কম্পিউটার

উইন্ডোজ আপডেটের সাথে 0x800A01AE ত্রুটিগুলি কীভাবে সমাধান করবেন

0x800A01AE ত্রুটি ৷ আপনার পিসি চালানোর জন্য ব্যবহার করা "উইন্ডোজ আপডেট" ফাংশনগুলি সঠিকভাবে প্রক্রিয়া করতে না পারার কারণে এটি একটি সাধারণ সমস্যা। ত্রুটিটি একটি অত্যন্ত বিরক্তিকর সমস্যা হওয়া সত্ত্বেও, এটি একটি সাধারণ সমস্যার কারণে হয়েছে - আপনার সিস্টেমের উইন্ডোজ আপডেট ফাইল এবং পৃষ্ঠাগুলি দূষিত এবং ক্ষতিগ্রস্ত হয়েছে। এটি সমাধান করার জন্য, আপনাকে উইন্ডোজ আপডেটের সম্ভাব্য যেকোনো সমস্যা সমাধান করতে সক্ষম হতে হবে, যা এই পৃষ্ঠায় বর্ণিত ধাপগুলি ব্যবহার করে করা যেতে পারে৷

আপনার পিসিতে 0x800A01AE ত্রুটি কী?

এই ত্রুটিটি সম্ভবত যেভাবে আপনার কম্পিউটার আপনার সিস্টেমের "উইন্ডোজ আপডেট" বৈশিষ্ট্যগুলি চালানোর জন্য প্রয়োজনীয় সমস্ত গুরুত্বপূর্ণ ফাইলগুলি সঠিকভাবে পড়তে সক্ষম হবে না তার কারণে ঘটতে চলেছে৷ এই ত্রুটিটি সাধারণত এই বিন্যাসে দেখাবে:

ত্রুটি নম্বর:0x800A01AE
ওয়েবসাইটটি একটি সমস্যার সম্মুখীন হয়েছে এবং আপনি যে পৃষ্ঠাটি দেখার চেষ্টা করছেন সেটি প্রদর্শন করতে পারে না৷

যে কারণে এই ত্রুটি দেখা যাচ্ছে তার কারণ হয় আপনার পিসিতে "ব্যাকগ্রাউন্ড ইন্টেলিজেন্ট ট্রান্সফার সার্ভিস" ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে, অথবা বিভিন্ন গুরুত্বপূর্ণ উইন্ডোজ আপডেট ফোল্ডারগুলি যেমন কাজ করা উচিত তেমন কাজ করছে না। এটি ঠিক করার জন্য, এটি সুপারিশ করা হয় যে আপনি এখানে বর্ণিত ধাপগুলি ব্যবহার করুন:

আপনার পিসিতে 0x800A01AE ত্রুটি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 - "ব্যাকগ্রাউন্ড ইন্টেলিজেন্ট ট্রান্সফার সার্ভিস" অক্ষম করুন

আপনার সিস্টেমে BITS পরিষেবা নিষ্ক্রিয় করে শুরু করা উচিত, কারণ এটি সম্ভবত Windows Update 0x800A01AE ত্রুটি প্রথম স্থানে উপস্থিত হতে পারে। আমরা খুঁজে পেয়েছি যে এটি ঠিক করার উপায় এই পদক্ষেপগুলি অনুসরণ করা হবে:

  • শুরু এ ক্লিক করুন ,চালান এ ক্লিক করুন , cmd টাইপ করুন এবং তারপরে ঠিক আছে ক্লিক করুন .
  • যখন কালো পর্দা লোড হয়, নিম্নলিখিত লাইনগুলি টাইপ করুন, "Enter" টিপে ৷ প্রতিটির পরে:
  • নেট স্টপ wuauserv
    নেট স্টপ বিট
    প্রস্থান করুন

এটি মূলত প্রোগ্রামগুলিকে লোড হওয়া থেকে আটকাবে যা ক্রমাগত 0x800A01AE ত্রুটি দেখা দেবে - ফলে আপনার সিস্টেমকে আরও মসৃণভাবে চালানোর অনুমতি দেবে। যাইহোক, এই ত্রুটিটি মেরামত করার একমাত্র পদক্ষেপ নয়।

ধাপ 2 – CatRoot2 ফোল্ডার পরিবর্তন করুন

"CatRoot2" ফোল্ডারটি হল যেখানে Windows আপডেট অ্যাপ্লিকেশন লোড হওয়ার জন্য অনেকগুলি গুরুত্বপূর্ণ সেটিংস রাখে৷ আপনি উইন্ডোজ আপডেট চালানোর সময় এই ফোল্ডারটি ব্যবহার করা সত্ত্বেও, এটি ক্রমাগত অনেক ত্রুটি এবং সমস্যার দিকে পরিচালিত করে। আপনি আপনার পিসিতে CatRoot2 ফোল্ডারের নাম পরিবর্তন করে এটি সমাধান করতে পারেন, যা এখানে পদক্ষেপগুলি ব্যবহার করে করা যেতে পারে:

