সাথে আপনার পিসির সমস্যাগুলি সমাধান করতে চান তবে এই পদক্ষেপগুলি অনুসরণ করা ভাল:

  • "স্টার্ট" এ ক্লিক করুন
  • "কন্ট্রোল প্যানেল" নির্বাচন করুন
  • "অ্যাড/রিমুভ প্রোগ্রাম" এ ক্লিক করুন
  • যে ওয়েব ব্রাউজারটি সমস্যার সৃষ্টি করছে সেটি নির্বাচন করুন
  • এর পাশের "রিমুভ" বোতামে ক্লিক করুন
  • আনইনস্টল প্রক্রিয়া অনুসরণ করুন
  • আপনার পিসি রিস্টার্ট করুন
  • প্রোগ্রামটি আবার ইনস্টল করুন

ধাপ 3 - যেকোন রেজিস্ট্রি ত্রুটি পরিষ্কার করুন

"রেজিস্ট্রি" হল ফেসবুক চ্যাট ক্র্যাশের সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি, কারণ আপনার পিসির এই অংশটি উইন্ডোজের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি। আসল বিষয়টি হল রেজিস্ট্রি হল যেখানে আপনার ডেস্কটপ ওয়ালপেপারের পছন্দ, সাম্প্রতিক ইমেল এবং এমনকি আপনার পাসওয়ার্ডগুলি সহ আপনার কম্পিউটারের জন্য প্রচুর সংখ্যক গুরুত্বপূর্ণ সেটিংস রাখা হয়৷ যদিও আপনার সিস্টেমের এই অংশটি আপনার পিসি যতটা সম্ভব মসৃণভাবে চালাতে সক্ষম তা নিশ্চিত করতে সাহায্য করার জন্য ক্রমাগত ব্যবহার করা হচ্ছে, এটি ক্রমাগতভাবে রেজিস্ট্রি নষ্ট বা ক্ষতিগ্রস্থ হওয়ার কারণে প্রচুর পরিমাণে ত্রুটির সৃষ্টি করছে। এই সমস্যাটি সমাধান করার জন্য, এটি সুপারিশ করা হয় যে আপনি আপনার সিস্টেমের এই অংশের যেকোনও সমস্যার সমাধান করতে পারবেন।

আমরা আপনাকে "RegAce System Suite" নামে একটি প্রোগ্রাম ডাউনলোড করার পরামর্শ দিই। এই প্রোগ্রামটি রেজিস্ট্রি পরিষ্কার করার ক্ষেত্রে বিশ্বের সবচেয়ে কার্যকরী একটি, এবং এটি নিশ্চিত করতে সক্ষম যে আপনার কম্পিউটার এটি পরিচালনা করার জন্য প্রয়োজনীয় ফাইল এবং বিকল্পগুলি প্রক্রিয়া করতে সক্ষম৷


  1. ডেড স্পেস 2 ক্র্যাশ ফিক্স

  2. গুগল ক্রোম ক্র্যাশ

  3. ফেসবুক মেসেঞ্জারে কীভাবে একটি গ্রুপ চ্যাট ছাড়বেন

  4. আশ্চর্যজনক জিনিস যা আপনি জানেন না আপনি ফেসবুক মেসেঞ্জারে করতে পারেন