কম্পিউটার

কিভাবে রানটাইম ত্রুটি R6025 ঠিক করবেন

কিভাবে রানটাইম ত্রুটি R6025 ঠিক করবেন

রানটাইম ত্রুটি R6025 একটি ত্রুটি যা ভিজ্যুয়াল C++ ফ্রেমওয়ার্কের সাথে ঘটে। ত্রুটিটি দেখানো হয় যখন আপনার অ্যাপ্লিকেশনটি ফাংশনের জন্য বৈধ নয় এমন একটি প্রসঙ্গে একটি "বিশুদ্ধ ভার্চুয়াল ফাংশন" কল করে। আপনি যদি একজন বিকাশকারী না হন, তাহলে সাধারণত এর মানে হল যে অ্যাপ্লিকেশনটির কোডটি ভুল; এবং আপনি যদি একজন বিকাশকারী হন, তাহলে এর মানে হল যে আপনাকে আপনার প্রোগ্রামের ভিতরে কিছু ফাংশন পুনরায় ডিজাইন করতে হবে। এই পদক্ষেপগুলি আপনাকে দেখাবে যে সমস্যাটি সমাধান করতে কী করতে হবে:

রানটাইম ত্রুটি r6025 এর কারণ কি?

রানটাইম r6025 ত্রুটি সাধারণত এই ফর্ম্যাটে প্রদর্শিত হয়:

“রানটাইম ত্রুটি R6025
– বিশুদ্ধ ভার্চুয়াল ফাংশন কল”

এই ত্রুটি একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশনের কোডিং একটি সমস্যার কারণে সৃষ্ট হয়. C++ হল কোডিং ল্যাঙ্গুয়েজ যেটিতে অ্যাপ্লিকেশানগুলি তৈরি করা হয় এবং এটি প্রায়শই এমন হয় যে ডেভেলপার যিনি অ্যাপ্লিকেশনটি তৈরি করেছেন তিনি হয় সঠিকভাবে কোড করেননি বা কিছু অংশ মিস করেছেন। আপনি যদি সফ্টওয়্যারটির একজন ব্যবহারকারী হন, তবে এটি সুপারিশ করা হয় যে আপনি সমস্যাটি সম্পর্কে বিকাশকারীর সাথে যোগাযোগ করুন বা সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন… এবং আপনি যদি একজন বিকাশকারী হন, তাহলে আপনার বিভিন্ন "বিশুদ্ধ ভার্চুয়াল ফাংশন" দেখতে হবে যা আপনার মধ্যে রয়েছে আপনার সিস্টেম, এবং সেগুলি ঠিক করা।

কিভাবে রানটাইম ত্রুটি r6025 ঠিক করবেন

ধাপ 1 - যদি ভিজ্যুয়াল C++ এ কোডিং করা হয়, তাহলে কোড পরিবর্তন করুন

একটি বিশুদ্ধ ভার্চুয়াল ফাংশন কল করা একটি প্রোগ্রামিং ত্রুটি, তাই আপনি যদি একটি প্রোগ্রাম তৈরি করছেন এবং এই ত্রুটিটি দেখতে পাচ্ছেন, তাহলে আপনাকে "বিশুদ্ধ ভার্চুয়াল ফাংশন" খুঁজে বের করতে হবে এবং কোডটি পুনরায় লিখতে হবে যাতে এটি বলা না হয়। এই সমস্যার সমাধান করতে এই ধাপগুলি অনুসরণ করুন:

  • বিশুদ্ধ ভার্চুয়াল ফাংশনটিকে একটি বাস্তবায়নের সাথে প্রতিস্থাপন করুন যা Windows API ফাংশনকে 'ডিবাগব্রেক' বলে।
  • ডিবাগার ব্যবহার করার সময়, ডিবাগব্রেক একটি হার্ড-কোডেড ব্রেকপয়েন্ট সৃষ্টি করবে।
  • যখন এই ব্রেকপয়েন্টে কোডটি চলা বন্ধ হয়ে যায়, আপনি কলস্ট্যাকটি দেখতে পারেন যে ফাংশনটি কোথায় কল করা হয়েছে।
  • একটি বিশুদ্ধ ভার্চুয়াল ফাংশনে কল খোঁজার আরেকটি উপায় হল _purecall-এ একটি ব্রেকপয়েন্ট সেট করা। ফাংশন যা PureVirt.c.
  • এ পাওয়া যায়
  • এই ফাংশনটি ব্রেক করার ফলে স্ট্যাকটিকে অক্ষত রাখার সুবিধা রয়েছে যাতে আপনি কী ঘটছে তা সনাক্ত করতে পারেন৷

