কম্পিউটার

Msacm32.dll ত্রুটি সমাধানের পদক্ষেপ

Msacm32.dll Microsoft Audio Compression Manager দ্বারা ব্যবহৃত একটি ফাইল উইন্ডোজের বিভিন্ন অডিও প্লেব্যাক বৈশিষ্ট্য পরিচালনা করতে। এই ফাইলটি কম্প্রেসড অডিওর মসৃণ অপারেশন এবং প্লেব্যাকের জন্য অপরিহার্য, তবে এটি অনেক ত্রুটিরও প্রবণ।

Msacm32.dll ত্রুটিগুলি কী এবং সেগুলি কি ঠিক করা যেতে পারে?

Msacm32.dll ত্রুটিগুলি সাধারণত Windows 98 এবং অন্যান্য অপারেটিং সিস্টেমে দেখানো হয় যখন আপনার কম্পিউটার প্রথম লোড হয়। এই সমস্যাটি অনেক কম্পিউটারের কারণে ঘটে যার জন্য ফাইলের ব্যাপক প্রয়োজন হয়।

Msacm.dll এর সাথে যুক্ত সাধারণ ত্রুটিগুলির মধ্যে রয়েছে:

  • ত্রুটি:MSACM32.DLL অনুপস্থিত এক্সপোর্টের সাথে লিঙ্ক করা হয়েছে
  • Msacm32.dll অনুপস্থিত / Msacm32.dll পাওয়া যায়নি
  • অ্যাপ্লিকেশন শুরু করতে ব্যর্থ হয়েছে কারণ msacm32.dll পাওয়া যায়নি৷ অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করা ত্রুটিটি ঠিক করতে পারে৷

ভাল খবর হল যে আপনি এই ত্রুটিগুলি ঠিক করতে পারেন, কিন্তু এটি করার জন্য, এটি গুরুত্বপূর্ণ যে আপনি এই সমস্যার সৃষ্টিকারী বিভিন্ন সাধারণ ত্রুটিগুলি খুঁজে পেতে এবং ঠিক করতে সক্ষম হন৷ এখানে আপনাকে যা করতে হবে..

Msacm32.dll ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 – ক্ষতিগ্রস্ত সিস্টেম ফাইল মেরামত

যেহেতু msacm32.dll একটি সিস্টেম ফাইল যা উইন্ডোজ চালানোর জন্য প্রয়োজন, আপনি আপনার পিসিতে ফাইলটি ঠিক করতে এবং এটিকে আরও নির্ভরযোগ্যভাবে চালানোর জন্য অনেকগুলি অন্তর্নির্মিত উইন্ডোজ ফাংশনের মধ্যে একটি ব্যবহার করতে পারেন। আপনি এই টিউটোরিয়াল অনুসরণ করে এটি করতে পারেন:

  1. Start> Run এ ক্লিক করুন (Vista এবং Windows 7-এ "রান" অনুসন্ধান করুন)
  2. "cmd টাইপ করুন ” রান ডায়ালগ বক্সে
  3. কালো পর্দায় যেটি প্রদর্শিত হবে, টাইপ করুন sfc /scannow

এটি আপনার সম্পূর্ণ কম্পিউটারের মাধ্যমে স্ক্যান করবে এবং উইন্ডোজকে msacm32.dll ফাইল সহ ত্রুটির কারণ হতে পারে এমন যেকোনও ক্ষতিগ্রস্ত বা দূষিত ফাইল ঠিক করতে দেবে। যাইহোক, যদি এটি কাজ না করে, ধাপ 2 এ এগিয়ে যান।

ধাপ 2 - ম্যানুয়ালি ফাইলটি প্রতিস্থাপন করুন

এটা প্রায়ই হয় যে msacm32.dll হয় দূষিত হবে, ক্ষতিগ্রস্ত হবে বা আপনার সিস্টেমে ব্যবহারের জন্য প্রয়োজনীয় অনুমতি থাকবে না। যদি এটি হয়, তাহলে ম্যানুয়ালি ফাইলটি প্রতিস্থাপন করা আপনার জন্য ত্রুটিটি ঠিক করতে পারে। আপনাকে যা করতে হবে তা এখানে:

