কম্পিউটার

ইন্টারনেট এক্সপ্লোরার 9 ত্রুটিগুলি কীভাবে বন্ধ করবেন

ইন্টারনেট এক্সপ্লোরার 9 ত্রুটিগুলি কীভাবে বন্ধ করবেন

ইন্টারনেট এক্সপ্লোরার 9 ত্রুটি লক্ষ লক্ষ লোকের জন্য একটি বড় সমস্যা যারা তাদের সিস্টেমে এই নতুন সফ্টওয়্যারটি ব্যবহার করার চেষ্টা করছে৷ যদিও এটি একেবারেই নতুন, কিন্তু বাস্তবতা হল যে ইন্টারনেট এক্সপ্লোরার 9 অ্যাপ্লিকেশনের মধ্যে অনেক সমস্যা রয়েছে, যার অর্থ আপনি যদি এটির সমস্যাগুলি সমাধান করতে চান তবে আপনাকে ভিতরে থাকা যেকোনো সমস্যা এবং সমস্যাগুলি সমাধান করতে সক্ষম হতে হবে। ভাল খবর হল এই টিউটোরিয়ালটি আপনাকে আপনার পিসির সমস্যাগুলি সমাধান করার সর্বোত্তম উপায় দেখাবে৷

ইন্টারনেট এক্সপ্লোরার 9 ত্রুটির কারণ কী?

ইন্টারনেট এক্সপ্লোরার 9 ত্রুটির সমস্যাগুলির প্রধান কারণ হল আপনার পিসিতে সঠিক ফাইল বা সেটিংস নেই যা এটিকে সঠিকভাবে চালানোর অনুমতি দেবে৷ এটি একটি নতুন অ্যাপ্লিকেশন, এবং ফলস্বরূপ এটিতে প্রচুর সংখ্যক নতুন সেটিংস রয়েছে যা নিশ্চিত করবে যে এটি যতটা সম্ভব মসৃণভাবে কাজ করতে পারে... এবং প্রায়শই এই ক্ষেত্রে অনেকগুলি সেটিংস ক্ষতিগ্রস্ত হয়ে যায় - আপনার পিসিকে সক্ষম হতে বাধা দেয় সঠিকভাবে চালানো এটি এমনও যে Windows-এর অ্যাপ্লিকেশনের সাথেও প্রচুর অন্যান্য সমস্যা থাকবে, যার মধ্যে রেজিস্ট্রি ত্রুটি এবং পুরানো সিস্টেম ড্রাইভার রয়েছে৷

কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরার 9 ত্রুটিগুলি ঠিক করবেন

ধাপ 1 - প্রোগ্রামটি পুনরায় ইনস্টল করুন

IE9 পুনরায় ইনস্টল করা আপনার পিসিকে বিভিন্ন ফাইল এবং সেটিংস মেরামত করার অনুমতি দেবে যা ক্ষতিগ্রস্ত হতে পারে৷ এর মানে হল যে আপনি সফ্টওয়্যারের বিভিন্ন ত্রুটিগুলি মেরামত করতে সক্ষম হবেন, ফলস্বরূপ আপনার কম্পিউটারের গতি এবং নির্ভরযোগ্যতা বাড়িয়ে তুলবেন। আপনি এইভাবে এটি করতে পারেন:

  1. "স্টার্ট" এ ক্লিক করুন
  2. সার্চ বক্সে প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য টাইপ করুন এবং তারপরে বাম প্যানে ইনস্টল করা আপডেট দেখুন ক্লিক করুন।
  3. একটি আপডেট আনইনস্টল করার অধীনে, মাইক্রোসফ্ট উইন্ডোজ বিভাগে স্ক্রোল করুন।
  4. Windows Internet Explorer 9-এ ডান-ক্লিক করুন, আনইনস্টল-এ ক্লিক করুন এবং তারপর, যখন অনুরোধ করা হয়, হ্যাঁ-এ ক্লিক করুন।
  5. নিম্নলিখিত একটিতে ক্লিক করুন:
    • এখনই রিস্টার্ট করুন (ইন্টারনেট এক্সপ্লোরার 9 আনইনস্টল করার প্রক্রিয়া শেষ করতে এবং ইন্টারনেট এক্সপ্লোরারের পূর্ববর্তী সংস্করণ পুনরুদ্ধার করতে)।
  6. পরে রিস্টার্ট করুন (আপনি আপনার কম্পিউটার বন্ধ বা রিস্টার্ট না করা পর্যন্ত অপেক্ষা করতে)।

ধাপ 2 - উইন্ডোজ আপডেট করুন

পরবর্তী ধাপটি হল উইন্ডোজ সিস্টেম আপডেট করা, কারণ এটি সিস্টেমটিকে পুরানো হয়ে যাওয়ার দিকে পরিচালিত করতে পারে এমন যেকোন সমস্যার সমাধান করবে৷ আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে এটি করতে পারেন:

  • "স্টার্ট" এ ক্লিক করুন
  • "সমস্ত প্রোগ্রাম" এ ক্লিক করুন
  • “Windows Update” এ ক্লিক করুন
  • আপনার সিস্টেমের জন্য উপলব্ধ সমস্ত আপডেট ডাউনলোড করুন

ধাপ 3 - আপনার পিসিতে রেজিস্ট্রি ত্রুটিগুলি পরিষ্কার করুন

ইন্টারনেট এক্সপ্লোরার 9-এ রেজিস্ট্রি ত্রুটির একটি প্রধান কারণ, কারণ এটি আপনার সিস্টেমের জন্য বিপুল সংখ্যক গুরুত্বপূর্ণ সেটিংস সংরক্ষণ করে। আমরা খুঁজে পেয়েছি যে উইন্ডোজ কম্পিউটারগুলির জন্য সবচেয়ে বড় সমস্যাগুলির মধ্যে একটি হল যেভাবে আপনার পিসির রেজিস্ট্রি হয় দূষিত বা অপঠনযোগ্য হয়ে উঠবে - এটি চালানোর জন্য প্রয়োজনীয় ফাইল এবং সেটিংস অ্যাক্সেস করতে সক্ষম হতে বাধা দেয়। সৌভাগ্যবশত, আপনার সিস্টেমের এই অংশের সমস্যাগুলি ঠিক করা আসলে খুব সহজ - "RegAce System Suite" নামক একটি প্রোগ্রাম ডাউনলোড করে৷ এই টুলটি মূলত আপনাকে উইন্ডোজের বিভিন্ন সমস্যা সমাধান করার অনুমতি দেবে, ফলে এর গতি এবং নির্ভরযোগ্যতা বৃদ্ধি পাবে।


  1. কিভাবে একটি উইন্ডোজ সিস্টেমে xinput1_3.dll ত্রুটিগুলি ঠিক করবেন

  2. কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরারে কুকিজ সক্ষম করবেন

  3. কিভাবে Windows 10 এ ইন্টারনেট এক্সপ্লোরার ইনস্টল করবেন

  4. কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরারকে এজ-এ জোরপূর্বক সাইট খুলতে থামাতে হয়। (সমাধান)