কম্পিউটার

উইন্ডোজে ত্রুটি 112 কীভাবে সমাধান করবেন - ধাপে ধাপে নির্দেশাবলী

112 ত্রুটি উইন্ডোজ যখন ইনস্টলেশন প্রোগ্রাম থেকে পড়ার জন্য প্রয়োজনীয় বিভিন্ন ফাইল ডি-কম্প্রেস করতে পারে না তখন দেখানো হয়। এই ত্রুটিটি ক্রমাগত দেখানো হচ্ছে যখন আপনার কম্পিউটারে দূষিত ফাইল, ক্ষতিগ্রস্ত রেজিস্ট্রি সেটিংস এবং অন্যান্য সমস্যা দেখা যায়। আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে এটি বেশ সহজে ঠিক করতে পারেন:

ত্রুটি 112 এর কারণ কি?

112 ত্রুটি সাধারণত প্রদর্শিত হয় যখন আপনি একটি প্রোগ্রাম ইনস্টল করার চেষ্টা করছেন, এবং এই মত দেখায়:

"ত্রুটি 112 সেটআপ ইনস্টলেশন ত্রুটি:সেটআপ ইনস্টলেশনের সাথে এগিয়ে যাওয়ার জন্য প্রয়োজনীয় সমস্ত প্রোগ্রাম ফাইল ডিকম্প্রেস এবং অনুলিপি করতে অক্ষম৷"

উপরের এই সমস্যাটি ঘটে যখন আপনার অস্থায়ী ফাইল ফোল্ডারে পর্যাপ্ত ডিস্ক স্পেস না থাকে। প্রায়শই টেম্প ফাইল ফোল্ডার অকেজো আবর্জনা দিয়ে আটকে যেতে পারে যা সেখানে থাকার দরকার নেই, এটি আপনার কম্পিউটারকে স্বাভাবিকের চেয়ে ধীর গতিতে চালাতে পারে। টেম্প ফাইলগুলি মুছে ফেলার ফলে এটি আরও ভাল হতে পারে এবং আপনার কম্পিউটারের গতি বাড়াতে পারে৷

কিভাবে ত্রুটি 112 ঠিক করবেন

ধাপ 1 – "টেম্প" উইন্ডোজ ফোল্ডারের বিষয়বস্তু মুছুন

উইন্ডোজ "টেম্প" ফোল্ডারটি একটি কেন্দ্রীয় ফোল্ডার যা আপনার সিস্টেম আপনার পিসির জন্য গুরুত্বপূর্ণ তথ্য সংরক্ষণ করতে ব্যবহার করে। এই ফোল্ডারটি আপনার পিসিতে প্রতিটি অ্যাপ্লিকেশনের জন্য ব্যবহৃত হয় এবং আপনার সিস্টেমের ইনস্টলেশনে সাহায্য করার জন্য ক্রমাগত ব্যবহার করা হচ্ছে। দুর্ভাগ্যবশত, প্রায়শই এমন হয় যে এই ফাইলগুলি ক্ষতিগ্রস্থ বা দূষিত হতে পারে এবং আপনার কম্পিউটারকে সঠিকভাবে কাজ করা বন্ধ করতে পারে। 112 ত্রুটি ঠিক করতে আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনার সিস্টেমে টেম্প ফাইলগুলি রাখার জন্য পর্যাপ্ত জায়গা রয়েছে৷ টেম্প ফাইলগুলি মুছতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. উইন্ডোজ এক্সপ্লোরার শুরু করুন।
  2. ড্রাইভ খুলুন :\Windows\Temp ফোল্ডার, যেখানে ড্রাইভ যে ড্রাইভে উইন্ডোজ ইনস্টল করা আছে।
  3. সম্পাদনা-এ মেনু, সমস্ত নির্বাচন করুন ক্লিক করুন .
  4. SHIFT+DELETE টিপুন।
  5. হ্যাঁ ক্লিক করুন মুছে ফেলা নিশ্চিত করতে।

আপনি যদি এই প্রক্রিয়াটিকে স্বয়ংক্রিয় করতে চান তবে আপনি "RegAce সিস্টেম স্যুট" অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে চাইতে পারেন, যার ভিতরে একটি অস্থায়ী ফাইল রিমুভার রয়েছে৷

ধাপ 2 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

– এই রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করুন

এই ত্রুটিটি ঠিক করার আরেকটি উপায় হল একটি 'রেজিস্ট্রি ক্লিনার' অ্যাপ্লিকেশন ব্যবহার করে বিভিন্ন ক্ষতিগ্রস্থ সেটিংস মেরামত করা। রেজিস্ট্রি হল উইন্ডোজ সিস্টেমের মধ্যে একটি ডাটাবেস যা আপনার পিসির জন্য গুরুত্বপূর্ণ সেটিংস এবং বিকল্পগুলি সঞ্চয় করে। দুর্ভাগ্যবশত, এই ডাটাবেসটি ক্রমাগত ক্ষতিগ্রস্ত হচ্ছে, যা ইনস্টলারকে সঠিকভাবে ব্যবহার করতে সক্ষম হতে বাধা দিচ্ছে। এই সমস্যাটি সমাধান করার জন্য, এই ডাটাবেসের ভিতরে থাকা যে কোনও ক্ষতিগ্রস্থ সেটিংস ঠিক করার জন্য আপনাকে একটি "রেজিস্ট্রি ক্লিনার" প্রোগ্রাম ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে। অনেকেই এটা বুঝতে পারে না, কিন্তু 112 এরর দেখা দেওয়ার জন্য এটি হতে পারে।


  1. 5001 ত্রুটি সংশোধন – উইন্ডোজে 5001 ত্রুটি কীভাবে সমাধান করবেন

  2. উইন্ডোজ ত্রুটি 3 সমাধানের পদক্ষেপ

  3. Windows 10-এ "ডিস্ক রিড ত্রুটি ঘটেছে" কীভাবে সমাধান করবেন?

  4. কিভাবে 0x800700a1 উইন্ডোজ আপডেট ত্রুটির সমাধান করবেন