কম্পিউটার

Osetup.dll ত্রুটিগুলি ঠিক করার পদক্ষেপ

Osetup.dll (অফিস সেটআপ ইঞ্জিন) হল একটি ডায়নামিক লিঙ্ক লাইব্রেরি (.dll) ফাইল এবং এটি Microsoft Office Suite-এর একটি অবিচ্ছেদ্য অংশ৷ Osetup.dll C:\Program Files এর একটি সাব ফোল্ডারে পাওয়া যাবে। Osetup.dll হল অফিস 2007 সফটওয়্যার স্যুটের একটি অপরিহার্য অংশ, এবং অফিস প্রোগ্রামগুলির প্রয়োজনীয় বিভিন্ন উপাদান এবং প্লাগইনগুলিকে নিয়ন্ত্রণ করতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে৷

তবে ত্রুটিগুলি ঘটতে পারে যা Osetup.dll এর সাথে সম্পর্কিত, আপনি এই ত্রুটি বার্তাগুলি পেয়ে থাকতে পারেন:

  • “X:\outlookr.WW\Osetup.DLL ডিজিটাল স্বাক্ষর বৈধ নয় বা উপস্থিত নেই৷”
  • “Osetup.dll পাওয়া যায়নি”
  • “এই অ্যাপ্লিকেশনটি শুরু হতে ব্যর্থ হয়েছে কারণ osetup.dll পাওয়া যায়নি। অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করলে এই সমস্যার সমাধান হতে পারে৷"
  • “[PATH] \osetup.dll খুঁজে পাচ্ছি না।”
  • “ফাইলটি osetup.dll অনুপস্থিত”
  • “শুরু করা যাবে না [আবেদন]। একটি প্রয়োজনীয় উপাদান অনুপস্থিত:osetup.dll. অনুগ্রহ করে আবার [অ্যাপ্লিকেশন] ইনস্টল করুন।"
  • দ্রষ্টব্য:"X" হল একটি পরিবর্তনশীল এবং এটি আপনার CD/DVD ড্রাইভকে নির্দেশ করে৷

Osetup.dll ত্রুটির কারণ কী?

Osetup.dll ত্রুটিগুলি সাধারণত এমন পরিস্থিতির কারণে ঘটে যা osetup.dll অপসারণ বা দুর্নীতির দিকে পরিচালিত করে। রেজিস্ট্রি ত্রুটি, ভাইরাস এবং সাধারণ দৈনন্দিন ব্যবহারের কারণে এই ফাইলটি অব্যবহারযোগ্য হয়ে উঠতে পারে। সেগুলি কীভাবে ঠিক করবেন তা এখানে:

Osetup.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 - ম্যানুয়ালি ইনস্টলেশন শুরু করুন

osetup.dll ত্রুটির জন্য সবচেয়ে বড় সমস্যা হল কারণ অফিস সেটআপ "অটোরুন" এ চলে। এটি ফাইলের জন্য ফাইল পাথ রেফারেন্সগুলিকে বিকৃত করে, এবং আপনার কম্পিউটারকে এটি প্রক্রিয়া করতে অক্ষম করে তোলে। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে ম্যানুয়ালি ইনস্টলেশন শুরু করতে হবে, যা উইন্ডোজকে ফাইলটি ঠিক কোথায় আছে তা নির্ধারণ করতে দেয়:

  • Start-এ ক্লিক করুন, তারপর Run-এ ক্লিক করুন।
  • ব্রাউজ বোতামে ক্লিক করুন এবং আপনার সিডি বা ডিভিডি ড্রাইভে নেভিগেট করুন।
  • setup.exe-এ ডাবল-ক্লিক করুন।

ধাপ 2 - সেটআপ ফাইলগুলি আপনার হার্ড ড্রাইভে অনুলিপি করুন

উইন্ডোজ প্রায়ই সিডি ফাইলের সাথে বিভ্রান্ত হতে পারে, এটি আপনার হার্ড ড্রাইভে রাখা একটি বুদ্ধিমানের সিদ্ধান্ত। এটি করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. “মাই কম্পিউটার” খুলুন
  2. CD ফোল্ডারে ব্রাউজ করুন
  3. সমস্ত Office 2007 ফাইল নির্বাচন করুন
  4. CTRL+R টিপে সেগুলি কপি করুন
  5. একটি উপলব্ধ হার্ড ড্রাইভে ক্লিক করুন
  6. একটি নতুন ফোল্ডার তৈরি করুন
  7. CTRL+V ব্যবহার করে ফাইল পেস্ট করুন

এটি ইনস্টলার ফাইলগুলিকে আপনার সিস্টেমের হার্ড ড্রাইভে রাখবে, যা আপনার সিস্টেমকে চালানোর জন্য প্রয়োজনীয় ফাইলগুলিকে আরও ভালভাবে পড়তে সাহায্য করবে৷

ধাপ 3 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

– এই রেজিস্ট্রি ক্লিনার ডাউনলোড করুন

রেজিস্ট্রি হল উইন্ডোজের ভিতরে একটি বড় ডাটাবেস, যা আপনার সিস্টেমের জন্য সমস্ত ধরণের তথ্য এবং সেটিংসের রেফারেন্স সংরক্ষণ করে। দুর্ভাগ্যবশত, আপনার কম্পিউটারের এই অংশটি ক্রমাগত ক্ষতিগ্রস্ত হচ্ছে, যা Osetup.dll ত্রুটি দেখানোর মতো ত্রুটির দিকে নিয়ে যায়। এটি ঠিক করার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি একটি রেজিস্ট্রি ক্লিনার প্রোগ্রাম ব্যবহার করতে পারবেন যা প্রায়শই দূষিত হয়ে যাওয়া বিভিন্ন সেটিংস ঠিক করতে সক্ষম হবে, যা আপনার পিসিকে কোনো সমস্যা ছাড়াই ফাইলটি চালানোর অনুমতি দেবে। এটি অত্যন্ত বাঞ্ছনীয় কারণ এটি আপনাকে osetup.dll ত্রুটির কারণ হতে পারে এমন সম্ভাব্য ত্রুটিগুলি পরিষ্কার করার অনুমতি দেবে৷


  1. একটি উইন্ডোজ পিসিতে WMVCore.dll ত্রুটিগুলি ঠিক করে৷

  2. কিভাবে adobe_air.dll ত্রুটিগুলি ঠিক করবেন

  3. DDraw.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে utildll.dll ত্রুটিগুলি ঠিক করবেন