1) ডাউনলোড করুন আমাদের সার্ভার থেকে msacm32.zip

2) আনজিপ করুন msacm32.dll ফাইলটি আপনার কম্পিউটারের হার্ড ড্রাইভে

3) c:\Windows\System32-এ ব্রাউজ করুন

4) বর্তমানটি সনাক্ত করুন msacm32.dll আপনার সিস্টেমে

5) বর্তমান msacm32.dll নাম পরিবর্তন করুন msacm32BACKUP.dll-এ

6) নতুন msacm32.dll কপি এবং পেস্ট করুন C:\Windows\System32-এ

7) Start> Run এ ক্লিক করুন (অথবা Vista &Win7-এ "রান" অনুসন্ধান করুন)

8 ) টাইপ করুন “cmd " যে বাক্সটি প্রদর্শিত হবে তার মধ্যে

9) টাইপ করুন “regsvr32 msacm32.dll ” কালো পর্দায়

10) এন্টার টিপুন

11) আপনার প্রোগ্রামগুলি আবার চেষ্টা করুন

ধাপ 3 – ভাইরাসগুলি পরিষ্কার করুন

– এই ভাইরাস স্ক্যানারটি ডাউনলোড করুন

অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি হল সফ্টওয়্যার সরঞ্জাম যা আপনার পিসির মাধ্যমে স্ক্যান করে এবং আপনার সিস্টেমে থাকা ভাইরাস বা ম্যালওয়্যার সংক্রমণগুলিকে সরিয়ে দেয়। এটি প্রায়শই এমন হয় যে ভাইরাসগুলি আপনার কম্পিউটারে বিভিন্ন DLL ফাইলকে সংক্রামিত করবে এবং তারপরে সেগুলিকে আপনার পিসিতে অপঠনযোগ্য করে তুলবে। এটি আপনার কম্পিউটারে ঘটছে না তা নিশ্চিত করার জন্য, আপনার সিস্টেমের মাধ্যমে স্ক্যান করার জন্য একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ব্যবহার করার চেষ্টা করা উচিত এবং এই সমস্ত ত্রুটির কারণ হওয়া সংক্রমণগুলিকে সরিয়ে ফেলা উচিত। আপনি উপরের লিঙ্ক থেকে আমাদের প্রস্তাবিত অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ডাউনলোড করতে পারেন, কিন্তু সেখানে বিভিন্ন ধরনের প্রোগ্রাম উপলব্ধ রয়েছে৷

ধাপ 4 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

– 

'রেজিস্ট্রি' হল উইন্ডোজের ভিতরে একটি বড় ডাটাবেস যা আপনার সিস্টেমে DLL ফাইলগুলির জন্য রেফারেন্সের একটি বড় তালিকা রাখে। এই কেন্দ্রীয় ডাটাবেসটি যেখানে Windows আপনার কম্পিউটারের জন্য DLL ফাইল অবস্থানের একটি তালিকা রাখে এবং যেখানে আপনার সিস্টেম প্রতিবার dll ফাইল যেমন msacm32.dll ব্যবহার করতে চায় সেখানে দেখায়। দুর্ভাগ্যবশত, এটি ক্ষতিগ্রস্থ এবং দূষিত হওয়ার প্রবণতা রয়েছে এবং এটি যে ফাইলগুলি চায় সেগুলি খোলার জন্য এটির প্রয়োজনীয় ফাইল এবং রেফারেন্সগুলি পড়তে অক্ষম হচ্ছে৷ এটি একটি প্রধান সমস্যা যা আপনার সিস্টেমের বিভিন্ন অংশের অনেক ক্ষতি করে। একটি রেজিস্ট্রি স্ক্যান চালানো রেজিস্ট্রির ভিতরের সমস্ত ক্ষতিগ্রস্থ রেফারেন্স মুছে ফেলবে, এটিকে যত তাড়াতাড়ি সম্ভব এবং মসৃণভাবে চালানোর অনুমতি দেবে৷


  1. একটি উইন্ডোজ পিসিতে WMVCore.dll ত্রুটিগুলি ঠিক করে৷

  2. Nv4_disp.dll ত্রুটি সমাধানের পদক্ষেপ

  3. কিভাবে adobe_air.dll ত্রুটিগুলি ঠিক করবেন

  4. Vb6stkit.dll ত্রুটি সমাধানের পদক্ষেপ