কম্পিউটার

CoreFoundation.dll ত্রুটি – কিভাবে "CoreFoundation.dll অনুপস্থিত" ত্রুটিগুলি ঠিক করবেন

Corefoundation.dll একটি ডায়নামিক লিঙ্ক লাইব্রেরি ফাইল যা Apple সফ্টওয়্যার পণ্য দ্বারা ব্যবহৃত হয়। এটি আপনার কম্পিউটারে থাকা সমস্ত মিডিয়া ফাইল খুলতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি আইটিউনস অ্যাপ্লিকেশন এবং অন্যান্য অ্যাপল প্রোগ্রামগুলির দ্বারা ব্যাপকভাবে ব্যবহৃত হয়৷ আপনি যদি corefoundation.dll সম্পর্কিত ত্রুটিগুলি দেখতে পান, তাহলে নিম্নলিখিত টিউটোরিয়ালটি ব্যবহার করে সেগুলি ঠিক করার পরামর্শ দেওয়া হয়:

CoreFoundation.dll দ্বারা সৃষ্ট ত্রুটি

Corefoundation.dll আপনার কম্পিউটারে বিভিন্ন ত্রুটি ট্রিগার করতে পারে, যার মধ্যে রয়েছে:

  • “Corefoundation.dll অনুপস্থিত”
  • “corefoundation.dll খুঁজে পাওয়া যায়নি। পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন [অ্যাপ্লিকেশনের নাম]”
  • " corefoundation.dll খুঁজে পাচ্ছেন না, AppleSyncNotifier.exe শুরু করতে পারবেন না "

এই সমস্ত ত্রুটিগুলি এমন একটি সমস্যার দিকে নির্দেশ করে যা সমাধান করা অত্যন্ত সহজ৷

কীভাবে CoreFoundation.dll ত্রুটিগুলি ঠিক করবেন

ধাপ 1 – iTunes বা অন্য অ্যাপল সফ্টওয়্যার পুনরায় ইনস্টল করুন

যদি আপনার কাছে Apple সফ্টওয়্যারের সংস্করণগুলি ইতিমধ্যে ইনস্টল করা থাকে (আইটিউনস, কুইক টাইম, রিয়েলপ্লেয়ার, সাফারি, মোবাইলমে, ইত্যাদি সহ), তবে আপনাকে এটি পুনরায় ইনস্টল করতে হবে বা সর্বশেষ সংস্করণে আপগ্রেড করতে হবে। প্রথমত, আপনাকে অ্যাপলের ওয়েবসাইট থেকে আইটিউনসের সর্বশেষ সংস্করণ বা অ্যাপল সফ্টওয়্যারের অন্য সংস্করণটি ডাউনলোড করতে হবে এবং তারপরে ইনস্টলারটি চালাতে হবে। আপনার কাছে সফ্টওয়্যারটির কোন সংস্করণ রয়েছে তার উপর নির্ভর করে, এটি আপনাকে দেখাবে যে এটি আপগ্রেড করতে চায়৷ আপনার বর্তমান ইনস্টলেশন বামেরামত আপনার ইনস্টলেশন। অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করে আপনার এটি পুনরায় ইনস্টল করতে দেওয়া উচিত।

ধাপ 2 – ইন্টারনেট থেকে CoreFoundation.dll ডাউনলোড করুন

আপনি যদি আপনার Apple সফ্টওয়্যারটি পুনরায় ইনস্টল করার পরেও ত্রুটিটি পেয়ে থাকেন, তাহলে আপনাকে ইন্টারনেট থেকে CoreFoundation.dll ফাইলটি ডাউনলোড করতে এবং এটির আপনার বর্তমান সংস্করণটি প্রতিস্থাপন করতে হবে। আপনি আমাদের সার্ভার থেকে CoreFoundation.dll ডাউনলোড করতে পারেন এবং তারপর এটি c:\Windows\System32-এ রাখতে পারেন আপনার পিসির ফোল্ডার। যদি এটি আপনাকে জিজ্ঞাসা করে যে আপনি আপনার পিসিতে ইনস্টল করা বর্তমান সংস্করণটি ওভাররাইট করতে চান তবে "হ্যাঁ" নির্বাচন করুন। আপনি এটি করার পরে, আপনাকে স্টার্ট> রানে ক্লিক করতে হবে (অথবা Vista এবং Win7 এ "চালান" অনুসন্ধান করুন) এবং তারপরে প্রদর্শিত বাক্সে "cmd" টাইপ করুন। এটি আপনাকে কমান্ড প্রম্পট দেখাবে, যেখানে আপনাকে regsvr32 corefoundation.dll টাইপ করতে হবে . এর পরে, আপনার সিস্টেম পুনরায় চালু করুন এবং ত্রুটিটি চলে গেছে কিনা তা দেখুন।