ধাপ 2 - ত্রুটির কারণ প্রোগ্রামটি আনইনস্টল / আপডেট করুন

আপনি যদি এই ত্রুটিটি দেখেন এমন একজন ব্যবহারকারী হন, তাহলে আপনি এটিকে প্রদর্শিত হওয়া থেকে থামাতে পারেন যা ত্রুটির কারণ হচ্ছে এমন প্রোগ্রামটি আনইনস্টল বা আপডেট করা। এটি প্রায়শই এমন হয় যে আপনার পিসিতে ব্যবহার করার জন্য এই জাতীয় প্রোগ্রাম ডাউনলোড করার ফলে আপনার কম্পিউটার এর অংশগুলি ভুলভাবে সংরক্ষণ করবে, যার ফলে ত্রুটি দেখা দেবে। প্রোগ্রামটি আনইনস্টল করলে এটি আপনার সিস্টেম থেকে মুছে যাবে, ত্রুটি বন্ধ হবে। তারপরে আবার ইনস্টল করার আগে আপনার সফ্টওয়্যারটির জন্য একটি আপডেট ডাউনলোড করার চেষ্টা করা উচিত। অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করতে, অনুগ্রহ করে নীচের টিউটোরিয়ালটি ব্যবহার করুন:

  • শুরু এ ক্লিক করুন , তারপর কন্ট্রোল প্যানেল নির্বাচন করুন .
  • প্রোগ্রাম নির্বাচন করুন .
  • একবার আপনি এটি সম্পন্ন করলে একটি প্রোগ্রাম আনইনস্টল করুন ক্লিক করুন .
  • তারপর আপনি প্রোগ্রামগুলির একটি তালিকা দেখতে পাবেন, নির্দিষ্ট প্রোগ্রামটি বেছে নিন এবং আনইনস্টল নির্বাচন করুন .
  • তারপর অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন .

প্রোগ্রামটি আপডেট করতে, আপনি প্রোগ্রামের ওয়েবসাইট থেকে প্রয়োজনীয় প্যাচ ডাউনলোড করতে পারেন এবং তারপরে এটি ইনস্টল করতে পারেন। এটা করা খুবই সহজ।

ধাপ 3 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

  • এই রেজিস্ট্রি ক্লিনারটি ডাউনলোড করুন

'রেজিস্ট্রি' হল উইন্ডোজ সিস্টেমের সমস্যার সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি, এবং প্রায়শই আপনার পিসিতে r6025 ত্রুটির মতো রানটাইম ত্রুটি দেখা দেওয়ার কারণ। সমস্যা হল যে রেজিস্ট্রি হল উইন্ডোজের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশগুলির মধ্যে একটি - একটি কেন্দ্রীয় ডাটাবেস যা আপনার কম্পিউটারের জন্য গুরুত্বপূর্ণ সেটিংস এবং বিকল্পগুলি সঞ্চয় করে৷ দুর্ভাগ্যবশত, এই ডাটাবেসটি এত বেশি ব্যবহার করা হচ্ছে যে আপনার কম্পিউটার ক্রমাগত এটি থেকে প্রয়োজনীয় ফাইল এবং সেটিংস পড়তে অক্ষম হচ্ছে, যা আপনার কম্পিউটারকে অনেক ধীর গতিতে চালাতে এবং অনেক সমস্যার সাথে নিয়ে যাচ্ছে। এটি প্রায়শই এমন হয় যে ক্ষতিগ্রস্ত রেজিস্ট্রি সেটিংস আপনার পিসিতে অনেক ত্রুটি এবং অন্যান্য সমস্যা লোড করতে পারে… এটি আপনার সিস্টেমের এই অংশটিকে পরিষ্কার এবং সুরক্ষিত রাখার জন্য অপরিহার্য করে তোলে। এটি করার জন্য, আপনাকে একটি রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করতে হবে এবং এর ভিতরে থাকা যেকোনো ত্রুটি মেরামত করতে হবে। আপনি নীচে আমাদের প্রস্তাবিত ক্লিনার দেখতে পারেন:


  1. উইন্ডোজ 3343 ত্রুটি কীভাবে ঠিক করবেন - রানটাইম 3343 ত্রুটি মেরামত

  2. কিভাবে রানটাইম ত্রুটি 1507 ঠিক করবেন - সম্পূর্ণ টিউটোরিয়াল

  3. কিভাবে রানটাইম ত্রুটি 101 ঠিক করবেন

  4. রানটাইম ত্রুটি 372 কিভাবে ঠিক করবেন