কম্পিউটার

উইন্ডোজ ডিফেন্ডার ত্রুটি 0x80240029 কীভাবে সমাধান করবেন

0x80240029 আপনি উইন্ডোজ ভিস্তাতে উইন্ডোজ ডিফেন্ডার আপডেট করার চেষ্টা করছেন কিনা তা প্রায়ই দেখায়। উইন্ডোজ ডিফেন্ডার প্রোগ্রামটিকে "ডিফল্ট" ফায়ারওয়াল হিসাবে ডিজাইন করা হয়েছে যা প্রতিটি উইন্ডোজ পিসিকে মৌলিক সুরক্ষা প্রদান করে। যদিও আপনি এটি দেখতে পাচ্ছেন না, উইন্ডোজ ডিফেন্ডার অবিচ্ছিন্নভাবে উইন্ডোজ কম্পিউটারে চলে, যা ইন্টারনেট ব্রাউজ করার সময় আপনার সিস্টেমকে সুরক্ষিত রাখতে দেয়। যাইহোক, এই প্রোগ্রামটি 0x80240029 ত্রুটির জন্যও দায়ী৷

0x80240029 ত্রুটির কারণ কী?

ত্রুটি পাওয়া গেছে:0x80240029 সমস্যা

0x80240029 ত্রুটিটি বেশ কয়েকটি সমস্যার কারণে ঘটে, প্রধানত আপনার সিস্টেমে উইন্ডোজ আপডেট সমস্যা বা ডাউনলোড সমস্যার কারণে। যাইহোক, ভাইরাস সংক্রমণ এবং রেজিস্ট্রি ত্রুটি সহ অন্যান্য সমস্যা প্রায়শই এই ত্রুটির কারণ হতে পারে।

0x80240029 ত্রুটি কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - ম্যানুয়ালি উইন্ডোজ ডিফেন্ডার সংজ্ঞা ইনস্টল করুন

যেহেতু উইন্ডোজ ডিফেন্ডার সাধারণত আপনার পিসিতে "উইন্ডোজ আপডেট" পরিষেবার সাথে আপনার সিস্টেম আপডেট করে, এটি প্রায়শই এমন হয় যে উইন্ডোজ আপডেট ত্রুটিগুলি 0x80240029 ত্রুটির কারণ হয়। এই সমস্যার জন্য একটি কার্যকর সমাধান হল Microsoft ওয়েবসাইট থেকে উইন্ডোজ ডিফেন্ডারের জন্য আপডেটগুলি ম্যানুয়ালি ডাউনলোড করা:

  1. Microsoft নিরাপত্তা পোর্টাল দেখুন।
  2. অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন
  3. যদি এটি কাজ না করে, ধাপ 2 এ এগিয়ে যান।

ধাপ 2 - "সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন" ফোল্ডারের নাম পরিবর্তন করুন

সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন ফোল্ডার হল সেই ফোল্ডার যা উইন্ডোজ উইন্ডোজ আপডেট পরিষেবা থেকে সংগৃহীত যেকোনো আপডেট সংরক্ষণ করতে ব্যবহার করে। এই ফোল্ডারটি আপনার পিসির সমস্ত আপডেটের জন্য ব্যবহার করা হয়, কিন্তু এটি আপনার কম্পিউটারের জন্য ক্রমাগত সমস্যা সৃষ্টি করছে কারণ এটি প্রচুর ক্ষতিগ্রস্থ এবং আংশিক-ডাউনলোড করা আপডেট ফাইলগুলি সংরক্ষণ করার প্রবণ। এটি ঠিক করার জন্য আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. সমস্ত খোলা প্রোগ্রাম থেকে প্রস্থান করুন।
  2. শুরু এ ক্লিক করুন ,চালান এ ক্লিক করুন , cmd টাইপ করুন এবং তারপরে ঠিক আছে ক্লিক করুন .
  3. কমান্ড প্রম্পটে, সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন এর নাম পরিবর্তন করতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন ফোল্ডার:
    net stop wuauserv
    net stop bits
    ren %systemroot%\SoftwareDistribution SoftwareDistribution.old
    net start wuauserv
    net start bits

আপনি এটি করার পরে, আবার আপডেট করার চেষ্টা করুন। যদি এটি এই সময় ব্যর্থ হয়, তাহলে ধাপ 3 এবং 4

এ যান৷

ধাপ 3 - আপনার পিসি থেকে ভাইরাসগুলি পরিষ্কার করুন

– এই অ্যান্টিভাইরাস প্রোগ্রামটি ডাউনলোড করুন

উইন্ডোজ ডিফেন্ডার প্রায়ই অনেক ভাইরাসের লক্ষ্য হয়ে থাকে যা আপনার কম্পিউটারে আসে এবং হয় আপনার পিসির ক্ষতি করে বা আপনার সিস্টেমে থাকা বিভিন্ন সফ্টওয়্যার প্রোগ্রামগুলিকে দূষিত করে। যেহেতু Win Defender একটি ফায়ারওয়াল যা আপনার পিসি অ্যাক্সেস করার অনেক দূষিত প্রচেষ্টাকে ব্লক করে, অনেক ভাইরাস চেষ্টা করে এবং উইন্ডোজের এই অংশটিকে সঠিকভাবে কাজ করতে বাধা দেয় এবং 0x80240029 ত্রুটির কারণ হতে পারে। এটি একটি সমস্যা নয় তা নিশ্চিত করতে, আপনার সিস্টেমের মাধ্যমে ভাইরাস অপসারণ প্রোগ্রাম যেমন XoftSpy দিয়ে স্ক্যান করার চেষ্টা করা উচিত।

ধাপ 4 - উইন্ডোজ রেজিস্ট্রি পরিষ্কার করুন

একটি রেজিস্ট্রি ক্লিনার হল একটি সফ্টওয়্যার টুল যা আপনার সিস্টেমের মাধ্যমে স্ক্যান করতে এবং এর ভিতরে থাকা বিভিন্ন ধরণের ত্রুটিগুলি ঠিক করতে সক্ষম। 0x80240029 ত্রুটির সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি হল যে উপায়ে উইন্ডোজ ডিফেন্ডার রেজিস্ট্রি সেটিংসের একটি সিরিজ পড়ার চেষ্টা করে… কিন্তু সেগুলি দূষিত এবং ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে তা করতে অক্ষম। এটি ঠিক করতে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার কম্পিউটারের রেজিস্ট্রি পুরোপুরি কাজ করছে এবং এটি করার জন্য আপনাকে একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করতে হবে। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার দেখতে পারেন:


  1. কিভাবে উইন্ডোজ ডিফেন্ডার ত্রুটি কোড 0x8e5e021f

  2. Windows 10-এ "ডিস্ক রিড ত্রুটি ঘটেছে" কীভাবে সমাধান করবেন?

  3. কিভাবে উইন্ডোজ ডিফেন্ডার ত্রুটি 577 ঠিক করবেন

  4. কিভাবে 0x800700a1 উইন্ডোজ আপডেট ত্রুটির সমাধান করবেন