ধাপ 3 - ভাইরাসের জন্য স্ক্যান করুন

  • এই ভাইরাস স্ক্যানারটি ডাউনলোড করুন

অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি হল সফ্টওয়্যার সরঞ্জাম যা আপনার পিসির মাধ্যমে স্ক্যান করে এবং আপনার সিস্টেমে থাকা ভাইরাস বা ম্যালওয়্যার সংক্রমণগুলিকে সরিয়ে দেয়। এটি প্রায়শই এমন হয় যে ভাইরাসগুলি আপনার কম্পিউটারে বিভিন্ন DLL ফাইলকে সংক্রামিত করবে এবং তারপরে সেগুলিকে আপনার পিসিতে অপঠনযোগ্য করে তুলবে। এটি আপনার কম্পিউটারে ঘটছে না তা নিশ্চিত করার জন্য, আপনার সিস্টেমের মাধ্যমে স্ক্যান করার জন্য একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ব্যবহার করার চেষ্টা করা উচিত এবং এই সমস্ত ত্রুটির কারণ হওয়া সংক্রমণগুলিকে সরিয়ে ফেলা উচিত। আপনি উপরের লিঙ্ক থেকে আমাদের প্রস্তাবিত অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ডাউনলোড করতে পারেন, কিন্তু সেখানে বিভিন্ন ধরনের প্রোগ্রাম উপলব্ধ রয়েছে৷

ধাপ 4 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

'রেজিস্ট্রি' হল উইন্ডোজের ভিতরে একটি বড় ডাটাবেস যা আপনার সিস্টেমে DLL ফাইলগুলির জন্য রেফারেন্সের একটি বড় তালিকা রাখে। এই কেন্দ্রীয় ডাটাবেসটি যেখানে Windows আপনার কম্পিউটারের জন্য DLL ফাইল অবস্থানের একটি তালিকা রাখে এবং যেখানে আপনার সিস্টেম প্রতিবার dll ফাইল যেমন corefoundation.dll ব্যবহার করতে চায় সেখানে দেখায়। দুর্ভাগ্যবশত, এটি ক্ষতিগ্রস্থ এবং দূষিত হওয়ার প্রবণতা রয়েছে এবং এটি যে ফাইলগুলি চায় সেগুলি খোলার জন্য প্রয়োজনীয় ফাইল এবং রেফারেন্সগুলি পড়তে অক্ষম হচ্ছে৷ এটি একটি প্রধান সমস্যা যা আপনার সিস্টেমের বিভিন্ন অংশের অনেক ক্ষতি করে। একটি রেজিস্ট্রি স্ক্যান চালানো রেজিস্ট্রির ভিতরের সমস্ত ক্ষতিগ্রস্থ রেফারেন্স মুছে ফেলবে, এটিকে যত তাড়াতাড়ি সম্ভব এবং মসৃণভাবে চালানোর অনুমতি দেবে৷


  1. কিভাবে utildll.dll ত্রুটিগুলি ঠিক করবেন

  2. আউটলুক Mspst.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে Xinput1_3.dll পাওয়া যায়নি বা অনুপস্থিত ত্রুটিগুলি ঠিক করবেন

  4. উইন্ডোজ 11-এ অনুপস্থিত DLL ফাইলগুলি কীভাবে ঠিক করবেন? DLL ত্রুটি?