  • শুরু এ ক্লিক করুন , এবং চালান নির্বাচন করুন
  • যখন রান ডায়ালগ দেখা যায়, টাইপ করুন CMD এবং এন্টার টিপুন
  • এটি একটি কালো পর্দা লোড করবে৷ , যার মধ্যে, আপনাকে নিম্নলিখিত টাইপ করতে হবে :
  • নেট স্টপ cryptsvc
    ren %systemroot%\System32\Catroot2 oldcatroot2
    নেট স্টার্ট cryptsvc
    প্রস্থান করুন

ধাপ 3 - "সফ্টওয়্যার বিতরণ" ফোল্ডারটির নাম পরিবর্তন করুন

এটি সুপারিশ করা হয় যে আপনি আপনার সিস্টেমের সফ্টওয়্যার বিতরণ ফোল্ডারটির নাম পরিবর্তন করুন। এটি, CatRoot2 ফোল্ডারের মতো, যেখানে উইন্ডোজ অনেকগুলি গুরুত্বপূর্ণ সেটিংস সঞ্চয় করে যা উইন্ডোজ আপডেট চালানোর জন্য প্রয়োজনীয়। আপনি যদি উইন্ডোজ আপডেট বৈশিষ্ট্যের সাথে সমস্যা দেখতে পান, তাহলে সম্ভবত এই ফোল্ডারটি দায়ী, এবং তাই আপনাকে এখানে পদক্ষেপগুলি ব্যবহার করে এটি মেরামত করতে দেখা উচিত:

  1. শুরু -এ ক্লিক করুন &চালান নির্বাচন করুন
  2. ডায়ালগ বক্সে, %systemroot% টাইপ করুন , এবং তারপর ঠিক আছে ক্লিক করুন .
  3. সফ্টওয়্যার ডিস্ট্রিবিউশন-এ ডান-ক্লিক করুন ফোল্ডার, এবং তারপরে নাম পরিবর্তন করুন ক্লিক করুন .
  4. SoftwareDistribution.old টাইপ করুন এবং তারপরে এই ফোল্ডারটির নাম পরিবর্তন করতে ENTER টিপুন।

এটি নিশ্চিত করতে হবে যে আপনার কম্পিউটার এটি থেকে প্রয়োজনীয় সমস্ত ফাইল পড়তে পারে তা নিশ্চিত করতে ফোল্ডারটির নাম পরিবর্তন করা হয়েছে! যদি এটি ত্রুটির সমাধান না করে, তাহলে আপনাকে পরবর্তী ধাপে রেজিস্ট্রি মেরামত করতে দেখা উচিত:

পদক্ষেপ 4 - উইন্ডোজের রেজিস্ট্রি পরিষ্কার করুন

আপনার পিসির "রেজিস্ট্রি" হল একটি কেন্দ্রীয় সিস্টেম যা উইন্ডোজ চালানোর জন্য ব্যবহার করা সমস্ত গুরুত্বপূর্ণ ফাইল এবং সেটিংস রাখে। যদিও এই ডাটাবেসটি সমগ্র উইন্ডোজ সিস্টেমের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি, এটি ক্রমাগত ত্রুটির কারণ হয়ে দাঁড়ায় কারণ এটি ক্ষতিগ্রস্ত এবং দূষিত হয়ে যাচ্ছে। আপনার পিসিতে বিভিন্ন ত্রুটির জন্য আপনার সিস্টেম অ্যাকাউন্টের রেজিস্ট্রি ডাটাবেসের সাথে সমস্যা, এবং এটি 0x800A01AE ত্রুটির একটি বিশাল কারণ। এটি ঠিক করার জন্য, আপনাকে এই ডাটাবেসের মাধ্যমে স্ক্যান করার জন্য একটি রেজিস্ট্রি ক্লিনার প্রোগ্রাম ব্যবহার করতে হবে এবং ভিতরে থাকা যেকোন ত্রুটিগুলি ঠিক করতে হবে৷


  1. Windows Update Error 66a কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 আপডেট ত্রুটি 0x80070652

  3. কিভাবে 0x800700a1 উইন্ডোজ আপডেট ত্রুটির সমাধান করবেন

  4. কিভাবে 0x80248007 ত্রুটির সাথে Windows 10 আপডেটের ব্যর্থতা ঠিক করবেন